Logo
শিরোনাম

লাথি দিয়ে স্ট্যাম্প ভাঙলেন সাকিব, মারলেন আছাড়ও (ভিডিও)

প্রকাশিত:শুক্রবার ১১ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ১০৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

আবাহনী-মোহামেডান ম্যাচ হলেই মাঠ ও মাঠের বাইরে বাড়তি উত্তেজনা সব সময়ই দেখা যায়। তবে আজ এক ভিন্ন দৃশ্যের সাক্ষী হলো হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর স্টেডিয়াম। ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে সরাসরি স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। এখানেই শেষ নয়, পরের ওভারে বল করতে আসেন শুভাগত হোম। ওভারের এক বল বাকি থাকতে বৃষ্টির কারণে খেলা বন্ধের ঘোষণা দেন আম্পায়ার। রাগ সামলাতে না পেরে স্ট্যাম্পগুলো তুলে আছার দেন সাকিব।

আজ শুক্রবার দুপুরে শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে আবাহনী লিমিটেডের সঙ্গে মোহামেডানের ম্যাচ চলাকালে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক এ বিষয়ে কোনো মন্তব্য করেনি ম্যাচ রেফারি কিংবা সিসিডিএমের কোনো কর্মকর্তা।

ঘটনা ঘটে ম্যাচের পঞ্চম ওভারে। মুশফিকের বিপরীতে বল করতে আসেন সাকিব। তিন উইকেট হারিয়ে খাদে পড়া আবাহনীর ভরসা মুশফিক আর মোহামেডানের প্রয়োজন এই উইকেটটি। প্রথম বলে কোনো রান নিতে দেননি সাকিব। তবে তার পরের দুই বলে এক ছয় ও এক চারে দশ রান তুলে নেন মুশফিক। পরের দুই বলেও কোনো রান হয়নি।

ওভারের পঞ্চম বল স্ট্যাম্প বরাবর মুশফিকের পায়ে আঘাত করে, এতে লেগ বিফোরের আবেদন করেন সাকিব আল হাসান। তাতে সাড়া দেননি আম্পায়ার ইমরান পারভেজ রিপন। এতে রাগ ও ক্ষোভে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। তাতে স্ট্যাম্প মাটিতে পড়ে যায়। পরের ওভারে বৃষ্টির কারণে শুভাগতকে শেষ বল করতে না দেওয়ায় আবারও ক্ষোভ প্রকাশ করেন সাকিব।

মিডঅফে ফিল্ডিং করছিলেন সাকিব। ওভারের মাত্র এক বল বাকি, কিন্তু মাঠকর্মীদের কাভার নিয়ে আসার ইশারা করেন আম্পায়ার। তাতে অসন্তোষ সাকিবের, দৌড়ে এসে স্টাম্প তুলে নিয়ে আছাড় মারেন। সামনে দাঁড়িয়ে ছিলেন আরেক আম্পায়ার মাহফুজুর রহমান। তার সঙ্গেও তর্কে লিপ্ত হন মোহামেডান অধিনায়ক। এক পর্যায়ে সতীর্থরা তাকে শান্ত করে নিয়ে যাওয়ার চেষ্টা করে।


আরও খবর



এবার সেলফি তুলে সমালোচনায় ফিফা সভাপতি

প্রকাশিত:মঙ্গলবার ০৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো আবারও সমালোচনায়। এবার তিনি পেলের শেষকৃত্যে গিয়ে সৌজন্য বহির্ভূত কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ করেছেন অনেকে।

ঘটনার সূত্রপাত শেষশ্রদ্ধা নিবেদন করতে গতকাল সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে নেওয়া হয়েছিল পেলের কফিন। পেলেকে শেষবারের মতো দেখার সুযোগ করে দিতে কফিনের ঢাকনা খুলে রাখা হয়েছিল। সেই কফিনের সামনেই হঠাৎ নিজের মুঠোফোনটি বের করে তুললেন ইনফান্তিনো সেলফি তোলেন।

ইনফান্তিনো সেলফি তোলার একটু পর সেখানে এক ব্যক্তি এসে দাঁড়ান। ইনফান্তিনোর সঙ্গে সেলফি তোলার জন্য মুঠোফোন বের করেছিলেন তিনি। কিন্তু ওই ব্যক্তিকে সেলফি তুলতে দেওয়া হয়নি। ইনফান্তিনো এরপর পেলের স্ত্রী মার্সিয়া ও ছেলে এদিনিওকে সমবেদনা জানান। আর সেই ঘটনাতেই সমালোচনা ছড়িয়ে পড়েছে নানা মাধ্যমে।


আরও খবর



নববর্ষের বার্তা দিলেন চীনা রাষ্ট্রদূত

প্রকাশিত:শুক্রবার ২০ জানুয়ারী ২০23 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন চীনা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। দ্য বেল্ট অ্যান্ড রোড ম্যাগাজিনের বসন্ত উৎসবের বিশেষ সংখ্যা প্রকাশের বিষয়েও তিনি আনন্দ প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, চীনা বসন্ত উৎসবের বিশেষ উপলক্ষে আমি বাংলাদেশে চীনের দূতাবাসের পক্ষ থেকে চীনা নাগরিক, প্রতিষ্ঠানকে নববর্ষের শুভেচ্ছা জানাতে চাই।

ইয়াও ওয়েন বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য নেতৃত্বে চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারিত্ব দ্রুত ও স্থিরভাবে বিকশিত হচ্ছে।

তিনি জানান, পারস্পরিক রাজনৈতিক আস্থা বৃদ্ধি করা হয়েছে, উন্নয়ন কৌশল সমন্বিত করা হয়েছে, এবং সকল ক্ষেত্রে সহযোগিতা উন্নীত করা হয়েছে।  উভয় পক্ষই মূল স্বার্থ ও প্রধান উদ্বেগের বিষয়ে একে অপরকে বোঝে, সমর্থন করে এবং যৌথভাবে আন্তর্জাতিক ন্যায়বিচার এবং বাস্তব বহুপাক্ষিকটাকে সমর্থন করে।

নিউজ ট্যাগ: চীনা রাষ্ট্রদূত

আরও খবর



গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ১৩

প্রকাশিত:শুক্রবার ৩০ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনায় গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও ১৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, বৃহস্পতিবার ২২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২২৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২ হাজার ২৫৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৮ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৩ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ১০২ জন। এরমধ্যে ২৯ হাজার ৪৩৯ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৮৭ হাজার ৮৬ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর দেশে প্রথম একজনের করোনায় মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩




উড়োজাহাজ সরবরাহে চার বছর ধরে শীর্ষস্থানে এয়ারবাস

প্রকাশিত:শনিবার ১৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০২২ সালে ক্রয়াদেশ ও সরবরাহ বেড়েছে বোয়িংয়ের। চার বছরের মধ্যে সবচেয়ে দুর্দান্ত একটি বছর পার করেছে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে সংস্থাটি টানা চতুর্থ বছরের মতো প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান এয়ারবাসের চেয়ে পিছিয়ে। মূলত চীনা বাজার থেকে বোয়িংয়ের চেয়ে দশ গুণ বেশি ক্রয়াদেশ ফরাসি উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠানটিকে এগিয়ে দিয়েছে।

এপির খবরে বলা হয়েছে, গত বছর ৪৮০ ইউনিট উড়োজাহাজ সরবরাহ করেছে বোয়িং। পাশাপাশি এ সময়ে বাতিলের সংখ্যা বাদ দিয়ে ৭৭৪টি নতুন উড়োজাহাজের ক্রয়াদেশ পেয়েছে প্রতিষ্ঠানটি। অন্যদিকে গত বছর এয়ারবাস ৬৬১টি নতুন উড়োজাহাজ সরবরাহ করেছে। এ সময়ে সংস্থাটির ক্রয়াদেশ পাওয়া উড়োজাহাজের সংখ্যা ১ হাজার ৭৮টি। বাতিল বাদ দিয়ে এ সংখ্যা দাঁড়ায় ৮২০।

২০২২ সালে বোয়িং চীনে আটটি উড়োজাহাজ সরবরাহ করেছে। যেখানে এয়ারবাসের সরবরাহকৃত উড়োজাহাজের সংখ্যা শতাধিক। গত বছরের জুলাইয়ে চীনের শীর্ষ তিনটি উড়োজাহাজ পরিবহন সংস্থা ২৯২টি এয়ারবাস জেটের ক্রয়াদেশ দিয়েছিল। ৩ হাজার ৭০০ কোটি ডলারে ওই চুক্তি সম্পন্ন হয়েছিল। সে সময় চীনের রাষ্ট্রীয় এয়ারলাইনসগুলোর সব ক্রয়াদেশ এয়ারবাসে যাওয়ায় এটিকে হতাশাজনক হিসেবে আখ্যায়িত করেছিল বোয়িং। এরপর সেপ্টেম্বরে সংস্থাটি জানিয়েছিল, চীনা এয়ারলাইনসগুলোর জন্য নির্ধারিত ১০০টি ৭৩৭ ম্যাক্স জেটগুলোর মধ্যে কয়েকটি পুনরায় বাজারজাত করতে শুরু করবে।

বিশ্লেষকরা বলছেন, কয়েক বছরে উড়োজাহাজ উৎপাদন ও বিক্রিতে আধিপত্যের লড়াই একতরফা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কারণ মারাত্মক দুটি দুর্ঘটনার পরে বোয়িং তার সবচেয়ে বেশি বিক্রীত ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজের সরবরাহ স্থগিত করতে বাধ্য হয়েছিল। এছাড়া উৎপাদন ত্রুটির কারণে সংস্থাটির বড় আকারের ৭৮৭ উড়োজাহাজের চালানও বন্ধ হয়ে গিয়েছিল। তবে গত বছর সংস্থাটি এয়ারবাসের সঙ্গে ব্যবধান অনেকটা কমিয়ে আনতে সমর্থ হয়েছে। উভয় প্রতিষ্ঠানই ইঞ্জিনের ঘাটতি এবং অন্যান্য সরবরাহ ব্যবস্থার প্রতিবন্ধকতাগুলো কাটিয়ে উঠতে হিমশিম খাচ্ছে। এ ঘাটতি সংস্থাগুলোকে দ্রুত উড়োজাহাজ তৈরি ও সরবরাহের সক্ষমতা সীমাবদ্ধ করে দিয়েছে। ফলে প্রত্যাশা অনুযায়ী সংস্থাগুলো সরবরাহ করতে ব্যর্থ হচ্ছে। যেমন গত বছর এয়ারবাসের উড়োজাহাজ সরবরাহ প্রত্যাশার চেয়ে কম ছিল। আবার এয়ারলাইনসগুলো দ্রুত উড়োজাহাজের সরবরাহ চাচ্ছে। কারণ কভিডজনিত বিধি শেষে উড়োজাহাজ পরিষেবা প্রতিষ্ঠানগুলোয় ভ্রমণের ব্যাপক চাহিদা তৈরি হয়েছে।

উড়োজাহাজ সরবরাহ নিয়ে এয়ারবাসের প্রধান নির্বাহী গুইলাম ফৌরি সাংবাদিকদের বলেন, ২০২২ সালে এভিয়েশন খাতের সরবরাহ ব্যবস্থায় চাপ ছিল এবং এ ধরনের সীমাবদ্ধতা চলতি বছরও অব্যাহত থাকবে। তবে সরবরাহ ব্যবস্থায় চাপ সত্ত্বেও এয়ারবাস উৎপাদন বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ।

ইউরোপীয় উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠানটি একক আইল বা ন্যারোবডি জেটের বাজারে আধিপত্য বজায় রেখেছে। যেখানে এয়ারবাসের এ৩২০ ফ্যামিলি জেটের বিক্রি বোয়িংয়ের ৭৩৭কে ছাড়িয়ে গেছে। অন্যদিকে দুই আইল বা ওয়াইডবডি উড়োজাহাজ বিক্রির ক্ষেত্রে দুই প্রতিষ্ঠান অনেক বেশি প্রতিযোগিতামূলক অবস্থানে রয়েছে। গত বছর বোয়িং আরো বেশি ওয়াইডবডি জেটের ক্রয়াদেশ পেয়েছে। কিন্তু নতুন বিক্রির চেয়ে বেশি বাতিলের কারণে ধাক্কা খেয়েছে এয়ারবাস। ডিসেম্বরে বোয়িং বড় ধরনের ক্রয়াদেশ পেয়েছে। গত মাসে সংস্থাটি ইউনাইটেড এয়ারলাইনস থেকে শতাধিক ৭৩৭ ম্যাক্স ও ৭৮৭ উড়োজাহাজের ক্রয়াদেশ পায়। ব্যাংক অব চায়না এভিয়েশন থেকেও ৪০টি ম্যাক্স জেটের ক্রয়াদেশ পাওয়ার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাতিলকরণ বাদ দিলে গত বছর বোয়িং ৭৭৪টি উড়োজাহাজের ক্রয়াদেশ পেয়েছে। এ সংখ্যা ২০২১ সালের ৪৭৯টি থেকে অনেক বেশি। এর আগে ২০২০ সালে ৪৭১টি জেটের ক্রয়াদেশ পেয়েছিল প্রতিষ্ঠানটি। ডিসেম্বরে সংস্থাটি ৫৩টি ম্যাক্সসহ ৬৯টি উড়োজাহাজের সরবরাহ করেছে। উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠানগুলোর জন্য সরবরাহ নগদের একটি গুরুত্বপূর্ণ উৎস। কারণ ক্রেতারা সাধারণত সরবরাহ পাওয়ার পর ক্রয় মূল্যের বড় একটি অংশ পরিশোধ করে।

বোয়িংয়ের বাণিজ্যিক উড়োজাহাজ বিভাগের প্রধান স্ট্যান ডিল একটি বিবৃতিতে বলেন, ২০২২ সালে আমরা ৭৩৭ ম্যাক্সের উৎপাদন স্থিতিশীল এবং ৭৮৭ উড়োজাহাজের সরবরাহ পুনরায় শুরু করতে কঠোর পরিশ্রম করেছি। তবে চলতি বছর পরিস্থিতি আরো ভালো হবে বলে আশা করছি। এয়ারলাইনস শিল্প পুনরুদ্ধারের সঙ্গে সঙ্গে আমরা আমাদের পণ্যের শক্তিশালী চাহিদা দেখছি।

নিউজ ট্যাগ: এয়ারবাস

আরও খবর



চাকরির সুযোগ দিচ্ছে আইআরসি

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে (আইআরসি) চিফ অব পার্টি’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি)

পদের নাম: চিফ অব পার্টি

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর

অভিজ্ঞতা: ১০ জন

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: চুক্তিভিত্তিক

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: কক্সবাজার

আবেদনের নিয়ম: আগ্রহীরা rescue.csod.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৪ জানুয়ারি ২০২৩

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

অ্যাকশনএইডে চাকরির সুযোগ

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩