Logo
শিরোনাম

চট্টগ্রাম পৌঁছেছেন সাকিব

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুক্তরাষ্ট্র থেকে ফিরেই করোনা টেস্টে পজিটিভ ফল আসে সাকিব আল হাসানের। এতে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে তার খেলা অনিশ্চয়তায় পড়ে। তবে বৃহস্পতিবার রাতে করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে তার। যে কারণে সাকিব প্রথম টেস্টে খেলতে পারবেন কি না, এ নিয়েই এখন চলছে আলোচনা।

যদিও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টকে সামনে রেখে চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিমানে করে চট্টগ্রামে পৌঁছেছেন তিনি।

টিম ম্যানেজার নাফিস ইকবাল খান এ খবর নিশ্চিত করেন জানান, বিমানবন্দর থেকে সোজা টিমে হোটেলে দলের সঙ্গে যোগ দেন সাকিব।

তবে চট্টগ্রামে গেলেও সাকিব প্রথম টেস্টে খেলবেন কি না, সেই নিশ্চয়তা এখনো পাওয়া যায়নি। এ বিষয়ে হেড কোচ রাসেল ডমিঙ্গো আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বলেছিলেন, সাকিবের ফিটনেস পরীক্ষা করতে হবে। দুই তিন-সপ্তাহেরও বেশি সময় হয়ে গেছে ও ব্যাটিং বা বোলিং কিছু করেনি। হঠাৎ করে এসে পাঁচদিনের টেস্ট ম্যাচ খেলা কঠিন এবং পারিপার্শ্বিক অনেক কিছু চিন্তা করতে হবে। আমরা তাকে আগামীকাল পরীক্ষা করে দেখব।


আরও খবর



ঈদ উপলক্ষে বাড়তি নিরাপত্তা জাতীয় চিড়িয়াখানায়

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈদুল ফিতরের ছুটিতে বিনোদন কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে নানা ধরনের ব্যবস্থা। সংশ্লিষ্টরা বলছেন, চিড়িয়াখানায় অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। 

সোমবার দুপুরে জাতীয় চিড়িয়াখানার কিউরেটর (ভারপ্রাপ্ত পরিচালক) মো. মজিবুর রহমান গণমাধ্যমকে জানান, এবারের ঈদে দর্শনার্থী বেশি আসবে চিড়িয়াখানায়। বিষয়টি মাথায় রেখে দর্শনার্থীদের নিরাপত্তার বিষয়ে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়েছে। চিড়িয়াখানায় টহলে থাকবে পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ঈদকে সামনে রেখে চিড়িয়াখানায় চিন্তায় পকেটমার ও ইভটিজিংয়ের ঘটনা এড়াতে ২৮টি স্থানে লাগানো আছে সিসি ক্যামেরা। সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

তিনি বলেন, গরমে প্রাণীগুলোর পানিশূন্যতা এড়াতে ইলেক্ট্রোলাইয়ের ব্যবস্থা করা হয়েছে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ও স্ট্রেস বা চাপ কমাতে ভিটামিন সি'র ব্যবস্থা করা হয়েছে। প্রাণীগুলোর জন্য চৌবাচ্চায় পানি দিয়ে গোসলের ব্যবস্থা করা হয়েছে। এবারের গরমের মৌসুমে এখন পর্যন্ত চিড়িয়াখানার কোনো পশু-পাখির কোন সমস্যা হয়নি। ঈদে চিড়িয়াখানা খোলা থাকছে সকাল ৯টা থেকে বিকেল ৬টা পর্যন্ত।


আরও খবর



ইউক্রেনে সড়ক দুর্ঘটনায় নিহত ২৭

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৩ মে) রাতে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় রোভেনস্কা জেলায় এ দুর্ঘটনা ঘটে। বুধবার (৪ মে) ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর এক সহযোগীর বরাত দিয়ে স্থানীয় অনলাইন সংবাদমাধ্যম স্ট্রনা ডেইলি।

রুশ বার্তা সংস্থা তাস জানায়, মঙ্গলবার রাতে রোভেনস্কা জেলার সিটনয় গ্রামের কাছে কিয়েভ-ছোপ

মহাসড়কে একটি মিনিভ্যান, যাত্রীবাহী বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষ হয়। এসময় তিনটি গাড়ির সংঘর্ষে আগুন ধরে যায় এবং এ প্রাণহানির ঘটনা ঘটে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগী আন্তন গেরাশচেঙ্কো বলেন, দুর্ঘটনাকবলিত বাসে ৩৮ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ১২ জন বেঁচে আছেন। প্রাথমিকভাবে জানা গেছে, দুর্ঘটনার জন্য মিনিভ্যানটি দায়ী। এর চালকও মারা গেছেন।

স্ট্রানা ডেইলি আরও জানায়, ইউক্রেনে গত এক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনা এটি।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও সড়ক দুর্ঘটনায় প্রাণহানির খবর নিশ্চিত করেছেন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।


আরও খবর



ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ৪৩

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরে একটি কারাগারের অভ্যন্তরে প্রতিদ্বন্দ্বী গ্যাংদের মধ্যে ভয়াবহ দাঙ্গায় অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অনেকে। এ ঘটনার পর ওই কারাগারের ১০৮ বন্দীর খোঁজ পাওয়া যাচ্ছে না। স্থানীয় সময় সোমবার (০৯ মে) এই দাঙ্গা ও প্রাণহানির ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

দেশটির পাবলিক প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে, সোমবার রাজধানী কুইতো থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে সান্তো ডোমিঙ্গো ডি লস কলোরাডোস শহরের বেলাভিস্তা কারাগারের অভ্যন্তরে প্রতিদ্বন্দ্বী লস লোবোস ও আর-৭ নামের গ্যাংয়ের মধ্যে এই লড়াই শুরু হয়। এখন পর্যন্ত ৪৩ জন কয়েদি মারা গেছে। তবে এখন পরিস্থিতি ভালো।

দেশটির পুলিশ প্রধান ফাউস্তো সালিনাস সাংবাদিকদের বলেন, দাঙ্গার ঘটনায় সময় পলাতক কারাগারের ১১২ বন্দীকে আটক করে ফিরিয়ে আনা হয়েছে। এখনো ১০৮ বন্দীর খোঁজ পাওয়া যাচ্ছে না।


আরও খবর



মোবাইল ইন্টারনেটে 'আনলিমিটেড' ডাটা প্যাকেজ চালু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোবাইল ইন্টারনেটে আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু হলো। একইসঙ্গে নিরবচ্ছিন্ন মাসিক ইন্টারনেট প্যাকেজেরও ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর রমনায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ভবনে মোবাইল ইন্টারনেটের এই দুটি সেবা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে আনলিমিটেড ডাটা প্যাকেজের মধ্যে গ্রামীণফোনে ১ হাজার ৯৯ টাকায় ১৫ জিবি এবং ৪৪৯ টাকায় ৫ জিবি প্যাকেজ কেনা যাবে।

রবিতে ৩১৯ টাকায় ১০ জিবি, বাংলালিংকে ৩০৬ টাকায় ৫ জিবি এবং টেলিটকে ৩০৯ টাকায় ২৬ এবং ১২৭ টাকায় ৬ জিবি পাওয়া যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও জানানো হয়, আনলিমিটেড ডাটা প্যাকেজের মেয়াদ হবে এক বছর। অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার মহিউদ্দিন আহমেদ, কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



ইসরাইলের জঙ্গিবিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়ল রাশিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইহুদিবাদী ইসরাইলের জঙ্গিবিমান লক্ষ্য করে রাশিয়ার সামরিক বাহিনী অত্যাধুনিক এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা থেকে প্রথমবারের মতো ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এ ঘটনাকে ইসরাইলের দখলদার সরকারের প্রতি মস্কোর দৃষ্টিভঙ্গির বড় ধরনের পরিবর্তনের ইঙ্গিত বলে মনে করা হচ্ছে।খবর সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার।

ইসরাইলের চ্যানেল থার্টিন টেলিভিশন জানিয়েছে, গত শুক্রবার রাতে নজিরবিহীন এ ঘটনা ঘটেছে যখন ইসরাইলি সামরিক বিমান হামা প্রদেশের মাসিয়াফ শহরের কাছে বেশ কয়েকটি জায়গায় ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, ইহুদিবাদী ইসরাইলের বিমান থেকে মধ্যাঞ্চলের বেশ কয়েকটি জায়গায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় এবং সিরিয়ার সেনাবাহিনী বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে। হামা প্রদেশের ওই এলাকা থেকে ইসরাইলি বিমান চলে যাওয়ার সময় রাশিয়ার এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা চালু করা হয়।

সিরিয়ায় এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা রাশিয়ার সামরিক বাহিনী পরিচালনা করে এবং তাদের অনুমোদন ছাড়া সিরিয়ায় সামরিক বাহিনী এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ক্ষেপণাস্ত্র ছুড়তে পারে না।

চ্যানেল থার্টিন বলছে, এস-৩০০ ক্ষেপণাস্ত্র একবারের জন্যই ব্যবহার করা হয়েছে নাকি ইসরাইলের প্রতি রাশিয়ার নীতি পরিবর্তনের ইঙ্গিত দেয়া হয়েছে এই ক্ষেপণাস্ত্র ছুড়ে তা পরিষ্কার নয়। এ বিষয়ে ইসরাইলের কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি। বিভিন্ন সূত্র বলছে, ইউক্রেনকে ইসরাইল সমর্থন দেয়ার কারণে রাশিয়া ক্ষেপণাস্ত্র ছুড়ে পাল্টা ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দিয়েছে।

ইসরাইলের সামরিক বাহিনীর সাবেক জেনারেল আমোস গিলাদ বলেন, এস-৩০০ ক্ষেপণাস্ত্র ছুড়ে রাশিয়া হয়তো এই হুশিয়ারি বার্তা দেয়ার চেষ্টা করেছে যে, সিরিয়ায় ইজরাইলি আগ্রাসনের ব্যাপারে মস্কো মোটেই খুশি নয়।

পর্যবেক্ষকরা এরইমধ্যে বলেছেন, এতদিন ধরে ইউক্রেন এবং রাশিয়া দুই দেশের সঙ্গেই ইসরাইলের ভালো সম্পর্ক থাকলেও ইউক্রেনের চলমান সংকট ইসরাইলকে জটিল অবস্থার মধ্যে ফেলতে পারে।


আরও খবর