Logo
শিরোনাম

দল থেকে বাদ পড়া নিয়ে এবার মুখ খুললেন মাশরাফি

প্রকাশিত:সোমবার ২২ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪০৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়ে সাকিব আল হাসানের মন্তব্যে ইতোমধ্যে তোলপাড় চলছে। তবে সাকিবের ইস্যু শেষ না হতে এবার মুখ খুললেন মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ ক্রিকেট দলের সফলতম সাবেক এই অধিনায়ক বিসিবি কর্মকর্তাদের বিদেশ সফর, অফিস করা না করা, তাকে দল থেকে বাদ দেয়াসহ নানা বিষয়ে মুখ খুলেছেন।

বেসরকারি একটি টেলিভিশন অনুষ্ঠানে মাশরাফি এসব বিষয়ে কথা বলেন। অনুষ্ঠানটির একটি প্রোমো অনলাইনে এসেছে। সেই অনলাইন প্রোমোতে মাশরাফিকে বলতে দেখা গেছে, যে মানুষগুলো কথা বলছে, ওদের অবদান কী? অবদানগুলো যদি আমি তুলে ধরি, সেইটা তো খারাপ হয়ে যাবে। একটা ওয়ার্ল্ডকাপে ৫০ জন যাচ্ছেন। মাশরাফির চৌদ্দগুষ্টি উদ্ধার করছেন, কিন্তু কেউ কি নিজের টাকায় গেছে নাকি, একটু শোনেন তো।

ফিটনেস ইস্যুতে মাশরাফিকে হয়তোবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাখা হবে না। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের এমন মন্তব্যের বিষয়ে মাশরাফি বলেন, ডেটাগুলো একটু বের করে দেখেন, আমার একটা ফিটনেস টেস্ট ফেল আছে কি না। আমি তো এগুলো ক্যামেরার সামনে এসে বলি নাই। আমাকে বাদ দেয়ার সময় কোনো আলোচনাই আমার সঙ্গে করা হয়নি। অথচ বিসিবি বলছে, আলোচনা হয়েছে।


আরও খবর



হামলার আশঙ্কায় পুলিশ সদস্যদের সতর্ক থাকার নির্দেশ

প্রকাশিত:শনিবার ২৭ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী বিক্ষোভে অস্থিতিশীল পরিস্থিতির জেরে ঢাকাসহ বিভিন্ন জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক থাকার বিশেষ নির্দেশ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ (ডিএমপি)।

শুক্রবার রাতে পুলিশ সদর দফতর ও ডিএমপি থেকে বিশেষ এ নির্দেশনা দেয়া হয় বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

গতকাল শুক্রবার (২৬ মার্চ) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে সংঘর্ষ শুরু হয়। এরপর সন্ধ্যায় যাত্রাবাড়ী এলাকার সড়ক অবরোধ করে রাখে ওই এলাকার মাদরাসার শিক্ষার্থীরা

সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিএমপির কন্ট্রোল রুম থেকে রাজধানীতে কর্মরত ৮টি বিভাগের উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও সহকারী পুলিশ কমিশনারদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। ডিএমপির থানাগুলোতে পুলিশ ফাঁড়ি ও বক্সে যেকোনো সময় হামলার ঘটনা ঘটতে পারে। এজন্য এসব স্থানে পুলিশ সদস্যদের উপস্থিতি বাড়াতে হবে।

এছাড়া শনিবার (২৭ মার্চ) সকালে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে হবে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। রাজধানীকে নিরাপদ রাখতে রাতে পুলিশের পেট্রোলিং বাড়ানোসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সজাগ থাকার নির্দেশনা দেয়া হয়েছে।


আরও খবর



পয়লা বৈশাখে জনসমাগম করা যাবে না

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
নির্দেশনা অনুসরণ করে জনসমাগম হয় এমন অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে অনলাইন বা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো। কোনো অবস্থাতেই জনসমাগম করা যাবে না

বিদ্যমান করোনা পরিস্থিতিতে পয়লা বৈশাখে কোনো অবস্থাতেই জনসমাগম করা যাবে না বলে জানিয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব আ স ম হাসান আল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল বুধবার এই নির্দেশনা দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্ভব হলে অনলাইনে বাংলা নববর্ষ পালন করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২১ মার্চ অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন সংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে জানানো যাচ্ছে যে, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণ করে জনসমাগম হয় এমন অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে অনলাইন বা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো। কোনো অবস্থাতেই জনসমাগম করা যাবে না।

গত বছরও করোনা পরিস্থিতির জন্য ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি। ওই সময় বিভিন্ন সংগঠন ভার্চুয়ালি বর্ষবরণের আয়োজন করে।


আরও খবর



মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত

প্রকাশিত:শুক্রবার ১৯ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত হয়েছেন। মেক্সিকো সিটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার (১৮ মার্চ) রাতে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামলাকারীদের খুঁজে বের করতে মেক্সিকোর ন্যাশনাল ও সশস্ত্র বাহিনী তল্লাশি চালাচ্ছে। হামলার ঘটনায় অপরাধীদের কতজন আহত কিংবা নিহত হয়েছেন তা জানা সম্ভব হয়নি। এছাড়া দেশটির মাদকচক্রও এই হামলায় জড়িত কিনা; তা এখনও জানা সম্ভব হয়নি।

সামাজিক মাধ্যমে এ ঘটনার বিভৎস দৃশ্যের ছবি ছড়িয়ে পড়েছে। যাতে বুলেটে ঝাঁজরা হয়ে যাওয়া পুলিশের গাড়ি, ট্রাক ও রাস্তায় কিংবা গাড়িতে কর্মকর্তাদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই হামলা মেক্সিকোর জন্য লজ্জার। আইনের সমর্থনে সর্বশক্তি নিয়ে আমরা এই হামলার জবাব দেব।

সাম্প্রতিক বছরগুলোতে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক হত্যাকাণ্ডের শিকার হওয়ার অন্যতম ঘটনা এটি, যা দক্ষিণ আমেরিকার দেশটিকে নাড়িয়ে দিয়েছে।


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১




এবার সিনেমা হল ও শুটিং বন্ধ থাকবে

প্রকাশিত:শনিবার ১০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৬১জন দেখেছেন
এস এম মনির

Image

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ৫ এপ্রিল থেকে সারা দেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে সরকার। তবে সে সময় দেশের সিনেমা হলসহ নাটক-সিনেমার শুটিং চালু রাখার কথা জানিয়েছিল সংশ্লিষ্ট সংগঠনগুলো।

তবে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সময়ে দেশের সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হল মালিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, এবারের লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে বলে জানিয়েছে সরকার। সেজন্য সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে সব হল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 একই কারণে চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিং বন্ধ রাখার নির্দেশনা দ্রুতই জানানো হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সংগঠনগুলো। এ প্রসঙ্গে নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু শনিবার দুপুরে বলেন, আমরা শুটিং বন্ধের একটা সিদ্ধান্ত নিতে যাচ্ছি, মিটিং করছি সবার সঙ্গে। ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে জানাব।

নিউজ ট্যাগ: সিনেমা হল

আরও খবর



সৌদি আরবে চাকরি বদলাতে লাগবে মালিকের অনুমতি

প্রকাশিত:রবিবার ১৪ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সৌদি আরবে বিদেশি কর্মীর সঙ্গে নিয়োগ চুক্তি কাফালা পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে। বহুল প্রতীক্ষিত এই পরিবর্তনের ফলে এখন থেকে বিদেশি কর্মীরা তাদের নিয়োগদাতার অনুমতি ছাড়াই চাকরি পরিবর্তন করতে পারবেন। রবিবার থেকে এই নতুন নিয়ম কার্যকর হয়েছে। খবর গালফ নিউজ ও আল জাজিরার।

গত বছরের নভেম্বরে সৌদির মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় কাফালা পদ্ধতি সংশোধন করা হবে বলে ঘোষণা দেয়। আগের নিয়মে, নিয়োগদাতারা তাদের ইচ্ছামত বিদেশি শ্রমিকদের চাকরি ও সৌদিতে থাকার অনুমতির মেয়াদ বাড়াতে বা সমাপ্ত করতে পারতেন।

মানবাধিকার সংস্থাগুলো বলে আসছিল, এই পদ্ধতিতে বিশেষত নির্মাণ শ্রমিক ও গৃহকর্মীদের ওপর নিয়োগদাতার নির্যাতনের সুযোগ ছিল।

সৌদি আরবে নিয়োগদাতাদের দ্বারা বিদেশী শ্রমিকদের পাসপোর্ট জব্দ, চুক্তির চেয়ে অতিরিক্ত সময় কাজ করানো ও বেতন না দেওয়ার ঘটনা প্রায়শই ঘটে থাকে।

সংশোধিত নতুন নিয়মে, বিদেশী শ্রমিকরা তাদের চুক্তির মেয়াদ অনুযায়ী চাকরি পরিবর্তন করতে পারবেন। চুক্তির মেয়াদকালের মধ্যেও শ্রমিকরা চাকরি পরিবর্তন করতে পারবেন তবে সেক্ষেত্রে তাদের নিয়োগদাতাকে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে অবহিত করতে হবে।

এ ছাড়া বিদেশি শ্রমিকরা নিয়োগদাতার অনুমতি ছাড়াই সৌদি আরবের বাইরে ভ্রমণ করতে পারবেন।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব শ্রমিকদের নিয়োগ চুক্তি দেওয়া হয় না বা বেতন পরিশোধ করা হয় না তাদের জন্যও বিধান রাখা হচ্ছে।


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১