Logo
শিরোনাম

জয়ের দেখা পেল আর্জেন্টিনা, ব্রাজিলের ড্র

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ১২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মিশরের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেল আর্জেন্টিনা। এই ম্যাচ জিতে প্রতিযোগিতায় টিকে রইলো আকাশি-নীলেরা।

ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে আর্জেন্টিনা দল। সেই লক্ষ্যে পর এক অতর্কিত আক্রমণও করে। কিন্তু প্রথমার্ধে মিশরের রক্ষণ ভাঙ্গতে ব্যর্থ হয় তারা।

দ্বিতীয়ার্ধে গোলের দেখা পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ৫২তম মিনিটে মেডিনার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে ল্যাটিন আমেরিকার এই দলটি।

অন্যদিকে প্রথম ম্যাচে জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছিল ব্রাজিল। কিন্তু আইভরি কোস্টের বিপক্ষে গ্রুপের দ্বিতীয় ম্যাচে গোল শূন্য ড্র করেছে নেইমারের জুনিয়ররা।

ম্যাচের ১৩ মিনিটেই বড় ধাক্কা খেয়েছে ব্রাজিল। সরাসরি লাল কার্ড দেখেছেন ডিফেন্সিভ মিডফিল্ডার দগলাস লুইজ। ৭৯ মিনিটে দ্বিতীয় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আইভরি কোস্টের এবু কোয়াসি।

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষ দুটি স্থান ব্রাজিল ও আইভরি কোস্টের।


আরও খবর

পেলে ফের আইসিইউতে

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




করোনায় প্রাণ গেলো আরও ৫২ জনের

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে শুরু করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৫২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হলো ২৬ হাজার ৭৩৬ জনের।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ২২ হাজার ৩০২ জনে।

গত ২৪ ঘণ্টায় মোট ২৭ হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৯ দশমিক ০৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৪ হাজার ৫৯৪ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর দশদিন পর ১৮ মার্চ দেশে প্রথম একজনের প্রাণ কেড়ে নেয় ভাইরাসটি। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। কিন্তু এবার সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে দেশ। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়।

এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।


আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




ফরিদপুরে পদ্মায় শিক্ষকদের বহন করা ট্রলার ডুবি, নিখোঁজ ২

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফরিদপুরে পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। বুধবার বিকেল সাড়ে ৫ টার দিকে ফরিদপুর সিএন্ডবি ঘাট নৌবন্দর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহত ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে প্রথমে একটি কর্গোর সাথে ধাক্কা লাগে পরে পল্টুনের সাথে ধাক্কা লেগে স্রোতের টানে পল্টুনের নিচে চলে গিয়ে এই হতাহতের ঘটনা ঘটে।

ওই ট্রলারে ফরিদপুর শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক ও ট্রলারে মাঝিসহ মোট ১৬ জন ছিলেন। এর মধ্যে ১৩জন শিক্ষক ও মাঝিসহ ১৪ জনকে উদ্ধার করা সম্ভব হলেও দুই শিক্ষক পানির স্রোতে ভেসে যায়।

নিখোঁজ ওই দুই শিক্ষক হলেন-ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক আলমগীর হোসেন (৪০) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক আজমল হোসেন শেখ (৪২)।

উদ্ধার হওয়া শিক্ষকদের সূত্রে জানা গেছে, শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক একটি ট্রলারে করে বুধবার বিকেলে নৌ ভ্রমণে বের হন। বিকেল ৪টার দিকে ট্রলারটি ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নের খলিল মন্ডললের হাট থেকে ধলার মোড়ের উদ্দেশ্যে রওনা দেয়। ট্রলারটি বিকেল ৫টার দিকে সিএন্ডবি ঘাট এলাকার মদনখালীর মাথায় থাকা পল্টুনের কাছে আসলে এই দুর্ঘটনা ঘটে।

এসময় ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে প্রথমে একটি কর্গোর সাথে ধাক্কা লাগে, এসময় মাঝি সম্পূর্ণভাবে ট্রলারের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। স্রোতের টানে কার্গোর সাথে ধাক্কার পরে পল্টুনের সাথে ধাক্কা লেগে ট্রলারটি পল্টুনের নিচে চলে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এসময় তারা অনেকেই নদীর পাড়ে ছিলেন, ট্রলারটি পল্টুনের ভেতরে চলে যাওয়ার পরেই তারা উদ্ধারে নেমে পড়েন। ১৪ জনকে উদ্ধার করা গেলেও স্রোতের টানে ভেসে যান ২ জন।

এ ট্রলার দুর্ঘটনায় আহত ফরিদপুরের চর মাধবদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ক সহকারী শিক্ষক প্রদীপ কুমার বিশ্বাস (৪২) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবসায়ী শিক্ষা শাখার শিক্ষক বলাই কুমার দাসকে (৪১) ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও দুই শিক্ষক প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মেহেদী হোসেন বলেন, ট্রলার দুর্ঘটনার পর দমকল বাহিনীতে খবর দেওয়া হয়। উদ্ধারে অংশ নেয় এলাকাবাসী।

ফরিদপুর দমকল বাহিনীর জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ই বলেন, ফরিদপুর দমকল বাহিনী প্রথমে দুটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরে আরও দুটি ট্রলার বাড়ানো হয়। ঘটনাস্থলে প্রচুর স্রোত ও গভীরতা বেশি। এছাড়াও ফরিদপুর ইউনিটে কোন ডুবুরি নেই, ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে ঢাকা থেকে ডুবুরি দল আসার জন্য।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাকসুদুল আলম জানান, নৌ পুলিশ, ফরিদপুর ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সমন্বয়ে উদ্ধার অভিমান চালানো হচ্ছে। ফরিদপুরে কোন ডুবুরি দল নেই, তাই ঢাকা থেকে ডুবুরি দল আসছে।



আরও খবর



ঘরজামাই বলায় সংঘর্ষ, বাড়িঘর ভাংচুর

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় তুচ্ছ ঘটনায় দুইপক্ষের সংঘর্ষে নারী ও শিশুসহ কমপক্ষে ২৬ জন আহত হয়েছেন। বুধবার রাত ৯টার দিকে উপজেলার মাছিহাতা ইউনিয়নের আটলা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় বেশকিছু বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগও উঠেছে।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, মাছিহাতা ইউনিয়নের আটলা গ্রামের আমির হকের ছেলে সোহাগ মিয়া ওই এলাকার ফজলুর রহমানের জামাতা খুরশিদ মিয়াকে ঘরজামাই ডাকেন। এ নিয়ে দুজনের মধ্যে কথাকাটাকাটি হয়।

বুধবার দুপুরে হাজী মার্কেটে খুরশিদকে মারধর করেন সোহাগ মিয়া। পরে বাজারে এক সালিশ বৈঠকে সোহাগ ও খুরশিদ মিয়াকে মিলিয়ে দেন তারা। এরপরও দুইপক্ষই এলাকায় গিয়ে মারামারিতে জড়িয়ে পড়েন। এতে উভয়পক্ষের ২৬ জন আহত হন। আহতদের উদ্ধারের পর ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মুহাম্মদ এমরানুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তবে এখনো কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।


আরও খবর



জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির ফল প্রকাশ

প্রকাশিত:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির ফল প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে এ ফল প্রকাশ করা হয়।

ভর্তির ফল জানতে মোবাইল এসএমএস গিয়ে (nuathnroll no ক্যাপিট্যাল অক্ষরে টাইপ করে) ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। এর মাধ্যমে ফল পাওয়া যাবে। ভর্তি বিষয়ক ওয়েবসাইটে রাত ৯টা থেকে ফল পাওয়া যাবে।

প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ৮ সেপ্টেম্বর ২০২১ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে চূড়ান্ত ভর্তি ফরম উত্তোলন করতে হবে। ভর্তিসংক্রান্ত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে Prospectus (Honours)/Important Notice অপশন থেকে জানা যাবে।


আরও খবর

৫ অক্টোবর খুলছে ঢাবির হল

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

অষ্টম ও নবম শ্রেণির ক্লাসও সপ্তাহে দুই দিন

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১




জাবি ছাত্রকে মারধরের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮৯জন দেখেছেন
Image

সাভার প্রতিনিধি:

সাভারের জাতীয় স্মৃতিসৌধে ঘুরতে গিয়ে অনিয়মের প্রতিবাদ করায় আনসার সদস্যদের হাতে বেধড়ক মারধরের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র নুর হোসাইন।

প্রতিবাদে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে নুর হোসাইনের বড় ভাই, বন্ধু, ছোটভাই এবং সহপাঠীরা।

এর আগে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়কের পাশে মানববন্ধন করেন। মানববন্ধন থেকে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

গতকাল সোমবার আনুমানিক দুপুর ২ টার সময় সাভার নবীনগরে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে নুর হোসেনকে কয়েকজন আনসার সদস্যরা ব্যাপক মারধর করে।

পরে ৯৯৯ এ ফোন করলে নিকটস্থ থানা থেকে পুলিশ এসে তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। তার অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে নিউরোসায়েন্স ইন্সটিটিউটে স্থানান্তর করা হয়।


আরও খবর