শিরোনাম

টিকটক-লাইকি বন্ধ নিয়ে কঠোর সিদ্ধান্ত আসছে

প্রকাশিত:বুধবার ২৫ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টিকটক, বিগো লাইভ ও লাইকির মতো অ্যাপসগুলো বন্ধ ও বাংলাদেশ থেকে লিঙ্ক সরিয়ে নেয়ার জন্য চিঠি দেয়া হবে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) সূত্রে এ তথ্য জানা গেছে। এরই মধ্যে পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস বন্ধ করতে কার্যক্রম গ্রহণের পাশাপাশি নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

এ বিষয়ে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় গণমাধ্যমকে জানান, টিকটক ও লাইকিসহ অন্যান্য ক্ষতিকর অ্যাপসগুলো বন্ধ করলেও ভিপিএন দিয়ে চালানো যায়। এসব বন্ধ করার মতো সক্ষমতা আমাদের নেই। এই সব অ্যাপসের কর্তৃপক্ষের কাছে চিঠি দেয়া হবে। ক্ষতিকর অ্যাপস যেমন- লাইকি, বিগো, টিকটকের তালিকা তৈরি করা হচ্ছে। যেগুলো বন্ধ (ব্লক) করা সম্ভব হবে আমরা করে ফেলব।

এর আগে টিকটক, বিগো লাইভ ও লাইকির মতো সব ধরনের অ্যাপস বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সেই সঙ্গে অনলাইন প্লাটফর্ম থেকে পাবজি, ফ্রি ফায়ারসহ সব ধরনের ক্ষতিকর গেম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


আরও খবর

এবার টিকটকের নজর দারিতে সিআইডি

বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১




খালেদার বিদেশে চিকিৎসা: আইন মন্ত্রণালয়ের সুপারিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

প্রকাশিত:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় পরিবারের আবেদনের বিষয়ে মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়। আইনি মতামত এরই মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক সচিবালয় থেকে সাংবাদিকদের এ তথ‌্য জানান। তবে কী মতামত দিয়েছেন সেই বিষয়ে কিছু জানাননি আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, আমি খালেদা জিয়ার ভাইয়ের আবেদনের বিষয়ে আইনি মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছি। প্রধানমন্ত্রী পর্যায়ে যেহেতু ফাইল যাবে, এজন্য এটা এভাবে বলতে পারি না। এটা প্রধানমন্ত্রী পর্যন্ত যাবে, তারপর আপনারা সিদ্ধান্ত জানতে পারবেন।


আরও খবর



নদীতে ঝাঁপ দিয়ে প্রাণে রক্ষা পেলেন পাথরঘাটার ইউএনও

প্রকাশিত:শুক্রবার ২৪ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা থেকে ছেড়ে আসা বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নদীতে ঝাঁপ দিয়ে প্রাণে রক্ষা পেয়েছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ। এই লঞ্চের ভিআইপি ক্যাবিনের নিলগিরির যাত্রী ছিলেন। অগ্নিকাণ্ডের ঘটনা লঞ্চ থেকে লাফিয়ে বাঁচায় সময় তার সহধর্মিনী উম্মুল ওয়ারার ডান পা ভেঙে গেছে। তারা বর্তমানে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মুজাহিদ জানান ঢাকা থেকে অফিসিয়াল কাজ করে বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় ঢাকা থেকে অভিযান লঞ্চে বরগুনার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। রাত তিনটার দিকে লঞ্চে অন্যান্য যাত্রীদের ডাকচিৎকার তার ঘুম ভাঙে। তখন তিনি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যান।

এরপর তড়িঘড়ি করে রুম থেকে বের হয়ে লঞ্চের সামনে থেকে চলে যান সেখানে কয়েক শতাধিক লোকের ভিড় ছিল। এসময় লঞ্চটি সুগন্ধা নদীর মাঝখানে অবস্থান করতে ছিল। অনেকেই নদীতে লাফিয়ে বাঁচতে চেষ্টা করতে দেখা গেছে বলে জানান তিনি।

ধোঁয়ায় আচ্ছন্ন  লঞ্চ থেকে তারাও লাফ দিলে তৃতীয় তলা থেকে দোতালায় পড়ে যায়। তখন তার সহধর্মিনী উম্মুল ওয়ারার ডান পা ভেঙে যায়।

এরপর স্থানীয়রা সহায়তায় এগিয়ে আসলে তাদেরকে তারা উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে যায়।

হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ জানান লঞ্চে থাকা বৃদ্ধ এবং শিশুরাই বেশি হতাহত হয়েছে। এছাড়াও লঞ্চের অনেক নারী ছিল যারা নদীতে লাফিয়ে পড়েছে। কিন্তু তীরে উঠতে পারছে কিনা এ নিয়ে সংশয় রয়েছে বলে জানান তিনি।


আরও খবর



নৌকায় সিল মারতে গিয়ে প্রিজাইডিং অফিসার আটক

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১০৬জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সোনাইমুড়ীতে পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এক প্রিসাইডিং অফিসারকে আটক করেছে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

আটককৃত প্রিসাইডিং অফিসার এইচ এম কামরুজ্জামান। তিনি উপজেলার আব্দুল্লাহর হাট ইসলামিয়া ফাজিল মাদ্রাসার প্রভাষক।

বুধবার (৫ জানুয়ারি) দুপুর পৌনে ৩টার দিকে উপজেলার ৬নং নাটেশ্বর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম। তিনি আরও জানান, বুধবার দুপুর পৌনে ৩টার দিকে উপজেলার সোনাইমুড়ীর ৬নং নাটেশ্বর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের প্রিজাইডিং অফিসার এইচ এম কামরুজ্জামানকে নৌকা প্রতীকে সিল মারার সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ.কে.এম ফয়সাল তাকে হাতেনাতে আটক করে।

এসপি শহীদুল ইসলাম আরও জানান, বর্তমানে আটককৃত প্রিসাইডিং অফিসারকে ওই কেন্দ্রের কেন্দ্রের একটি কক্ষে রাখা হয়েছে।


আরও খবর

গাঁজাসহ ভোট কেন্দ্র থেকে এজেন্ট আটক

রবিবার ১৬ জানুয়ারী ২০২২




করোনায় শনাক্ত বাড়ছে, মৃত্যু ২ জনের

প্রকাশিত:সোমবার ২০ ডিসেম্বর ২০21 | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৬০ জন। এর আগের ২৪ ঘণ্টায় ২১১ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন, গতকাল একজনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

সোমবার (২০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন শনাক্ত হওয়া ২৬০ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৮১ হাজার ৩৪৩ জন। মারা যাওয়া দুই জনকে নিয়ে মোট মৃত্যু হলো ২৮ হাজার ৫০ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩৬ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৪৫ হাজার ৮০৭ জন সুস্থ হয়ে উঠলেন বলে জানিয়েছে অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৩০ শতাংশ, গতকাল ছিল এক দশমিক ২২ শতাংশ। দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক এক শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ১০৫টি, আর পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৫টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১২ লাখ ৮৬ হাজার ২৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৪২ হাজার ৩০৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ৪৩ হাজার ৭২২টি।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনই পুরুষ। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৪৫ জন আর নারী ১০ হাজার ১০৫ জন।

মারা যাওয়া দুই জনের বয়সই ৬১ থেকে ৭০ বছরের ভেতরে। তাদের মধ্যে একজন ঢাকা আর আরেকজন রংপুর বিভাগের। দুই জনই সরকারি হাসপাতালে মারা যান।


আরও খবর

গত সপ্তাহে করোনা শনাক্ত ২২২% বেড়েছে

রবিবার ১৬ জানুয়ারী ২০২২




করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ১৪০ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন  রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪০ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৬ শতাংশে। এখন পর্যন্ত করোনায় দেশে সর্বমোট ২৮ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনে।

আজ মঙ্গলবার (৬ জানুয়ারি)  স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৬২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৩ হাজার ৪৩৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। তাদের মধ্যে ঢাকায় ১, চট্টগ্রামে ৪ এবং রাজশাহী বিভাগে ১ জন রয়েছেন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর