Logo
শিরোনাম

বিরাটের অধীনে খেলতে পেরে আমি গর্বিত : বুমরা

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিরাট কোহলী টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার তাঁরা অবাক হয়েছিলেন। কিন্তু দলের প্রত্যেকে কোহলীর এই সিদ্ধান্তকে শ্রদ্ধা করেন। এক দিনের সিরিজের আগে সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়ে সোমবার বললেন যশপ্রীত বুমরা।

বুমরা বলেছেন, দেখুন, বিরাট কেন টেস্ট অধিনায়কত্ব ছেড়েছে সেটা বলার জন্য তো এখানে আসিনি। এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা শ্রদ্ধা করি। ওর শরীর এবং মনের ব্যাপারে ও-ই সব থেকে ভাল জানে। তবে বিরাটের অধীনে খেলতে পেরে আমি গর্বিত। টেস্টে অভিষেক হয়েছিল ওর অধীনেই। দলের মধ্যে আলাদা শক্তি নিয়ে আসে ও। বরাবরই আমাদের দলের নেতা থাকবে এবং আশা করি ভবিষ্যতেও এ ভাবেই অবদান রেখে যাবে।

কখন কোহলী অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত জানান সেই প্রসঙ্গে বুমরা বলেছেন, কেপ টাউনে হারের পর টিম মিটিংয়েই কোহলী আমাদের জানিয়ে দেয় যে, ও টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াচ্ছে। ওর নেতৃত্বকে আমরা সম্মান করি। দলের নেতা হিসাবে যা অর্জন করেছে তার জন্য ওকে আমরা অভিনন্দন জানিয়েছি। বুমরা আরও বলেন, অধিনায়ক না হলেও বিরাট আমাদের দলের নেতা থাকবে। ওর মতো শক্তি ভারতীয় দলে প্রায় কারওর নেই। ভারতীয় ক্রিকেটে একটা বদল নিয়ে এসেছে ও। প্রত্যেকে এখন অনেক বেশি ফিট। আমাদের দলে ও-ই অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার। খেলার প্রতি ওর জ্ঞান বরাবর দলের কাজে লাগবে।

তবে বুমরা এটাও স্পষ্ট জানিয়েছেন, নেতৃত্বের এই বদল সম্ভবত দলের পারফরম্যান্সে কোনও প্রভাব ফেলবে না। বুমরার কথায়, সবার কথা বলতে পারব না। তবে আমার কাছে এই ঘটনা কোনও প্রভাব ফেলবে না। আমরা প্রত্যেকে একে অপরকে কোনও না কোনও উপায়ে সাহায্য করার জন্য তৈরি। আমরা জানি যে প্রক্রিয়া মেনে এগোচ্ছি তাতে পরিবর্তন আসবেই। তাই আমার মনে হয় না বিরাট চলে যাওয়ায় কেউ কোনও সমস্যায় পড়বে।

তিনি নিজে কখনও দলের অধিনায়ক হওয়ার ইচ্ছে পোষণ করেন? বুমরা জানালেন, দলকে নেতৃত্ব দিতে কোনও সমস্যা নেই তাঁর। বলেছেন, দলকে যে ভাবে পারি সাহায্য করতে চাই। যদি কোনওদিন নেতৃত্ব দেওয়ার সুযোগ আসে তা হলে অবশ্যই সেটা নিয়ে ভাবব। কিন্তু নেতৃত্ব দেওয়ার জন্য কখনও ধাওয়া করব না। আমি নিজের কাজটা করতেই বেশি ভালোবাসি। তার জন্য আমাকে অধিনায়ক করতেই হবে এমন কোনও ব্যাপার নেই। দলের জয়ে অবদান রাখার থেকে বড় আমার কাছে কিছু নেই।

নিউজ ট্যাগ: বিরাট কোহলী

আরও খবর



মুক্তি পেল মিমির ‘মিনি’

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তীর নতুন সিনেমা মিনি মুক্তি পেয়েছে। এ সিনেমা প্রসঙ্গে কথা বলতে গিয়ে সমাজে নারী-পুরুষের বৈষম্য নিয়ে কথা বলেছেন মিমি চক্রবর্তী।  নারীকেন্দ্রিক এই সিনেমার গল্প আবর্তিত হয়েছে এক মাসি ও তার ভাগ্নিকে ঘিরে। মাসির ভূমিকায় আছেন মিমি, আর ছোট্ট ভাগ্নির চরিত্রে অভিনয় করেছেন অয়ন্যা।

মিমি বলেন, একটা সংসার সামলানোর নেপথ্যে নারীদের প্রতিদিন যে যুদ্ধ করতে হয়, সেটা আজও অনেকে অস্বীকার করেন। পুরুষতান্ত্রিক সমাজের ধ্যান-ধারণা অনুযায়ী, ঘর সামলানো কিংবা বাচ্চা মানুষ করা কেবলই মেয়েদের দায়িত্ব। মা-মাসিদের কিন্তু এর জন্য আলাদা করে কোনো কৃতিত্ব দেওয়া হয় না। কোনো কর্মজীবী নারীর ক্ষেত্রেও এ কথা প্রযোজ্য। অফিসের পাশাপাশি সংসার সামলানো, সন্তানকে বড় করে তোলা, অনেক কাজই তো সামলাতে হয়। অন্যদিকে সংসারে পুরুষরা হয়তো শুধু মাস খরচের টাকা হাতে তুলে দিয়েই দায়িত্ব সারেন। আমাদের সিনেমায় এ মনস্তত্ত্ব তুলে ধরা হয়েছে।

টালিউডে নারীকেন্দ্রিক সিনেমার গুরুত্ব রয়েছে কিনা, সে বিষয়ে মিমি বলেন, নারীকেন্দ্রিক সিনেমা হচ্ছে, তবে একটা কথা বলব, আমরা অনেক সময়েই দেখি, একটা সিনেমায় হয়তো নায়ক-নায়িকা রয়েছে। সেখানে নায়কের লুক আগে প্রকাশ করা হয় কিংবা নায়কদের নিয়েই মাতামাতি থাকে। তখন বুঝিয়ে দেয়া হয়, নায়িকার চরিত্র আসলে সিনেমায় গুরুত্বপূর্ণ নয়। এ চিন্তাধারাগুলো থেকে বেরিয়ে আসতে পারলে ভালো হয়।

মিনি সিনেমায় এক চঞ্চল-প্রাণবন্ত তরুণীর ভূমিকায় আছেন মিমি। যিনি রান্নাবান্না একদমই পারেন না। বাস্তবেও মিমি আসলেই রান্না পারেন না।

নিউজ ট্যাগ: মিমি চক্রবর্তী

আরও খবর



বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন তামিম

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা লিগের সদ্য শেষ হওয়া আসরের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন এনামুল হক বিজয়। লিগের ইতিহাসে এক আসরে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ১৩৮ রান করেছেন প্রাইম ব্যাংকের এই তারকা ওপেনার।

বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে লিগের শেষদিকে রান তুলেছেন প্রাইম ব্যাংকের আরেক তারকা ওপেনার তামিম ইকবাল। লিগের শেষ তিন ম্যাচে দেশসেরা এই ওপেনার সংগ্রহ করেন যথাক্রমে- ৯০, ১০৯ ও ১৩৭ রান।

শেখ জামালের বিপক্ষে ৮৫ বলে ১০টি চার আর ৪ ছক্কায় করেন ৯০ রান। পরের ম্যাচে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৮১ বলে ৯টি চার আর ৭টি ছক্কায় তামিম খেলেন ১০৯* রানের ঝলমলে এক ইনিংস।

বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিগের শেষ ম্যাচে ১৩১ বলে ১৩টি চার আর ৬টি ছক্কায় তামিম করেন ১৩৭ রান।

এদিন উদ্বোধনীতে এনামুল হক বিজয়ের সঙ্গে ২১৫ রানের জুটি গড়েন তামিম। ৯০ রানে ফেরেন বিজয়। তামিম-বিজয়ের অনবদ্য ব্যাটিংয়ে ৭ উইকেটে ৩৫৫ রান করে ৭৮ রানের দাপুটে জয় পায় প্রাইম ব্যাংক।

এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে লিস্ট ক্রিকেটে দেশের হয়ে সবচেয়ে বেশি ২১টি শতকের সাহায্যে সর্বোচ্চ ১০ হাজার ১৪৯ রান করেন তামিম।

 


আরও খবর



অস্ত্র হাতে ফেসবুকে ভাইরাল সেই ছাত্রলীগ নেতা আটক

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফেসবুকে ভাইরাল হওয়া অস্ত্র হাতে পাবনা জেলা ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আবু বক্কার সিদ্দিকি রাতুলকে আটক করেছে র‍্যাব-৫। রোববার রাজশাহী নগরীর একটি বাসা থেকে র‍্যাব তাকে আটকের পর রাতে সাগর পাড়ায় অভিযান চালিয়ে ভাইরাল সেই অস্ত্র উদ্ধার করে।

র‍্যাব-৫এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, নিজেকে বড় ধরনের সন্ত্রাসী প্রমাণ করতেই রাতুল ফেসবুকে অস্ত্রসহ ছবি পোস্ট করেছিল। পরে এনিয়ে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি করলে সংস্থাটি ছায়া তদন্ত শুরু করে। তারই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে রাতুলকে আটক এবং তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

র‍্যাব জানায়, রাতুলের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এর আগেও তার বিরুদ্ধে একটি অপহরণ মামলা রয়েছে।


আরও খবর



নেইমারকে রূপসী দৌড়বিদের প্রস্তাব

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আরেকটি বিশেষত্বের কারণে ক্রীড়া অনুরাগীদের কাছে নেইমার-আলিকা সুপরিচিত। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান তারকা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। আর জার্মান তরুণী বিশ্বের সবচেয়ে লাস্যময়ী বা আবেদনময়ী ক্রীড়াবিদ। সেই সুবাদে নামীদামি সব প্রতিষ্ঠান নেইমার-আলিকাকে পৃষ্ঠপোষকতা করে আসছে। অনেক কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও তাঁরা। এবার দুজনকে এক মঞ্চে এনে দাঁড় করিয়েছে বিখ্যাত মোটরযান প্রতিষ্ঠান ই.গো।

সম্প্রতি কোম্পানিটি ই.ওয়েভ মডেলের ইলেকট্রিক কার বাজারে এনেছে। জার্মানির রাজধানী বার্লিনে সেই কার উন্মোচন করেছেন নেইমার ও আলিকা। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান বলছে, আলিকার সঙ্গে দেখা করতে এবং অনুষ্ঠানে অংশ নিতে নেইমারই নাকি উতলা হয়ে ছিলেন। এতটাই যে পিএসজির ট্রেনিং ক্যাম্প ছেড়ে বার্লিনে এসেছেন।

বিলাসবহুল ইলেকট্রিক কার উদ্বোধনের পর নেইমার বল নিয়ে কারিকুরি করেছেন। অনুষ্ঠানে ৩০ বছর বয়সী ফরোয়ার্ড যে বুট জোড়া পরে ছিলেন, সেটির দাম ১৪ হাজার পাউন্ড (দেড় লাখ টাকার কাছাকাছি)! এ সময় আলিকা নিজের রূপ প্রদর্শনে ব্যস্ত ছিলেন।  সব আনুষ্ঠানিকতা শেষে নেইমার-আলিকা আলাদা করে সময়ও কাটিয়েছেন। প্রথমবার একে অপরের এত কাছে এসে বেশ ঘনিষ্ঠই ছিলেন। ক্ষণে ক্ষণে প্রেমিকা পাল্টানো যাঁর স্বভাব, সেই নেইমারের আলিকাকে বশে আনা আর এমন কী!

কিন্তু নাহ্, এবার এমনটি হয়নি। প্রস্তাব অবশ্য একটা এসেছে। সেটা প্রেমসংক্রান্ত নয়। নেইমারকে বরং চ্যালেঞ্জ দিয়েছেন আলিকা। ২৩ বছর বয়সী সুন্দরী নেইমারের সঙ্গে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে লিখেছেন, পরবর্তী স্প্রিন্ট লড়াই। আমাদের কি দৌড় প্রতিযোগিতা করা উচিত?

ফ্যাশন অঙ্গনে মনোযোগ দিতে গিয়ে ট্র্যাকে ছন্দ হারিয়েছিলেন আলিকা। সে কারণে টোকিও অলিম্পিকের জার্মান দলে জায়গা হয়নি তাঁর। সেই অভিমানে ট্র্যাকে আর ফেরেননি তিনি। হয়েছেন মিডিয়ামুখী। জার্মানির একটি জনপ্রিয় অনুষ্ঠানে কাজ করেছেন তিনি। শিগগিরই টিভি পর্দায় অভিষেক হবে ৫ ফুট ৭ ইঞ্চির লাস্যময়ীর।

নেইমার অবশ্য ফুটবলেই মগ্ন। চোট থেকে সেরে ওঠার পর পিএসজির হয়ে নিয়মিত গোল পাচ্ছেন, সতীর্থদের দিয়েও করাচ্ছেন। লক্ষ্যটা তাঁর আরও বড়। যেকোনো মূল্যে ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে চান তিনি। প্রয়োজনে জীবন দিতেও রাজি!

নিউজ ট্যাগ: নেইমার-আলিকা

আরও খবর



এই ঈদে সাগুদানার পায়েস

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাগুদানা দক্ষিণ এশিয়ায় বেশ প্রচলিত খাবার। স্যুপ, ফালুদা, ফিরনি ইত্যাদিতে এর ব্যবহার অধিক। সাগুদানায় ক্যালোরি, প্রোটিন, ফ্যাট ও ফাইবার অতি সামান্য পরিমাণে, কার্বোহাইড্রেট ও জিংক রয়েছে। ওজন বাড়াতে সাহায্য করে এ খাবার। তবে যারা ডায়েট করেন তারা এড়িয়ে চলাই ভালো। সাগুদানায় পটাশিয়াম থাকায় ব্লাড প্রেশার কন্ট্রোল করে। এ ছাড়াও এতে প্রচুর পরিমাণে বি৬ থাকায় গর্ভস্থ বাচ্চার স্বাস্থ্যের জন্য ভালো।

উপকরণ: দুধ- ৪ কাপ, সাগু- ১/২ কাপ, চিনি- ১/২ কাপ, এলাচি গুঁড়া- এক চিমটি, সাজানোর জন্য- কিসমিস, পেস্তা, কাজু ইত্যাদি পছন্দমতো।

প্রস্তুতপ্রণালি: সাগু ধুয়ে পানি ঝরিয়ে রাখুন। এবার ৪ কাপ দুধ জ্বাল দিয়ে ঘন করে ৩ কাপ করে তাতে সাগু দিয়ে ভালো করে নাড়ুন। নইলে সাগু জমাট বেঁধে যাবে। সাগু সিদ্ধ হয়ে গেলে তাতে চিনি দিয়ে নেড়ে কিছু সময় জাল দিন। আন্দাজ মতো ঘন হয়ে গেলে এলাচি গুঁড়া দিয়ে নামিয়ে নিন। এবার কিসমিস, পেস্তা, কাজু ইত্যাদি দিয়ে আপনার পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন।

নিউজ ট্যাগ: সাগুদানা

আরও খবর