Logo
শিরোনাম

রুদ্ধশ্বাস ম্যাচে সাকিবদের হারালো মাশরাফির সিলেট

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৯২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচের রুদ্ধশ্বাস লড়াইয়ে সাকিব আল হাসানের বরিশালকে ২ রানে হারিয়েছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। আর তাতে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল মাশরাফিরা। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তুলে সিলেট। জবাবে ব্যাট করতে নেমে ১৭১ রানে থেমেছে বরিশালের ইনিংস।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয় ফরচুন বরিশালের। ওপেনিং জুটিতে ৪.৫ ওভারে আসে ৪৫ রান। ১৯ বলে ৩১ রান করে আউট হন সাইফ হাসান। পরের উইকেটে খেলতে নেমে ২ রানে ফেরেন এনামুল হক বিজয়।

এরপর তৃতীয় উইকেট জুটি দুর্দান্ত ব্যাটিংয়ে মাধ্যমে দলকে জয়ের দিকে নিতে থাকেন দলনেতা সাকিব আল হাসান ও ইব্রাহিম জাদরান। কিন্তু ৪২ রানে জাদরান ও ২৯ রানে সাকিব আউট হলে চাপে পড়ে যায় দল। পরে ইফতেখার ও করিম জানাতদের প্রচেষ্টা বিফলে চলে যায়। করিম ২১ রানে, মাহমুদউল্লাহ ৭ রানে, মিরাজ ৭ রানে ও ইফতেখার ১৭ রানে আউট হন। আর ১০ রানে ওয়াসিম ও ১ রানে রাব্বী অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে সিলেট স্ট্রাইকার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের দলনেতা সাকিব আল হাসান। টস হেরে ব্যাট করতে নেমে বরিশালের মোহাম্মদ ওয়াসিমের করা এক ওভারেই বিপর্যয়ে পড়ে যায় সিলেট। ইনিংসের দ্বিতীয় ওভারেই তিন উইকেট তুলে নেন ওয়াসিম। জাকির-মুশফিক শূন্যরানে ও হৃদয় ৫ রানে আউট হন।

মাত্র ১৫ রানে তিন উইকেটে হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন ওপেনার নাজমুল হাসান শান্ত ও দলের ইংলিশ উইকেটকিপার ব্যাটার টম মুর। এ সময় দুজন মিলে ৮১ রানের জুটি গড়ে দলীয় স্কোর বাড়াতে থাকেন। ৩০ বলে ৪০ রান করে আউট হন মুর। পরের উইকেটে খেলতে নেমে ১৬ বলে ২১ রান করেন পেরেরা।

এদিকে আপনতালে খেলতে থাকা শান্ত ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৮৯ রানে। মাত্র ৬৬ বলে খেলা তার এই ইনিংসটি ১১টি চার ও একটি ছয়ে সাজানো। এদিকে ৫ রানে রিটায়ার্ড হার্ট হন ওয়াসিম। আর শূন্যরানে অপরাজিত থাকেন তানজীম হাসান সাকিব।


আরও খবর