Logo
শিরোনাম

রুদ্ধশ্বাস ম্যাচে সাকিবদের হারালো মাশরাফির সিলেট

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচের রুদ্ধশ্বাস লড়াইয়ে সাকিব আল হাসানের বরিশালকে ২ রানে হারিয়েছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। আর তাতে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল মাশরাফিরা। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তুলে সিলেট। জবাবে ব্যাট করতে নেমে ১৭১ রানে থেমেছে বরিশালের ইনিংস।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয় ফরচুন বরিশালের। ওপেনিং জুটিতে ৪.৫ ওভারে আসে ৪৫ রান। ১৯ বলে ৩১ রান করে আউট হন সাইফ হাসান। পরের উইকেটে খেলতে নেমে ২ রানে ফেরেন এনামুল হক বিজয়।

এরপর তৃতীয় উইকেট জুটি দুর্দান্ত ব্যাটিংয়ে মাধ্যমে দলকে জয়ের দিকে নিতে থাকেন দলনেতা সাকিব আল হাসান ও ইব্রাহিম জাদরান। কিন্তু ৪২ রানে জাদরান ও ২৯ রানে সাকিব আউট হলে চাপে পড়ে যায় দল। পরে ইফতেখার ও করিম জানাতদের প্রচেষ্টা বিফলে চলে যায়। করিম ২১ রানে, মাহমুদউল্লাহ ৭ রানে, মিরাজ ৭ রানে ও ইফতেখার ১৭ রানে আউট হন। আর ১০ রানে ওয়াসিম ও ১ রানে রাব্বী অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে সিলেট স্ট্রাইকার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের দলনেতা সাকিব আল হাসান। টস হেরে ব্যাট করতে নেমে বরিশালের মোহাম্মদ ওয়াসিমের করা এক ওভারেই বিপর্যয়ে পড়ে যায় সিলেট। ইনিংসের দ্বিতীয় ওভারেই তিন উইকেট তুলে নেন ওয়াসিম। জাকির-মুশফিক শূন্যরানে ও হৃদয় ৫ রানে আউট হন।

মাত্র ১৫ রানে তিন উইকেটে হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন ওপেনার নাজমুল হাসান শান্ত ও দলের ইংলিশ উইকেটকিপার ব্যাটার টম মুর। এ সময় দুজন মিলে ৮১ রানের জুটি গড়ে দলীয় স্কোর বাড়াতে থাকেন। ৩০ বলে ৪০ রান করে আউট হন মুর। পরের উইকেটে খেলতে নেমে ১৬ বলে ২১ রান করেন পেরেরা।

এদিকে আপনতালে খেলতে থাকা শান্ত ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৮৯ রানে। মাত্র ৬৬ বলে খেলা তার এই ইনিংসটি ১১টি চার ও একটি ছয়ে সাজানো। এদিকে ৫ রানে রিটায়ার্ড হার্ট হন ওয়াসিম। আর শূন্যরানে অপরাজিত থাকেন তানজীম হাসান সাকিব।


আরও খবর



নাইজেরিয়ায় উৎসবে গাড়িচাপা দিয়ে ১৪ জনকে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলে বন্দর নগরী কালাবারে বাইকারদের একটি উৎসবে (কার্নিভাল) মদ্যপ এক চালক ভিড়ের ওপর গাড়ি চালিয়ে দিয়ে অন্তত ১৪ জনকে হত্যা করেছে।

স্থানীয় সময় মঙ্গলবার এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও ২৪ জন।খবর বিবিসির।পুলিশ জানায়, মদ্যপ এক গাড়ি চালক ভিড়ের ওপর গাড়ি চালিয়ে দেন। পুলিশ তাকে গ্রেফতার করেছে। ঘটনার ঠিক পরের কিছু ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, সড়কে মৃতদেহগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

একমাস ধরে চলা ওই কার্নিভালে বেশ কিছু ইভেন্ট থাকে। ২০০৪ সাল থেকে এই কার্নিভাল শুরু হওয়ার পর তা দেশি-বিদেশি পর্যটকদের কাছে দারুণ আকর্ষণের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এটি এখন আফ্রিকা মহাদেশের সর্ববৃহৎ স্ট্রিট পার্টি তে পরিণত হয়েছে। এই কার্নিভালে যোগ দিতে পুরো ডিসেম্বর জুড়ে নানা দেশ থেকে পর্যটকরা নাইজেরিয়া ভিড় জমান।

মঙ্গলবার দুর্ঘটনার দিন বাইকারদের প্যারেড ছিল। নানা রঙ-বেরঙের পোশাক পরে হাজার হাজার মানুষ ওই প্যারেডে যোগ দিয়েছিলেন। ক্রস রিভার রাজ্যের গভর্নর ওই দুর্ঘটনার পরপরই ওই দিনের প্যারেড বাতিল ঘোষণা করেন এবং দ্রুত তদন্তের আহ্বান জানান।


আরও খবর



রাষ্ট্রপতি নির্বাচন : স্পিকারের সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছেন সিইসি

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছেন। দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে স্পিকারের সাক্ষাৎ চাওয়া হয়েছে।

স্পিকারের সাক্ষাৎ চেয়ে রোববার (২২ জানুয়ারি) নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে সংসদ সচিবালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এ সপ্তাহের মধ্যেই স্পিকারের সঙ্গে সিইসির সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, আমার সঙ্গে সিইসির সাক্ষাতের জন্য নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে আজ সংসদ সচিবালয়ে যোগাযোগ করা হয়েছে।

জানা গেছে, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সংসদের অধিবেশন বাড়ানোর প্রয়োজন পড়বে না। পূর্ব ঘোষণা অনুযায়ী ৯ ফেব্রুয়ারিই শেষ হবে এই অধিবেশন।

এ প্রসঙ্গে আইনের উদ্ধৃতি দিয়ে স্পিকার বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য কোনো অধিবেশনের প্রয়োজন পড়বে না। সংসদের একটি বৈঠকের প্রয়োজন পড়বে।

তিনি বলেন, আমার সঙ্গে সিইসির সাক্ষাতে রাষ্ট্রপতি নির্বাচনের বিস্তারিত সিডিউল নিয়ে আলোচনা হবে। যেদিন ভোটের তারিখ হবে ওই দিন একটি বৈঠকের সময় ঠিক করা হবে। ওই বৈঠকে নির্বাচনী কর্তা (সিইসি) সভাপতিত্ব করবেন। যদি রাষ্ট্রপতি পদে একাধিক প্রার্থী থাকেন তাহলেই কেবল ওই বৈঠকটি বসার প্রয়োজন পড়বে। আর একক প্রার্থী হলে সেটার দরকার হবে না। নির্বাচন কমিশন আইন অনুযায়ী একক প্রার্থীকে বিজয়ী ঘোষণা করবে।


আরও খবর



দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

প্রকাশিত:শুক্রবার ০৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে চলেছে টানা শৈত্যপ্রবাহ। কমছে তাপমাত্রার পারদ। শুক্রবার দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

তীব্র শীত ও ঠাণ্ডা বাতাস মিলিয়ে ব্যাহত হচ্ছে চুয়াডাঙ্গার সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বেশি দুর্ভোগে পড়েছেন এ এলাকার খেটে খাওয়া মানুষ।

এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে ও চায়ের দোকানে শীত নিবারনের চেষ্টায় খড়কুটো জ্বালিয়ে উত্তাপ নিতে দেখা গেছে নিম্ন আয়ের মানুষদের। প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। শীত থেকে বাঁচতে সরকারি বিভিন্ন সাহায্য সহযোগিতা চেয়েছেন এসব সাধারণ মানুষ।

এদিকে জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। গত সোমবার থেকে বুধবার সূর্যের দেখা মেলেনি। বৃহস্পতিবার সামান্য দেখা মিললেও শুক্রবার বেলা ১১টা পর্যন্ত মেলেনি সূর্যের দেখা। আগামী শনিবার পর্যন্ত সূর্যের দেখা নাও মিলতে পারে বলে জানিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস।

শহরের মিনারুল নামে এক ইজিবাইক চালক বলেন, বাতাসের কারণে ইজিবাইক চালাতে খুব কষ্ট হচ্ছে। যাত্রী খুবই কম। প্রচণ্ড ঠাণ্ডার কারণে লোকজনের দেখা মিলছে না। সূর্যটাও উঠছে না যে রোদ পোহাবো।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান বলেন, আজ সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। বাতাসের আর্দ্রতার পরিমাণ ছিল ৯৮ শতাংশ। শৈত্যপ্রবাহ অব্যাহত আছে, যা শনিবার পর্যন্ত থাকতে পারে।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডার থেকে পাওয়া ২০ হাজার ১০০ কম্বল শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হয়ে গেছে। আমাদের পক্ষ থেকে আরও ৩০ হাজার কম্বলের চাহিদা পাঠানো হয়েছে। খুব শিগগিরই সেগুলো পাওয়া গেলে বিতরণ করা হবে। তাছাড়া বেসরকারি পর্যায়ে শীতবস্ত্র বিতরণের জন্য চিঠি পাঠানো হয়েছে। সেখান থেকেও সাড়া মিলবে বলে আশা করি।


আরও খবর

দেশের ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

শনিবার ১৪ জানুয়ারী ২০২৩




চড়া দামে বিক্রি হলো টুইটারের কাঠের পাখিটি

প্রকাশিত:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সান ফ্রান্সিসকো সদর দপ্তরে শতাধিক জিনিসের নিলাম শেষ হয়েছে। বিবিসি জানিয়েছে, নিলামে টুইটারের জনপ্রিয় পাখির লোগো সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। নিলামে লোগোর পাখিটি বিক্রি হয়েছে এক লাখ ডলার বা ৮১ হাজার পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় যা এক কোটি ছয় লাখ ৭৬ হাজার ১৩০ টাকা।

নেটিজেনরা বলছেন, টুইটারের ওই কার্যালয়ের কিছু জিনিসপত্র অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে। বাজারে কিনতে গেলে ওইসব জিনিসের দাম অনেক কম। অথচ ব্যবহৃত জিনিসের দাম নিলামে বেশি ধরা হচ্ছে।

গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেওয়ার পর এর মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির খরচ কমানোর দিকে নজর দিয়েছেন। তারই অংশ হিসেবে ওইসব জিনিস বিক্রি করে দেওয়া হলো।

টুইটার কিনে নেওয়ার পর কম্পানির প্রায় সাড়ে সাত হাজার কর্মীর অর্ধেককে ছাঁটাই করেছেন ইলন মাস্ক। তিনি টুইটারের অনেক সুবিধাও বন্ধ করে দিয়েছেন। তার মধ্যে রয়েছে বিনা মূল্যের খাবার।

নিলামের ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি নিলামকারী প্রতিষ্ঠান। তবে বিক্রি হওয়া কিছু জিনিসের ব্যাপারে তথ্য জেনেছে বিবিসি। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ১৯০ সেন্টিমিটার বা ৬ ফুট আকারের @ প্রতীক নিলামে বিক্রি হয়েছে প্রায় ১৫ হাজার ডলারে।

কনফারেন্স কক্ষের কাঠের টেবিল সাড়ে ১০ হাজার ডলারে বিক্রি হয়েছে। কার্যালয়টির সাবেক কফি বারের মেশিন বিক্রি করা হয়েছে ৩০ হাজার ও সাড়ে ১৩ হাজার ডলারে। এমনকি কনফারেন্সরুমের স্পিকার বিক্রি করা হয়েছে ৩০০ ডলারে।


আরও খবর



ডিএমপির ছয় থানায় নতুন ওসি

প্রকাশিত:বুধবার ১১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ছয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)-কে বদলি করে নতুনদের দায়িত্ব দেওয়া হয়েছে।

বুধবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানানো হয়। থানাগুলো হলো- তেজগাঁও শিল্পাঞ্চল, যাত্রাবাড়ী, শ্যামপুর, কোতায়ালী, মতিঝিল এবং বংশাল।

আদেশে বলা হয়েছে, যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলামকে তেজগাঁও শিল্পাঞ্চল থানায়, শ্যামপুর থানার ওসি মো. মফিজুল আলমকে যাত্রাবাড়ী থানায়, ডিএমপির পিআর অ্যান্ড এইচআর বিভাগের পরিদর্শক মো. নজরুল ইসলামকে শ্যামপুর থানায়, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি কাজী আবুল কালামকে মতিঝিল গোয়েন্দা বিভাগে ও সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের পরিদর্শক মো. শাহীনুর রহমানকে কোতয়ালী থানার ওসি করা হয়েছে।

এছাড়া কোতয়ালী থানার ওসি মো. মিজানুর রহমানকে মতিঝিল থানার ওসি, মতিঝিল থানার ওসি মোহাম্মদ ইয়াসির আরাফাত খানকে ডিএমপির অপরাধ বিভাগে, বংশাল থানার ওসি আবুল খায়েরকে ডিএমপির অপারেশন বিভাগে, গোয়েন্দা মতিঝিল বিভাগের পরিদর্শক মো. মজিবুর রহমানকে বংশাল থানার ওসি, ডিবি-সাইবার স্পেশাল ক্রাইম দক্ষিণ বিভাগের পরিদর্শক মো. আজহারুল ইসলামকে যাত্রী থানার পরিদর্শক (তদন্ত) এবং গেন্ডারিয়া থানার পরিদর্শক (অপারেশন) প্রেমদাস রায়কে হাজারীবাগ থানার পরিদর্শক (অপারেশন) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: ডিএমপি

আরও খবর

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩