Logo
শিরোনাম

রফিকুল ইসলামের নামে আইসিটি মামলায় চার্জশিট

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলামকে আটক করে র‌্যাব

রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শিশুবক্তা মাওলানা রফিকুলইসলাম মাদানীসহ দুইজনের নামে চার্জশিট জমা দিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২১ অক্টোবর এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক রেজাউল করিম। চার্জশিটভুক্ত অন্য আসামি হলেন, মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।

শনিবার (১৩ নভেম্বর) মতিঝিল থানার উপ-পরিদর্শক মোতালেব হোসেন গণমাধ্যমতে এ তথ্য নিশ্চিত করে বলেন, মামালর তদন্ত কর্মকর্তা মামলাটির চার্জশিট আদালতে দাখিল করেছেন। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে বদলির আদেশ দিয়েছেন আদালত।

এছাড়াও এই মামলায় আরও তিনজনের ঠিকানা সংগ্রহ ও গ্রেপ্তার করতে না পারায় তাদের অব্যাহতির আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। তারা হলেন, মোহাম্মদ আমজাদ, মো. তাওহীদ ইসলাম ও এইচ এম লোকমান হোসেন।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলামকে আটক করে র‌্যাব।

মাওলানা রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ছড়ানোর অভিযোগে ৭ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে এক ব্যক্তি বাদী হয়ে মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। তার বিরুদ্ধে গাজীপুর ও ময়মনসিংহ থানায় মামলা রয়েছে।


আরও খবর



পিস্তল হাতে ভাইরাল সেই রোহিঙ্গা যুবক আটক

প্রকাশিত:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৯১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিস্তল হাতে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি দিয়ে ভাইরাল রোহিঙ্গা যুবক জুবায়েরকে (৩০) আটক করেছে যৌথ বাহিনী।

শুক্রবার (২৯ অক্টোবর) টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে তাকে আটক করা হয়। তিনি ওই ক্যাম্পের মো. সিদ্দিকের ছেলে।

এপিবিএন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোহিঙ্গা যুবক জুবায়েরকে (৩০) তার শেড হতে আটক করা হয়। তিনি ক্যাম্প অভ্যন্তরে ডাকাত দলের সক্রিয় সদস্য হিসেবে অপহরণ, চাঁদাবাজি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পিস্তল হাতে তার একটি ছবি ভাইরাল হয়।

কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



গুজবই আমারে খাইলো : মেয়র জাহাঙ্গীর

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুর মহানগরের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম আটক হয়েছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে রটেছে। তবে তিনি আটক হননি বলে নিজেই নিশ্চিত করেছেন।

আজ রোববার (২১ নভেম্বর) সন্ধ্যা ৭টা ৪৮ মিনিটে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি বাসাতেই অবস্থান করছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন- আমি আটক হইনি, এটা গুজব। গুজবই আমারে খাইলো। আমি বাসাতেই অবস্থান করছি।

এর আগে আজ সন্ধ্যার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমসহ কয়েকটি গণমাধ্যমে ব্রেকিং নিউজ আসতে থাকে মেয়র জাহাঙ্গীর আটক হয়েছেন। এর কিছুক্ষণ পরেই আবার সেই ব্রেকিং নিউজ সরিয়ে নেওয়া হয়।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের গোপনে ধারণ করা একটি ভিডিও কিছু দিন আগে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। এরপর মেয়র জাহাঙ্গীরকে শোকজ করে আওয়ামী লীগ।

গতকাল শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় গাজীপুর মহানগরীর হারিকেন এলাকায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে মেয়র জাহাঙ্গীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার বিষয়ে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে।

মেয়র দাবি করেন, দুই মাস ধরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার চেষ্টা করছেন। তবে তাকে দেখা করার অনুমতি দেওয়া হয়নি।

এর আগে গত ১৯ নভেম্বর মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। গত ২২ সেপ্টেম্বর ঘরোয়া আলোচনার রেকর্ড ফেসবুকে ছড়িয়ে পড়ার পর আওয়ামী লীগের একটি অংশ মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বিক্ষোভে নামে।

এরপর গত ৩ অক্টোবর মেয়র জাহাঙ্গীরের ব্যাখ্যা চায় আওয়ামী লীগ। এতে তাকে ১৫ দিন সময় দেওয়া হয়। ১৮ অক্টোবর সময়সীমা শেষ হওয়ার আগেই মেয়র তার ব্যাখ্যা দেন।


আরও খবর

হেফাজত মহাসচিব লাইফ সাপোর্টে

রবিবার ২৮ নভেম্বর ২০২১




টাকা ফিরে পেতে ইভ্যালির ৩৯ গ্রাহকের রিট

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিকাশ ও নগদে আটকে থাকা টাকা ফিরে পেতে ইভ্যালির ৩৯ গ্রাহক হাইকোর্টে রিট করেছেন।

সোমবার (৮ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে তারা রিট দায়ের করেন।

রিটে অর্থ সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং পেমেন্ট সিস্টেম বিভাগের মহাব্যবস্থাপকসহ ৮ জনকে বিবাদী করা হয়েছে।

রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার আশফাকুর রহমান বলেন, চলতি বছরের সেপ্টেম্বর মাসে এই ৩৯ জন গ্রাহক ইভ্যালিতে বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পরিশোধ করে পণ্যের অর্ডার করেন। কিন্তু সেই টাকা (২ কোটি ৭ লাখ) তারা এখনো পাননি। এখন বাংলাদেশ ব্যাংকের জারি করা সার্কুলার অনুসারে ১০ দিনের মধ্যে পণ্য না দিলে অর্থ ফেরত দিতে হবে। তাই বাংলাদেশ ব্যাংকের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে এ রিট করা হয়।


আরও খবর



সদ্য নির্বাচিত ইউপি মেম্বারকে পিটিয়ে হত্যা, অভিযুক্তের বাড়িতে আগুন

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাইবান্ধা সদর উপজেলার ১ নম্বর লক্ষ্মীপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদ্য নির্বাচিত ইউপি সদস্য (মেম্বার) মো. আব্দুর রউফ মাস্টারকে লোহার রড দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। স্থানীয় আরিফ মিয়া (৩৮) নামে এক যুবক এ ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। ঘটনার পর রাতেই বিক্ষুব্ধ জনতা অভিযুক্ত আরিফ মিয়ার বাড়ি আগুনে পুড়িয়ে দেয়। শুক্রবার (১২ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে লক্ষ্মীপুর ইউনিয়নের গোবিন্দপুর মাগুরের কুটি গ্রামের বামুনির ভিটে নামক এলাকায় এ ঘটনা ঘটে।

আব্দুর রউফ মাস্টার দ্বিতীয় ধাপের অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সদস্য নির্বাচিত হন। পাশাপাশি আব্দুর রউফ লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। তিনি গোবিন্দপুর মাগুরাকুটি গ্রামের মৃত্যু ফজলুল হকের ছেলে। অভিযুক্ত আরিফ মিয়া একই ইউনিয়নের মাগুরের কুটি গ্রামের হায়দার মিয়ার ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাতে মোটরসাইকেলে করে বন্ধু রুহুল আমিনের সঙ্গে বাড়ি ফিরছিলেন আব্দুর রউফ। পথে বামুনির ভিটা নামক স্থানে পাকা সড়কে একটি ব্রিজের নির্মাণের কাজ চলায় মোটরসাইকেল থেকে নেমে হেঁটে পার হচ্ছিলেন আব্দুর রউফ। এ সময় পিছন থেকে আরিফ মিয়া আব্দুর রউফের মাথায় লোহার রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যান। হামলায় রউফ গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্বজন ও স্থানীয়দের অভিযোগ, নির্বাচনের দ্বন্দ্বের জেরে আরিফ মিয়া পরিকল্পিতভাবে আব্দুর রউফের ওপর হামলা করে। এ ঘটনায় আরিফসহ তার ইন্ধনদাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে, ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। হাসপাতালে আব্দুর রউফের মৃত্যুর খবর পেয়ে বিক্ষুব্ধ জনতা অভিযুক্ত আরিফ মিয়ার বাড়িতে আগুন ধরিয়ে দেন। ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সদর থানার ওসি মো. মাসুদ রানা জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত আরিফকে আটকের চেষ্টা চলছে। সদর হাসপাতালে নিহতের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হবে। 


নিউজ ট্যাগ: গাইবান্ধা

আরও খবর



সারাদেশে অনলাইনে মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু কাল

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা মহানগরীসহ সারাদেশের সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হচ্ছে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে।

২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে দিতে হবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) মাধ্যমিক শিক্ষা অধিদফতর ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এবারই প্রথম সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পাশাপাশি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতেও অনলাইনে আবেদন এবং কেন্দ্রীয় লটারি অনুষ্ঠিত হবে। তবে নতুন সরকারি হওয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রীয়ভাবে অংশ না নিয়ে উপজেলা কমিটির মাধ্যমে ভর্তির লটারি সম্পন্ন করতে পারবে।

সরকারি মাধ্যমিকে লটারি অনুষ্ঠিত হবে আগামী ১৫ ডিসেম্বর এবং বেসরকারিতে লটারি হবে ১৯ ডিসেম্বর।

ঢাকা মহানগরীসহ সারাদেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে বিদ্যালয় থেকে কোনও ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র অনলাইনে httpgsa.teletalk.com.bd-এই ঠিকানায় পাওয়া যাবে।

ঢাকা মহানগরীর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (তিনটি ফিডার শাখাসহ) তিনটি ভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন প্রার্থী একই গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বাধিক পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবে।

এছাড়াও সারাদেশের আবেদনকারীরা  আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবে। প্রার্থীরা প্রাপ্যতার ভিত্তিতে প্রতিটি আবেদনে সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে নির্বাচন করতে পারবে।

ডাবল শিফটের প্রতিষ্ঠানের ক্ষেত্রে উভয় শিফট পছন্দ করলে দুটি পছন্দক্রম সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। একই পছন্দক্রমের বিদ্যালয় কিংবা শিফট দ্বিতীয় বার পছন্দ করা যাবে না।

২০২২ শিক্ষাবর্ষে কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠেয় ডিজিটাল লটারি কার্যক্রমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের বাইরের প্রতিষ্ঠানগুলোও স্ব স্ব ভর্তি কমিটির মাধ্যমে লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন সম্পন্ন করবে।

শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্ব স্ব ভর্তি কমিটির উপস্থিতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া করা ছাড়া অন্য কোনও পরীক্ষা গ্রহণ করা যাবে না।

অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত নিয়ম www.dshe.gov.bd এর secondary circularorder9 www.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।


আরও খবর