Logo
শিরোনাম

চট্টগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে দুই জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৮০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বাস ও ট্রাকের সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। সোমবার সকাল ৯টার দিকে উপজেলার চুনতি এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন কক্সবাজারের রামুর সেনোয়ারা বেগম (১৯) ও চকরিয়া উপজেলার বাসিন্দা রিনা আক্তার (২২)।

হাইওয়ে পুলিশের দোহাজারী থানার এএসআই আদম আলী জানান, ট্রাকটি চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনের জন্য পাথর নিয়ে কক্সবাজারের দিকে যাচ্ছিল। সকাল ৯টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রামগামী মার্সা পরিবহনের একটি বাস ওভারটেক করে যাওয়ার সময় বিপরীতমুখী ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে বাসের পেছনের আসনে থাকা দুই নারী ঘটনাস্থলেই মারা যান। নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Share

আরও খবর



ভেড়ামারার ক্যানেলে মিলল তরুণীর বিবস্ত্র লাশ

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৮৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুষ্টিয়া থেকে এস এম সুমন

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় অজ্ঞাত পরিচয়ে (২৪) এক তরুণীর বিবস্ত্র মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার(১৭ই ফেব্রুয়ারি) সকালে ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের চন্ডিপুর বটগাছ নামক স্থানের জিকে ক্যানালের নিচ পানির কিনারায় পড়ে থাকা অজ্ঞাতনামা আনুমানিক (১৮) বছর বয়সের এক মেয়ের বিবস্ত্র লাশ উদ্ধার করেছে ভেড়ামারা থানা পুলিশ।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজালাল জানান, মৃত নারীর পরিচয় এখন পর্যন্ত সনাক্ত করা সম্ভব হয়নি,  তবে কিছু আলামত পাওয়া গেছে।  লাশের ময়না তদন্ত করার জন্য কুষ্টিয়া সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তবে এলাকাবাসীর দাবি তাকে তামাকের ক্ষেতে নিয়ে গিয়ে গণধর্ষণ করে, ধর্ষকরা মেরে রেখে যায়।

এমন ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন‍্য এবং তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

Share

আরও খবর

করোনায় ইবি শিক্ষকের মৃত্যু

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১




মঠবাড়িয়ায় আগুনে দগ্ধ হয়ে নব দম্পতির মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৮৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

মনিরুল ইসলাম, মঠবাড়িয়াঃ

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের পশ্চিম কলেজ পাড়ায় রবিবার ভোর রাতে অগ্নিকাণ্ডে নব দম্পতিসহ একটি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয় লোকজন ও দমকল বাহিনী এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ইজিবাইক চালক সাইফুল হাওলাদার (২২) ও স্ত্রী মনিরা বেগম (১৮) ঘটনাস্থলেই দগ্ধ হয়ে মারা যায়। অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার দাবী করেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার হারজী নলবুনিয়া গ্রামের দরিদ্র আঃ বারেক হাওলাদার স্ত্রী ও সন্তানদের নিয়ে পৌর শহরের ৬নং ওয়ার্ডের পশ্চিম কলেজ পাড়ার স্কুল শিক্ষক শহিদুল ইসলাম সারদুলের ভাড়াটিয়া ঘরে বসবাস করে আসছিলেন। শনিবার দিনগত রাত সাড়ে দশটার দিকে আঃ বারেক ও তার পরিবারের ৬ সদস্য ঘুমিয়ে পড়ে। রাত চারটার দিকে হঠাৎ আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়তে দেখে আঃ বারেকের বড় ছেলে শহিদুল ইসলাম চিৎকার দেয়। এসময় আঃ বারেক (৬৫), স্ত্রী রুপিয়া বেগম (৫০), পুত্র ইজিবাইক চালক শহিদুল (৩২) ও তার শ্যালক রাকিব (১৮) ঘর থেকে বের হয়ে আসলেও ঘরের পাটাতনে (মাচায়) ঘুমন্ত নব বিবাহিত সাইফুল হাওলাদার ও তার স্ত্রী মনিরা দগ্ধ হয়ে মারা যায়। এসময় আঃ বারেকের দুই পুত্র শহিদুল ও সাইফুলের ইজিবাইক দুইটি পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় মৃতদের লাশ উদ্ধার করেন। অগ্নিদগ্ধে নিহত সাইফুলের শ্বশুর পাশ্ববর্তী পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামের জেলে আনেচ হাওলাদার জানান, গত সাত মাস আগে সাইফুলের সাথে তার মেয়ের বিয়ে হয়।

মঠবাড়িয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সুমন জানান, চার্জে দেয়া ইজিবাইকের বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে এ অগ্নি সংযোগের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ, মাসুদুজ্জামান অগ্নিদগ্ধ হয়ে দম্পতির মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে মঠবাড়িয়া থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে এবং লাশের ময়না তদন্তের জন্য রবিবার দুপুরে পিরোজপুর জেলা মর্গে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: অগ্নিকাণ্ড
Share

আরও খবর



ইয়েমেনের সংকট সমাধানে ইরানকে ভূমিকা পালন করতে হবে : আমেরিকা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ মার্চ ২০২১ | ৬৫জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

আমেরিকার ইয়েমেন বিষয়ক বিশেষ দূত টিমোথি লেনডার্কিং বলেছেন, ইয়েমেনের চলমান সংকট সমাধানে ইরানকে ভূমিকা পালন করতে হবে। তিনি বুধবার ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের সংবাদ সম্মেলনের অবকাশে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

তিনি ইয়েমেন সংকট সমাধানে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য ইরানসহ মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোর প্রতি আহ্বান জানান। লেনডার্কিং একইসঙ্গে ইয়েমেনের আনসারুল্লাহ যোদ্ধাদের প্রতি সব রকম সহযোগিতা করার জন্য ইরানকে দায়ী করে বলেন, তেহরানের সহযোগিতা নিয়ে আনসারুল্লাহ যোদ্ধারা সৌদি আরবসহ পারস্য উপসাগর তীরবর্তী আরব দেশগুলোর বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে।

মার্কিন বিশেষ প্রতিনিধি এমন সময় এ অভিযোগ করলেন যখন আমেরিকার সর্বাত্মক সহযোগিতা নিয়ে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত গত ছয় বছর ধরে আগ্রাসন চালিয়ে ইয়েমেনের হাজার হাজার বেসামরিক নাগরিককে হত্যা করেছে।

ইয়েমেন সংকট নিরসনে ইরানের সঙ্গে আমেরিকার আলোচনার প্রয়োজনীয়তার বিষয়টি চেপে গিয়ে এই মার্কিন কর্মকর্তা বলেন, তিনি জাতিসংঘের ইয়েমেন বিষয়ক বিশেষ প্রতিনিধি মার্টিন গ্রিফিতসের সঙ্গে তার সাম্প্রতিক তেহরান সফর নিয়ে কথা বলেছেন। গ্রিফিতস সম্প্রতি তেহরান সফরে এসে ইরানি কর্মকর্তাদের সঙ্গে ইয়েমেন সংকট সমাধানের উপায় নিয়ে আলোচনা করেছেন। নয়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তালিকা থেকে ইয়েমেনের আনসারুল্লাহ যোদ্ধাদেরকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়ার পর গ্রিফিতস তেহরান সফরে আসেন।

Share

আরও খবর



এবার বিজেপিতে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী

প্রকাশিত:রবিবার ০৭ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ১০১জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছেন মেগাস্টার মিঠুন চক্রবর্তী। রোববার (৭ মার্চ) বিজেপির সমাবেশে মিঠুন চক্রবর্তীর হাতে দলীয় পতাকা তুলে দেন দিলীপ ঘোষ।

এ সময় মিঠুনের পরনে ছিল ধুতি-পাঞ্জাবি আর মাথায় কালো টুপি। মঞ্চে আরও উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, শুভেন্দু অধিকারীসহ অনেকে।

মিঠুন চক্রবর্তী এর আগে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগেসের সঙ্গে যুক্ত ছিলেন। তৃণমূলের রাজ্য সভার সদস্যও ছিলেন তিনি। তৃণমূলের ভোটের প্রচারে দেখা গিয়েছিল এ অভিনেতাকে। ২০১৬ সালের শেষ দিকে সাংসদ পথ থেকে সরে দাঁড়ান মিঠুন।

মিঠুন চক্রবর্তীর বিজেপিতে যোগ দেওয়াকে এবারের ভোটের বড় চমক হিসেবে দেখছেন অনেকে। এর আগে ১৬ ফেব্রুয়ারি সকালে মিঠুন চক্রবর্তীর মুম্বাইয়ের বাড়িতে দেখা করেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তারপর থেকেই মিঠুনকে নিয়ে জল্পনা শুরু হয়েছিল।

নিউজ ট্যাগ: মিঠুন চক্রবর্তী
Share

আরও খবর



জনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি : সেতুমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৭৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি দেশের জনগণের জন্য এখন কৃত্রিম দরদ দেখাচ্ছেবলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৪ মার্চ) নিজ সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল। সেই সময়ের সরকার দুর্নীতির পৃষ্ঠপোষকতা করেছিল। মানুষের জানমাল ছিল নিরাপত্তাহীন। অথচ তারা এখন বলছে দেশের মানুষ হিমশিম খাচ্ছে। বিএনপি করোনাকালে অসহায় ও কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে তারা এখন মায়া কান্না কাঁদছে।

তিনি আরও বলেন, দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন। তিনি হয়েছেন মাদার অব হিউম্যানিটি। পক্ষান্তরে বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে আর এখন কৃত্রিম দরদ দেখায়।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সড়ক ও জনপথ অধিদফতরে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পসমূহের অগ্রগতি নিয়ে একটি গুরুত্বপূর্ণ পর্যালোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন।

এই সময় তিনি দেশের যেসব এলাকায় নির্মাণাধীন সড়কের কাজ ঢিলেঢালাভাবে চলছে সেসব সড়কগুলোর কাজ দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পাশাপাশি বর্ষার আগেই সারাদেশে চলমান সংস্কার কাজগুলোও শেষ করতে বলেন।

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প নিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, এই প্রকল্প আমাদের দুর্ভাবনার একটি প্রকল্প, এই প্রকল্প অনেক অর্জনকে ম্লান করে দিচ্ছে। ২০১২ সালে শুরু হওয়া এই প্রকল্পের সওজ অংশের অগ্রগতি মাত্র ৩৫ শতাংশ। এই ব্যর্থতা সবার।

তিনি সংশ্লিষ্ট সকলকে সৎ ও নিষ্ঠার সঙ্গে এই প্রকল্পসহ বিভিন্ন চলমান কাজ মানসম্মত রেখে দ্রুত শেষ করার কঠোর নির্দেশ দেন।

Share

আরও খবর