Logo
শিরোনাম

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে প্রতিশোধ তুলল নিউজিল্যান্ড

প্রকাশিত:মঙ্গলবার ১১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৫৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুই দলের প্রথম দেখায় শেষ হাসি হেসেছিল পাকিস্তান। নিউজিল্যান্ডকে হারিয়েছিল ৬ উইকেটের বিশাল ব্যবধানে। তবে আজ সেই পাকিস্তানকে পাত্তাই দিল না কিউইরা। বাবর আজমের দলকে ১৩০ রানে আটকে রেখে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা।

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটিই যে পাকিস্তানের ব্যাটিংয়ের মেরুদণ্ড, তার প্রমাণ মিলছিল গেল ইংল্যান্ড সিরিজেই, সে প্রমাণটা আজ মিলল আরও একবার। আজ রিজওয়ান ফেরেন ১৬ রান করে, এরপর বাবর করেন ২১; মাঝে বাবর ওপাশে আউট হতে দেখেছেন শান মাসুদ (১৪) আর শাদাব খানকে (৮)।

চতুর্থ ব্যাটার হিসেবে প্যাভিলিয়নে ফেরেন বাবর। এরপর ইফতিখার আহমেদ ওয়ানডে মেজাজে খেলেন ২৭ রানের ইনিংস। সঙ্গে আসিফ আলির ২০ বলে ২৫ রানের ইনিংসে পাকিস্তান পায় ১৩০ রানের পুঁজি।

জবাবে ফিন অ্যালেন আর ডেভন কনওয়ের শতরানের জুটিতে এক পর্যায়ে মনে হচ্ছিল দশ উইকেটেই বুঝি হারতে চলেছে পাকিস্তান। তবে শাদাব খানের কল্যাণে সেটা হয়নি। দলীয় ১১৭ রানে তিনি ফেরান ৬২ রান করা ফিন অ্যালেনকে। তবে বাকি লক্ষ্যটা তাড়া করতে আর কোনো ভুলচুক হতে দেয়নি স্বাগতিকরা। কনওয়ের অপরাজিত ৪৯ আর কেন উইলিয়ামসনের ৯ রানে ভর করে ৯ উইকেটের বিশাল জয়ই তুলে ফেলে নিউজিল্যান্ড।

 

 


আরও খবর