Logo
শিরোনাম

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক

প্রকাশিত:শুক্রবার ১৯ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ১০৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। আইটি বিভাগে জনবল নিয়োগ দেবে ব্যাংকটি। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আগামী ২৭ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : ব্র্যাক ব্যাংক

পদের নাম : চিফ টেকনোলজি অফিসার

পদের সংখ্যা : নির্ধারিত না

কাজের ধরন : পূর্ণকালীন

কর্মস্থল : ঢাকা

বেতন ও সুযোগ সুবিধা :

বেতন আলোচনা সাপেক্ষে

কোম্পানির নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যোগ্যতা :

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক পাস করতে হবে।

সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

নেতৃত্বের গুণাবলী থাকতে হবে।

টেকনিক্যাল বিষয়ক সম্যক ধারণা থাকতে হবে।

বিজনেস প্লানিং সম্পর্কে জানাশোনা থাকতে হবে।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা আগামী ২৭ মার্চ, ২০২১ পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা বিডি জবসের মাধ্যমে আবেদন করতে পারবেন

নিউজ ট্যাগ: ব্র্যাক ব্যাংক

আরও খবর

সারা দেশে নিয়োগ দেবে কাজী ফার্মস

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




বাংলাদেশি ভেবে নিজেদের নাগরিকের ওপর গুলি ছুড়লো বিএসএফ

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)র গুলিতে মিলন মিয়া (১৮) নামে এক ভারতীয় যুবক আহত হয়েছেন।

আহত অবস্থায় ওই যুবক জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ পৌঁছালে নাগেশ্বরী থানা পুলিশ তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করে।

সীমান্তবাসী এবং বিজিবি জানায়, শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তের আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৪৬/৫ এস এর কাছে এ ঘটনা ঘটে। সে ভারতের কুচবিহার জেলার সাহেবগঞ্জ থানার শাহিদালের কুঠি গ্রামের জগু আলমের ছেলে। সে অবৈধভাবে সীমান্ত পারি দিয়ে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দোয়ালিপাড়া গ্রামে তার নানা বাড়িতে আসছিলো। গুলিবিদ্ধ ওই কিশোর বর্তমানে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

আহত ওই কিশোর জানান, গুলিবিদ্ধ অবস্থায় সে প্রথমে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে একই উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দোয়ালিপাড়া গ্রামে তার নানা মকবুল হোসেনের বাড়িতে যায়। পুলিশি ঝামেলা এড়াতে তারা বিষয়টি গোপন রাখার চেষ্টা করে। পরে পুলিশ বিষয়টি জানার পর রাত সাড়ে তিনটার দিকে ওই এলাকার একটি পরিত্যক্ত পুকুরপাড় থেকে তাকে উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা: পুলক কুমার সরকার জানান, ভারতীয় ওই কিশোরের পাঁজরের ডান দিকে গুলিবিদ্ধ হয়েছে। ভোর চারটায় তাকে জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

ওসি রওশন কবির জানান, আহত ওই কিশোরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ব্যাপারে বিজিবি সিদ্ধান্ত নেবে।

বিজিবির লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল আলম বলেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। পরবর্তীতে প্রেস রিলিজের মাধ্যমে আপনাদের জানানো হবে।


আরও খবর

তীব্র শৈত্যপ্রবাহের কবলে কুড়িগ্রাম

রবিবার ৩১ জানুয়ারী ২০২১




শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার মামলায় গ্রেপ্তার আরও ৩

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গত বুধবার সকালে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাসিন্দাদের অন্তত ৮৮টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট এবং গ্রামের পাঁচটি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় করা মামলায় আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক।

এ নিয়ে নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় ৩৩ জন গ্রেপ্তার হলেন। মামলার প্রধান আসামি শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে শুক্রবার রাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করা হয়।

নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামনুল হককে নিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গত বুধবার সকালে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাসিন্দাদের অন্তত ৮৮টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট এবং গ্রামের পাঁচটি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে।


আরও খবর



জমি নিয়ে বিরোধে ইউপি সদস্যসহ নিহত ২

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দু-পক্ষের সংঘর্ষে ইউপি সদস্যসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন উভয়পক্ষের আরও অন্তত ১০ জন।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলার নোহালী ইউনিয়নের চরবাগডোহরা গ্রামে এ ঘটনা ঘটে।নিহতরা হরেন- রিয়াজুল ইসলাম (৫৭) এবং ইউপি সদস্য আজিজুল ইসলাম। 

আহতদের মধ্যে আমেনা (১৮), হেলাল (৩৪), সেরাজুল (৩০), অজিপা (৫০) ও আবুল কালামের (২৫) নাম জানা গেছে।

পুলিশ জানায়, নোহালী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আজিজুল ইসলামের সঙ্গে একই ওয়ার্ডের সাবেক সদস্য সাইফুল ইসলামের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে মঙ্গলবার দুপুর ১টার দিকে উভয়পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে সাবেক ইউপি সদস্য সাইফুলের বড় ভাই রিয়াজুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান। এসময় আহত হন ইউপি সদস্য আজিজুল ইসলামসহ অন্তত ১১ জন। এ অবস্থায় আহতদের মধ্যে আজিজুল ইসলামসহ কয়েকজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আজিজুল ইসলাম।  

নোহালী ইউপি চেয়ারম্যান আবুল কালাম টিটুল বলেন, বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।  


আরও খবর



করোনায় আক্রান্ত অক্ষয় কুমার

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অক্ষয় কুমার করোনা আক্রান্ত হওয়ার পরদিনেই খবর এলো হাসপাতালে ভর্তি হয়েছেন খিলাড়ি। অন্যদিকে তার নির্মাণাধীন রাম সেতু সিনেমার ৪৫ জন সহকর্মীও কোভিড সংক্রমিত হয়েছেন।

রোববার (৪ এপ্রিল) কোভিড-১৯ পজিটিভ আসার একদিন পরেই অক্ষয় কুমার হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন তিনি নিজেই। সোমবার সকালে টুইটার পোস্টে অক্ষয় তার অনুরাগীদের ধন্যবাদ জানিয়ে বলেন, চিকিৎসকের পরামর্শে পূর্বসতর্কতা হিসেবে হাসপাতালে ভর্তি হয়েছি। তবে আমি ভালো আছি। আশা করছি, তাড়াতাড়িই বাড়ি ফিরতে পারব। সবাই সতর্ক থাকবেন। 

অক্ষয় অভিনীত রাম সেতু সিনেমার ৪৫ জন সদস্য কোভিড-১৯ পজিটিভ এসেছে। ফলে বন্ধ করা হয়েছে সিনেমার শুটিং। অধিকাংশই জুনিয়র আর্টিস্ট হলেও, অক্ষয়ের নিজের টিমের সদস্যও কয়েকজন সংক্রমিত হয়েছেন। 

মূলত, সোমবার মুম্বাইয়ের নতুন লোকেশনে রাম সেতু সিনেমার শুটিং শুরু করার জন্য কোভিড টেস্ট করা সবার জন্য বাধ্যতামূলক ছিল। আর তাতেই এত বড় সংক্রমণের খবর জানা গেল। বলা যায়, কেঁচো খুড়তে গিয়ে সাপ বেরিয়ে এলো। ৪৫ জন সংক্রমিত হওয়ার খবর আসা মাত্রই শুটিং বন্ধ ঘোষণা করা হয়েছে। ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে এখন সর্বাধিক সংক্রমণ ঘটছে মহারাষ্ট্রেই। আর সে ভয়াবহতার নমুনা যেন রাম সেতু সেটেই দেখা গেল। 

অক্ষয় কুমারের হাতে এখন নির্মাণাধীন অন্তত চারটি সিনেমা রয়েছে- রাম সেতু, পৃথ্বিরাজ, বচ্চন পাণ্ডে ও রক্ষা বন্ধন। এর আগে বেল বটম ও সূর্যবংশী সিনেমার কাজ সম্পন্ন করেছেন আক্কি। 

সম্প্রতি করোনা প্রকোপে প্রকম্পিত বলিউড। রোববারেই করোনাক্রান্ত হয়েছেন গোবিন্দও। তার আগেরদিন আলিয়া ভাটের করোনা সংক্রমণের খবর আসে। এর আগে আক্রান্ত হয়েছেন পরেশ রাওয়াল, মিলিন্দ সোমন, ফাতিমা সানা শেখসহ আরও অনেকে। অন্যদিকে অমিতাভ বচ্চন, সালমান খান, সঞ্জয় দত্ত ও মালাইকা অরোরাসহ অনেকেই করোনার টিকা গ্রহণ করেছেন।  


আরও খবর



রফিকুল মাদানীর ফোন তল্লাশি, মিলল একাধিক পর্ন ভিডিও

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে তার নানা ঘটনা। বক্তা হিসেবে আলোচিত এই ব্যক্তির ব্যক্তিজীবনও বেশ আলোচিত। তার মোবাইল ফোনে মিলেছে বেশ কিছু পর্নো ভিডিও; রয়েছে বিয়ে নিয়েও অস্পষ্টতা।

বুধবার দুপুরে গ্রেপ্তার করা হয় ২৬ বছর বয়সী রফিকুল মাদানীকে, এরপর বিকেলে তার বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। হেফাজত নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করছে র‌্যাব, তার মোবাইল ফোনও তল্লাশি করা হয়।

র‌্যাবের একটি সূত্র জানিয়েছে, রফিকুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে তার ফোনে তল্লাশি চালিয়ে বেশ কিছু পর্নো ভিডিও পাওয়া গেছে। আসমা বেগম নামের এক নারীকে তিনি বিয়ে করেছেন বলে যে দাবি করেছেন তা নিয়েও নানা তথ্য পাওয়া গেছে। ওই নারীর সঙ্গে রফিকুলের সামাজিকভাবে বিয়ে হয়নি। বিয়ে নিয়ে অস্পষ্টতা রয়েছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে রফিকুল জানান, প্রতিবার ওয়াজের জন্য তিনি ১৫ হাজার থেকে ৩০ হাজার টাকা নিয়ে থাকেন। ওয়াজ করেই মাসে ৫-৬ লাখ টাকা আয় করেন তিনি। মাঝে মাঝে বিমান ও হেলিকপ্টারে গিয়ে ওয়াজ করেন। যারা তাকে নিমন্ত্রণ জানান, তারা এর খরচ বহন করেন।

'শিশু বক্তা' হিসেবে হঠাৎ পরিচিত হয়ে ওঠা রফিকুল ইসলাম কিছুটা অস্বাভাবিক খর্বকায়, বালকসুলভ চেহারা ও কোমল কণ্ঠস্বরের অধিকারী। তার নিজের ভাষ্যমতে, '১৯৯৫ সালে আমার জন্ম। কে বলছে আমি শিশু? আমার বয়স ২৬ বছর।

রফিকুল ইসলামের বাড়ি নেত্রকোনায়। স্থানীয় স্কুলে শিক্ষাজীবন শুরু হলেও পরে তিনি মাদ্রাসায় ভর্তি হন ও নূরানি, হেফজ পড়েন। এরপর আট বছর কিতাবখানায় পড়েন।

মাদ্রাসার ছাত্র থাকার সময় বিভিন্ন ওয়াজ মাহফিলে ওয়াজ করতেন রফিকুল। তিনি দাওরায়ে হাদিস পড়েছেন রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসায়। একই সঙ্গে তিনি বিএনপি-জামায়াত জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলামের অঙ্গসংগঠন যুব জমিয়তের নেত্রকোনা জেলার সহসভাপতি। নেত্রকোনার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদ্রাসার পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন 'শিশু বক্তা'।

রফিকুলের নামের শেষে 'মাদানী' শব্দ যুক্ত করা নিয়েও বিতর্ক রয়েছে। সাধারণত সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে যারা পড়াশোনা করেন, তাদের নামের সঙ্গে 'মাদানী' যুক্ত করা হয়। অভিযোগ, ওই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা না করেই নিজের নামের সঙ্গে 'মাদানী' শব্দ যুক্ত করেছেন তিনি।

এরই মধ্যে 'মাদানী' শব্দ প্রত্যাহার করতে রফিকুলকে আইনি নোটিশ পাঠিয়েছেন মদিনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাওলানা রফিকুল ইসলাম মাদানী। তার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফুল হাসান খান গত ১৫ ফেব্রুয়ারি এই নোটিশ পাঠান।

বিতর্কিত বক্তা হওয়ায় রফিকুল ইসলামকে ওয়াজকারী বক্তাদের সংগঠন রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশের সদস্য করা হয়নি। বরং সংগঠনটির পক্ষ থেকে তাকে বিভিন্ন সময় অপ্রাসঙ্গিক বক্তব্য না দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।


আরও খবর