Logo
শিরোনাম

চার উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দলীয় ১১২ রান: ২৫ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে দলীয় ১০০ রান পূর্ণ করল বাংলাদেশ।

মোসাদ্দে ফিরলেন: কুড়ি ওভার শেষের আগেই চার উইকেট নেই বাংলাদেশের। তামিম, সাকিব, মিঠুনের পর মোসাদ্দেক হোসেন ফিরলেন ৫ রান করে। দলীয় ৭৪ রানের মাথায় নাগারভার বলে চাকাভার হাতে ক্যাচ দিয়েছেন মোসাদ্দেক।

মিঠুনের বিদায়: তামিম-সাকিবের বিদায়ের পর এবার বিদায় নিলেন মোহাম্মদ মিঠুন। দলীয় ৫৭ রানের মাথায় টেন্ডাই চাতারার বলে ক্যাচ দিয়েছেন চাকাবার হাতে।

সাকিব আউট: রানের খাতা না খুলে তামিমের বিদায়। এরপর লিটন দাসকে নিয়ে সাকিব কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সেই মুজারাবানির বলে কাঁটা পড়েছেন। রায়ান বার্লের হাতে ক্যাচ দিয়েছেন ১৯ রান করে দলীয় ৩২ রানের মাথায়।

তামিমের বিদায়: দ্বিতীয় ওভারের প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল। পেসার মুজারাবানির লাফিয়ে উঠা বলে খেলতে গিয়ে ক্যাচ দেন টাইগার অধিনায়ক। প্রথম দুই ওভারে কোনো রান না নিয়ে চাপে পড়ে যান তামিম। তার খেসারত দিতে হয় ক্যাচ দিয়ে।

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। আজ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, ডিয়ন মায়ার্স, টিমসেন মারুমা, রেগিস চাকাভা, রায়ান বার্ল, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।


নিউজ ট্যাগ: চাপে বাংলাদেশ

আরও খবর



বাংলাদেশকে মডার্নার ২৫ লাখ ডোজ টিকা দেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:রবিবার ২৭ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ শিগগিরই উপহার হিসাবে যুক্তরাষ্ট্রের কাছ থেকে মডার্নার ২৫ লাখ ডোজ কোভিডের টিকা পাবে। ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেইজবুক পেইজের এক পোষ্টে শনিবার এ কথা জানানো হয়। পোস্টে আরও বলা হয় 'কোভ্যাক্স'-এর আওতায় যুক্তরাষ্ট্র সরকার বিশ্বব্যাপী যে ৮ কোটি ডোজ টিকা অনুদান দেবার প্রতিশ্রুতি দিয়েছে তারই অংশ হিসাবে বাংলাদেশ এই টিকা পেতে যাচ্ছে।

ঐ পোষ্ট থেকে জানা যায়, যুক্তরাষ্ট্র এরই মধ্যে কোভাক্সকে ২ বিলিয়ন ডলার দিয়েছে। যুক্তরাষ্ট্রের সর্বমোট ৪ বিলিয়ন ডলার দেবার পরিকল্পনা রয়েছে কোভ্যাক্সকে। এর মধ্য দিয়ে, সারা বিশ্বের মানুষ যাতে করোনা ভাইরাসের টিকা পায় সেজন্যে যে দেশগুলো এগিয়ে এসেছে, তার মধ্যে যুক্তরাষ্ট্রের অবস্থান এখন প্রথম। ওদিকে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার তাঁর এক টুইট বার্তায়ও বাংলাদেশকে মডার্নার ২৫ লাখ ডোজ কোভিডের টিকা দেবার ঘোষণা দিয়েছেন।

তিনি সেই টুইট বার্তায় আরও বলেছেন, কোভ্যাক্সের সর্ববৃহত অনুদান কারী রাষ্ট্র হিসাবে, বিশ্বব্যাপী করোনাভাইরাস মোকাবেলায় টিকা সরবরাহের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র অঙ্গীকারবদ্ধ।

ফেসবুক পোস্টে, বাংলাদেশসহ নিম্ন-আয় ও নিম্ন মধ্য-আয়ের ৯২টি দেশকে যুক্তরাষ্ট্রের ৫০০ মিলিয়ন ফাইজারের টিকা অনুদান হিসাবে দেয়ার কথাও বলা হয়েছে। এটিই এখন পর্যন্ত বিশ্বব্যাপী অনুদানের স্বার্থে কোন দেশের সবচেয়ে বড় অংকের টিকা ক্রয়।



আরও খবর



খুলনার চার হাসপাতালে মৃত্যু আরও ১৭ জন

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।

সোমবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলার চার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ১০ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন এবং জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজন মারা যান।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচজন ও উপসর্গে পাঁচজনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৯ জন। যার মধ্যেরেড জোনে ১২৫ জন, ইয়েলোজোনে ৩৪ জন, আইসিইউতে ২০ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ১২৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডা. প্রকাশ দেবনাথ। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৫ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন।


আরও খবর



পরিবারের অন্ন যোগাতে সার্টিফিকেট নিলামে বিক্রি করতে চায় ফিরোজ

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭১জন দেখেছেন

পরিবারের অন্ন যোগাতে সার্টিফিকেট নিলামে বিক্রি করতে চায় ফিরোজ


আরও খবর

মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

রবিবার ২৫ জুলাই ২০২১




বৃষ্টির দাপট চলবে আরও ৭ দিন

প্রকাশিত:শুক্রবার ০২ জুলাই 2০২1 | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভোর থেকেই একটানা বৃষ্টি ঝরছে রাজধানী ঢাকাতে। শুক্রবার (২ জুলাই) ভোরে শুরু হওয়া বৃষ্টিতে ডুবে গেছে অনেক নিচু সড়ক। তবে করোনার কারণে লকডাউন এবং সাপ্তাহিক বন্ধের দিন হওয়ায় তেমন একটা ভোগান্তিতে পড়তে হয়নি রাজধানীবাসীকে।

এদিকে দেশজুড়েই আগামী পাঁচ দিন বৃষ্টিপাত ও উত্তর-পূর্বাঞ্চলের নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বৃহস্পতিবার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, মৌসুমি বায়ুর প্রভাবে আগামী সাত দিন দক্ষিণ-পূর্ব পার্বত্য অববাহিকা অঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। বান্দরবান ও কক্সবাজার জেলায় ভারি বর্ষণের কারণে ভূমিধসের আশঙ্কা রয়েছে। বৃষ্টিপাতের ওপর নির্ভর করে আগামী তিন থেকে সাত দিন দেশের উত্তরাঞ্চলে তিস্তা, ধরলা, দুধকুমার, ব্রহ্মপুত্রসহ উত্তর-পূর্বাঞ্চলের মেঘনা অববাহিকায় পানি বৃদ্ধি অব্যাহত থাকবে। ভারি বর্ষণের ফলে আকস্মিক বন্যা হতে পারে।

আবহাওয়া অফিসের এক সতর্ক বার্তায় বলা হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা ময়মনসিংহ, রাজশাহী,  রংপুর, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি বৃষ্টি অর্থাৎ ৪৪ থেকে ৮৮ মিলিমিটার, আবার কোথাও কোথাও অতি ভারি বৃষ্টি অর্থাৎ ৮৯ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে।


আরও খবর

তাপমাত্রা বাড়বে

বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১




লকডাউন শিথিলের বিষয়ে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে কঠোর লকডাউন। যা চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। লকাডাউনের শিথিলতা নিয়ে ছড়ানো গুজবে কান না দিতে গণমাধ্যমকে ফের বিধি-নিষেধের বিষয়ে তথ্য দেন প্রতিমন্ত্রী।

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ফরহাদ হোসেন বলেন, সরকার ঈদের আগে বিধি-নিষেধ শিথিল করায় সব শ্রেণির মানুষ সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন। পশুর হাটগুলোতে ভালোভাবে কোরবানির পশু কিনতে পেরেছেন। যারা ঈদের আগে ঢাকা এসেছিলেন তারাও সুন্দর পরিবেশে ঈদের পরদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন। এরপর দিন ২৩ জুলাই থেকে বিধি-নিষেধ শুরু হবে। শেষ হবে ৫ আগস্ট। এটা পূর্ব নির্ধারিত প্রজ্ঞাপন। এই ইস্যুতে গুজবে কান দেবেন না।

প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধি-নিষেধ দিয়েছে সরকার। বিধি-নিষেধের সময় সব অফিস বন্ধ থাকবে। সরকারি ও বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারা দেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। বিধি-নিষেধ শেষে যেন ঢাকায় চাকরিরত কর্মকর্তা-কর্মচারীরা ফিরে আসেন।  আমি এবার ঢাকায় ঈদ করেছি। গ্রামে যাইনি। ঈদের পরদিনের মধ্যে ঢাকায় ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

কঠোর লকডাউন পালনে দেশবাসীর সহযোগিতা চেয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এই ১৪ দিন যদি আমরা বিধি-নিষেধ মানি তাহলে সংক্রমণের চেইনটা ভাঙতে পারব। সবাই যার যার অবস্থানে থেকে সহযোগিতা করবেন।



আরও খবর