Logo
শিরোনাম

খালেদের ৫ উইকেট: ওয়েস্ট ইন্ডিজ থামলো ৪০৮ রানে

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ১১৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খালেদ আহমেদ নিজেকে যেন খুঁজে পেয়েছেন দারুণভাবে। শেষ কয়েকটা টেস্টেই তিনি ভালো বল করছিলেন। এবার পেলেন স্বীকৃতি। টেস্টে প্রথমবারের মতো পাঁচ উইকেট পেয়েছেন এই পেসার।

তার এই কীর্তিতে ভর করে সেন্ট লুসিয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৪০৮ রানে অলআউট করেছে বাংলাদেশ।

শেষ ব্যাটার হিসেবে জাইডেন সিলসকে নুরুল হাসান সোহানের ক্যাচ দিতে বাধ্য করে ক্যারিবীয়দের অলআউট করেন খালেদ। ১৭৪ রানের লিড নিয়েছে ক্যারিবীয়রা।

বাংলাদেশের পথের কাঁটা হয়ে থাকা কাইল মায়ার্সকে অবশেষে সাজঘরের পথ দেখাতে পারলেন পেসার খালেদ আহমেদ। দিনের শুরুতে দুই উইকেট নেয়ার পর বৃষ্টি নামে। বৃষ্টির পর খেলা শুরু হওয়ার পরই মায়ার্সের উইকেট তুলে নেন খালেদ। সে সঙ্গে বাংলাদেশের সামনে বড় লিড নেয়ার ক্ষেত্রে ক্যারিবীয়দের স্বপ্ন কমে যায় টাইগার বোলারদের কারণে।

১৮ রান নিয়ে কেমার রোচ অপরাজিত থাকেন। ৯ রান করে আউট হন অ্যান্ডারসন ফিলিপ। জাইডেন সিলস করেন ৫। সেন্ট লুসিয়া টেস্টে তৃতীয় দিনের শুরুটা ভালোই করেছেন বাংলাদেশি বোলাররা। সকাল সকালই তারা তুলে নিয়েছেন ২টি উইকেট, ক্যারিবীয়দের বোর্ডে আর ২৩ রান যোগ হতেই।

ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ৩৭৬ রান তোলার পর হঠাৎ হানা দেয় বৃষ্টি। বৃষ্টির কারণে আপাতত বন্ধ হয়ে যায় খেলা। আউট হওয়ার আগে একের পর এক জুটি গড়ে যাচ্ছিলেন মায়ার্স । ওয়েস্ট ইন্ডিজ ১৩২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর পঞ্চম উইকেটে জার্মেই ব্ল্যাকউডকে নিয়ে ১১৬ রানের জুটি গড়েছিলেন এই সেঞ্চুরিয়ান।

ওই জুটি ভাঙার পর দ্বিতীয় দিনের শেষ সেশনে জসুয়া ডি সিলভাকে নিয়ে ফের প্রতিরোধ মায়ার্সের। ষষ্ঠ উইকেটেও জুটিটা শতরানের কাছাকাছি চলে এসেছিল।

তবে তৃতীয় দিনের সকালেই ৯৬ রানের জুটি ভেঙে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ১১৫ বল খেলে ২৯ রান করা জসুয়াকে অবশেষে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন টাইগার অফস্পিনার।

মিরাজের ঘূর্ণি বল সুইপ করতে চেয়েছিলেন ক্যারিবীয় উইকেটরক্ষক। তবে সেটা পুরোপুরি মিস করে ফেলেন। আম্পায়ার আঙুল তুলে দিলে রিভিউ নেওয়ার জন্য আর এক সেকেন্ডও দাঁড়াননি জসুয়া।

এর দুই ওভার পর আরও একটি উইকেট বাংলাদেশের। এবার খালেদ আহমেদের শর্ট ডেলিভারি পুল করতে গিয়ে মিডউইকেটে লিটন দাসের সহজ ক্যাচ হন আলজেরি জোসেফ (৬)।

এর আগে ৫ উইকেটে ৩৪০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিন শেষে লিড ছিল ১০৬ রানের।


আরও খবর