Logo
শিরোনাম

বিশ্বকাপের ম্যাচগুলো কীভাবে দেখবেন

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১২৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সময়ের বিবর্তনে এখন ৫০ ওভারের ফরম্যাটের চেয়েও বেশি জনপ্রিয় টি-টোয়েন্টি ক্রিকেট। রবিবার (১৭ অক্টোবর) শুরু হচ্ছে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের সপ্তম আসর।

কুড়ি ওভারের ক্রিকেটের ইতিহাস খুব বেশি দিনের নয়। ২০০৩ সালের ১৩ জুন আনুষ্ঠানিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয় ইংল্যান্ডে। আর ২০০৫ সালের ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় বিশ্বের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। অকল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত ওই ম্যাচে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডকে ৪৪ রানে হারায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের বাছাই পর্ব তথা প্রথম পর্বে বাংলাদেশ রয়েছে বি গ্রুপে। মাহমুদ উল্লাহ রিয়াদের দলের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর স্কটল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে। তৃতীয় ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে।

গ্রুপ তে থাকা আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও নামিবিয়া আবুধাবিতে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১৮ অক্টোবর।

প্রথম পর্বের আট দল থেকে চারটি দল যাবে মূল পর্বে। সুপার টুয়েলভ পর্বের গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। বাছাই পর্ব শেষে যোগ দেবে গ্রুপ চ্যাম্পিয়ন ও বি গ্রুপ রানার আপ।

অন্যদিকে বি গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, ও আফগানিস্তান। বাছাই পর্ব শেষে যোগ দেবে বি গ্রুপ চ্যাম্পিয়ন ও গ্রুপ রানার আপ।

বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, টি-স্পোর্টস, স্টার স্পোর্টস ১ ও ২ এবং পিটিভি স্পোর্টস। ডিজিটাল প্ল্যাটফর্মেও দেখা যাবে ম্যাচগুলো। র‌্যাবিট হোল বিডির ইউটিউব, মাইজিপি ও বায়োস্কোপ অ্যাপে উপভোগ করা যাবে ম্যাচগুলো।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত ক্রিকেটপ্রেমীরা উইলো এক্সট্রায় চোখ রাখতে পারবেন। যুক্তরাজ্যে স্কাই স্পোর্টস ক্রিকেটে দেখা যাবে ম্যাচগুলো। মধ্যপ্রাচ্যে ক্রিকলাইফ ম্যাক্সে সম্প্রচার করা হবে।


আরও খবর