Logo
শিরোনাম

চলতি মাসে করোনায় দেশে সর্বোচ্চ মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১৭১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫২৮টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ৭৭১টি করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৩৪৫ জনে। একই সময়ে দেশে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৪১ হাজার ৮৭ জনে।

এর আগে বুধবার (১৬ জুন) ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৬০ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৯৫৬ জন।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫২৮টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ৭৭১টি করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ২৪ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬২ লাখ ৬৭ হাজার ৬৫৭টিতে দাঁড়াল।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার ২৪ হাজার ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ। সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭১৪ জন সুস্থ হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৩২শতাংশ। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ১৮ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৯ জন এবং বাসায় ৮ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে দশোর্ধ্ব দুজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব সাতজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন এবং ষাটোর্ধ্ব ৩১ জন রয়েছেন। বিভাগ হিসেবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম ১১ জন, রাজশাহীতে ১৩ জন, খুলনায় ২০ জন, বরিশালে তিনজন, সিলেটে দুজন, রংপুরে দুজন এবং ময়মনসিংহ বিভাগে দুজনের মৃত্যু হয়েছে।


আরও খবর