Logo
শিরোনাম

শেষ ম্যাচে হারল বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিউইদের বিপক্ষে সিরিজ শেষে কদিন বিশ্রামে থেকেই বিমান ধরতে হবে ওমান, আরব আমিরাতের। এরইমধ্যে ঘোষণা হয়েছে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড।

কিন্তু প্রস্তুতি কতটা হলো এই প্রশ্ন থেকেই যায়। কেন না বিশ্বকাপে খেলতে হবে স্পোর্টিং উইকেটে। যেটা মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজে ছিল অনুপস্থিত।

যদিও কিউইদের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অনেকটা স্পোর্টিং উইকেট ছিল তাতে হতাশ করেছে বাংলাদেশ দল। কিন্তু কিউইরা ঠিকই খেলেছে স্বাচ্ছ্যন্দে। যেটা ছিল না গত চার ম্যাচে।

শুক্রবার বিকেলে সিরিজের শেষ ম্যাচে টস জিতেছিল কিউইরা। টস জিতে সিদ্ধান্ত নেয় ব্যাট করার। দুই ওপেনার ফিন অ্যালেন ও রাচীন রবীন্দ্রর ব্যাটে গত চার ম্যাচে যা দেখা যায়নি আজ দেখা গেছে উল্টোটা।

অনেকটা স্পোর্টিং উইকেট পেয়ে ব্যাটে রান তোলার চেষ্টা করেন দ্রুত। দুজনের ৫৮ রানের জুটি ভাঙে ৫.৪ ওভারের মাথায় রবীন্দ্রর ১৭ (১২) রানে বিদায়। সিরিজে প্রথম ম্যাচ খেলতে নেমে শরিফুল ইসলাম এই ওভারে তুলে নেন আরেক ওপেনার অ্যালেনকেও (৪১)।

এই সিরিজের প্রত্যেকটি ম্যাচেই টম ল্যাথাম চেষ্টা করেছেন সামনে থেকে হাল ধরার। আজও  খেললেন দলের সর্বোচ্চ ৫০ (৩৭) রানের অপরাজিত ইনিংস।

এছাড়া শেষ দিকে হ্যানরি নিকলসের ২০ (২১), কোল ম্যাককনিকের ১৭ (১০) রানে ৫ উইকেটে সিরিজের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ১৬১ রান তোলে কিউইরা।

বাংলাদেশের পক্ষে শরিফুল ২ উইকেট নিলেও ৪ ওভারে দেন ৪৮ রান। তাসকিন আহমেদ ৩৪ রানে নেন ১ উইকেট। নাসুম আহমেদ ও আফিফ নেন ১টি করে উইকেট।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে নিজেদের কন্ডিশনও যেন অচেনা হয়ে যায় টাইগার ব্যাটারদের কাছে। উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। দলের হাল ধরতে পারেননি অভিজ্ঞদের কেউ।

শুরতে লিটন দাস ১০ (১২) রানে ফেরেন আজাজ প্যাটেলের বলে কুগলেইনের হাতে ক্যাচ দিয়ে। সৌম্য সরকার সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন। ৯ বলে ৪ রান করে ক্যাচ দেন রবীন্দ্রর হাতে কোল ম্যাককনিকের বলে।

মুশফিকুর রহিম এই সিরিজে ব্যর্থতার বৃত্ত থেকেই বের হতে পারেননি। এই ম্যাচে ৩ রান করে ফেরেন রবীন্দ্রর বলে ক্যাচ দিয়ে।

দলের হাল ধরেন আফিফ হোসেন মাহমুদউল্লাহকে নিয়ে। কিন্তু মাহমুদউল্লাহ দিতে পারেননি যোগ্য সঙ্গ। ৬৩ রানের জুটি ভাঙে মাহমুদউল্লাহর ২৩ (২১) রানে বিদায়ে।

এরপর নুরুল হাসান ৪, শামিম হোসেন ২, তাসকিন আহমেদ ২ রানে ফিরলেও আফিফের একার লড়াই দলকে পৌঁছাতে পারেনি কাঙ্ক্ষিত লক্ষ্যে। আফিফ অপরাজিত থেকেছেন ৪৯ (৩৩) রানে। কুড়ি ওভারে বাংলাদেশের ইনিংস থামে ৮ উইকেটে ১৩৪ রানে। ২৭ রানের জয়ে কিউইরা সিরিজ শেষ করল ৩-২ ব্যবধানে।

কিউইদের পক্ষে ২টি করে উইকেট নেন আজাজ প্যাটেল ও স্কট কুগলেইন। ১ উইকেট করে নেন জ্যাকব ডাফি, কোল ম্যাককনিক, বেন সেয়ার্স ও রাচীন রবীন্দ্র।


আরও খবর

পেলে ফের আইসিইউতে

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




জবানবন্দিতে অস্ত্রের তথ্য দিলেন পিয়াসা

প্রকাশিত:শুক্রবার ২০ আগস্ট ২০21 | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ১০১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা। জবানবন্দিতে তিনি বলেছেন, ভয়ঙ্কর যে উজি অস্ত্র হাতে নিয়ে তিনি ছবি তুলেছিলেন, সেই অস্ত্রটির মালিক ইনডেক্স গ্রুপের এমডি সাফিউল্লাহ আল মুনির ওরফে ইনডেক্স মুনির। মুনিরের অফিসেই তিনি অস্ত্রটি হাতে নিয়ে ছবি তুলেন। 

খিলক্ষেত থানায় মাদক দ্রব্য আইনে দায়ের করা মামলায় তিন দিনের রিমান্ড শেষে ১৯ আগস্ট আদালতে হাজির করা হয়। আদালতে তিনি এই মাদক মামলায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন। মামলাটি সিআইডি তদন্ত করছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, তিন দিনের রিমান্ডে সিআইডির জেরায় পিয়াসা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তার সিন্ডিকেটে মিশু হাসান, কার্লোস, সামস, রাজ ছাড়াও আরো যারা আছেন তাদের নাম ফাঁস করেছেন। গরুর পেটে হীরা পাচার, মধ্যপ্রাচ্যে নারী পাচার ছাড়াও কী পরিমাণ অর্থ দেশ থেকে পাচার করেছে তার বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।


আরও খবর



দিয়াবাড়ি-পল্লবী পর্যন্ত ঘুরে এসেছে মেট্রোরেল

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ১২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথমবারের মতো স্বপ্নের মেট্রো রেল রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে শুরু করে মিরপুর পর্যন্ত ঘুরে এসেছে। আজ শুক্রবার (২৭ আগস্ট) সকালে মেট্রোরেল ৬টি বগি নিয়ে মিরপুর পর্যন্ত চারটি স্টেশনে পরীক্ষামূলকভাবে চলাচল করে।

প্রস্তুতির অংশ হিসেবে প্রথমবারের মতো মেট্রো রেল এ রুটে চলাচল শুরু করলো বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

ছুটির দিন সকালে স্বপ্নের মেট্রো রেল চলাচল করতে দেখে রাজধানীবাসীর মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়।

অনেকেই বলেছেন, তারা দীর্ঘদিন ধরে মেট্রো রেল চলাচলের এ দৃশ্য দেখার জন্য অপেক্ষায় ছিলেন।

ডিএমটিসিএল সূত্র জানায়, ডিপো থেকে শুরু করে যেসব স্টেশনের কাজ শেষ হয়েছে তাদের মধ্যে ট্রেনটি আগামী রোববার আবার পরিচালনা করা হবে। তবে ঠিক কোন পর্যন্ত ট্রেনটি পরিচালনা করা হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এখন মেট্রো রেলের লাইনে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা চলছে। এসব পরীক্ষার ভিত্তিতে কতটুকু লাইনে ট্রেন পরিচালনা করা হবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে রোববার সকালে।

নিউজ ট্যাগ: মেট্রো রেল

আরও খবর

অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




প্রধানমন্ত্রীর এপিএস হলেন ইসমাত মাহমুদা

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের (জিআইইউ) পরিচালক (উপসচিব) ইসমাত মাহমুদাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব (এপিএস)-১ নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রীর পদ অলংকৃত করবেন বা ইসমাত মাহমুদাকে তার সহকারী একান্ত সচিব-১ পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ কার্যকর থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

বর্তমানে প্রধানমন্ত্রী ব্যক্তিগত অনুবিভাগে একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সালাহ উদ্দিন ও একান্ত সচিব-২ হিসেবে রয়েছেন মনিরা বেগম। সহকারী একান্ত সচিব-২ এর দায়িত্বে আছেন গাজী হাফিজুর রহমান লিকু।

ইসমাত মাহমুদা বিসিএস প্রশাসন ক্যাডারের ২১তম ব্যাচের কর্মকর্তা।


আরও খবর

অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




‘পরিস্থিতি খারাপ হলে ফের বন্ধ করে দেওয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান’

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিডিএস কোর্সের সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন।

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর রবিবার থেকে খুলছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান। সংক্রমণ কমে আসায় এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনাভাইরাস মহামারির কারণে কয়েক দফা বিডিএস কোর্সের পরীক্ষার তারিখ পরিবর্তন হয়েছে। অবশেষে শুক্রবার পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে। 

এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন আবেদন করেছেন। সে হিসাবে এবারের পরীক্ষায় প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৭ শিক্ষার্থী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে সংক্রমণ যদি আশঙ্কাজনক হারে বাড়ে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়। আর আমরাও সেভাবেই পরামর্শ দেব। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরে আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হয়, তাহলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।

তিনি বলেন, অনেক দেশেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে আবার বন্ধ করে দেয়া হয়েছে। আমরাও সেই নীতি অবলম্বন করব। আমাদের ছেলে-মেয়েদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চাই।

করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যুস্ত যুক্তরাষ্ট্র গত ১ মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত প্রায় ২ লাখ ৮০ হাজার স্কুল শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়। মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) সোমবার একটি প্রতিবেদনে এমনটি জানিয়েছে।


আরও খবর

৫ অক্টোবর খুলছে ঢাবির হল

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

অষ্টম ও নবম শ্রেণির ক্লাসও সপ্তাহে দুই দিন

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১




হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ঘোষণার পরই মুফতি আব্দুস সালামের মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার পরিচালনা কমিটির সদস্য মুফতি আবদুস সালাম চাটগামী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে বেলা সাড়ে ১১টার দিকে আবদুস সালামকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। আবদুস সালাম চাটগামী হাটহাজারী মাদরাসা পরিচালনা কমিটির তিন সদস্যের মধ্যে একজন ছিলেন।

হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক মনোনীত করতে আজ (৮ সেপ্টেম্বর) বুধবার সকালে বৈঠকে বসে শূরা কমিটি। সকাল সাড়ে ১১টার দিকে বৈঠকে উপমহাদেশের প্রখ্যাত আলেম মাওলানা মুফতি আব্দুস ছালামকে মহাপরিচালক ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পরই তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা শোয়েব জমিরী।

তিনি বলেন, ‌সকালে শূরার কমিটির বৈঠকে মুফতি আব্দুস ছালামকে মহাপরিচালক ঘোষণার পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে দ্রুত হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



আরও খবর