Logo
শিরোনাম

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জনবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। এতে সহকারী স্টেশনমাস্টার পদে স্থায়ীভাবে ৫৬০ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এ পদটির জন্য গত সেপ্টেম্বর মাসে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিকে বর্ধিত করে ২৩৫ জনের পরিবর্তে ৫৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে।

পদের নাম: সহকারী স্টেশনমাস্টার (গ্রেড-১৫)

পদ সংখ্যা: ৫৬০ জন

যোগ্যতা: যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস।

বেতন: ৯,৭০০/- থেকে ২৩,৪৯০/-

চাকরির ধরন: স্থায়ী

এতে নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

বয়স: আবেদনের সময়সীমা ১৮-৩০ বছর। তবে আগ্রহী প্রার্থীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ হিসাবে ৩০ বছরের মধ্যে হতে হবে। আবার এ বছর ১ সেপ্টেম্বরে যাদের বয়স ১৮ হয়েছে, তারাও আবেদন করতে পারেবেন। আর প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://br.teletalk.com.bd/-এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২২ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

 

নিউজ ট্যাগ: বাংলাদেশ রেলওয়ে

আরও খবর



১২৫ রানে গুটিয়ে গেল অজিদের ইনিংস

প্রকাশিত:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি বিশ্বকাপে প্রতিপক্ষকে রীতিমত নাকানি চুবানি খাইয়ে ছাড়ছে হট ফেবারিট ইংল্যান্ড। এবার তাদের সামনে পড়ে অসহায় দেখালো চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপকেও।

দুবাইয়ে ইংলিশ বোলারদের তোপে ১২৫ রানেই গুটিয়ে গেছে অজিদের ইনিংস। যদিও পুরো ২০ ওভারই খেলেছে অ্যারন ফিঞ্চের দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চোখে সর্ষে ফুল দেখতে থাকে অসিরা। স্কোরবোর্ডে ১৫ রান তুলতেই হারিয়ে বসে ৩ উইকেট।

আদিল রশিদের স্পিন দিয়ে বোলিং আক্রমণ শুরু করে ইংল্যান্ড। প্রথম ওভারে ৬ রান তুলতে পারে অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় ওভারেই খায় ধাক্কা।

ক্রিস ওকসের দারুণ এক ডেলিভারি ডেভিড ওয়ার্নারের (১) ব্যাট ছুঁয়ে চলে যায় উইকেটরক্ষকের হাতে। পরের ওভারে সাজঘরে স্টিভেন স্মিথও। ক্রিস জর্ডানকে পুল করতে গিয়ে মিডঅনে ওকসের ক্যাচ হন অসি ব্যাটিং স্তম্ভ (১)।

তার পরের ওভারে অস্ট্রেলিয়ার দুঃখ আরও বাড়ে গ্লেন ম্যাক্সওয়েলের এলবিডব্লিউয়ে। ওকসের শিকার হওয়া এই হার্ডহিটার ব্যাটার ৯ বলে করেন মাত্র ৬।

পঞ্চম আর ষষ্ঠ ওভার মিলিয়ে অস্ট্রেলিয়া মাত্র ৬ রান তুলতে পারে, যদিও কোনো উইকেট হারায়নি। তবে পাওয়ার প্লে শেষ হওয়ার পরই আবার ধাক্কা অসিদের।

সপ্তম ওভারের প্রথম বলে আদিল রশিদের ঘূর্ণিতে এলবিডব্লিউ মার্কাস স্টয়নিস (০)। ২১ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া।

পঞ্চম উইকেটে ম্যাথু ওয়েডকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন অ্যারন ফিঞ্চ। তবে ৩০ রানের বেশি যেতে পারেনি এই জুটিও। ১৮ বলে ১৮ করে লিভিংস্টোনের শিকার হন ওয়েড।

শেষদিকে এসে অ্যাশটন অ্যাগার আর ফিঞ্চ মিলে ৩৫ বলে ৪৭ রানের একটি জুটিতে অস্ট্রেলিয়াকে একশ রানের দোরগোড়ায় নিয়ে আসেন। ২০ বলে ২০ করেন অ্যাগার।

টেস্ট মেজাজে খেলে একটা প্রান্ত ধরে ছিলেন অসি অধিনায়ক ফিঞ্চ। ১৯তম ওভারের প্রথম দুই বলে ফিঞ্চ (৪৯ বলে ৪৪) আর দুই ছক্কায় ইনিংস শুরু করা প্যাট কামিন্সকে (৩ বলে ১২) সাজঘরের পথ দেখান ক্রিস জর্ডান।

শেষদিকে মিচেল স্টার্কের ৬ বলে ১৩ রানের ইনিংসে মোটামুুটি লড়াই করার মতো একটা পুঁজি পেয়েছে অস্ট্রেলিয়া।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ক্রিস জর্ডান, ১৭ রানে নিয়েছেন ৩টি উইকেট। ২টি করে শিকার ক্রিস ওকস আর টাইমল মিলসের।


আরও খবর



অর্থ আত্মসাৎ: ৩ ব্যাংক কর্মকর্তার ৩১ বছরের সাজা

প্রকাশিত:সোমবার ১৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সোনাগাজী উপজেলার মতিরহাট সাবরেজিস্ট্রি অফিসের ১৯ লাখ ৩৬ হাজার ১৬৫ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর সোনাগাজী থানায় মামলাটি করেন

ফেনীতে অর্থ আত্মসাৎ মামলায় সোনালী ব্যাংক সোনাগাজী শাখার ম্যানেজারসহ তিন কর্মকর্তাকে ৩১ বছরে করে কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে জরিমানা করা হয়েছে ২৮ লাখ টাকা।

নোয়াখালীর বিশেষ জজ (জেলা জজ) আদালতের বিচারক এএনএম মোরশেদ আলম সোমবার বিকেলে এই রায় দেন। এ সময় আসামিরা উপস্থিত ছিলেন।

দণ্ড প্রাপ্তরা  হলেন, সোনালী ব্যাংক সোনাগাজী শাখার ম্যানেজার রহিম উল্যা, দ্বিতীয় কর্মকর্তা আবুল কালাম ও তৃতীয় কর্মকর্তা মিজানুর রহমান।

সোনাগাজী উপজেলার মতিরহাট সাবরেজিস্ট্রি অফিসের ১৯ লাখ ৩৬ হাজার ১৬৫ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর সোনাগাজী থানায় মামলাটি করেন দুদক নোয়াখালীর সহকারী পরিচালক নুরুল ইসলাম সরকার।

দুর্নীতি দমন কমিশন (দুদক) নোয়াখালীর পিপি আবুল কাশেম এসব নিশ্চিত করেছেন।

মামলার বরাতে তিনি জানান, ২০১১ সালের ২ অক্টোবর থেকে ২০১২ সালের ১৩ আগস্ট পর্যন্ত ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে দলিলের কাজে ব্যবহৃত ১৬৬টি পে-অর্ডারের ১৯ লাখ ৩৬ হাজার ১৬৫ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন এই তিন ব্যাংক কর্মকর্তা।

দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৮/৪৭১/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন আসামিরা। আদালতে তা প্রমাণিত হয়েছে। দণ্ডিত অর্থ পরিশোধ না হলে আরও ৬ মাস কারাভোগ করতে হবে আসামিদের।

নিউজ ট্যাগ: সোনালী ব্যাংক

আরও খবর



কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মনোহরগঞ্জের বিপুলাসার ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ার বাজার এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার (২ নভেম্বর) সকাল সোয়া ৯টার দিকে নোয়াখালী থেকে ছেড়ে আসা একুশে পরিবহনের একটি বাস ওভারটেক করতে গিয়ে উপজেলার বিপুলাসার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে তিনজন নিহত হন।

নিহতরা হলেন, মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়নের শাকচাইল গ্রামের বাসিন্দা সাইমা মুন্তাহা (২২), রুহুল আমিন (৬৫) ও সেফালী আক্তার (৫৫)।

লাকসাম হাইওয়ে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদ আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, নোয়াখালী থেকে ছেড়ে আসা একুশে পরিবহনের একটি বাস মহাসড়কের বিপুলাসার এলাকায় ওভারটেক করতে গিয়ে ব্যাটারিচালিত মিশুক পরিবহনকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিন যাত্রীর মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করা হয়। ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।

এদিকে ময়নামতি হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) খোরশেদ আলম জানান, মঙ্গলবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ার বাজার এলাকায় কাভার্ডভ্যান চাপায় সংবাদপত্র পরিবহন সংস্থা চাঁদনী পরিবহনের মাইক্রোবাসচালক লিটন নিহত হয়েছেন।

নিহত লিটন ইসলাম ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ডুবাচাইল গ্রামের মৃত কবিরুল ইসলামের ছেলে।


আরও খবর



মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৮৫

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানী ঢাকায় মাদকবিরোধী অভিযান চালানো হয়েছে। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার (২০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ জানান, তাদের কাছ থেকে ৪ হাজার ১৯৩ পিস ইয়াবা, ৬২৩ গ্রাম ১০২ পুরিয়া হেরোইন, ১৭ কেজি ১৩১ গ্রাম ১৫৬ পুরিয়া গাঁজা ও ১৭ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৭১ টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।


আরও খবর



করোনা: বিশ্বজুড়ে আরও সাড়ে ৫ হাজার প্রাণহানি

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৬৯ লাখ ২২ হাজার ১০৪ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ১০১ জন। এর আগের ২৪ ঘণ্টায় চার হাজার ৫৯৫ জনের মৃত্যু হয় এবং আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন তিন লাখ ৩২ হাজার ১১৩ জন।

মঙ্গলবার (২ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ২০ হাজার ৫৪৮ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৪ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার ৫৬৮ জনে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৬৯ লাখ ২২ হাজার ১০৪ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৬৭ হাজার ৩৮১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৬৮ লাখ ৮১ হাজার ৬৭ জন।

তালিকার পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮৭০ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর