Logo
শিরোনাম

গোসলের ভিডিও করে ধর্ষণ, সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৯৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুরের এক গৃহবধূর গোসলের ভিডিও গোপনে ধারণ করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে সাবেক ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাজেদুল ইসলাম বসুনিয়া (২৮) বিরুদ্ধে।

এ ঘটনায় গত বুধবার রাতে রংপুর নগরীর কারামতিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে ভুক্তভোগী ওই নারী কাউনিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

মাজেদুল কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়নের বাসিন্দা এবং হারাগাছ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক শিক্ষাবিষয়ক সম্পাদক।

কাউনিয়া থানা পুলিশ জানিয়েছে, উপজেলার হারাগাছ ইউনিয়নের এক গৃহবধূর দুই সন্তানকে প্রাইভেট পড়াতেন মাজেদুল ইসলাম বসুনিয়া। গৃহশিক্ষক হিসেবে বাড়িতে গিয়ে প্রাইভেট পড়ানোর সুযোগে একদিন গোপনে ওই গৃহবধূর গোসলের ভিডিও ও ছবি ধারণ করেন মাজেদুল। পরে সেই ছবি-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর ভয় দেখানোসহ তার ছেলেদের ক্ষতি করার হুমকি দিয়ে ধর্ষণ করেন মাজেদুল।

হারাগাছ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মিঠু বলেন, গত বছরের অক্টোবরে হারাগাছ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। মাজেদুল ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে শিক্ষাবিষয়ক সম্পাদক ছিলেন। তিনি আরও বলেন, যে অভিযোগ উঠেছে সেটা মাজেদুলের ব্যক্তিগত চরিত্রের বিষয়। এর দায় ছাত্রলীগ নেবে না।

মামলার তদন্ত কর্মকর্তা ও কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা দায়েরের পরপরই অভিযুক্ত মাজেদুল গা ঢাকা দেন। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় গতকাল বুধবার রাতে জেলা গোয়েন্দা পুলিশ তাকে রংপুর মহানগরীর কারামতিয়া এলাকা থেকে গ্রেপ্তার করে।


আরও খবর



বিশ্বে একদিনে আক্রান্ত ৫ লক্ষাধিক, মৃত্যু ১২ শ’র ওপর

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনায় শুক্রবার বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৭৭৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৭২ জনের।

করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স সূত্রে জানা গেছে এসব তথ্য।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, মহামারির দুই বছরে বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫৩ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৮৪৬ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৯ হাজার ৬৬০ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




রাজবাড়ীর গোয়ালন্দে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:রবিবার ২৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ট্রাকচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক আরোহী। শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। লাশ উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। আহত ব্যক্তিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) তরিকুল ইসলাম জানান, রাতে মোটরসাইকেলে ৩ আরোহী গোয়ালন্দ থেকে দৌলতদিয়া যাচ্ছিলেন। আর ট্রাকটি দৌলতদিয়া থেকে গোয়ালন্দের দিকে যাচ্ছিল। মকবুলের দোকান এলাকায় পৌঁছালে ট্রাকের নিচে পড়েন মোটরসাইকেলের আরোহীরা।

এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। দুর্ঘটনার পর ট্রাকটিকে জব্দ করা হয়েছে। চালককে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। নিহতদের লাশ সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে বলেও জানান তিনি।


আরও খবর



এখন থেকে শাহজালালে ১৮ সেকেন্ডেই ইমিগ্রেশন সম্ভব

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হয়েছে ই-গেট (স্বয়ংক্রিয় বর্ডার কন্ট্রোল ব্যবস্থা)। মঙ্গলবার (৭ জুন) থেকে যাত্রীরা মাত্র ১৮ সেকেন্ডে নিজেই নিজের ইমিগ্রেশন সম্পন্ন করতে পারছেন। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানবন্দরের ডিপার্চার (বহির্গমন) এলাকায় মোট ১২টি এবং অ্যারাইভাল (আগমনী) এলাকায় ৩টি ই-গেট স্থাপন করা হয়েছে। রবি ও সোমবার পরীক্ষামূলকভাবে এ গেট ব্যবহার করা হয়েছিল। এতে দেখা গেছে মাত্র ১৮ সেকেন্ডেই একজন যাত্রী নিজের ইমিগ্রেশন সম্পন্ন করতে পারছেন।

কামরুল ইসলাম বলেন, সোমবার পরীক্ষামূলকভাবে কিছু যাত্রীকে ই-গেটের মাধ্যমে সফলভাবে ইমিগ্রেশন সম্পন্ন করা হয়। মঙ্গলবার যাত্রীদের জন্য পুরোপুরি ই-গেট চালুর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে ১৮ সেকেন্ডে ই-পাসপোর্টধারী যাত্রী ভেরিফিকেশন শেষে ই-গেট অতিক্রম করতে পারেন।

মঙ্গলবার (৭ জুন) এ কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, এবং ই-পাসপোর্ট ইমিগ্রেশন প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাদাত। তাদের সামনে ই-গেটের মাধ্যমে ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন হয়। দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে বাংলাদেশ ই-গেট চালুর স্বীকৃতি পেল।

এর আগে, দেশে ২০১৯ সালে বিমানবন্দরে ই-গেট স্থাপন করা হলেও দীর্ঘদিন ধরে তা চালু করা সম্ভব হয়নি। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী বেশ কয়েকবার ই-গেট চালুর তাগিদ দিয়েছিলেন। এরই পরিপ্রেক্ষিতে কাজ শুরু করে বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর এবং ইমিগ্রেশন পুলিশ।


আরও খবর



ফের করোনায় আক্রান্ত মির্জা ফখরুল

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফের করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (২৫ জুন) সন্ধ্যায় বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শায়রুল বলেন, আজ ২৫ জুন সন্ধ্যা ৬টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্যারের কোভিড-১৯ ভাইরাস সংক্রমণ পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে। তিনি ডা. রায়হান রাব্বানীর তত্ত্বাবধায়নে আছেন।

চলতি বছর ১১ জানুয়ারি কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন তিনি। করোনার বোস্টার ডোজও নিয়েছিলেন মির্জা ফখরুল।

আগামীকাল রোববার বেলা ১১টায় জিয়াউর রহমান সমাধিতে নবগঠিত যুবদল কমিটির নেতাদের নিয়ে শ্রদ্ধা জানানোর কথা ছিল। মির্জা ফখরুল করোনা আক্রান্ত হওয়ায় তা স্থগিত করা হয়েছে।


আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




ডলারের বিপরীতে টাকার মান ফের কমেছে

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মার্কিন ডলারের বিপরীতে টাকার মান আবারও কমেছে। মঙ্গলবার (২৮ জুন) আন্তঃব্যাংক মুদ্রাবাজারে এক ডলারের জন্য ৯৩ টাকা ৪৫ পয়সা খরচ করতে হয়েছে, যা দেশে ডলারের দামের সর্বোচ্চ রেকর্ড।

সোমবার (২৭ জুন) ডলারের দাম ছিল ৯২ টাকা ৯৫ পয়সা। পরদিন কমেছে যা আরও ৫০ পয়সা। 

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ২৮ জুন ব্যাংকগুলোর চাহিদা অনুযায়ী কেন্দ্রীয় ব্যাংক থেকে বিক্রি করা হয়েছে ৪ কোটি ২০ লাখ ডলার। এদিন ৯৩ টাকা ৪৫ পয়সা দাম নির্ধারিত হয়েছে। আর এটাই আন্তঃব্যাংক দর। 

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য বলছে, গত এক মাসের ব্যবধানে ডলারের বিপরীতে টাকার মান কমেছে ৫ শতাংশ। আর এক বছরের ব্যবধানে কমেছে ১০ দশমিক ২০ শতাংশ। গত বছরের ৩০ জুন প্রতি ডলারের জন্য ৮৪ টাকা খরচ করতে হয়েছে। এক মাস আগে ৩০ মে লেগেছিল ৮৯ টাকা। এদিকে মে মাসে ডলারের দাম বেড়ে খোলা বাজারে ১০২ টাকা অতিক্রম করে রেকর্ড গড়েছিল। পরে কিছুটা কমে বর্তমানে খোলা বাজারে বেচাকেনা হচ্ছে ৯৯ টাকায় ডলার।


আরও খবর