Logo
শিরোনাম

কারাগারে বসেই নতুন ব্যবসা করছেন রফিকুল আমিন

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গ্রেপ্তারের পর কারাগারে বসেই জুম মিটিং করছেন ডেসটিনির রফিকুল আমিন। প্রতি সপ্তাহেই জুমে এসে দেশ-বিদেশে মিটিং করেন তিনি। পরিচালনা করছেন- নতুন এমএলএম কোম্পানি।

২০১২ সালে দুদকের মামলায় গ্রেপ্তারের পর অসুস্থতার অজুহাতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে চিকিৎসাধীন রফিকুল আমিন।

রফিকুল আদালতে জামিন নেওয়ার চেষ্টা করেছে বেশ কয়েকবার। কিন্তু কোনো আদালতই তাকে জামিন দেননি। তাই বেছে নিয়েছেন অন্যপথ। অসুস্থতার অজুহাতে হাসপাতালে বসেই জুম মিটিংয়ে ব্যবসা গোছাচ্ছেন তিনি। প্রতি সপ্তাহে আসছেন জুম মিটিংয়ে। যোগাযোগ রাখছেন বিদেশেও।

এমনকি কারাগারে বসেই ব্যবসায়ীক অংশীদারদের সঙ্গে নিয়ে ডিটু-কে অ্যাসিসিয়েশন নামে নতুন আরেকটি কোম্পানি গড়ে তুলেছেন রফিকুল আমিন।

জুম মিটিংয়ে অংশ নেওয়া কয়েকজন ব্যবসায়ীক অংশীদার মিটিংয়ের বিষয়টি স্বীকার করেছেন। কারাগারে বসে আসামির এমন কাণ্ডে হতবাক আইনজীবীরা। আর বিষয়টি খতিয়ে দেখার কথা বলেছে কারাকর্তৃপক্ষ।


আরও খবর

আমার দেখা তসলিমা নাসরিন

শনিবার ০৫ জুন ২০২১




আজ শুরু হচ্ছে পবিত্র হজের আনুষ্ঠানিকতা

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা মহামারির মধ্যে এবারও সীমিত পরিসরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সৌদি আরবে শনিবার (১৭ জুলাই) থেকে শুরু হচ্ছে পবিত্র হজের আনুষ্ঠানিকতা। বহির্বিশ্বের কেউ সুযোগ না পেলেও সৌদিতে থাকা ১৫০টি দেশের নাগরিকসহ অংশ নিচ্ছেন ৬০ হাজার মানুষ।

জানা যায়, হজ সম্পাদনে এবার মুসল্লিদের ব্যবহার করতে হবে স্মার্ট কার্ড। সৌদির স্থানীয় সময় শনিবার (১৭ জুলাই) সন্ধ্যা থেকে মক্কায় পৌঁছাবেন এবার অনুমতি পাওয়া হজযাত্রীরা। আজ (১৭ জুলাই) সন্ধ্যায় মক্কায় পৌঁছাবেন অনুমতি পাওয়া হজযাত্রীরা। রবিবার (১৮ জুলাই) আনুষ্ঠানিকভাবে শুরু হবে হজের মূল কার্যক্রম। আগামী সোমবার (১৯ জুলাই) হজ বা আরাফার দিন। এ দিন মসজিদে নামিরা থেকে হজের খুতবা দেবেন কাবার মসজিদুল হারামের ইমাম ও খতিব শায়খ ড. বানদার বালিলাহ। বাংলাসহ ৯টি ভাষায় অনুবাদ করে প্রচার করা হবে এটি। পরদিন অর্থাৎ মঙ্গলবার পশু কোরবানি করবেন হাজিরা।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, নির্ধারিত ৪টি অভ্যর্থনা গেটের মাধ্যমে প্রবেশ করতে হবে কাবা শরীফে। প্রথমবারের মতো হাজী এবং তাদের সেবায় নিয়োজিত কর্মীদের জন্য অত্যাধুনিক স্মার্ট কার্ড ইস্যু করা হয়েছে। হজে আসা ব্যক্তিদের জন্য চারটি অভ্যর্থনা কেন্দ্র আল জাইদি, আল নাসিম, আল শারায়েই এবং আল নুরিয়া গেট ছাড়া মসজিদুল হারামে অন্য কোনো স্থান দিয়ে প্রবেশের সুযোগ নেই। স্মার্ট কার্ড ছাড়া কেউ ক্যাম্পেও প্রবেশের সুযোগ পাবেন না।


আরও খবর

পবিত্র ঈদুল আজহা আজ

বুধবার ২১ জুলাই 20২১




লকডাউনের চতুর্থ দিনে ঢাকায় আজ গ্রেফতার ৪২৯

প্রকাশিত:রবিবার ০৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৯৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলমান কঠোর লকডাউনের চতুর্থ দিন রবিবার প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৪২৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় অবধি তিন শতাধিক গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ছাড়া ৮ লাখ টাকারও বেশি জরিমানা করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের এডিসি (মিডিয়া) ইফতেখায়রুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নে নানা সংস্থা দায়িত্ব পালন করছে। চেকপোস্ট ছাড়াও পুলিশের ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চালাচ্ছে।

এডিসি ইফতেখায়রুল বলেন, রবিবার বেলা ১২টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৪২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ৩০৯টি গাড়িকে মামলা দেয়া হয়েছে। এর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে ৮ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।


আরও খবর

মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

রবিবার ২৫ জুলাই ২০২১




বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড়

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আসছে ২১ জুলাই উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে আট দিনের জন্য করোনা সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করেছে সরকার।

আজ বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ শিথিল হতেই রাজধানীর সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে ভিড় বেড়েছে ঘরমুখো যাত্রীদের।

কিছুক্ষণ পরপরই টার্মিনাল থেকে যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে আন্তঃজেলার বাস। তবে যাত্রী এবং চালকদের অনেকেই স্বাস্থ্যবিধি মানতে উদাসীন।

পরিবহন মালিকরা জানিয়েছেন, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল থেকে দিনে কয়েকশ বাস সারাদেশের বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে যায়।

নিয়ম অনুযায়ী ৬০ শতাংশ ভাড়া বেশি দিয়ে টিকিট কাটছেন যাত্রীরা। প্রতিটি বাসে এক আসন ফাঁকা রেখেই যাত্রীরা বসছেন। প্রতি মুহূর্তে টার্মিনাল থেকে বাস ছেড়ে যাচ্ছে। তবে বাসে ওঠার সময় যাত্রীদের মুখে মাস্ক দেখা গেলেও আসনে বসে অনেকেই তা খুলে ফেলছেন। চালক এবং তার সহকারীর বেলায়ও একই চিত্র দেখা গেছে।


আরও খবর

মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

রবিবার ২৫ জুলাই ২০২১




খুলনা বিভাগে একদিনে ৪০ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৪০ জনের মৃত্যু হয়েছে; একই সময়ে শনাক্ত হয়েছে এক হাজার ৫৩৯ জনের।

শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১০ জন করে মৃত্যু হয়েছে খুলনা ও যশোর জেলায়। বাকিদের মধ্যে কুষ্টিয়ায় আটজন, চুয়াডাঙ্গায় পাঁচ, ঝিনাইদহ ও মেহেরপুরে তিনজন করে ও মাগুরায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫৩৯ জনের। এর মধ্য দিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার বিভাগে ৩২ জনের মৃত্যু এবং এক হাজার ৪৯৭ জনের করোনা শনাক্ত হয়েছিল।

করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮০ হাজার ৭৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৪৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ হাজার ৬৬৫ জন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।


আরও খবর



পবিত্র ঈদুল আজহা আজ

প্রকাশিত:বুধবার ২১ জুলাই 20২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ পবিত্র ঈদুল আজহা। সারাদেশে মুসলিম সম্প্রদায় দিনটি যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করবে। গতবারের মতো এবারও করোনার কারণে ভিন্ন আবহে পালিত হবে ঈদ। করোনার কারণে নানা বিধিনিষেধ আরোপিত হয়েছে। অনেকেই যাননি গ্রামে। আবার অনেকেই করোনা ভীতিকে উপেক্ষা করে শহর ছেড়ে ছুটেছেন গ্রামে।

আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র ইসমাইলকে (আ.) কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও আকুন্ঠ আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেন। ঈদের নামাজের পর আল্লাহর অনুগ্রহ পাওয়ার আশায় মুসলমানরা পশু কোরবানি করেন।

করোনার কারণে এবারও জাতীয় ঈদগাহসহ দেশের অনেক ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। ঈদের আনন্দের দিনে খোলা থাকবে না বিনোদন কেন্দ্রগুলো।

মুসলিম সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছা জানিয়ে ভিডিও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, আসুন কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে আমরা দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করি। করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এবার ঈদের ৫টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, এরপর সকাল ৮টা, সকাল ৯টা, সকাল ১০টা, সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ঈদুল আজহার নামাজ আদায়ের বিষয়ে বিধিনিষেধ আরোপ করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, মসজিদে ঈদের নামাজ আয়োজনের ক্ষেত্রে কার্পেট বিছানো যাবে না। নামাজের পূর্বে পুরো মসজিদ জীবাণুনাশক দ্বারা জীবাণুমুক্ত করতে হবে।

মুসল্লিদের প্রত্যেককে নিজ নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসতে হবে। প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওজু করে মসজিদ/ঈদগাহে আসতে হবে এবং ওজু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। করোনাভাইরাস সংক্রমণরোধ নিশ্চিতকল্পে মসজিদ বা ঈদগাহে ওজুর স্থানে সাবান, পানি ও হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। মসজিদ বা ঈদগাহ মাঠের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার/হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান ও পানি রাখতে হবে। ঈদের নামাজের জামাতে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে আসতে হবে।

মসজিদে সংরক্ষিত জায়নামাজ ও টুপি ব্যবহার করা যাবে না। ঈদের নামাজ আদায়ের সময় কাতারে দাঁড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অবশ্যই অনুসরণ করে দাঁড়াতে হবে এবং এক কাতার অন্তর অন্তর কাতার করতে হবে। শিশু, বয়োবৃদ্ধ, ও অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিবর্গের ঈদের নামাজের জামাতে অংশগ্রহণে নিরুৎসাহিত করা হয়।


আরও খবর

আজ চাঁদপুরের ৪০ গ্রামে ঈদ

মঙ্গলবার ২০ জুলাই ২০21