Logo
শিরোনাম

সাফজয়ী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা নিয়ে দেশে ফেরা বাংলাদেশ নারী ফুটবল দলের একাধিক খেলোয়াড়ের ব্যাগ থেকে টাকা ও মূল্যবান জিনিসপত্র চুরির ঘটনা ঘটেছে। এ ছাড়া কয়েকজনের ল্যাগেজের তালা ভাঙা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে সাফজয়ী দলের একজন খেলোয়াড় বলেন, আমরা বিমান থেকে নেমে সোজা ভিআইপি লাউঞ্জে চলে আসি। সেখান থেকে বাসে উঠে বাফুফে ভবনে যাই। উদযাপন করার পর রাতে দেখতে পাই যে কৃষ্ণা রানী, সানজিদা ও শামসুন্নাহার সিনিয়রের ব্যাগ থেকে প্রায় দুই লাখ টাকা ও মূল্যবান সামগ্রী চুরি হয়েছে। ওই সময় বেশ কয়েকজনের ব্যাগের জিপ খোলা ছিল।

বুধবার বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাবিনারা প্রবেশ করলে কেক কেটে ও ফুল দিয়ে তাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়াসচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা।

সেখান থেকে বের হয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। ট্রফি উঁচিয়ে ধরে সাবিনা বলেন, এই ট্রফি বাংলাদেশের ১৮ কোটি মানুষের। সবাইকে ধন্যবাদ, আমাদের এত সুন্দরভাবে বরণ করে নেওয়ার জন্য। আমরা কৃতজ্ঞ। যদি চার-পাঁচ বছরের পরিশ্রম দেখেন, তাহলে দেখবেন সেটার ফল এখন হাতে আছে।

এরপর বিআরটিসির ছাদখোলা বাসে করে উদযাপন করতে করতে বাফুফের পথে যাত্রা শুরু করে সানজিদা আক্তাররা। বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবনে যায় বাসটি। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আরেক দফা দলকে বরণ করেন।

উল্লেখ্য, গত সোমবার (১৯ সেপ্টেম্বর) দশরথের রঙ্গশালায় ফাইনালে কৃষ্ণা রানী সরকারের দুই ও শামসুন্নাহার জুনিয়রের এক গোলে স্বাগতিক নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে ২৩ গোল করেছেন বাংলাদেশের মেয়েরা।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দৈনিক রাশিফল অনুসরে ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর কেমন কাটবে, তা নিয়ে কৌতূহল রয়েছে অনেকেরই। সপ্তাহের মাঝের দিন বুধবার গণেশের কৃপাধন্য হয়ে গোটা দিন লাকি নাকি আনলাকি হবে তা নিয়ে জল্পনা তো রয়েইছে। দেখে নেওয়া যাক মেষ থেকে মীনে ১২ রাশির রাশিফলে আপনার জন্য কী অপেক্ষা করে রয়েছে।

তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনি আজ কঠোর পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে আপনার লক্ষ্যে পৌঁছতে পারবেন। দিনের শেষে আজকে আপনি আপনার পরিবারের সদস্যদেরকে সময় দিতে চাইলেও আপনার কাছের কোনো মানুষের সাথে তর্ক হওয়ার কারণে মেজাজ খারাপ হয়ে যেতে পারে। কোনো পুরোনো বন্ধু আজ আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। আজ জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন।

বৃষ রাশি: কেনাকাটা করতে গিয়ে অযথা অর্থব্যয় করবেন না। আজ আপনার স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে এবং আপনার অগ্রগতিও স্পষ্ট হয়ে উঠবে। সন্তানদের কারণে আজ আপনি অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারেন। যা আপনাকে আনন্দিত করবে। বিবাহিত জীবনে চলা কোনো সমস্যার পর আজ ভালো সময় কাটবে। কোন বয়স্ক ব্যক্তির স্বাস্থ্যের সমস্যার কারণে দুশ্চিন্তার সৃষ্টি হবে।

মিথুন রাশি: কোথাও অর্থ বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন। পাশাপাশি, যাঁরা শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করেন তাঁরা আজ ক্ষতির সম্মুখীন হতে পারেন। মানসিক উত্তেজনা থেকে মুক্তি পেতে পরিবারের সদস্যদের সহায়তা নিন। আজ কোনো স্থগিত প্রকল্প বা পরিকল্পনা চূড়ান্ত রূপ নিতে চলেছে। যাঁরা তাঁদের ভালোবাসার মানুষটির সাথে একটি ছোট ছুটি কাটাচ্ছেন তাঁরা একটি স্মরণীয় সময় উপহার পাবেন।

কর্কট রাশি: ভালোবাসার ক্ষেত্রে আপনার রুক্ষ ব্যবহারের জন্য সঙ্গীর কাছে ক্ষমা প্রার্থনা করুন। আজ আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। রক্তচাপের রোগীদেরকে ভিড় বাসে ওঠার সময় তাঁদের স্বাস্থ্যের ব্যাপারে অতিরিক্ত যত্নশীল হতে হবে। আজ আপনি একাকী অবসর সময়টি উপভোগ করতে পারবেন। অর্ধাঙ্গিনীকে নিয়ে আজ কোথাও বেড়াতে যেতে পারেন। আজ অযথা সময় নষ্ট করবেন না।

সিংহ রাশি: বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজনের কারণে আপনাকে আজ প্রচুর অর্থ ব্যয় করতে হবে। যার ফলে এটি আপনার আর্থিক অবস্থার উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। আজ কিছু সৃজনশীল কাজে নিজেকে যুক্ত রাখুন। আপনি খুব সহজেই আজ সবাইকে আকৃষ্ট করতে পারবেন। আজ আপনি উপলব্ধি করতে পারবেন যে, কর্মক্ষেত্রে যাঁকে এতদিন আপনার শত্রু হিসেবে ভেবে এসেছিলেন তিনি আসলে আপনার শুভাকাঙ্ক্ষী।

কন্যা রাশি: আজ কোনো নতুন প্রকল্প গ্রহণ করার ক্ষেত্রে সঠিক সময়। আপনি আজকে আপনার কোনো নিকট আত্মীয়ের বাড়িতে সময় কাটাতে যেতে পারেন। যদিও, সেখানে কোনো কথায় আপনি মানসিক আঘাত পেয়ে সময়ের আগেই বাড়ি চলে আসতে পারেন। আজ খাওয়াদাওয়ার ব্যাপারে যত্নশীল হন। নাহলে আপনি অসুস্থ হয়ে পড়তে পারেন। আপনার সন্তানদের সাথে আজ কিছুটা সময় কাটান। জীবনসঙ্গীর সাথে ভালো সময় কাটবে।

তুলা রাশি: আজ এমন ব্যক্তিদের সাথে সংযুক্ত হন যাঁরা ইতিমধ্যেই প্রতিষ্ঠিত এবং আপনার ভবিষ্যৎ সম্পর্কে আপনাকে অন্তর্দৃষ্টি প্রদান করতে পারেন। অর্থ ঋণ হিসেবে নিয়ে আর ফেরত দেয় না এমন বন্ধুদের থেকে আজ দূরে থাকুন। আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাঁদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। আজ আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলিকে পুনর্মূল্যায়ন করুন।

বৃশ্চিক রাশি: আজ বাড়িতে উৎসবের মেজাজ বজায় থাকবে। মনের মধ্যে ইতিবাচক শক্তিগুলিকে বজায় রাখুন। আজ কোথাও বিনিয়োগ করার আগে সত্যতা যাচাই করে নিন। আজ আপনার জীবনে গভীর ভাবপূর্ণ ভালোবাসার উচ্ছ্বাস অনুভূত হবে। জীবনসঙ্গীর কাছ থেকে কোনো বিষ্ময়কর চমক পেতে পারেন। নতুন মক্কেলদের সাথে আলাপ-আলোচনা করার জন্য এই দিনটি চমৎকার।

ধনু রাশি: সামাজিক অনুষ্ঠানগুলিতে প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার বোঝাপড়া বাড়িয়ে তোলার আদর্শ সুযোগ আসবে। কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন আজ। প্রেমিকাকে আজ কোনো অভিমানের কথা বলবেন না। আজ আপনি যথেষ্ট অর্থ উপার্জন করবেন। আজকে আপনার মন শান্ত থাকবে। যেটার সুবিধা আপনি পুরো দিন পাবেন।

মকর রাশি: কঠোর পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে আজ আপনি আপনার লক্ষ্যে পৌঁছতে পারবেন। কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন আজ। আর্থিকভাবে দিনটি ভালো। আজ আপনি কোনো বড় অনুষ্ঠান একাই পরিচালনা করতে পারেন। কোনো সফর আজ অত্যন্ত সন্তোষজনক হবে। কর্মক্ষেত্রে দুর্দান্ত সময় কাটবে। আপনার মেজাজ আজ সারা দিন ভালো থাকবে।

কুম্ভ রাশি: আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। যার ফলে আপনি সময়ের মধ্যেই সমস্ত কাজ শেষ করে ফেলতে পারবেন। নতুন কোনো চমৎকার ধারণার ফলে আজ আর্থিক ভাবে লাভবান হতে পারবেন। আজ অন্যদের উদ্দেশ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিন। যাঁরা এখনও কর্মহীন রয়েছেন তাঁদের ভালো কাজ পাওয়ার জন্য আজ আরও বেশি পরিশ্রম করা দরকার। বিবাহিত জীবন আজ সুখের হবে।

মীন রাশি: আজ আপনার প্রত্যাশামাফিক টাকা-পয়সা লাভ হবে না। আজ প্রতিটি কাজে মনোযোগী হন। নাহলে কেউ আপনাকে বলির পাঁঠা করতে পারে। আজ অহেতুক মানসিক চাপ এবং উত্তেজনা বাড়ার সম্ভাবনা রয়েছে। যাঁরা এখনও কর্মহীন রয়েছেন তাঁদের ভালো কাজ পাওয়ার জন্য আজ আরও বেশি পরিশ্রম করা দরকার। ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া ফোন কল আজ বিশেষ চমক দেবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




কাবুলের মসজিদে বিস্ফোরণ, নিহত অন্তত ৪

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদের কাছে বিস্ফোরণে অন্তত চারজন নিহত এবং ১০ জন আহত হয়েছে। শুক্রবার জুমার নামাজ শেষ হওয়ার কয়েক মিনিট পর এ ঘটনা ঘটে। একটি হাসপাতাল হতাহতদের সংখ্যা জানিয়েছে। খবর এএফপির।

হাসপাতালটির পরিচালনার দায়িত্বে থাকা ইতালীয় বেসরকারি সংস্থা ইমার্জেন্সি জানিয়েছে, তারা বিস্ফোরণে '১৪ জন হতাহতের' খবর পেয়েছে। এক টুইটার বার্তায় তারা লিখেছে, 'এদের মধ্যে চারজন হাসপাতালে পৌঁছানোর সময় ইতিমধ্যেই মারা গেছেন। '

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বিস্ফোরণ ও 'হত্যা' নিশ্চিত করেছেন, তবে বিস্তারিত জানাননি।

আল অ্যারাবিয়া প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, ওয়াজির আকবর খান এলাকায় বিস্ফোরণটি ঘটেছে। আগে এটি শহরের 'গ্রিন জোন' ছিল, যেখানে অনেক বিদেশী দূতাবাস এবং ন্যাটোর অবস্থান ছিল। কিন্তু এলাকাটি এখন ক্ষমতাসীন তালেবান দ্বারা নিয়ন্ত্রিত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা অযাচাইকৃত ছবিতে মসজিদের বাইরের রাস্তায় একটি গাড়িকে আগুনে পুড়তে দেখা গেছে।

২০২০ সালে একই মসজিদে একটি বোমা বিস্ফোরণে মসজিদের ইমাম নিহত হয়েছিলেন।

তালেবান ক্ষমতায় ফিরে আসার পর যুদ্ধ শেষ হয়ে গেলে আফগানিস্তান জুড়ে সামগ্রিক সহিংসতা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেলেও কাবুল এবং অন্যান্য শহরে নিয়মিত বোমা হামলা হয়েছে। চলতি মাসের শুরুর দিকে রুশ দূতাবাসের বাইরে আত্মঘাতী বোমা হামলায় দূতাবাসের দুই কর্মী নিহত হয়েছিল।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




যুদ্ধে নিহত হলে পাপ মুছে যাবে: চার্চ প্রধান

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার অর্থডক্স চার্চের প্রধান প্যাট্রিয়ার্ক কিরিল বলেছেন, ইউক্রেনের যুদ্ধে মৃত্যু হলে রুশ সেনাদের কোনো পাপ থাকবে না। রবিবার এক অনুষ্ঠানে  চার্চপ্রধান এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা জানি ভয়ানক যুদ্ধের মাঠে অনেকে নিহত হচ্ছেন। যুদ্ধ যেন দ্রুত শেষ হয় চার্চ তার জন্য প্রার্থনা করছে উল্লেখ করে তিনি বলেন, ভ্রাতৃঘাতী এই যুদ্ধে কিছু ভাই সম্ভবত একে অপরকে হত্যা করবে।

এমন মন্তব্যের পাশাপাশি প্যাট্রিয়ার্ক কিরিল একই সময় বলেন, কর্তব্যের খাতিরে অনেকের যুদ্ধে দায়িত্ব পালন করতে হচ্ছে, চার্চ এটা অনুধাবন করছে।

তিনি বলেন, কোনো সেনা যদি কতর্ব্যের আহ্বানে সাড়া দিয়ে সত্য আকড়ে থাকে এবং তার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে। এটা করতে গিয়ে মৃত্যু হলে নিঃসন্দেহে তা হবে আত্মত্যাগের মতো সুমহান কাজ। তারা (রুশ সেনারা) অন্যের জন্য নিজেদের জীবন উৎসর্গ করছেন। এমন আত্মত্যাগ সকল পাপ মুছে দেয়।

সিএনএনের খবরে বলা হয়েছে, ইউক্রেন যুদ্ধে নতুন করে সেনা সমাবেশের ঘোষণার পর রাশিয়ার অর্থডক্স চার্চপ্রধান কিরিল এমন মন্তব্য করলেন।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




বুরকিনা ফাসোর সামরিক শাসক ক্ষমতাচ্যুত

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর সামরিক শাসক পল-হেনরি দামিবাকে পদচ্যুত করে দেশটির সরকার ভেঙে দেওয়াসহ সংবিধান স্থগিতের ঘোষণা দিয়েছেন সেনাবাহিনীর ক্যাপ্টেন ইব্রাহিম ট্রাওরে। রাষ্ট্রীয় টেলিভিশনে শুক্রবার সন্ধ্যায় দেওয়া এক বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়।

ইব্রাহিম ট্রাওরে জানান, দেশটিতে সশস্ত্র গোষ্ঠীর তৎপরতা বেড়ে যাওয়া ও তা নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার কারণে সেনাবাহিনীর একদল কর্মকর্তা দামিবাকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে। খবর আল জাজিরার।

দেশটিতে গত আট মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো সামরিক হস্তক্ষেপের ঘটনা ঘটলো। এর আগে নিরাপত্তাহীনতার একই রকম অভিযোগ তুলে গত জানুয়ারিতে এক অভ্যুত্থানে সাবেক প্রেসিডেন্ট রস কাবোরেকে পদচ্যুত করেছিলেন দামিবা।

আল-কায়েদা এবং ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ত বেশ কিছু বিদ্রোহি সংগঠনের সঙ্গে লড়াই চালিয়ে যেতে রীতিমতো কোণঠাসা অবস্থা বুরকিনা ফাসোর। দেশটির ৪০ ভাগ এলাকা এখনও সরকারের নিয়ন্ত্রণের বাইরে। দেশের নিরাপত্তা নিয়ে হতাশা বাড়ছেই।

এদিকে পশ্চিম আফ্রিকার অর্থনৈতিক সহযোগিতা সংস্থা-ইকোওয়াস শুক্রবার এব বিবৃতিতে কঠোর ভাষায় এই অভ্যুত্থানের বিরোধিতা করেছে। সংস্থাটি এই তৎপরতাকে অনুপোযুক্ত সময়ের বলে উল্লেখ করেছে যে, সম্প্রতি সাংবিধানিক পন্থায় ফিরে যেতে দেশটি বেশ অগ্রগতি অর্জন করেছিল।

এদিকে, ক্ষমতা দখল করেই শুক্রবার ট্রাওরে দেশের সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার নির্দেশ জারি করেছেন। পাশাপাশি বাতিল করা হয়েছে রাজনৈতিক ও সুশীল সমাজের সব ধরনের তৎপরতা। এছাড়া, জারি করা হয়েছে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ।

রাষ্ট্রীয় টেলিভিশনে মারাত্মক অস্ত্রে সজ্জিত সেনাদের উপস্থিতিতে এক সামরিক কর্মকর্তা ট্রাওরের স্বাক্ষর করা বিবৃতি পড়ে শোনান। এ সময়ে ওই কর্মকর্তা বলেন, নিরাপত্তার প্রশ্নে আমরা বিভিন্ন সময়ে দামিবাকে দৃষ্টি দেওয়ার অনুরোধ করেছি।

বিবৃতিতে আরও বলা হয়, দামিবা সামরিক কর্মকর্তাদের সেনাবাহিনীর পুনর্গঠনের এসব প্রস্তাব বাতিল করে দিয়েছিলেন। যার কারণেই বিগত সরকারকে বিদায় নিতে হয়েছিল।

বিবৃতিতে বলা হয়, জাতীয় অংশীজনদের খুব তাড়াতাড়ি আমন্ত্রণ জানানো হবে নতুন অন্তর্বতী সনদ প্রণয়ন করতে আর দায়িত্ব দেওয়া হবে কোনো বেসামরিক অথবা সামরিক প্রেসিডেন্ট নিযুক্ত করার।

অন্যদিকে, এই ঘটনায় জাতিসংঘ উদ্বেগ প্রকাশ করে সবাইকে শান্ত থাকার আবেদন জানিয়েছে।

এ বিষয়ে জাতিসংঘের মুখপাত্র স্টেফানে ডুজারিক বলেন, বুরকিনা ফাসোর জন্য প্রয়োজন শান্তি ও স্থিতিশীলতা। দেশটির বিভিন্ন এলাকায় সশস্ত্র গোষ্ঠীর তৎপরতার বিরুদ্ধে সংগ্রামে দেশটির প্রয়োজন একতা।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ভারতের ঝাড়খণ্ডে বাস দুর্ঘটনায় নিহত ৭

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের ঝাড়খণ্ডে একটি বাস ব্রিজ থেকে পড়ে যাওয়ার ঘটনায় কমপক্ষে সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। দুর্ঘটনার সময় বাসটিতে ৫০ জন যাত্রী ছিল। পুলিশ জানিয়েছে, রাজ্যের হাজারিবাগ জেলায় ওই দুর্ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।

এক পুলিশ কর্মকর্তা জানান, রাচিগামী একটি বাস গিরিদিহ জেলা থেকে আসছিল। সে সময় ব্রিজের রেলিং ভেঙে বাসটি নিচে পড়ে যায়। বাসটি সিওয়ানে নদীর কাছে একটি শুকনো জায়গায় পড়ার কারণে বড় ধরনের হতাহতের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও পাঁচজনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তাদের মৃত্যু হয়। আহত বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার সময় বাসের ভেতরে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করা হয়েছে। এক কর্মকর্তা বলেন, বাসটি যদি নদীর মাঝখানে পড়ে যেতো তাহলে আরও বেশি ক্ষয়ক্ষতি হতো। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

দুর্ঘটনায় আহত মমতা সালুজা নামের এক যাত্রী বলেন, ওই বাসটিতে শিখ তীর্থযাত্রীরা ছিলেন। তারা একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে রাচির রাতু এলাকার গুরুদুয়ারার উদ্দেশে যাত্রা করেছিলেন। ওই দুর্ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু।

এক বিবৃতিতে দ্রৌপদী মুর্মু বলেন, ঝাড়খণ্ডের হাজারিবাগে বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনায় আমি গভীর শোকাহত। যারা এই দুর্ঘটনায় তাদের প্রিয়জন হারিয়েছেন তাদের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আমি আশা করছি আহতরা খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২