Logo
শিরোনাম

ক্রোয়েশিয়ার সেমিফাইনাল খেলার নেপথ্যে রিয়াল মাদ্রিদ!

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ৭৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত বিশ্বকাপের কথাই ধরা যাক। কে ভেবেছিল ক্রোয়েশিয়ার মতো দল ফাইনাল খেলবে? হলফ করে বলা যায়, এমন লোকের সংখ্যা খুব বেশি হবে না।

একইভাবে এবার কাতার বিশ্বকাপেও যে ক্রোয়াটরা সেমিফাইনাল খেলবে, তা-ই বা কজন ভেবেছে।

কিন্তু সবাইকে আবারও চমকে দিয়ে টানা দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে ক্রোয়েশিয়া। আবারও ফাইনালে যেতে আগামীকাল আর্জেন্টিনার বিপক্ষে লড়বে জ্লাকতো দালিচের দল। তবে ক্রোয়েশিয়ার এমন সাফল্যের পেছনে রহস্য কী? অধিনায়ক লুকা মদ্রিচ অবশ্য এর নেপথ্যের কথা বলতে গিয়ে টেনে আনলেন নিজ ক্লাব রিয়াল মাদ্রিদকে। লস ব্লাঙ্কোসদের হয়ে টানা ১০ বছর ধরে খেলছেন এই মিডফিল্ডার।

স্প্যানিশ টিভি এল চিরিঙ্গিতোকে দেওয়া এক সাক্ষাৎকারে মদ্রিচ বলেন, আমাদের ডিএনএ রিয়াল মাদ্রিদের মতোই কারণ আমরা সবসময় শেষ পর্যন্ত লড়াই করি এবং কখনো হাল ছাড়ি না। বিশ্বকাপে সবাই বড় দেশগুলোর দিকে তাকিয়ে থাকে। আমরা ছোট দেশ হওয়ায় আমাদের কেউ গোনায় ধরে না। কিন্তু তা নিয়ে আমাদের সমস্যা। আমরা ফেভারিটদের ছায়ায় রয়েছি।

ক্লাব ফুটবলের লিওনেল মেসির মুখোমুখি হয়েছেন অনেকবারই। গত বিশ্বকাপেও দেখা হয়েছিল। সেবার মেসির আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়েছিল মদ্রিচের ক্রোয়েশিয়া। এবারও এর পুনরাবৃত্তি চান মদ্রিচ, বড় দলের বিপক্ষে আরো একটি সেমিফাইনাল খেলতে চাই আমি। শুধু একজন খেলোয়াড়ের বিপক্ষে নয়। অবশ্য লিওনেল মেসি খুব বড় খেলোয়াড়। সে আর্জেন্টিনার সেরা খেলোয়াড় এবং তাকে আটকানোর চেষ্টায় আমাদের প্রচুর কঠিনতার মধ্য দিয়ে যেতে হবে। তবে আমরা প্রস্তুত এবং নিজেদের সর্বস্বটা দেব আমরা। আশা করি ফাইনালে পৌঁছাতে সেটাই যথেষ্ট হবে।

শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনাল দুটো পর্বই টাইব্রেকারে জিতে পার হয়েছে ক্রোয়েশিয়া। গত বিশ্বকাপেও ছিল একই চিত্র। অতরিক্ত সময়ে গিয়ে একটি ম্যাচেও হারেনি তারা। তাহলে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটিও কি অতিরিক্ত সময়ে টেনে নিয়ে যাবে ক্রোয়েশিয়া?

মদ্রিচ বলেন, অবশ্যই পেনাল্টিতে যাওয়ার চেয়ে আমরা নির্ধারিত সময়ের ভেতর শেষ করতে চাই। তবে জেতার জন্য আমরা সবকিছু করতে রাজি আছি।


আরও খবর