Logo
শিরোনাম

সিসিইউতে খালেদা জিয়া

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে সোমবার (৩ মে) বিকালে তাকে সিসিইউতে নেওয়া হয়।

এদিন বিকাল পৌনে পাঁচটার দিকে তার চিকিৎসক দলের অন্যতম সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, আমি এখনই কিছু বলতে পারছি না। হাসপাতালে যাচ্ছি। চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানাতে পারবো।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে খালেদা জিয়াকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন বিএনপি প্রধানের চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। মঙ্গলবার হাসপাতালে ভর্তি হওয়ার পর নন-কোভিড কেবিনে চিকিৎসা চলছিল খালেদা জিয়ার।

এর আগে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন বিকালে আনুষ্ঠানিকভাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

২৭ এপ্রিল রাত ৯টা ৩৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গত ১৫ এপ্রিল বিএনপি চেয়ারপারসন এভার কেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করান।

নিউজ ট্যাগ: খালেদা জিয়া

আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




যুক্তরাষ্ট্রে জন্মদিনের পার্টিতে ৬ জনকে গুলি করে হত্যা

প্রকাশিত:সোমবার ১০ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা। এবার কলোরাডো অঙ্গরাজ্যে একটি জন্মদিনের অনুষ্ঠানে গুলিতে ৬ জন নিহত হয়েছেন। রবিবার (০৯ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে কলোরাডো স্প্রিংস শহরে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ।

হামলাকারী নিহতদের মধ্যে একজনের প্রেমিক বলে নিশ্চিত করে মার্কিন পুলিশ কর্তৃপক্ষ জানায়, হামলার পর ওই বন্দুকধারী নিজেও আত্মহত্যা করেন। ঘটনাস্থল থেকে বন্দুকধারীসহ ছয়জনের লাশ উদ্ধার ছাড়াও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

এরআগে শনিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের টাইমস স্কয়ারেও গোলাগুলির ঘটনা ঘটে। এতে এক শিশুসহ দুজন নারী আহত হয়েছিলেন। আন্তর্জাতিক গণমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে, শনিবার ৭ নম্বর অ্যাভিনিউ ও ৪৪ নম্বর সড়কের সংযোগস্থলে স্থানীয় সময় বিকেল ৫টার কিছু আগে এই গোলাগুলির ঘটনা ঘটে। আহতদের মধ্যে শিশুটির বয়স চার বছর। বাকি দুজন নারীর বয়স যথাক্রমে ৪৬ ও ২৩।

এ প্রসঙ্গে এনওয়াইপিডির পুলিশ কমিশনার ডেরমট শেয়া স্থানীয় গণমাধ্যমগুলোকে বলেন, আহত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা যথেষ্ঠ ভালো আছেন। আহত ৩ জনই পথচারী। কথাকাটাকাটির একপর্যায়ে হয়তো এই গোলাগুলির ঘটনা ঘটেছে



আরও খবর



শুনানি হচ্ছে না আনভীরের জামিন আবেদন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আনভীরের পক্ষে সাবেক আইনমন্ত্রী আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ ও মুনসুরুল হক চৌধুরী জামিন শুনানি করবে

হাইকোর্ট অনির্দিষ্টকালের জন্য আগাম জামিন আবেদন শুনানি বন্ধ। শুনানি হচ্ছে না বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জামিন আবেদন। করোনা নিয়ন্ত্রণে চলা লকডাউনে আগাম জামিনের আবেদনপত্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুনানি করবে না জানিয়ে একটি নোটিশ টাঙিয়ে দিয়েছে আদালত।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বুধবার জামিনের আবেদনটি করা হয়। এরপর এটি শুনানির জন্য বৃহস্পতিবার বিচারপতি মামুনুর রহমানের বেঞ্চের কার্যতালিকায় রাখা হয়।

আনভীরের পক্ষে সাবেক আইনমন্ত্রী আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ ও মুনসুরুল হক চৌধুরী জামিন শুনানি করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।


আরও খবর



দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে কাল

প্রকাশিত:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা হাসপাতাল অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে। আগামীকাল রবিবার (১৮ এপ্রিল) চালু হওয়ার কথা রয়েছে করোনার জন্য দেশের প্রথম এই বিশেষায়িত হাসপাতাল।

প্রাথমিকভাবে ২০টি আইসিইউ ও ১৫০টি সাধারণ শয্যা নিয়ে যাত্রা শুরু হচ্ছে এ হাসপাতালের। তবে ধীরে ধীরে হাজার শয্যার পূর্ণাঙ্গ হাসপাতালের রূপ পাবে এটি। এরই মধ্যে হাসপাতালটিতে পৌঁছেছে ২০০ আইসিউই শয্যা। তৈরি হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন লাইন। পুরোপরি প্রস্তুত করা হয়েছে ১০টি এসডিও এবং ১০টি আইসিইউ শয্যা।

ডিএনসিসি মেয়র বলেন, আট শ সাধারণ শয্যার সঙ্গে ২০০ এসডিও আর আইসিইউ শয্যা রয়েছে এখানে। সব ঠিক থাকলে রবিবারই আংশিক চালু হচ্ছে দেশের প্রথম করোনা  হাসপাতাল। এরপর মে মাসের মধ্যেই পুরোপুরি চালুর পরিকল্পনার কথা জানিয়েছেন হাসপাতাল পরিচালক ব্রি. জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

নাসির উদ্দিন বলেন, ১৮ তারিখ আমরা একটা তারিখ নির্ধারণ করেছি, ২১২টার মতো আইসিইউ সাপোর্ট অর্থাৎ করোনা আইসিইউ সাপোর্ট এখানে থাকছে। হাইপোনেজাল ক্যানুলা, সেন্ট্রাল অক্সিজেন সিসটেম, জরুরি ভাগের ৩০ জন পুরুষ ও ২০ নারীকে দ্রুত চিকিৎসাব্যবস্থা মধ্যে আনতে পারব।


আরও খবর



করোনার ভয়ে দেশ ছাড়ছেন ভারতের ধনীরা

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
মুম্বাই থেকে দুবাইয়ের বিমান ভাড়া সাধারণ সময়ে ৮ থেকে ১০ হাজার টাকা। এখন তা হয়েছে ৮০ হাজার টাকা। দিল্লি থেকে দুবাইয়ের টিকিটও ৫০ হাজারে কিনছে ধনী ভারতীয়রা। ভয়াবহ করোনা পরিস্থিতিতে তারা আর কেউ

করোনামহামারির হাত থেকে রেহাই পেতে অন্য দেশে চলে যাচ্ছেন ভারতীয় ধনীরা। ধনীদের বিদেশ যাওয়ার হিড়িকে বিমান ভাড়া বেড়েছে কয়েকগুণ। এমনকি ব্যক্তিগত জেট বিমানও ভর্তি হয়ে যাচ্ছে। তাদের অধিকাংশরই লক্ষ্য সংযুক্ত আরব আমিরাত।

ভারত থেকে দুবাইগামী সমস্ত বিমান পরিষেবা বন্ধ হওয়ার আগে সামর্থ্য থাকা ভারতীয়রা তাই নিজ উদ্যোগেই দেশ ছাড়ছেন। মুম্বাই থেকে দুবাইয়ের বিমান ভাড়া সাধারণ সময়ে ৮ থেকে ১০ হাজার টাকা। এখন তা হয়েছে ৮০ হাজার টাকা। দিল্লি থেকে দুবাইয়ের টিকিটও ৫০ হাজারে কিনছে ধনী ভারতীয়রা। ভয়াবহ করোনা পরিস্থিতিতে তারা আর কেউ দেশে থাকার ঝুঁকি নিতে চাইছেন না। পালাচ্ছেন সদলবলে।

চার্টার বিমান সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, প্রাইভেট জেটের টিকিটের এমন চাহিদা আগে কখনও দেখা যায়নি। শনিবার দুবাইগামী ১২টি প্রাইভেট জেটের সবকটি আসন ইতোমধ্যেই বুক। ১৩ সিট কিংবা ৬ সিটের জেট প্লেনের জন্য দিতে হচ্ছে ৩৩ হাজারের বেশি অর্থ। এমনকি ৮০ জন সেই প্লেনের জন্য নাম লিখিয়ে রেখেছেন। বিদেশ থেকে প্রাইভেট জেট আনানোরও চেষ্টা চলছে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুসারে, সাধারণত সপ্তাহে প্রায় ৩০০টি বাণিজ্যিক ফ্লাইট সংযুক্ত আরব আমিরাত ও ভারতের মধ্যে চলাচল করে। সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৩৩ লাখ ভারতীয় বসবাস করেন, যা দেশটির জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশ। তাদের বেশিরভাগই থাকেন দুবাইয়ে।


আরও খবর



নন্দীগ্রামে ৩৩২৭ ভোটে এগিয়ে মমতা

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৯৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
রবিবার পুরো পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোট গণনা চললেও বাড়তি নজর নন্দীগ্রামের দিকে। গোটা দেশই তাকিয়ে রয়েছে তৃণমূলের আন্দোলন ভূমির দিকে

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের নন্দীগ্রাম আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। গণনার প্রতি রাউন্ডে ফলাফল রীতিমতো ওঠানামা চলছে।

ভোট গণনার শুরুতে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী এগিয়ে থাকলেও একাদশ রাউন্ডের শেষে ৩ হাজার ৩২৭ ভোটে নন্দীগ্রামে এগিয়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে সার্ভারে সমস্যা দেখা দেওয়ায় সেখানে ফল ঘোষণায় দেরি হচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। রবিবার পুরো পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোট গণনা চললেও বাড়তি নজর নন্দীগ্রামের দিকে। গোটা দেশই তাকিয়ে রয়েছে তৃণমূলের আন্দোলন ভূমির দিকে।

ভোট গণনায় সামগ্রিকভাবে এগিয়েই রয়েছে তৃণমূল। দুপুর ২টা পর্যন্ত ২০৭ আসনে এগিয়ে রয়েছে তারা। কিন্তু তাদের কড়া টক্কর দিচ্ছে বিজেপি। ৮১ আসনে এগিয়ে রয়েছে তারা। সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে দুটিতে, বাকি দুই আসনে এগিয়ে অন্যান্য।


আরও খবর