Logo
শিরোনাম

মিলিটারি কায়দায় কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ০৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ২০৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পানি উন্নয়ন বোর্ডকে গদাই লস্করি চালে কাজ করার সংস্কৃতি পরিহার মিলিটারি কায়দায় কাজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার একনেক বৈঠকে তিনি এ নির্দেশনা দেন বলে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের জানিয়েছেন। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী জানান, নদীর তীর রক্ষা সংক্রান্ত কয়েকটি প্রকল্প অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেছেন।

পানি উন্নয়ন বোর্ডের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রসঙ্গে তাকে উদ্ধৃত করে এম এ মান্নান বলেন, 'তিনি বলেছেন আপনারা একটু একটু করে কাজ করেন। এক কাজ শেষ করতে করতে আগের কাজ ভেঙে যায়।'

'প্রধানমন্ত্রী বলেছেন অতি দ্রুত কাজ করতে, মিলিটারি কায়দায় কুইকলি করতে হবে,' যোগ করেন তিনি।

'তিনি বলেছেন যেটা করবেন সেটা যেন টিকে থাকে। যদি গদাই লস্করি চালে করেন, তাহলে এক মাইলের শেষ মাথায় যেতে যেতে শুরুর মাথা ভেঙে যাবে। এটা করা উচিত নয়,' বলেন পরিকল্পনামন্ত্রী। আজ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একনেক বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের ৪টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

এগুলো হলো-ইরিগেশন ম্যানেজমেন্ট ইমপ্রুভমেন্ট ফর মুহুরি (৩য় সংশোধিত) প্রকল্প, তজুমদ্দিন ও লালমোহন উপজেলায় উপকূলীয় বাঁধ পুনর্বাসন, নিষ্কাশন ব্যবস্থার  উন্নয়ন ও তীর সংরক্ষণ (১ম পর্যায়) প্রকল্প, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার সেচ ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প এবং কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলায় নদী তীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন এবং খাল পুনর্খনন প্রকল্প।


আরও খবর