Logo
শিরোনাম

কুমিল্লায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণের টিন ও কাঠ চুরি

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৬৮৫জন দেখেছেন
Image

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘরের টিন ও কাঠ চুরি হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জানা যায়, কুমিল্লা আদর্শ সদর উপজেলার ৩নং দক্ষিণ দুর্গাপুর মডেল ইউনিয়নের বড় আলমপুর গ্রামের মিয়ামী বেকারীর পূর্ব পাশে অসহায় ভূমিহীন দরিদ্রদের জন্য চারটি ঘর নির্মাণের কাজ চলছে। গত সোমবার দিবাগত রাতের কোন এক সময় একটি ঘরের সম্পূর্ণ রঙিন টিন ও কাঠ চুরি করে নিয়ে যায় দুর্বত্তরা। 

দুর্গাপুর মডেল ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য মো: মাহবুব আলম বলেন, জায়গাটিতে চারটি ঘর নির্মাণ কাজ চলছে। ইতিমধ্যে তিনটি ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে। একটি ঘরের জন্য কেনা সবগুলো রঙিন টিন ও তিন ফুট মেহগনি গাছের কাঠ রাতে চুরি হয়ে গেছে। টিন এবং কাঠের মূল্য প্রায় সাড়ে ৩৮ হাজার টাকা। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়েছে। তাঁর নির্দেশে আমি থানায় অভিযোগ দায়ের করেছি। ঘর নির্মান কাজ অব্যাহত আছে। আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে চুরি যাওয়া টিন ও কাঠ কিনে দিয়েছি।

দুর্গাপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আমিনুল হক বলেন, স্থানীয় লোকজন বিষয়টি আমাকে জানিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর নির্মাণের টিন ও কাঠ চুরি যাওয়া বিষয়টি অত্যন্ত দু:খজনক। আইন শৃঙ্খলা বাহিনীর কাছে দাবি থাকবে যেন দ্রুত চোর গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন, নির্মাণাধীন চারটি ঘরের মধ্যে একটি ঘরের রঙিন টিন ও কাঠ চুরি হয়ে গেছে। এ বিষয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে। ঘর নির্মান কাজ চলমান আছে।

কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃঞ্চ ধর বলেন, প্রধানমন্ত্রীর নির্মাণাধীন ঘরের মালামাল চুরির অভিযোগ দায়ের হয়েছে। মামলা রুজু ও আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর