Logo
শিরোনাম

অষ্টম শ্রেণি পাসে চাকরি দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ২৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড, সোনাকান্দা, নারায়ণগঞ্জ

পরিচালনায় : বাংলাদেশ নৌবাহিনী

পদের নাম : যানবাহন চালক (এমটিডি)

পদ-সংখ্যা : ০৫ জন

শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণি

অভিজ্ঞতা : ০৫ বছর

চাকরির ধরন : ফুল টাইম

প্রার্থীর ধরন : নারী-পুরুষ

কর্মস্থল : নারায়ণগঞ্জ

বেতন : আলোচনা সাপেক্ষে

আবেদনের প্রক্রিয়া : আবেদনের প্রক্রিয়া নিয়োগ পত্রে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

উপস্থিতির তারিখ : আগামী ২৭ এপ্রিল ২০২১ তারিখ

সময় : সকাল ০৯টা

স্থান : ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড, বাংলাদেশ নৌবাহিনী, সোনাকান্দা, বন্দর, নারায়ণগঞ্জ।


আরও খবর



ভূমিহীন মুক্তিযোদ্ধা এক মাসের ভাতার টাকা দিলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭১জন দেখেছেন
Image

লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী (৮৯) করোনা পরিস্থিতে কর্মহীন ও অসহায় মানুষের কষ্ট দেখে তাঁর ১ মাসের মুক্তিযোদ্ধার ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে দান করেছেন।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০ টায় মুক্তিযোদ্ধা আজাহার আলী এ সহায়তার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার জন্য পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুর রহমানের হাতে তুলে দেন।

পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের জোংড়া গ্রামের ৫ নং ওয়ার্ডে বাড়ি। তিনি মৃত্যু তমকিন মোহাম্মদের ছেলে।

তিনি একজন ভূমিহীন মুক্তিযোদ্ধা তাঁর নিজস্ব কোনো জমি-জমা নেই। তাঁর রয়েছে স্ত্রী , চার ছেলে ও এক মেয়ে। ছেলে-মেয়েদের বিয়ে দিয়েছেন। বার্ধক্যের কারণে এখন ঠিকমতো চলাফেরা করতে পারেন না। অভাব অনটন নিত্যদিনের সঙ্গী। তিনি তাঁর অভাবের সংসারে টাকা ব্যয় না করে করোনায় কর্মহীন ও অসহায় ব্যক্তিদের খাদ্যসহায়তার জন্য ১২ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী বলেন, করোনায় কর্মহীন ও অসহায় মানুষের জন্য আমি আমার সামর্থ অনুযায়ি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে সহায়তা করেছি। যাতে করে আমার দেখে সমাজের বৃত্তবানরা  করোনা পরিস্থিতে অসহায় মানুষের পাশে দাড়ায়। প্রধানমন্ত্রী দেশের সকল মানুষের মঙ্গলের জন্য দিন-রাত কাজ করছেন। এজন্য আমি প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি মহান আল্লাহ তায়ালা তাঁকে যেন সুস্থ রাখে ও দীর্ঘায়ু দান করে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী মহনুভবতার পরিচয় দিয়েছেন। তার উদারতায় আমরা অনুপ্রাণিত। তাঁর এই মহৎ উদ্যোগ দেখে যাতে করে সমাজের বৃত্তবানরা গরীব-অসহায়দের সহায়তায় এগিয়ে আসবে সেটাই আমার প্রত্যাশা।


আরও খবর



দেশে করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যু হয়েছে ১৮ হাজার ১২৫ জনের।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এসময়ের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৩২১ জন। এর আগে রবিবার (১১ জুলাই) ২৩০ জনের মৃত্যু হয়েছিল।

গত ৭ জুলাই দেশে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় মৃত্যু ২০০ ছাড়িয়ে যায়। সেদিন ২০১ জনের মৃত্যুর তথ্য দেয় সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। তার পর থেকেই প্রতিদিন রেকর্ড মৃত্যু হতে থাকে। শনাক্তেও রেকর্ড হতে থাকে।

গত ১৫ জুলাই দেশে মৃত্যু হয়েছিল ২২৬ জনের। আগের দিন (১৪ জুলাই) ২১০ জন, ১৩ জুলাই ২০৩ এবং ১২ জুলাই ২২০ জনের মৃত্যু হয়।


আরও খবর



স্মৃতিসৌধে শ্রদ্ধা জানালেন নতুন সেনাপ্রধান

প্রকাশিত:শনিবার ২৬ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | ৯২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন । আজ শনিবার (২৬ জুন) বেলা ১১টার দিকে মূল বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় সেনাপ্রধান বীর শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে তাদের সম্মানে সালাম প্রদর্শন করেন। এ সময় সেনাবাহিনীর চৌকস দল গার্ড অব অনার দেয়। স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর শেষে ১১টা ১০ মিনিটে তিনি গোপালগ‌ঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের জন্য রওনা দেন।

এদিকে, ধানমণ্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সেনাপ্রধান। পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন তিনি।

পরিদর্শন বইয়ে সইয়ের পর সেনাপ্রধান সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।


আরও খবর



বিশ্বে করোনায় মৃত্যু ৩৯ লাখ ৭১ হাজার

প্রকাশিত:শুক্রবার ০২ জুলাই 2০২1 | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দৈনিক আক্রান্ত বেড়েছে তবে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় সাড়ে চারশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৯ লাখ ৭১ হাজার ১২১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৩৩১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৪ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৩৩ লাখ ৯৯ হাজার ৪৭৮ জনে।

এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৭৯ লাখ ৮ হাজার ৪২৭ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শুক্রবার (২ জুলাই) সকালে এই তথ্য জানা গেছে।


আরও খবর



‘কঠোর লকডাউনে’ খোলা থাকছে ব্যাংক!

প্রকাশিত:বুধবার ৩০ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৯৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ব্যাংক খোলা থাকবে। এ বিষয়ে সার্কুলার জারি করে ব্যাংকগুলোকে জানানো হবে

বৃহস্পতিবার (৩০ জুন) থেকে শুরু হওয়া এক সপ্তাহের কঠোর লকডাউনে ব্যাংক খোলা থাকবে। জুন ক্লোজিংয়ের কারণে জাতীয় রাজস্ব বোর্ডের কিছু বিভাগ ও আর্থিক প্রতিষ্ঠানও খোলা থাকবে।

বুধবার (৩০ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে সার্কুলার জারি করবে বাংলাদেশ ব্যাংক।

জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ব্যাংক খোলা থাকবে। এ বিষয়ে সার্কুলার জারি করে ব্যাংকগুলোকে জানানো হবে। কঠোর লকডাউনের বিষয়ে সরকারের প্রজ্ঞাপনের পরই আমরা বিস্তারিত জানাতে পারবো।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাতদিনের কঠোর লকডাউনে সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ রেখে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানায়।


আরও খবর

ব্যাংকে লেনদেন দেড়টা পর্যন্ত

রবিবার ২৫ জুলাই ২০২১