Logo
শিরোনাম

রফিকুল ইসলামের নামে আইসিটি মামলায় চার্জশিট

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলামকে আটক করে র‌্যাব

রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শিশুবক্তা মাওলানা রফিকুলইসলাম মাদানীসহ দুইজনের নামে চার্জশিট জমা দিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২১ অক্টোবর এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক রেজাউল করিম। চার্জশিটভুক্ত অন্য আসামি হলেন, মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।

শনিবার (১৩ নভেম্বর) মতিঝিল থানার উপ-পরিদর্শক মোতালেব হোসেন গণমাধ্যমতে এ তথ্য নিশ্চিত করে বলেন, মামালর তদন্ত কর্মকর্তা মামলাটির চার্জশিট আদালতে দাখিল করেছেন। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে বদলির আদেশ দিয়েছেন আদালত।

এছাড়াও এই মামলায় আরও তিনজনের ঠিকানা সংগ্রহ ও গ্রেপ্তার করতে না পারায় তাদের অব্যাহতির আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। তারা হলেন, মোহাম্মদ আমজাদ, মো. তাওহীদ ইসলাম ও এইচ এম লোকমান হোসেন।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলামকে আটক করে র‌্যাব।

মাওলানা রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ছড়ানোর অভিযোগে ৭ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে এক ব্যক্তি বাদী হয়ে মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। তার বিরুদ্ধে গাজীপুর ও ময়মনসিংহ থানায় মামলা রয়েছে।


আরও খবর



জানুয়ারিতে রোনালদোকে ছেড়ে দেবে ম্যানচেস্টার ইউনাইটেড!

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিটির মাঠে বড় পরাজয়ের দিনে দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠেই নামাননি কোচ এরিক টেন হাগ। তারপর থেকেই শুরু হয়েছে সমালোচনা। রোনালদোকে মাঠে না নামানোর ব্যাখ্যাও দিতে হয়েছে টেন হাগকে। ব্যাখ্যায় ইউনাইটেড কোচ বলেছেন, ক্রিস্টিয়ানোকে নামানো হয়নি তার প্রতি ও তার দুর্দান্ত ক্যারিয়ারের প্রতি সম্মান দেখিয়ে। আরেকটা সুবিধা নিতে চেয়েছি, অ্যান্থনি মার্শালের মাঠে সময় কাটানোর প্রয়োজন ছিল। সে নেমে দুটি গোল করেছে।

অবশ্য টেন হাগের এই ব্যাখ্যা গ্রহণ করেননি রোনালদো ভক্তরা। তাদের আশা ম্যাচে রোনালদো থাকলে পরিস্থিতি অন্যরকম হতে পারত। এমন পরিস্থিতির মধ্যেই গুঞ্জন শোনা যাচ্ছে জানুয়ারিতে উপযুক্ত প্রস্তাব পেলে ছেড়ে দেবে ম্যানচেস্টার ইউনাইটেড। সম্প্রতি ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ এ বিষয়ক এক সংবাদ প্রকাশ করেছে। তাতে দাবি করেছে জানুয়ারির দলবদলে উপযুক্ত প্রস্তাব পেলে রোনালদোকে ছেড়ে দিতে চায় ক্লাব। তবে এ বিষয়ে অফিশিয়াল কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।

৩৭ বছর বয়সী সিআর সেভেনের দলবদলের গুঞ্জন নিয়ে পুরো সামার ট্রান্সফারই মুখরিত ছিলো। কিন্তু কোনো সুনির্দিষ্ট প্রস্তাব না পাওয়ায় আর ক্লাব ত্যাগ করা হয়নি। তবে এবার হবে কী না তা সময়ই বলে দেবে। চলতি মৌসুমে লিগে ছয় ম্যাচ খেলে কোনো গোল করতে পারেনি সিআর সেভেন। ইউরোপা লিগে অবশ্য দুই ম্যাচ খেলে একটি গোল করেছেন  ছয়বারের ব্যালন ডি অর বিজয়ী।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




এবার মহাকাশে নারী নভোচারী পাঠাচ্ছে সৌদি আরব

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী বছর মহাকাশে নারী নভোচারী পাঠাচ্ছে সৌদি আরব। আর এ জন্য দেশটির পক্ষ থেকে একটি প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হচ্ছে। বৃহস্পতিবার সৌদি আরবের স্পেস কমিশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

অর্থনীতিতে বৈচিত্র্য আনতে ও তেলের ওপর নির্ভরতা কমাতে 'ভিশন ২০৩০' ঘোষণা করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এর অংশ হিসেবেই মহাকাশে নারী নভোচারী পাঠানোর উদ্যোগ নিয়েছে দেশটি। এর আগে ২০১৮ সালে নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা তুলে দেওয়া হয়।

এক বিবৃতিতে সৌদি আরবের স্পেস কমিশনের পক্ষ থেকে বলা হয়, সৌদি নভোচারী প্রোগ্রাম দেশটির ভিশন ২০৩০-এর একটি অবিচ্ছেদ্য অংশ। সৌদি আরব থেকে মহাকাশে প্রথম ভ্রমণকারী ছিলেন দেশটির যুবরাজ সুলতান বিন সালমান। তিনি বিমানবাহিনীর পাইলট ছিলেন। ১৯৮৫ সালে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসার ডিসকভারি মিশনের সাত সদস্যের একজন ছিলেন তিনি। পরে তিনি সৌদি স্পেস কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ভারতে ফাইভ-জি পরিষেবা চালু

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে ফাইভ-জি প্রযুক্তির উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অত্যাধুনিক এই মোবাইল প্রযুক্তি চালু করলেন। প্রাথমিকভাবে ভারতের কয়েকটি শহরে চালু হবে ফাইভ-জি পরিষেবা। আগামী দুবছরের মধ্যে সারা দেশে ফাইভ-জি চালু হয়ে যাবে বলে আশাবাদী কেন্দ্রীয় সরকার।

দেশটির টেলিকম বিভাগ (ডিওটি) জানিয়েছিল, প্রথম ধাপে ভারতের বেশ কিছু শহরে ফাইভ-জি পরিষেবা মিলবে। তালিকায় রয়েছে কলকাতা, দিল্লি, মুম্বাই, চেন্নাই-সহ অন্যান্য শহর। তবে পূর্ণাঙ্গ তালিকা এখনও প্রকাশ্যে আসেনি।

নয়াদিল্লির প্রগতি ময়দানে ১ থেকে ৪ অক্টোবর আয়োজিত হবে ইন্ডিয়া মোবাইল কংগ্রেস। সেখান থেকেই দেশে ফাইভ-জি প্রযুক্তির উদ্বোধন করলেন মোদি। দীপাবলি থেকে শহরগুলিতে চালু হয়ে যাবে ফাইভ-জি পরিষেবা।

টেলিকম বিশেষজ্ঞরা দাবি করছেন, ফাইভ-জি প্রযুক্তি ভারতের পক্ষে যথেষ্ট লাভজনক হিসাবে প্রমাণিত হবে। ২০২৩ থেকে ২০৪০-এর মধ্যে ভারতের অর্থনীতিতে শুধুমাত্র ফাইভ-জি প্রযুক্তি বাবদ প্রায় ৫০ কোটি ডলার অতিরিক্ত আসবে।

নিউজ ট্যাগ: ফাইভ জি ভারত

আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




কালিহাতীতে ট্রাক চাপায় মোটরসাইকেল চালক নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাকের চাপায় তাপশ দাস (১৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার নগরবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মোটরসাইকেল আরোহী তাপশ দাস নিহতের খবর নিশ্চিত করেছেন কালিহাতী থানার এসআই আনোয়ার হোসেন।

নিহত টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সওদাগরপাড়া গ্রামের গোপাল দাসের ছেলে।

কালিহাতী থানার এসআই আনোয়ার হোসেন জানান, তাপশ দাস ভূঞাপুরের ফুফু বাড়ি থেকে মির্জাপুরে মোটরসাইকেল যোগে নিজ বাড়িতে ফিরছিলেন। এসময় কালিহাতী উপজেলার নগরবাড়ী এলাকায় পৌঁছলে পেছন থেকে অজ্ঞাত ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাপশের মৃত্যু হয়।


আরও খবর

বাস-প্রাইভেটকার সংঘর্ষ, নিহত ৬

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




সন্তানকে নিয়ে প্রথম ছবি প্রকাশ করলেন সোনম

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অনিল কাপুরের কন্যা বলে তাঁর পরিচিতি তো রয়েছেই, এর বাইরেও অভিনেত্রী হিসেবে আলোচিত তিনি। সম্প্রতি নিজের ছেলের সঙ্গে প্রথমবারের মতো ছবি শেয়ার করে নতুন করে আলোচনায় এসেছেন সোনম কাপুর। স্বামী আনন্দ আহুজা ও পুত্র বায়ুর সঙ্গে এই প্রথম ছবি শেয়ার করলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সোনম কাপুর নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ছবিটি শেয়ার করেন। ছবি থেকে দেখা যায় সোনম, তাঁর স্বামী আনন্দ ও পুত্র বায়ু তিনজনেরই গায়ে হলুদ রঙের কাপড়।

ছবির ক্যাপশনে সোনম কাপুর লেখেন, সেই শক্তির চেতনায় উদ্ভাসিত, যা আমাদের জীবনে নতুন অর্থ নিয়ে এসেছে...হনুমান ও ভীমের চেতনায় যারা অসীম সাহস ও শক্তিকে আমাদের জীবনে মূর্ত করে...যা পবিত্র, জীবনদাতা এবং চিরন্তন আমাদের সবার চেতনায়। আমরা আমাদের ছেলে বায়ু কাপুর আহুজার জন্য আশীর্বাদ চাই।

পোস্টের নিচের অংশে সোনম কাপুর তাঁর পুত্র বায়ুর নামকরণ প্রসঙ্গে লেখেন, হিন্দু শাস্ত্রে বায়ু পঞ্চতত্ত্বের একটি, যা শ্বাসের দেবতা, হনুমান, ভীম ও মাধবের আধ্যাত্মিক পিতা এবং তিনি বায়ুর শক্তিশালী মহাপ্রভু। প্রাণই হলো বায়ু এবং তা মহাবিশ্বের জীবন ও বুদ্ধিমত্তার একটি নির্দেশক শক্তি। প্রাণ, ইন্দ্র, শিব ও কালী সমস্ত দেবতা বায়ুর সঙ্গে সম্পর্কিত। তিনি যত সহজে মন্দকে ধ্বংস করতে পারেন, ঠিক তত সহজেই জীবের মধ্যে প্রাণ ফুঁকতে পারেন। বায়ুকে বীর, সাহসী এবং মনোমুগ্ধকর সুন্দর বলা হয়। বায়ু ও তার পরিবারের জন্য আপনার অব্যাহত শুভেচ্ছা এবং আশীর্বাদের জন্য আপনাদের ধন্যবাদ।

নিউজ ট্যাগ: সোনম কাপুর

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২