Logo
শিরোনাম

ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে আকিজ ফুড

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডে এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৭ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড

বিভাগের নাম: সাপ্লাই চেইন অ্যানালিস্ট

পদের নাম: এক্সিকিউটিভ

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম/মার্কেটিং)

অভিজ্ঞতা: ০১ বছর

বেতন: আলোচনা সাপেক্ষ

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ৩২ বছর

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৭ নভেম্বর ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২




চাঁদে যাচ্ছে নাসার মহাকাশ যান আর্টেমিস ওয়ান

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসার তৃতীয় প্রচেষ্টা অবশেষে সফল হতে চলেছে। আজ বুধবার চাঁদের উদ্দেশে পাড়ি দিয়েছে নাসার আর্টিমিস ওয়ান মহাকাশ যান। অ্যাপোলো মিশনের অনুরূপ আর্টেমিস মিশন অবশেষে সমস্ত বাধার পাহাড় সরিয়ে যাত্রা শুরু করেছে মহাকাশে। এর আগে দুবার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে, দুবার বিলম্বিত হয়েছে প্রাকৃতিক দুর্যোগে।

আর ব্যর্থতা নয় এবার সাফল্যের মন্ত্র নিয়ে পাড়ি দিয়েছে নাসার চন্দ্রযান। বাংলাদেশ সময় দুপুর ১২টা ৪৭ মিনিটে এটি উৎক্ষেপণ করা হয়।

সফল উৎক্ষেপণ উদযাপন করতে নাসার পুরনো প্রথা মেনে নিজের টাই কেটে ফেলেছেন আর্টেমিস ওয়ান মিশনের লঞ্চ ডিরেক্টর চার্লি-ব্ল্যাকওয়েল থম্পসন। আর মহাকাশে ১৪ হাজার মাইলের বেশি গতিতে ছুঁটছে ওরিয়ন স্পেস ক্র্যাফট।

নাসা আর্টেমিস মিশন শুরু করছে চাঁদে মানব অভিযানের উদ্দেশে। ৫০ বছর আগে অ্যাপোলো মিশনে চাঁদে গিয়েছিল নাসা। আবারও সেই উদ্যোগ শুরু হলো। চাঁদে যাওয়ার পর মঙ্গলেও শুরু হবে আর্টেমিস মিশন। সে কারণে এবার আর্টোমিস ওয়ান পাঠানো হলো চাঁদ ও মহাকাশে জৈব পরীক্ষার উদ্দেশ্যে। 

এর আগে জ্যোতির্বিজ্ঞানীরা অনেক আশা নিয়ে নাসার চন্দ্রযান আর্টেমিস ওয়ানকে ফ্লোরিডার কেনেডি স্পেস স্টেশনে সংযোগ করছিল। কিন্তু তারপরেই আঘাত হেনেছিল হারিকেন নিকোলে। তাতে সামান্য একটু ক্ষতি হয়। তারপর পরীক্ষা-নিরীক্ষা করে দুদিন বিলম্বে ১৬ নভেম্বর মহাকাশে পাড়ি দেওয়ার জন্য ফিক্সড করা হয় আর্টেমিস মিশনকে। ১৪ নভেম্বর মহাকাশে আর্টেমিস ওয়ানের যাত্রা শুরুর কথা ছিল। অবশেষে সেই যাত্রা শুরু হলো আজ।

হারিকেন নিকোলের দাপটে আলগা হয়ে গিয়েছিল ওরিনের লঞ্চ অ্যাবর্ট। তা সফল পরীক্ষার পর প্রকৌশলীরা কয়েক ফুট ডিলামিনেটেড কল্কের বিশ্লেষণ করেন। গত ৪ নভেম্বর ডেমো মিশনের জন্য প্যাডে স্থানান্তরিত করা হয়েছিল আর্টেমিস ওয়ান রকেট ও ওরিয়ন মহাকাশযান। ভেহিকল অ্যাসেম্বলি বিল্ডিং থেকে প্রায় ৯ ঘণ্টার যাত্রার পর ফ্লোরিডা নাসার কেনেডি স্পেস সেন্টারের লঞ্চ প্যাড ৩৯-বিতে পৌঁছায়। ৩২২ ফুট রকেটটি নাসা দ্বারা নির্মিত সবথেকে শক্তিশালী রকেট। 

৫০ বছর পর এ ধরনের ফ্লাইট প্রথম যাচ্ছে চাঁদে। চাঁদে অ্যাপোলো নভোচারীরা এ ধরনের ফ্লাইটে শেষবার গিয়েছিল। গত সেপ্টেম্বরে মার্কিন মহাকাশ সংস্থা আর্টেমিস ওয়ানের উৎক্ষেপণে বাধ সাধে ক্রান্তীয় ঝড় ইয়ান। নাসার আর্টেমিস মিশন তারও আগে প্রবল বাধার মুখে পড়ে। 

প্রথম দু'বার নাসার আর্টিমিস মিশন যান্ত্রিক গোলযোগের কারণে ধাক্কা খায়। তৃতীয়বারের প্রচেষ্টায় ২৭ সেপ্টেম্বর তা চাঁদের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু তৃতীয় প্রচেষ্টায় বাধা হয়ে দাঁড়ায় ট্রপিক্যাল ঝড়। চতুর্থবার হারিকেন নিকোলের ধাক্কা সামলে আর্টেমিস ওয়ান চাঁদে পাড়ি দিচ্ছে দুদিন বিলম্বে।


আরও খবর



বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২৬ শর্তে বিএনপিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ১০ ডিসেম্বর সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (২৯ নভেম্বর) ডিএমপির পক্ষ থেকে বিএনপিকে মহাসমাবেশের অনুমতি দেওয়া হয়।

খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতিমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা রংপুরসহ কয়েকটি বিভাগে গণসমাবেশ করেছে দলটি।

এছাড়া আগামী ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশের কর্মসূচি রয়েছে বিএনপির।

এদিকে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে সমাবেশ করার বিষয়ে অনড় অবস্থানে বিএনপি। কিন্তু সরকারের একাধিক মন্ত্রী ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা ঢাকার পাশে পূর্বাচল, কখনো মিরপুরের কালশীতে সমাবেশ করতে দেওয়ার কথা বলেছেন।


আরও খবর



‘সুনামগঞ্জে আ.লীগের সম্মেলনের সঙ্গে কারও মৃত্যুর কোনো সম্পর্ক নেই’

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার বলেছেন, আরমান নামের ওই ব্যক্তির মৃত্যুর সঙ্গে সুনামগঞ্জের দিরাই উপজেলায় আয়োজিত দলীয় সম্মেলনের কোনো সম্পর্ক নেই।

কাদের বলেন, তিনি (আরমান) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন, এতে আওয়ামী লীগের সম্মেলনের কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ করতে গণমাধ্যমের প্রতি অনুরোধ জানানো হচ্ছে।

মঙ্গলবার ঢাকায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের সদর দপ্তরে জাতীয় সড়ক নিরাপত্তা পরিষদের ২৯তম সভায় যোগদানের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এসব কথা বলেন।

সোমবার সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলায় আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন চলাকালে দুই পক্ষের সংঘর্ষে আজমল হোসেন চৌধুরী ওরফে আরমান নামে ২৭ বছর বয়সী এক যুবক নিহত ও ৪০ জন আহত হয়েছেন।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম জানান, সম্মেলনকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছিল এবং সোমবার অনুষ্ঠান চলাকালে সম্মেলনের মঞ্চে অবস্থান নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে তুমুল তর্কাতর্কি হয়। ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। আহত অবস্থায় আরমানকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে বিকালে তার মৃত্যু হয় বলে ওসি জানান।


আরও খবর



আজ মরক্কোর বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করছে ক্রোয়েশিয়া

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০১৮ রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে আলোচিত দল ছিল ক্রোয়েশিয়া। একের পর এক চমক দেখিয়ে লুকা মডরিচরা উঠেছিল ফাইনালে। শেষ পর্যন্ত শিরেপা জিততে না পারলেও ক্রোয়েশিয়া জয় করে নিয়েছিল বিশ্বের ফুটবলপ্রেমীদের মন। সেই ক্রোয়েশিয়া কাতার বিশ্বকাপ মিশন শুরু করছে আজ। প্রতিপক্ষ আফ্রিকার দেশ মরক্কো। আল খরের আল বায়াত স্টেডিয়ামে ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। এফ গ্রুপের আরেক ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম ও কানাডা। এই ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

রাশিয়ায় দলকে ফাইনালে তুলতে অবিশ্বাস্য জাদু দেখিয়েছিলেন অধিনায়ক লুকা মডরিচ। রিয়াল মাদ্রিদ তারকা জিতেছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার। এবারও সেই লুকা মডরিচই ক্রোয়েশিয়ার অধিনায়ক। এবারও তার দিকেই তাকিয়ে থাকবে ক্রোয়াটরা। বয়স অনুযায়ী ৩৭ বছর বয়সি লুকা মডরিচের এটাই শেষ বিশ্বকাপ। রিয়াল তারকা নিশ্চিতভাবেই চাইবেন সাড়ে চার বছর আগে রাশিয়ায় যে জাদুটা দেখিয়েছিলেন, কাতারেও নিজের সেই রূপটা ফিরিয়ে আনবেন।

মডরিচই দলের বড় তারকা। তবে ক্রোয়েশিয়া দলে আরো অনেক নামি তারকা রয়েছেন। ফিফা র‌্যাংকিং, দলীয় শক্তি-সামর্থ্য, সবদিক থেকেই এগিয়ে ক্রোয়েশিয়া। ফিফা র‌্যাংকিংয়ের ১২ নম্বরে ক্রোয়েশিয়া, মরক্কো ১০ ধাপ পেছনে, মানে ২২ নম্বরে। এর আগে দুই দলের একমাত্র সাক্ষাতেও জয়ী হয়েছিল ক্রোয়েশিয়াই। তবে মরক্কোও ছেড়ে কথা বলবে না। তাদের দলেরও বেশির ভাগ খেলোয়াড় ইউরোপের বিভিন্ন বড় বড় ক্লাবে খেলেন। ইউসেফ বিন নেসাইরি, হাকিম জিয়েচ, আবদেররাজ্জাক হামদাল্লাহদের সামর্থ্য আছে যে কোনো দলকে কাঁপিয়ে দিতে।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




দেশে ডলার সংকট নয়, ঘাটতি আছে : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, টাকা থাকলেই অপচয় করা যাবে না, দেশে ডলার সংকট নয়, ঘাটতি আছে।  নতুন বছরের মার্চ কিংবা এপ্রিল থেকে দেশে ডলারের ঘাটতি থাকবে না। শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা স্টেডিয়ামে দুইদিনব্যাপী আয়োজিত কুস্তি খেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সারাবিশ্বে মূল্যস্ফীতি কমে আসছে। গত তিনমাসে বাংলাদেশেও মূল্যস্ফীতি কিছুটা কমেছে। আশা করি ডিসেম্বর মাসে আরও কমবে। সার্বিকভাবে দেশের মূল্যস্ফীতি ভালো আছে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, পৌরসভার মেয়র নাদের বখত, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. জাকির হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদার রেজা চৌধুরী, ক্রীড়া সংস্থার কুস্তি কমিটির সদস্য সচিব আব্দুল্লা আল নোমান প্রমুখ।

দুই দিনের কুস্তি প্রতিযোগিতায় সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর,  তাহিরপুর,  জামালগঞ্জ ও শান্তিগঞ্জ উপজেলার ৫ টি টিম অংশগ্রহণ করেছে।


আরও খবর