Logo
শিরোনাম

বিভিন্ন জেলায় নিয়োগ দেবে আইপিডিসি ফাইন্যান্স

প্রকাশিত:মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইপিডিসি ফাইন্যান্স  লিমিটেড। প্রতিষ্ঠানটিতে এবিডিও/ বিডিও’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম

এবিডিও/ বিডিও অটো লোন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদন করার সুযোগ আছে। ব্যাংকিং ও লিজিং সংক্রান্ত কাজে দক্ষতা থাকতে হবে। ইন্টারপারসোনাল স্কিল থাকতে হবে। নেগশিয়েশন করার সক্ষমতা থাকতে হবে। বাংলা ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। দলবদ্ধ হয়ে কাজের আগ্রহ থাকতে হবে। প্রার্থীর ন্যুনতম বয়স ২৩ বছর হতে হবে। 

কর্মস্থল

ঢাকা, চট্টগ্রাম।

বেতন

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ

২৬ জানুয়ারি, ২০২৩।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

অ্যাকশনএইডে চাকরির সুযোগ

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩

নারায়ণগঞ্জে নিয়োগ দেবে এসিআই

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩




বাংলালিংকে চাকরির সুযোগ

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেসরকারি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলালিংকে সার্ভিস অপারেশনস চার্টার্ড ইঞ্জিনিয়ার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলালিংক

পদের নাম: সার্ভিস অপারেশনস চার্টার্ড ইঞ্জিনিয়ার

পদসংখ্যা: ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: বিএসসি ইঞ্জিনিয়ারিং (ইলেক্ট্রিক্যাল/ইলেক্ট্রনিক্স/টেলিকমিউনিকেশন/সিএস)

অভিজ্ঞতা: ০৮-১৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা banglalink.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ ফেব্রুয়ারি ২০২৩

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

অ্যাকশনএইডে চাকরির সুযোগ

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩




কুমিল্লা অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা

প্রকাশিত:শনিবার ৩১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লার মুরাদনগরে অভাবের তাড়নায় মা পারভীন আক্তার (৪৫) ও মেয়ে মীম আক্তার (১৩) আত্মহত্যার ঘটনা ঘটেছে। শনিবার ভোর রাতে উপজেলার ধামঘর ইউনিয়নের পরমতলা গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। 

সরেজমিন গিয়ে জানা যায়, পারভীন আক্তারের স্বামী ইব্রাহিম মিয়া দেড় বছর পূর্বে মারা গেছে। তাদের সংসারে দুই ছেলে ও মানসিক ভারসাম্যহীন মীম আক্তার নামে একটি মেয়ে রয়েছে। চরম অভাব অনটনের মধ্যদিয়ে দিন কাটছিল তাদের সংসার। গত ৩ বছর ধার-দেনা করে একমাত্র মেয়েকে সুস্থ্য করে তুলতে চিকিৎসা চালিয়ে যায় মা পারভীন আক্তার। দীর্ঘদিন চিকিৎসার পরেও মেয়ে মীম আক্তার সুস্থ না হওয়ায় আত্মহত্যার পথ বেছে নেয় সে। শনিবার ভোরে মীম আক্তারের চিৎকারে আশ-পাশের লোকজন এসে দেখে দুজনেই বিষপানরত অবস্থায় মৃত্যুর যন্ত্রনায় ছটফট করছে। তখন তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য দাউদকান্দি উপজেলার গৌরীপুর নিয়ে যাওয়ার পথে রাস্তায় মা পারভীন আক্তার মারা যায়। পরে মীম আক্তারও দুপুর ১২টার দিকে কুমিল্লার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পারভীন আক্তারের বড় ছেলে শাহপরানের স্ত্রী জান্নাত আক্তার বলেন, প্রতিদিনের মতো পরিবারের সবাই রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি। ভোর রাত আনুমানিক ৪টার দিকে আমার ননদ মীম আক্তারের চিৎকারে ঘুম ভাঙ্গলে দৌড়ে গিয়ে দেখি তারা দুজনে মৃত্যুর যন্ত্রনায় ছটফট করছে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় চিকিৎসার জন্য তাদেরকে হাসপাতালে পাঠাই।

মুরাদনগর থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে সূরতহালপূর্বক লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত

বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩




মেট্রোরেলে প্রথম দিনর আয় প্রায় ৩ লাখ টাকা

প্রকাশিত:শুক্রবার ৩০ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশ গত বুধবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেট্রোরেল চালু হওয়ার প্রথম দিন তিন হাজার ৮৫৭ যাত্রী ভ্রমণের সুযোগ পেয়েছেন। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা থে‌কে বেলা ১২টা পর্যন্ত উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও রুটে টি‌কিট কে‌টে যাতায়াত করেন তারা।

এ থেকে মেট্রোরেলের আয় হয়েছে দুই লাখ ৭৪ হাজার ৮৭২ টাকা। মোট যাত্রীর মধ্যে তিন হাজার ৭৫৬ জন একক পাস ব্যবহার করেছেন।তারা সবাই ৬০ টাকা করে ভাড়া দিয়েছেন। এতে আয় হয় দুই লাখ ২৫ হাজার ৩৬০ টাকা।

এছাড়া ৯৯ জন্য এমআরটি পাস ব্যবহার করেছেন। প্রতি এমআরটি পাসের বিপরীতে ৫০০ টাকা করে পেয়েছে মেট্রো কর্তৃপক্ষ। এতে আয় হয়েছে ৪৯ হাজার ৫০০ টাকা। এই কার্ড থেকে ৯৯ যাত্রীর ভাড়া কাটা হয়েছে। আর দুজন যাত্রী র্যা পিড কার্ড ব্যবহার করেছেন। সেখান থেকে ১২০ টাকা ভাড়া পাওয়া গেছে।

সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আগারগাঁও থেকে ২৫টি ও উত্তরা থেকে ২৫টি করে মোট ৫০টি ট্রিপ দেয় মেট্রো রেল।

শুরুর দিন অনেকেই বিদ্যুৎচালিত এই ট্রেনে যাতায়াতের চেষ্টা করলেও পারেননি। ফলে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকেও ফিরে যেতে হয়েছে তাদের।


আরও খবর



ভেঙে ফেলা হচ্ছে এরশাদ শিকদারের সেই 'স্বর্ণকমল'

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনায় অপরাধমূলক কর্মকান্ডের দায়ে ফাঁসিতে মৃত্যুদন্ড কার্যকর হওয়া এরশাদ শিকদারের বিলাসবহুল সেই দোতলা বাড়ি স্বর্ণকমল’ ভেঙে ফেলা হচ্ছে। কয়েকদিন ধরে বাড়িটির একাংশের জানালা, ছাদ ও দেয়াল হাতুড়ি দিয়ে ভেঙে ফেলছেন শ্রমিকরা। এতে নতুন করে জনমনে আগ্রহ তৈরি করেছে বাড়িটি।

প্রায় দুই ডজন হত্যাকান্ড, চাঁদাবাজি, দখল ও অপরাধমূলক কর্মকান্ডের দায়ে ১৯৯৯ সালে গ্রেফতার হন এরশাদ শিকদার। ২৪টি হত্যাকান্ডের বর্ণনা দিয়ে আদালতে তার বিরুদ্ধে জবানবন্দি দেন তারই দেহরক্ষী নুরে আলম। ২০০৪ সালে ১০ মে মধ্যরাতে খুলনা জেলা কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে এরশাদ শিকদারের মৃত্যুদন্ড কার্যকর করা হয়।

এদিকে খুলনার সোনাডাঙ্গা মজিদ সরণিতে এরশাদ শিকদারের বিলাসবহুল দোতলা বাড়ি স্বর্ণকমল’ নিয়েও নানা কল্পকাহিনি ছড়িয়ে আছে। বাড়িটিতে গোপন কুঠুরি ও অস্ত্রভান্ডারের কথাও শোনা যায়। ওই বাড়ির বিভিন্ন গোপন স্থানে নগদ কয়েক কোটি টাকা লুকানো ছিল। প্রায়ই জলসা বসত বাড়িতে। শহরে নামিদামি ব্যক্তিরা যেতেন সেখানে।

এরশাদ শিকদারের মৃত্যুর পর সাধারণ মানুষের আগ্রহের জায়গা ছিল স্বর্ণকমল’। দূরদূরান্ত থেকে মানুষ বাড়িটি দেখতে আসত। জানা গেছে, এরশাদ শিকদার জীবিত থাকা অবস্থায় কেডিএর ১০ কাঠার এ প্লটটি নিজের ও শাশুড়ি ফরিদা বেগমের (বড় স্ত্রী খোদেজার মা) নামে কেনেন। পরে ফরিদা বেগম তার মেয়ে খোদেজার) নামে ৫ কাঠা জমি হেবা দলিল করে দেন।

আর এরশাদ শিকদারের মৃত্যুর পর তার নামের বাকি ৫ কাঠা সম্পত্তির মালিক হন দুই স্ত্রীসহ পাঁচ ছেলেমেয়ে। এরশাদ শিকদারের ছেলে কামাল শিকদার জানান, বাড়ির ১০ কাঠা সম্পত্তির মধ্যে তার মা খোদেজার নামে থাকা ৫ কাঠা জমি আলাদা করা হচ্ছে। বাঁ পাশের ফাঁকা জমিসহ মূল ভবনের একাংশ ও মূল ভবনের পেছনে আরও একটি ছোট ভবন ভেঙে ৫ কাঠা জমি আলাদা করে ডেভেলপারকে দেওয়া হবে। বাকি ৫ কাঠা জমিতে মূল ভবনটি আগের মতোই থাকবে।

তিনি বলেন, কেডিএর অনুমতি নিয়ে বাড়িটি দুটি হোল্ডিংয়ে ১৩৫ ও ১৩৫ (ক) নামে আলাদা করা হচ্ছে। এদিকে গতকাল সকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত বাড়িটি ভাঙার খবর ছড়িয়ে পড়ে। তারপর অনেকেই বাড়িটি শেষবারের মতো দেখতে ছুটে আসেন। আবার অনেকে এ বাড়ি না ভেঙে ইতিহাসের সাক্ষী হিসেবে সংরক্ষণের দাবিও জানান।


আরও খবর



‘বাংলাদেশ সম্পর্কে বিদেশিদের জ্ঞান খুব সীমিত’

প্রকাশিত:বুধবার ০৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ সম্পর্কে বিদেশিদের জ্ঞান খুব সীমিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বলেন, তারা আমাদের মাঝেমধ্যে যে সুপারিশ দেয়, সেগুলো খুব আহাম্মকের মতো মনে হয়।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে সিলেট সদর ও জকিগঞ্জ উপজেলায় কমিউনিটি ক্লিনিক স্থাপন ও কার্যক্রম জোরদারকরণ সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের নির্বাচনে ভোট হয় ৭০-৮০ শতাংশ। কিন্তু যারা আমাদের সুপারিশ দেন তাদের দেশে ২৫-৩০ শতাংশ ভোট পড়ে। তারা আবার বড় বড় কথা বলেন।

তিনি বলেন, দেশের কিছু লোক ব্যক্তিগত ফায়দা নিতে অশান্তি তৈরি করার চেষ্টা করছে। দেশ অশান্ত হলে বানোয়াট তথ্য দিয়ে যারা বিভ্রান্ত করছে তারাও ভালো থাকার সুযোগ নেন। মিডিয়া হৈচৈয়ের কারণে বিদেশিরা কথা বলতে উৎসাহ পায়। মিডিয়া এগুলো বন্ধ করে দিলেই বিদেশিদেরও কথা বলা বন্ধ হয়ে যাবে।

এর আগে সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী।

 


আরও খবর