Logo
শিরোনাম

নিউজিল্যান্ড ম্যাচে বাবর-রিজওয়ান জুটির বিশ্বরেকর্ড

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১১৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান দল। আজ প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে দলটি। এমন খুশির দিনে আরও কয়েকটি রেকর্ড নিজেদের করে নিয়েছেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

বুধবার (৯ নভেম্বর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১০৫ রানের জুটি গড়েন বাবর-রিজওয়ান। যার সুবাদে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি শতরানের জুটির বিশ্বরেকর্ড করেছেন তারা। এর আগে গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ১৫২ রান তাড়া করে ১০ উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান। সেই ম্যাচে বিশ্বকাপে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন বাবর-রিজওয়ান। পরে একই বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষেও শতরানের জুটি আছে তাদের।

শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাবর-রিজওয়ানের এটি ছিল নবমবারের মতো শতরানের জুটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে আর কোনো জুটি এতবার শতরান তুলতে পারেননি।

আজ দুজন ১২.৪ ওভারে শতরান তোলার পরই বোঝা যাচ্ছিল, মেলবোর্নের ফাইনাল খেলবে পাকিস্তানই। কীভাবে? টি-টোয়েন্টিতে বাবর-রিজওয়ান শতরানের জুটি গড়ার পর যে আগেও কখনো হারেনি পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি পঞ্চাশোর্ধ্ব রানের জুটির রেকর্ডও দখল করে নিয়েছেন এই জুটি। এতদিন ইয়ন মরগান-লুক রাইট, বিরাট কোহলি-রোহিত শর্মা, বিরাট কোহলি-যুবরাজ সিং ও ডেভিড ওয়ার্নার-শেন ওয়াটসনের চারটি পঞ্চাশোর্ধ্ব রানের জুটির সঙে একত্রে ছিলেন বাবর-রিজওয়ান। এবার তাদেরকেও ছাড়িয়ে গেলেন এই তারকারা।


আরও খবর