Logo
শিরোনাম

টিভিতে আজকের খেলার সময়সূচি

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ক্রিকেট:

ঢাকা প্রিমিয়ার লিগ

আবাহনী লিমিটেড-প্রাইম ব্যাংক

সকাল ৯টা

সরাসরি, টি স্পোর্টস

ও গাজী টিভি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

কলকাতা-রাজস্থান

রাত ৮টা

সরাসরি, স্টার স্পোর্টস ১,

গাজী টিভি ও টি স্পোর্টস

ফুটবল:

স্প্যানিশ লা লিগা

বার্সেলোনা-কাদিজ

রাত ১টা

সরাসরি, টি স্পোর্টস

এএফসি চ্যাম্পিয়নস লিগ

মুম্বাই সিটি-আল জাজিরা

রাত ১১টা ১৫ মিনিট

সরাসরি, স্টার স্পোর্টস ৩


আরও খবর



হু হু করে কমছে নেটফ্লিক্সের গ্রাহকসংখ্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেশ কিছু দিন ধরেই চড়ছিল উদ্বেগের পারদ। আতঙ্কে কাঁটা হয়ে ছিলেন কর্মীরা। আশঙ্কাই সত্যি হল শেষমেশ। গোটা বিশ্বে মোট ১৫০ জন কর্মীকে ছাঁটাই করল ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, গোটা বিশ্বে এই প্ল্যাটফর্মে কর্মী সংখ্যা ছিল ১১ হাজার। তার মধ্যে চাকরি হারিয়েছেন ২ শতাংশেরও কম। আপাতত তালিকায় ছিলেন মূলত আমেরিকার কর্মীরাই। নেটফ্লিক্সের মুখপাত্রের দাবি, সংস্থার উপার্জন বৃদ্ধির গতি কমে যাওয়ার দরুন ব্যয়েও রাশ টানতে হচ্ছে। সে কারণেই এই পথে হাঁটতে হল কর্তৃপক্ষকে। কারও কর্মদক্ষতার প্রশ্নে নয়, শুধুমাত্র ব্যবসায়িক কারণেই এই সিদ্ধান্ত।

এপ্রিলেই নেটফ্লিক্স জানিয়েছিল, এক দশকে এই প্রথম গ্রাহকসংখ্যা কমছে তাদের। অর্থবর্ষের আগামী চার মাসে আরও গ্রাহক কমার আশঙ্কায় ছিল সংস্থা। তার এক মাসের মধ্যেই কর্মী সংকোচনের পথে হাঁটল এই ওটিটি প্ল্যাটফর্ম। ইতিমধ্যেই ছাঁটাই এবং কর্মী নিয়োগ আপাতত বন্ধের পথে হেঁটেছে মেটা, অ্যামাজন, উবারের মতো সংস্থা।

ওটিটির লড়াই যত জমছে, গ্রাহক সংখ্যায় ভাটার টান দেখছে নেটফ্লিক্স। প্রতিযোগিতায় টিকে থাকতে মাসিক গ্রাহকমূল্য আগের তুলনায় বেশ খানিকটা কমিয়ে দিয়েছে সংস্থা। লাভ হয়নি তাতেও। জানুয়ারি থেকে প্রায় ৭০ শতাংশের বেশি পড়ে গিয়েছে নেটফ্লিক্সের শেয়ারের দর।

গ্রাহক টানতে নিজেদের প্ল্যাটফর্মে এই প্রথম বিজ্ঞাপন অন্তর্ভুক্ত করার পথেও হাঁটছে নেটফ্লিক্স। এত কাল কনটেন্টের মাঝে বিজ্ঞাপনের বিরোধী ছিল সংস্থা। এ ছাড়া পাসওয়ার্ড ভাগাভাগি করে নেটফ্লিক্স দেখার প্রবণতাতেও রাশ টানতে চায় সংস্থা। পরিসংখ্যান বলছে, ২২ কোটি ২০ লক্ষের বেশি গ্রাহক রয়েছেন এই প্ল্যাটফর্মে। কিন্তু অন্যের পাসওয়ার্ড দিয়ে নেটফ্লিক্স দেখা হয় আরও অন্তত ১১ কোটি বাড়িতে। তাতেই এ বার লাগাম পরানোর ভাবনা রয়েছে সংস্থার।

নিউজ ট্যাগ: নেটফ্লিক্স

আরও খবর



ইউক্রেনের একাধিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাপোরিঝিয়া পরমাণু কেন্দ্রের দখল নিয়ে ইউক্রেনের বিভিন্ন জায়গা জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিল রাশিয়া। ওই পরমাণু কেন্দ্রের দখল নেওয়ার পর আন্দ্রেই ভ্লাদিমির শেফচিককে তার দায়িত্ব দিয়েছে ক্রেমলিন। আন্দ্রেই বলেছেন, এই পরমাণু কেন্দ্র থেকে ইউক্রেনের বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বিচ্ছিন্ন করা হয়েছে। তবে পূর্ব ইউক্রেনের সমস্ত রাশিয়া অধিকৃত অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রয়েছে।

জাপোরিঝিয়া পরমাণু কেন্দ্রের অবস্থান দক্ষিণ-পূর্ব ইউক্রেনের এনেরহোদার শহরে ডিনিপার নদীর কাছে কাখোভকা জলাধারের তীরে। ডনবাস অঞ্চল থেকে প্রায় ২০০ কিলোমিটার এবং রাজধানী কিভের ৫৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এই পরমাণু কেন্দ্র ইউক্রেনের অন্যতম বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র।

জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎ কেন্দ্রে মোট ছটি চুল্লি রয়েছে। সাধারণত এটি ইউক্রেনের এক-পঞ্চমাংশ অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করে। এ ছাড়াও এই পরমাণু কেন্দ্র থেকে দেশের মোট পারমাণবিক শক্তির অর্ধেকই উত্পাদিত হয়। তাই এই পরমাণু কেন্দ্র হাতছাড়া হওয়ার পর উদ্বেগ প্রকাশ করেছেন ইউক্রেনের সরকারি কর্মকর্তারাও। গত মার্চ মাসে ইউক্রেনের কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়, কিভ-মস্কো সঙ্ঘাতে ব্যাপক রুশ গোলাবর্ষণের কারণে জাপোরিঝিয়া পারমাণু কেন্দ্র ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রসঙ্গত, রাশিয়ার একনায়ক প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বারবার দাবি জানিয়েছেন, তিনি ইউক্রেনে যুদ্ধ নয়, সামরিক অভিযান চালাচ্ছেন। কিন্তু তিনি যে কোনও মুহূর্তে যুদ্ধ ঘোষণা করতে পারেন বলে নিশ্চিত পশ্চিমী দুনিয়া। পুতিনের সামরিক অভিযানের ঠেলায় ইতিমধ্যেই বিপর্যস্ত ইউক্রেনে হাজারো মানুষ বলি হয়েছেন।

এর পর আবার সরাসরি যুদ্ধ ঘোষণা করলে ইউক্রেনকে আরও ভয়াবহতার মুখোমুখি হতে হবে বলেও মনে করছে আন্তর্জাতিক মহল। ইউক্রেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক ভাবে যুদ্ধ ঘোষণার জন্য পুতিন আগামী ৯ মে দিনটিকে বেছে নিতে পারেন বলেও একটি সূত্রের দাবি।


আরও খবর



কাল দক্ষিণ চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আগামী কাল সোমবার (০২ মে) চট্টগ্রামের ৬০ গ্রামের মানুষ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছেন।

মির্জারখীল দরবার শরীফ সূত্রে জানা গেছে, সোমবার (২ মে) সাতকানিয়ার সোনাকানিয়া, মির্জারখীল, গারাংগিয়া, এওচিয়ার গাটিয়া ডেঙ্গা, মাদার্শা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, চরতির সুইপুরা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাইমাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালীপুর, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, লোহাগাড়ার পুটিবিলা, কলাউজান, বড়হাতিয়া এবং পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ প্রায় ৬০ গ্রামের লক্ষাধিক মানুষ ঈদুল ফিতর পালন করবেন।

এছাড়া পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরীফের মুরিদরাও ঈদ পালন করবেন।

মির্জারখীল দরবারের ছোট শাহজাদা মোহাম্মদ মছউদুর রহমান ও মুরিদ মির্জারখীল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বজলুল করিম চৌধুরী জানান, আমাদের পুরো গ্রামের মানুষ যারা দরবারের ভক্ত তারা এবং দেশের বিভিন্ন অঞ্চলে থাকা মির্জারখীল দরবার শরীফের মুরিদরা আগামীকাল ঈদুল ফিতর উদযাপন করবেন।

নিউজ ট্যাগ: ৬০ গ্রামে ঈদ

আরও খবর



বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন তামিম

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা লিগের সদ্য শেষ হওয়া আসরের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন এনামুল হক বিজয়। লিগের ইতিহাসে এক আসরে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ১৩৮ রান করেছেন প্রাইম ব্যাংকের এই তারকা ওপেনার।

বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে লিগের শেষদিকে রান তুলেছেন প্রাইম ব্যাংকের আরেক তারকা ওপেনার তামিম ইকবাল। লিগের শেষ তিন ম্যাচে দেশসেরা এই ওপেনার সংগ্রহ করেন যথাক্রমে- ৯০, ১০৯ ও ১৩৭ রান।

শেখ জামালের বিপক্ষে ৮৫ বলে ১০টি চার আর ৪ ছক্কায় করেন ৯০ রান। পরের ম্যাচে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৮১ বলে ৯টি চার আর ৭টি ছক্কায় তামিম খেলেন ১০৯* রানের ঝলমলে এক ইনিংস।

বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিগের শেষ ম্যাচে ১৩১ বলে ১৩টি চার আর ৬টি ছক্কায় তামিম করেন ১৩৭ রান।

এদিন উদ্বোধনীতে এনামুল হক বিজয়ের সঙ্গে ২১৫ রানের জুটি গড়েন তামিম। ৯০ রানে ফেরেন বিজয়। তামিম-বিজয়ের অনবদ্য ব্যাটিংয়ে ৭ উইকেটে ৩৫৫ রান করে ৭৮ রানের দাপুটে জয় পায় প্রাইম ব্যাংক।

এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে লিস্ট ক্রিকেটে দেশের হয়ে সবচেয়ে বেশি ২১টি শতকের সাহায্যে সর্বোচ্চ ১০ হাজার ১৪৯ রান করেন তামিম।

 


আরও খবর



পাকিস্তানি ক্রিকেটারকে প্রস্তাব দিলেন শাহরুখ খান

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানের তারকা অলরাউন্ডার ইয়াসির আরাফাতকে ফোন করে আইপিলে খেলার প্রস্তাব দেন বলিউড সুপারস্টার শাহারুখ খান।

কলকাতা নাইট রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি মালিক শাহরুখ খানের প্রস্তাব পেয়ে শুরুতেই রসিকতা মনে করেছিলেন পাকিস্তানের তারকা।

সম্প্রতি ক্রিকেট ডেনের ইউটিউব চ্যানেলে ইয়াসির আরাফাত বলেন, বলিউড সুপারস্টার শাহরুখ খান তাকে তিন বছরের চুক্তিতে তার দল কলকাতা নাইট রাইডার্সে খেলার প্রস্তাব দিয়েছিলেন।

আইপিএলের উদ্বোধনী আসর তথা ২০০৮ সালে পাকিস্তানের ১১ জন তারকা ক্রিকেটার খেলেছেন। ইয়াসির আরাফাত আইপিএলের প্রথম আসরে কলকাতা নাইট রাইডার্সে খেলার প্রস্তাব পেয়েছিলেন।

ইয়াসির আরাফাত বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আইপিএলের প্রথম আসরের জন্য যাদের নাম বাছাই করেছিল দুর্ভাগ্যবশত, আমি তাদের মধ্যে ছিলাম না যে কারণে খেলতে পারিনি।

পাকিস্তানের হয়ে ১১টি ওয়ানডে, ১৩টি টি-টোয়েন্টি আর ৩টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ২৯ উইকেট শিকারের পেস বোলিং অলরাউন্ডার ইয়াসির আরাফাত বলেন, আমি ২০০৮ সালে কেন্টের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছিলাম; যেখানে কেকেআরের স্কাউটিং দল ভারত থেকে এসেছিল এবং তারা একটি ম্যাচ চলাকালীন আমার সাথে দেখা করেছিল। তারা জানিয়েছিল যে শাহরুখ খান চান আমি যেন তার দলের হয়ে খেলি।

৪০ বছর বয়সী পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকটোর আরও বলেন, প্রাথমিকভাবে আমি ভেবেছিলাম এটি একটি রসিকতা ছিল। কেন শাহরুখ চুক্তির বিষয়ে কথা বলতে কাউকে পাঠাবেন। তারা আমাকে একটি কার্ডও দিয়েছিল এবং আমার যোগাযোগের বিবরণ নিয়েছিল। কয়েক সপ্তাহ পর আমি একটি ই-মেইল পেয়েছি যেখানে তারা যোগাযোগ না করার বিষয়ে অভিযোগ করেছিল এবং আলোচনা বন্ধ করে দেওয়া হয়েছিল। তারা আবার আমাকে তিন বছরের চুক্তির প্রস্তাব দেয়, যেখানে শাহরুখ নিজেই আমাকে ফোন করে স্বাগত জানান।

ইয়াসির আরও বলেন, শাহরুখ খানের সেই প্রস্তাব পাওয়ার কিছুদিন পরই মুম্বাই বিস্ফোরণ হয়। এরপর পাকিস্তানের খেলোয়াড়রা আর আইপিএলে খেলার সুযোগ পাননি।১


আরও খবর