Logo
শিরোনাম

মুন্সিগঞ্জে ছাত্রলীগ নেতার পিটুনিতে আহত যুবকের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সিপাহিপাড়া এলাকার একটি স্কুলের কাছে গিয়ে দেখেন, প্রান্তরা কাঠের ডাসা দিয়ে নয়নকে পেটাচ্ছেন। তিনি ভাইকে বাঁচানোর চেষ্টা করেন। রাস্তায় গিয়ে পুলিশ ডাকেন

মুন্সিগঞ্জ সদর উপজেলায় ছাত্রলীগ নেতার পিটুনিতে আহত মো. নয়ন মিজি (৩৫) মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই যুবক। নয়ন সদর উপজেলার রামপাল ইউনিয়নের উত্তর কাজী কসবা গ্রামের প্রয়াত আবদুল বাতেন মিজির ছেলে।

নিহত ব্যক্তির ছোট বোন পিংকি আক্তার বলেন, গতকাল বুধবার বিকেল চারটার দিকে তাঁর ভাই বাড়ি থেকে বের হন। এর আধা ঘণ্টা পরই জানতে পারেন উত্তর কাজী কসবা প্রাইমারি স্কুলের সামনে থেকে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ও তাঁর সহযোগী রনি, কাঞ্চনেরা তাঁর ভাইকে তুলে নিয়ে গেছেন। ঘটনা শুনতে পেয়ে তাঁরা সিপাহিপাড়া এলাকার একটি স্কুলের কাছে গিয়ে দেখেন, প্রান্তরা কাঠের ডাসা দিয়ে নয়নকে পেটাচ্ছেন। তিনি ভাইকে বাঁচানোর চেষ্টা করেন। রাস্তায় গিয়ে পুলিশ ডাকেন।

নিহত ব্যক্তির ছোট মেয়ে নিজুম (১০) বলে, আমাদের চোখের সামনে আমার বাবাকে কীভাবে মারল! বাবার হাত-পা, মাথা গুঁড়িয়ে দিয়েছে। আমরা কত হাতে-পায়ে ধরলাম। আমার বাবাকে ওরা ছাড়ল না। যখন ছাড়ল বাবা আর চোখ খুলে দেখল না। আমার বাবার হত্যাকারীদের ফাঁসি চাই।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, নয়ন এলাকায় মুরগি ফার্মের ব্যবসা করতেন। পাশাপাশি কবুতর পালতেন। কয়েক মাস আগে তাঁর ফার্ম থেকে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ, শোভন, কাঞ্চন, রনিরা কবুতর, মুরগি চুরি করে। এ নিয়ে নয়নের সঙ্গে তাদের দ্বন্দ্ব হয়। এগুলো নিয়ে এলাকায় সালিস হয়। সেই থেকে নয়নের সঙ্গে দ্বন্দ্ব চলছিল। গতকাল বুধবার এর জের ধরে মূলত প্রান্ত শেখরা, নয়নকে তুলে নিয়ে হত্যার ঘটনা ঘটিয়েছে বলে দাবি স্থানীয় ব্যক্তিদের।

অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সিগঞ্জ সদর সার্কেল) মিনহাজ উল ইসলাম বলেন, এ ঘটনায় গতকাল বুধবার রাতেই একটি মামলা হয়েছিল। মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হবে। এখন পর্যন্ত এজাহারভুক্ত আসামি নাহিদ ও তৌকির নামে দুজন গ্রেপ্তার আছে। অন্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।


আরও খবর



করোনায় দেশে মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫১০টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৮৬৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৪৭টি নমুনা

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৭৬ জন। এর আগে বুধবার (৯ জুন) দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৩৪ জনের এবং শনাক্ত হয়েছিল ২ হাজার ৫৩৭ জন।

বৃহস্পতিবার (১০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫১০টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৮৬৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৪৭টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬১ লাখ ২৬ হাজার ২৩৮। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

একই সময়ে হয়েছেন ২ হাজার ৬১ জন। দেশে করোনায় সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৫৯ হাজার ৬৩০ জন। আর এই সময় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



হঠাৎ ধসে পড়ল কোল্ড স্টোরেজ, ৭০ হাজার মণ আলু নষ্ট

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লায় হঠাৎ করেই ধসে পড়লো একটি কোল্ড স্টোরেজ। ভোরে জেলার বুড়িচং উপজেলায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, জেলার বুড়িচং উপজেলার কাবিলা বাজারে অবস্থিত মোকাম কোল্ড ষ্টোরেজ লিমিটেড। এটি ৫০ বছরের পুরনো ৪ তলার একটি ভবন। সকালে হঠাৎ ধসে পড়ে কোল্ড স্টোরেজটি। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট উদ্ধার কাজ চালায়, তবে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি তারা।

কোল্ড স্টোরেজের ভাড়াটিয়া মালিক ফরহাদ হোসেন জানান, ভবন ধসে প্রাণহানীর ঘটনা না ঘটলেও কোল্ড ষ্টোরেজটিতে সংরক্ষিত প্রায় ৭০ হাজার মণ আলু ও পাশে খামারে থাকা ৮টি গরু মারা যায়।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী আজম জানান, কুমিল্লা সদর ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট উদ্ধার কাজ করছে। কোল্ড স্টোরেজের পাশে একটি গরুর ফার্ম রয়েছে। আমরা এখন ফার্মের গরুগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে কাজ করছি। ক্ষয়ক্ষতির পরিমাণসহ বিস্তারিত পরে জানাব।


আরও খবর



নোয়াখালীতে ৫ জনকে কুপিয়ে জখম, একজনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ২২ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ একই পরিবারের ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে নুরুল হুদা বাবুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

শনিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান নুরুল হুদা বাবুল। নিহত নুরুল হুদা মধ্য মোহাম্মদপুর গ্রামের আলী মিয়া রাজের বাড়ির মোশারফ হোসেনের ছেলে। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, একই বাড়ির জামাল উদ্দিন সুমন, কামাল হোসেন ও অন্তর।

স্থানীয় সূত্রে জানা গেছে, মধ্য মোহাম্মদপুর গ্রামের আলী মিয়া রাজের বাড়ির মোশারফ হোসেন গং ও আব্দুর রব গং'এর মধ্যে জায়গা জমি নিয়ে পূর্ববিরোধ ছিল। গত ১৯ মে বুধবার সন্ধ্যায় আব্দুর রবের নাতি অন্তর একই বাড়ির মোশারফের ছেলে শরিয়ত উল্যার বসতঘরের পাশে থাকা গাছ থেকে জামরুল ফল পাড়া অবস্থায় গাছের ওপরের অংশ ভেঙে শরিয়তের ঘরের ওপর পড়ে। এতে ঘরে ঘুমিয়ে থাকা শরিয়ত উল্যাহ বের হয়ে এ ঘটনার প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে আব্দুর রবের ছেলে জামাল উদ্দিন সুমন, নূর নবী ও নাতি অন্তর চাইনিজ কুড়াল, লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে শরিয়তের ওপর হামলা চালায়।

এ সময় শরীয়তকে বাঁচাতে তার ভাই নুরুল হুদা বাবুল, মর্জিনা আক্তার, কমলা বেগম ও নাছিমা আক্তার এগিয়ে আসলে হামলাকারীরা তাদের সবাইকে এলোপাতাড়ি পিটিয়ে এবং কুপিয়ে জখম করে। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাদের মধ্যে নুরুল হুদা বাবুলের অবস্থার অবনতি হলে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে, পরে আরও অবনতি হলে বুধবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার ভোরে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বিষয়টি নিশ্চিত করে জানান, হামলার ঘটনায় নিহতের বাবা মোশারফ হোসেন বাদী হয়ে ৮ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করা হয়েছে। ওই মামলাটি এখন হত্যা মামলা হবে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানার ওসি।

নিউজ ট্যাগ: নোয়াখালী

আরও খবর



জি সেভেন বিপজ্জনক খেলায় মত্ত : রাশিয়া

প্রকাশিত:রবিবার ২৩ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১০২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিটেনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত সতর্ক করে বলেছেন, কথিত শিল্পোন্নত সাত জাতি গোষ্ঠীর সংগঠন জি-সেভেন রাশিয়ার বিরুদ্ধে আগ্রাসী এবং ভিত্তিহীন সমালোচনার মাধ্যমে বিপজ্জনক খেলা খেলছে। তাদের এই তৎপরতা রাশিয়াকে চীনের সঙ্গে আরও ঘনিষ্ঠ করে তুলছে যার ফলে দু দেশ ঐক্যবদ্ধভাবে পশ্চিমা চ্যালেঞ্জগুলো মোকাবেলা করবে।

ব্রিটেনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রেই কেলিন বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন।

এর আগে চলতি মাসের গোড়ার দিকে জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা চীন ও রাশিয়াকে কঠোর সমালোচনা করে। ইউক্রেন এবং চীনা তাইপের বিষয়ে মস্কো এবং বেইজিংকে তারা বলদর্পী ও বিদ্বেষী শক্তি হিসেবে উল্লেখ করে।

ক্রিমিয়া উপদ্বীপকে রাশিয়ার সঙ্গে সংযুক্ত করার বিষয়ে শিল্পোন্নত দেশগুলো তাদের কঠোর বিরোধিতার কথা জানায়। পাশপাশি এক চীন নীতির বাইরে গিয়ে তাইপে সরকারের প্রতি সমর্থন ও সিংকিয়াং প্রদেশে উইঘুর মুসলমানদের ওপর চীন নিপীড়ন চালাচ্ছে বলে জোরালো অভিযোগ তোলে।

এ সম্পর্কে এক প্রশ্নের জবাবে রুশ রাষ্ট্রদূত বলেন, জি-সেভেন তাদের দীর্ঘ ঘোষণাপত্রে পক্ষপাতপূর্ণ, সাংঘর্ষিক ও সারবত্তাহীন বক্তব্য দিয়েছে যা চীন ও রাশিয়ার জনগণের মধ্যে প্রচণ্ড রকমের পশ্চিমা-বিরোধী মনোভাব তৈরি করেছে।

উল্লেখ্য জি সেভেনভুক্ত ৭টি দেশ হলো-কানাডা, জাপান, ফ্রান্স, জার্মানি, যুক্তরাষ্ট্র, ইতালি, যুক্তরাজ্য।


নিউজ ট্যাগ: রাশিয়া

আরও খবর



ঢাকায় লঙ্কান দলে করোনার হানা

প্রকাশিত:রবিবার ২৩ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | ৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাত্র কয়েক ঘণ্টা পরই মাঠে নামার কথা বাংলাদেশ আর শ্রীলঙ্কার। মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডে শুরু দুপুর একটায়। কিন্তু হঠাৎ এই ম্যাচকে ঘিরে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

শ্রীলঙ্কা শিবিরে যে তিন-তিনজন করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছে! এদের মধ্যে আছেন দুই ক্রিকেটার ইসুরু উদানা আর শিরান ফার্নান্ডো। করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েছেন দলটির বোলিং কোচ চামিন্দা ভাসও।

শ্রীলঙ্কার ক্রীড়া সাংবাদিক রেক্স ক্লেমেনটাইন নিশ্চিত করেছেন এই খবর। দ্বিতীয় পিসিআর টেস্টের ফলের জন্য অপেক্ষায় আছে লঙ্কান দল। সেই টেস্ট করানোর পর বোঝা যাবে, আসলে কি অবস্থা দলের।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আজ (রবিবার)। ২৫ মে দ্বিতীয় আর ২৮ মে তৃতীয় ওয়ানডে মাঠে গড়ানোর কথা। সবগুলো ম্যাচই দিবারাত্রির, হবে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।


আরও খবর