Logo
শিরোনাম

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

প্রকাশিত:মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৩৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ রাশি: সন্তানদের জন্য আজ আর্থিক সুবিধা পাবেন। নিজেকে শ্রেষ্ঠতর জীবনের দিকে এগিয়ে নিয়ে যান। সমস্যা নিয়ে আলোচনা মনকে উদ্বেগে রাখে। তাই এই জাতীয় আলোচনা এড়িয়ে চলুন।

বৃষ রাশি: আজ আপনার নিষ্ঠা এবং পরিশ্রম সকলের নজর কাড়বে। কর্মক্ষেত্রে আর্থিক পুরস্কার পেতে পারেন। অবিবাহিত ব্যক্তিরা নিজের পছন্দের মানুষ খুঁজে পেতে পারেন আজ। পাড়ার কাউকে সাহায্য করার দরকার হতে পারে।

মিথুন রাশি: বন্ধুদের সূত্রে কোনও প্রভাবশালী ব্যক্তির সাথে আলাপ হয়ে যাবে। যার ফলে আপনার জীবনে নতুন মোড় আসতে পারে। বন্ধুবান্ধবদের সাথে আজ সন্ধ্যার দিকে অনেকটা সময় কাটবে। কোথাও ঘুরতে যেতে পারেন।

কর্কট রাশি: আজ কোথাও বেড়াতে গেলে নিজের দরকারি এবং দামি জিনিসগুলি সাবধানে রাখুন। হারানোর ভয় আছে। পরিবারের সমস্ত ঋণ আজ আপনি মিটিয়ে দিতে পারবেন। নিজের জন্য কিছুটা সময় রাখুন।

সিংহ রাশি: নিজের কাজ নিজে করার চেষ্টা করুন। কারোর উপর নির্ভরশীল হবেননা। স্ত্রীয়ের ব্যাপারে হস্তক্ষেপ না করাই ভালো। আজ দূরের কোনও আত্মীয়ের বাড়ি যাওয়া হতে পারে। ভবিষ্যতের পরিকল্পনা করুন।

কন্যা রাশি: আজ শারীরিক সমস্যা আপনাকে বিচলিত করবে। ভাই বোনেদের সহায়তায় নতুন কিছু লাভ করতে পারেন। সকলের থেকে আলাদা হয়ে একান্তে সময় কাটান। সময় বুঝে কাজ করুন।

তুলা রাশি: আজ দিনের শুরুতেই কোনও আর্থিক ক্ষতি হতে পারে। পর্যাপ্ত বিশ্রাম না নিলে আপনার শরীর অসুস্থ হতে পারে। আজ নিজেকে কিছুটা ছুটি দিন সমস্ত কাজের থেকে। সহকর্মীদের সাথে সন্ধ্যায় আনন্দ করে কাটাতে পারেন।

বৃশ্চিক রাশি: আজ কোথাও ঘুরতে যাওয়া হতে পারে। সারাদিন আপনার শরীর ও মন ভালো থাকবে। কোনও মূল্যবান জিনিস চুরি যেতে পারে। স্ত্রীয়ের সাথে আজকে রোমান্টিক সন্ধ্যা কাটবে। আপনার সৃজনশীলতার বিকাশ ঘটবে।

ধনু রাশি: আপনার খামখেয়ালি ব্যবহার সকলকে বিরক্ত করতে পারে। আজ আপনার সৃজনশীলতা আপনাকে অন্য সবকিছু ভুলিয়ে দেবে। সন্তানদের পড়াশোনার জন্য প্রচুর অর্থ খরচ হতে পারে।

মকর রাশি: আজ সারাদিন কাজের চাপ আপনাকে শান্তি দেবেনা। অকারণে বেশি খরচ হয়ে যেতে পারে। তাই সাবধানে খরচ করুন। প্রেমিকার সাথে কোথাও ঘুরতে যেতে পারেন। পোশাকের ব্যাপারে আজ বিশেষ যত্ন নিন।

কুম্ভ রাশি: শরীরের যত্ন নিন। অলসতা আপনার অসুস্থতার কারণ হয়ে উঠছে। নিয়মিত শরীরচর্চা শুরু করা দরকার। জমি সংক্রান্ত বিষয়ে আজ কিছু টাকা খরচ হতে পারে। বাড়ির গুরুজনদের স্বাস্থ্যের দিকে নজর রাখুন।

মীন রাশি: আর্থিক ব্যাপার নিয়ে পরিবারের সাথে বিরোধ হতে পারে। আজকে আপনার ভালো উপার্জন অনেক আর্থিক সমস্যা মিটিয়ে দেবে। অবসর সময় পরিবারের সাথে আমোদ প্রমোদে কাটান। মন ফুরুফুরে থাকবে।


আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: আজ নতুন কী ঘটতে চলেছে?

শুক্রবার ১১ আগস্ট ২০২৩




উপজেলা নির্বাচনে থাকছে না দলীয় প্রতীক: কাদের

প্রকাশিত:সোমবার ২২ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ জানুয়ারী ২০২৪ | ১২৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ কাউকে দলীয় প্রতীক নৌকা দেবে না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২২ জানুয়ারি) রাতে গণভবনে ওয়ার্কিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান দলের সাধারণ সম্পাদক।

তিনি জানান, ওয়ার্কিং কমিটির এই সিদ্ধান্ত পরবর্তীতে দলের স্থানীয় মনোনয়ন বোর্ড ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথ সভায় চূড়ান্ত করা হবে। তবে ওয়ার্কিং কমিটির নেওয়া সিদ্ধান্তই বহাল থাকে।

ওবায়দুল কাদের আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী, দলীয় প্রার্থী সব মিলিয়ে নেতাকর্মীদের মধ্যে যে মনোমালিন্য তার রেশ এখনো রয়ে গেছে কিছু কিছু জায়গায় তা দূর করতে আমাদের দলের যে আটটি বিভাগীয় কমিটি সংশ্লিষ্ট সবাইকে ঢাকায় ডেকে এনে তা সমাধানের কথা বলা হয়েছে।

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সিডিউল ঘোষণার পর দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, সভায় বিশ্ব পরিস্থিতি এবং বাংলাদেশ পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।


আরও খবর



নির্বাচন নিয়ে আবারও অবস্থান পরিষ্কার করল জাতিসংঘ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০২৪ | ৮৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আবারও বাংলাদেশের নির্বাচন ইস্যুতে কথা বলেছে জাতিসংঘ। স্থানীয় সময় সোমবার (২২ জানুয়ারি) জাতিসংঘের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ফের উঠে আসে নির্বাচন ইস্যু।

জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানান, বাংলাদেশে দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে জাতিসংঘের অবস্থান আগের মতোই রয়েছে। একইসঙ্গে নির্বাচনের পর জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার যা বলেছেন সেটিও অপরিবর্তিত রয়েছে।

মূলত টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জাতিসংঘের দেওয়া চিঠির বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সোমবারের ব্রিফিংয়ে এক সাংবাদিক শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জাতিসংঘের দেওয়া চিঠির বিষয়ে জানতে চান। তিনি বলেন, মহাসচিবের এমন চিঠি নির্বাচন নিয়ে জাতিসংঘের পূর্বের অবস্থান এবং নির্বাচন নিয়ে মানবাধিকার বিষয়ক হাইকমিশনার যে বিবৃতি দিয়েছেন তার সঙ্গে সাংঘর্ষিক কিনা?

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, এটি সাংঘর্ষিক না। জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি পাঠিয়েছেন, যেমনটা বিভিন্ন দেশের সরকারপ্রধান বা রাষ্ট্রপ্রধানরা পুনর্নির্বাচিত হলে মহাসচিব পাঠিয়ে থাকেন।

তিনি আরও বলেন, তারা আগে যা বলেছেন এবং মানবাধিকার হাইকমিশনার আগে যা বলেছেন, তা অপরিবর্তিত রয়েছে।

এছাড়া বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের নিয়েও কথা বলেছেন তিনি। ডুজারিক বলেছেন, কাউকে কখনও প্রত্যাবাসন করা উচিত নয়। কোনও শরণার্থীকে জোর করে বা তাদের ইচ্ছার বিরুদ্ধে প্রত্যাবাসন করা উচিত নয়।

এছাড়া এদিনের ব্রিফিংয়ে এক প্রশ্নকারী বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন নিয়ে জানতে চান। তিনি বলেন, আপনি জানেন- বাংলাদেশ ২০১৭ সাল থেকে প্রায় সাত বছর ধরে ১২ লাখেরও বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিয়ে রেখেছে।

অন্যদিকে, মানবিক তহবিল, আন্তর্জাতিক মানবিক সহায়তা সম্পর্কিত মনোযোগ, সবকিছু সঙ্কুচিত হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিসংঘ মহাসচিবের পরিকল্পনা কী?

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র এই মুখপাত্র বলেন, প্রথমত, কাউকে কখনও প্রত্যাবাসন করা উচিত নয়। কোনও শরণার্থীকে তাদের ইচ্ছার বিরুদ্ধে প্রত্যাবাসন করা উচিত নয়। এটি এমন পদ্ধতিতে স্বেচ্ছায় হওয়া দরকার যেখানে তাদের মর্যাদা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত থাকবে।

তিনি বলেন, এটা পরিষ্কার যে, মিয়ানমারের পরিস্থিতি বর্তমানে প্রত্যাবাসনের জন্য দরকারি প্রয়োজনীয়তা পূরণ করছে না। যেসব সম্প্রদায় উদারভাবে রোহিঙ্গা শরণার্থীদের আতিথেয়তা দিয়েছে, তাদের জন্য বিশ্বব্যাপী সংহতি বৃদ্ধি করা প্রয়োজন। যেমন কক্সবাজারের সম্প্রদায়, মহাসচিব এটি পরিদর্শন করেছেন।

স্টিফেন ডুজারিক বলেন, শরণার্থীদের সবার সংহতি প্রয়োজন এবং আশ্রয়দানকারী সম্প্রদায়গুলোরও জাতিসংঘের ও সারা বিশ্বের সংহতি প্রয়োজন। এবং এসব কিছুর জন্যই আমাদের তহবিল আরও বৃদ্ধি করা দরকার।


আরও খবর

দেশে পুরুষের চেয়ে নারীর সংখ্যা বেশি

মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩