Logo
শিরোনাম

নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ০৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ১০৪জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বর্ডার গার্ড বাংলাদেশে সিপাহী পদে নিয়োগ দেওয়া হবে। মহিলা ও পুরুষ   প্রার্থীরা আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করা যাবে।

পদের নাম: সিপাহী।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি অথবা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ পেতে হবে।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

উপজাতীয় প্রার্থীদের শারীরিক যোগ্যতা : উপজাতীয় পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। উপজাতীয় মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট, ওজন ৪৩.৫৪৪ কেজি বা ৯৬ পাউন্ড হতে হবে।

বয়স ও অন্যান্য: ২২ আগস্ট, ২০২১ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

বেতন: জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ৯০০০-২১৮০০/-টাকা

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের মোবাইলে এসএমএসের (sms) মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা: এসএমএসের মাধ্যমে আবেদন প্রক্রিয়া ও ফি প্রদান শুরু হয়েছে ৮ ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০ টায় এবং শেষ হবে ১৭ ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২টায়।

নিউজ ট্যাগ: জনবল নিয়োগ
Share

আরও খবর



সারা দেশে নিয়োগ দেবে রানার গ্রুপ

প্রকাশিত:রবিবার ০৭ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৩১জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রানার গ্রুপ। প্রতিষ্ঠানটিতে সিনিয়র এক্সিকিউটিভ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য নারী ও পুরুষ প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ, সার্ভিস (কমার্শিয়াল ভেহিকেল)।

যোগ্যতা

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এমআইএসটি, আইইউটি, বুয়েট, রুয়েট, কুয়েট এর প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। মাইক্রোসফট অফিসে অভিজ্ঞতা থাকতে হবে। ২২ থেকে অনূর্ধ্ব-৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

কর্মস্থল: সারা দেশ (প্রতিষ্ঠান নির্ধারিত)।

বেতন: আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন অথবা সিভি ইমেইল করতে পারবেন ([email protected]) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ: ১৫ মার্চ, ২০২১।

সূত্র : বিডিজবস

নিউজ ট্যাগ: রানার গ্রুপ
Share

আরও খবর



বিমানবন্দরে নেমেই গ্রেপ্তার সিকদার গ্রুপের এমডি

প্রকাশিত:শুক্রবার ১২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৯৪জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকায় নেমেই গ্রেপ্তার হলেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাঁকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

রন হক সিকদার তার বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসেন। তিনি একটি হত্যাচেষ্টার মামলার আসামি হওয়ার পর থেকে পলাতক ছিলেন।

ডিবির অতিরিক্ত উপ কমিশনার গোলাম সাকলায়েন বলেন, এক্সিম ব্যাংকের করা একটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এই মামলার অপর আসামি রন হক সিকদারের ভাই দিপু হক সিকদার দেশে ফেরেননি। এ কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়নি।

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গত ১৯ মে রাজধানীর গুলশান থানায় মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার বিবরণীতে বলা হয়, গত ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসনেকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখেন। পরে তাঁদেরকে গুলি করে হত্যা করার চেষ্টা করা হয়।

এক্সিম ব্যাংকের কর্মকর্তাদের নির্যাতন করা হয়েছে উল্লেখ করে তিনি আরও জানান, পরে সাদা কাগজে সই নিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়। সিকদার গ্রুপ ব্যাংকটির কাছে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব দিলে এর বিপরীতে গ্রুপের বন্ধকি সম্পত্তি পরিদর্শনে যান ব্যাংকের দুই কর্মকর্তা। সেসময় এ ঘটনা ঘটে।


Share

আরও খবর



উষসীর প্রথম চুম্বনের অভিজ্ঞতা: দেবাশীষ

প্রকাশিত:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৫৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

টলিউডের ব্যোমকেশ খ্যাত অভিনেত্রী উষসী চক্রবর্তী। কলেজে পড়াকালীন দেবাশীষ নামে এক তরুণের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান তিনি। উষসী তখন সেন্ট জেভিয়ার্স আর দেবাশীষ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়েন। রোজ হেঁটে হেঁটে বাড়ি ফিরতেন তারা। যদিও দুজনের চোখেই ছিল বিপ্লবের লাল স্বপ্ন।

উষসীর প্রথম চুম্বনের অভিজ্ঞতা দেবাশীষের সঙ্গেই। রুবির ভেতরে আনন্দপুরের এক ফুটপাথে বসে প্রথম চুমু খেয়েছিলেন এই যুগল। সেই অভিজ্ঞতা জানিয়ে উষসী বলেন—‘আজও যখন ছোট ছোট ছেলেমেয়েদের ফুটপাথে বসে প্রেম করতে দেখি, আমার সেই দিনটার কথা মনে পড়ে। তখন তো বাড়িতে প্রেম করার অবকাশ ছিল না। ওই মাও সে তুং-এর ছবির সামনেই আমাদের প্রেম হতো। আর একবার ফুটপাথে।

উষসীর বাবা প্রয়াত রাজনীতিক শ্যামল চক্রবর্তীর কড়া নিয়ম ভেঙে প্রেম করতেন এই জুটি। রাত ৮টার আগে ঘরে ঢুকতে হতো তাকে। কিন্তু প্রেম তো আর বাধা মানে না! সেই নিয়মের বেড়াজাল ভেঙে ফেলার প্রবণতা বেড়ে যায় উষসীর। প্রতিদিন রাত সাড়ে ৮টা থেকে ৯টা বেজে যেত বাড়ি ফিরতে। এজন্য রোজ রোজ মিথ্যা অজুহাত তৈরি করতেন উষসী। সেই স্মৃতিচারণ করে উষসী বলেন, ‘‘প্রায় প্রতিদিনই বাবাকে বলতাম, বাবা, কী আর করব বলো! পথ অবরোধ ছিল। একদিন বাবা বলেছিলেন, সব অবরোধ কি তোমার পথেই হয় মা?’’

২০১৩ সালে মিসেস সেন সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন উষসী চক্রবর্তী। এরপর রঞ্জনা আমি আর আসবো না, বেডরুম, আবার ব্যোমকেশ প্রভৃতি সিনেমায় অভিনয় করেন উষসী। তবে ব্যোমকেশ বক্সি সিনেমায় সত্যবতী চরিত্রে অভিনয় করে নজর কাড়েন এই অভিনেত্রী।

 

Share

আরও খবর



বিএনপির নেতারা ধান ভানতে শিবের গীত গেয়ে যাচ্ছেন : ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৪৮জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, কর্মীদের রোষানল থেকে বাঁচতে এবং পদ-পদবি ধরে রাখতে বিএনপির কিছু কিছু ফরমায়েশি নেতা ধান ভানতে শিবের গীত গেয়ে যাচ্ছেন।

সেতুমন্ত্রী আজ শনিবার সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন।

দিনক্ষণ ঠিক করে সরকার পতনের ঘোষণা দেওয়া বিএনপির নতুন কোনো দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ কি না, সে জন্য জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সরকার পতনের সাইরেন বেজে গেছে বিএনপির নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার গ্লানি ঢাকতে বিএনপি নেতাদের এটি আত্মতুষ্টি লাভের অপচেষ্টা মাত্র। জনবিরোধী কর্মসূচির কারণে জনগণ বিএনপিকে অনেক আগেই লালকার্ড দেখিয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের শেকড় মাটির অনেক গভীরে এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি জনমানুষের আস্থা ইস্পাত কঠিন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকার ঠুনকো কোনো জিনিস নয় যে, ধাক্কা লাগলেই পড়ে যাবে।

বিএনপির রাজনীতি বৈপরীত্যে ভরা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের কোনো কোনো নেতার মস্তিষ্ক অপপ্রচার আর গুজব তৈরির উর্বর কারখানা।

ওবায়দুল কাদের বলেন, সরকারের সবকিছুতেই অন্ধ সমালোচনা আর নেতিবাচকতা বিএনপির রাজনীতি। এ রাজনীতি থেকে বেরিয়ে না এলে জনগণই বিএনপিকে বিদায়ের সাইরেন বাজিয়ে দিবে।

নিউজ ট্যাগ: ওবায়দুল কাদের
Share

আরও খবর



সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার (১৮ ফেব্রুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে।

লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৪ পয়েন্ট কমে ৫ হাজার ৪২১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮ পয়েন্ট কমে যথাক্রমে ১২৩০ ও ২১৭৭ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৩৭ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৯টির, কমেছে ১৮০টির এবং অপরির্বতিত রয়েছে ৭০টি কোম্পানির শেয়ারের দাম।

বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি, বিএটিবিসি, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, ওয়ালটন হাইটেক, বিকন ফার্মা, মীর আকতার, লাফার্জ হোলসিম ও স্কয়ার ফার্মা।

এর আগে লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ১৫ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ১০ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০ টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট কমে ৫ হাজার ৪২৯ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে, লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯০ পয়েন্ট কমে ১৫ হাজার ৭৩০ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ১৭টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৩৯টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানি শেয়ারের দর।

Share

আরও খবর

আবারো দাম বাড়ল পেঁয়াজের

রবিবার ০৭ মার্চ ২০২১

স্বর্ণের দাম আরেক দফা কমলো

শনিবার ০৬ মার্চ ২০২১