Logo
শিরোনাম

ঢাকা টেস্টের দল ঘোষণা, ফিরেছেন সাকিব

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ২৭৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে পরাজয়ের দিন সন্ধ্যায় ঘোষিত হলো ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের দল। বিশাল এই বহরে নাম আছে সাকিব আল হাসান এবং তাসকিন আহমেদের। দুজনেই ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি। চট্টগ্রাম টেস্টের দল থেকে কেউ বাদ পড়েননি। এছাড়া প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টির নিয়মিত ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

সাকিব গতকাল মিরপুরে ফিটনেস পরীক্ষা দিয়ে পাস করেছেন। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হাতে চোট পেয়েছিলেন তাসকিন আহমেদ। সেই চোট থেকে তিনি সুস্থ হয়েছেন। নাঈম শেখ ২টি ওয়ানডে ও ৩২ টি-টোয়েন্টি খেলেছেন। উইকেটে টিকে থাকার মানসিকতায় টি-টোয়েন্টিতে ব্যাপক সমালোচিতও হয়েছেন। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৪ ফিফটিতে ১৬.৬৩ গড়ে রান করেছেন ১৮৩ রান। বলার মতো কোনো পারফর্মেন্স নয়।

বাংলাদেশ স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহী, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।

পাকিস্তান স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।


আরও খবর