Logo
শিরোনাম

পাহাড়ি সন্ত্রাসীদের মুক্তিপণ না দিলে মিলবে ৪ কৃষকের লাশ!

প্রকাশিত:মঙ্গলবার ১০ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ৯০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফ হ্নীলা লেচুয়াপ্রাং এলাকার অপহরণ হওয়া ৪ কৃষককে মুক্ত করতে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরণকারী পাহাড়ি সন্ত্রাসীরা। সোমবার এমন বার্তা দিয়ে তাদের স্বজনদের কাছে মোবাইল ফোন আসে বলে জানিয়েছেন অপহরণ হওয়া আব্দুস সালামের ছোট ভাই ফরিদ।

তিনি বলেন, থানায় অভিযোগ, পুলিশ নিয়ে পাহাড়ে অভিযান, সাংবাদিকদের জানাজানি বা সংবাদ প্রচার করলে কোনো লাভ হবে না; আমাদের পাওনা আমাদের দিয়ে দিলে তোমাদের ভাইয়েরা নিরাপদে বাড়িতে আসবে, তার উল্টো করলে লাশ হয়ে বড়িতে ফিরবে বলে হুমকি প্রদান করেছে সন্ত্রাসীরা।

অপহরণকৃতরা হলেন- মৃত আবুল হোছনের পুত্র আব্দুস সালাম (৪৮), গুরা মিয়ার পুত্র আব্দুর রহমান (৪০), ফজল করিমের ছেলে আব্দুল হাকিম (৪৫) ও রাজা মিয়ার ছেলে মুহিব বুল্লাহ (১৫)।

জানা গেছে, গত শনিবার অপহরণ হওয়া কৃষকেরা তাদের জমিতে কৃষিকাজ করা অর্থাৎ ভুট্টাক্ষেতগুলো হাতির আক্রমণ থেকে রক্ষা করতে পাহাড়ে চৌকি করতে গেলে পাহাড়ি সন্ত্রাসীরা ৪ জন স্থানীয় কৃষককে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের ২ দিন পার হলেও তাদের পরিবারের সদস্যরা কোনো খোঁজখবর না পাওয়ায় এলাকায় জানাজানি হয়। পর দিন সকালে অপহরণ হওয়া আব্দুস সালামের মোবাইল থেকে তার শ্যালককে ফোন করে তারা নিরাপদে আছেন বলে নিশ্চিত করে অপহরণ চক্রের সদস্যরা।

এ বিষয়ে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, কৃষকদের অপহরণের কথা শুনে গতকাল আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে তাদের উদ্ধারে জনগণকে সঙ্গে নিয়ে পাহাড়ে গিয়েছিলাম, তবে আজ তাদের স্বজনদের কাছ থেকে তাদের মুক্তি দিতে মোটা অংকের মুক্তিপণ দাবি করছে বলে জানা গেছে।

টেকনাফ মডেল থানার ওসি মো. আব্দুল হালিম জানান, তাদের অপহরণের বিষয় শুনে তাৎক্ষণিক পাহাড়ে অভিযান চালিয়েছি। ভুক্তভোগীদের পরিবারের সঙ্গে কথা বলেছি। তাদের উদ্ধারে পুলিশ কাজ করছে।


আরও খবর