Logo
শিরোনাম

কেড়ে নেয়া হলো পুতিনের ব্ল্যাক বেল্ট

প্রকাশিত:মঙ্গলবার ০১ মার্চ ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনের বিরুদ্ধে হামলা চালানোর জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছ থেকে তার সম্মানসূচক তায়কোয়ান্দো ব্ল্যাক বেল্ট কেড়ে নেয়া হয়েছে। টুইটারে দেয়া স্ট্যাটাসে খেলাটির অভিভাবক সংস্থা বিশ্ব তায়কোয়ান্দো বিষয়টি নিশ্চিত করেছে।

সংস্থাটি বিবৃতিতে বলেছে, বিশ্ব তায়কোয়ান্দো ইউক্রেনে নিরপরাধ মানুষের উপর নৃশংস হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। এটি বিজয়ের চেয়ে শান্তি বেশি মূল্যবান বিশ্ব তায়কোয়ান্দোর এমন দৃষ্টিভঙ্গির বিরুদ্ধে যায়।

বিশ্ব তায়কোয়ান্দোর সম্মান ও সহনশীলতার মূল্যবোধকে মূল্য দেয়। এমতাবস্থায়, বিশ্ব তায়কোয়ান্দো ২০১৩ সালের নভেম্বরে ভ্লাদিমির পুতিনকে দেয়া সম্মানসূচক নবম ড্যান ব্ল্যাক বেল্ট প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে।

নিষেধাজ্ঞা আরও কঠোর করার জন্য বিশ্ব তায়কোয়ান্দো বলেছে, রাশিয়া এবং বেলারুশে খেলাটির ইভেন্টগুলো আয়োজন করবে না কিংবা স্বীকৃতি দেবে না। বিশ্ব তায়কোয়ান্দোর সিদ্ধান্তকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা এবং খেলাটির অনুশীলন যারা করেন, তারা স্বাগত জানিয়েছেন।

লেসলি কারহার্ট একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ধন্যবাদ। একজন অনুশীলনকারী হিসাবে আমি গভীরভাবে উদ্বিগ্ন ছিলাম। আরেকজন লিখেছেন, এমন দৃঢ় বিবৃতির জন্য ধন্যবাদ। এতে বিশ্ব তায়কোয়ান্দোর নেতৃত্বের প্রশংসা করে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩