Logo
শিরোনাম
বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর

উন্মোচন করা হল ঢাকা দলের জার্সি

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১০৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর শুরুর সময়ে এসে ঢাকা দলের ফ্র্যঞ্চাইজি কিনে নেন মিনিস্টার গ্রুপ। গুছানো দলের মালিক হয়ে শেষ মুহুর্তের কাজগুলো সেরে নিচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। বিপিএল শুরু হতে বাকি আর চার দিন। তার আগে সোমবার সন্ধ্যায় উন্মোচন করা হয় দলের জার্সি।

'মিনিস্টার ঢাকা' নামে দলটির অধিনায়ক করা হয়েছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। এদকই দলে রয়েছেন দেশের ইতিহাসের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। এ ছাড়াও রয়েছে জাতীয় দল, দলের বাইরের এক ঝাঁক ক্রিকেটার।

মিনিস্টার ঢাকা দল:

সরাসরি চুক্তি : মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি : তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফী বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান এবং এবাদত হোসেন।

ড্রাফট থেকে বিদেশি : মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

 

 

নিউজ ট্যাগ: বিপিএল

আরও খবর



১১০ টাকায় ভোজ্যতেল বিক্রির ঘোষণা স্থগিত

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১৬ মে থেকে খোলাবাজারে ১১০ টাকা লিটার সয়াবিন তেলসহ অন্যান্য পণ্য বিক্রি শুরু করার কথা ছিল ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। কিন্তু রোববার (১৫ মে) সন্ধ্যায় হুট করেই সেই কার্যক্রম স্থগিত করে বিজ্ঞপ্তি দিয়েছে সংস্থাটি।

সংস্থাটি বলছে, রাজধানীতেও এখন শুধু ফ্যামিলি কার্ডে পণ্য দেওয়া হবে। খোলাবাজারে ট্রাকে করে আর পণ্য বিক্রি হবে না। ফ্যামিলি কার্ড কার্যক্রম বাস্তবায়নে সোমবার (১৬ মে) থেকে খোলা বাজারে পণ্য বিক্রি স্থগিত করা হয়েছে।

টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং প্রকৃত সুবিধাভোগীর নিকট নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্যতেল, মশুর ডাল, চিনি) বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করেছে।

ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর হতে শুধুমাত্র এই কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য ক্রয়-বিক্রয়  কার্যক্রম অব্যাহত থাকবে।

সে কারণে ওই সিদ্ধান্ত বাস্তবায়নের নিমিত্তে চলতি মাসে স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম (১৬ হতে ৩০ পর্যন্ত) স্থগিত করা হয়েছে বলে জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

আগামী জুন মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্নআয়ের পরিবারের নিকট টিসিবি কর্তৃক ভর্তুকিমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হবে বলে জানিয়েছে টিসিবি।

এর আগে গত ১১ মে টিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল ১৬ মে থেকে কম মূল্যে তেল ও অন্যান্য পণ্য বিক্রি করা হবে। তখন বলা হয় সারা দেশের সব মহানগরী, জেলা ও উপজেলায় ২৫০-৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে আগামী ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত বিক্রি কার্যক্রম চলবে।

ট্রাক থেকে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এছাড়া গত মাসের অবশিষ্ট ছোলা ৫০ টাকা কেজি দরে ভোক্তার চাহিদা অনুযায়ী বিক্রি করা হবে বলে ঘোষণা দিয়েছিল টিসিবি।


আরও খবর



ডেল্টা প্ল্যান বাস্তবায়নে এডিবির সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহায়তা চেয়ে বলেছেন, এটি বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সোমবার (৯ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এডিবির ভাইস প্রেসিডেন্ট (অপারেশনস-১) শিঝিন চেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ অনুরোধ জানান। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী বিশেষ করে যোগাযোগ, বাণিজ্য ও জ্বালানিখাতে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির জন্য এডিবির সহায়তা কামনা করেন।

এডিবির ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টায় পাশে থাকার আশ্বাস দেন।

শিঝিন চেন বলেন, বাংলাদেশের সাথে আমাদের দৃঢ় সম্পর্ক রয়েছে এবং এডিবি বাংলাদেশের পাশে থাকবে। এ দেশের গ্রামীণ ও নগর উন্নয়নের ক্ষেত্রে সহায়তা অব্যাহত রাখবে।

এডিবির ভাইস প্রেসিডেন্ট কোভিড-১৯ মহামারির মধ্যে ও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ কোভিড-১৯ মহামারির মধ্যে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন।

শিঝিন আরও বলেন, এডিবি আশা করছে বাংলাদেশ জিডিপিতে ৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হবে।

শিঝিন চেন বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের প্রশংসা করে বলেন, বাংলাদেশ এখন একটি ক্রান্তিকাল অতিক্রম করছে (উন্নয়নশীল দেশ হিসেবে স্নাতক হওয়ার কারণে) যা সাধারণত একটু জটিল। কিন্তু বাংলাদেশ ভালো করছে।


আরও খবর



৪৭১ জন শিক্ষক নিয়োগের সুপারিশ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় ৪৭১ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) রাতে এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. এনামুল কাদের খানের সই করা অফিস আদেশ থেকে এতথ্য জানা যায়।

আদেশে বলা হয়, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ)ভোকেশনাল কর্মসূচির জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরএ) বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৫৯১ জন প্রার্থীর পুলিশ নিরাপত্তা ভেরিফিকেশন চলমান অবস্থায় নিয়োগ সুপারিশ প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে গত ১৮ এপ্রিলের নির্দেশনার পরিপ্রেক্ষিতে সোমবার (২৫ এপ্রিল) ৪৭১ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করে এনটিআরসি । প্রার্থীদের এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে ইতিমধ্যে জানানো হয়েছে।

আদেশে আরও বলা হয়, ১২০ জন প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনের জন্য ভিআর ফরম জমা না দেয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি। আগামী ১২মে’র মধ্যে ভিআর ফরম জমা দিলে তাদের নিয়োগের সুপারিশ করা হবে। এ সময়ের মধ্যে ভিআর ফরম জমা না দিলে প্রাথমিক নির্বাচন বাতিল বলে গণ্য হবে। আর নিয়োগ সুপারিশ পাওয়া ৪৭১ জন প্রার্থীকে সংশ্লিষ্ট ম্যানেজিং কমিটি নিয়োগ দেবে।


আরও খবর



চকলেটের প্রলোভন দেখিয়ে শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সীতাকুণ্ড থানার ভাটিয়ারী ইউনিয়নে চকলেটের প্রলোভন দেখিয়ে সাড়ে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে উঠেছে। বুধবার (১১ মে) বিকেলে কদমরসুল এলাকার এই ঘটনা ঘটে।

ঘটনায় পরপরই অভিযুক্ত আবদুল কুদ্দুস লিটনকে স্থানীয়রা আটক করে রাত সোয়া নয়টার দিকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।  লিটন ভাটিয়ারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কদমরসুল এলাকার আমিন কোম্পানির ভাড়া বাসায় করে পরিবার নিয়ে বসবাস করে।

গ্রেফতার আবদুল কুদ্দুস লিটন (৩০), নোয়াখালী জেলা সেনবাগ থানার শামসুল হকের ছেলে বলে জানা গেছে।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্ত লিটন একটি শীপ ব্রেকিং ইয়ার্ডে বাবুর্চির কাজ করে। ঈদে তার স্ত্রী গ্রামের বাড়িতে যায়। বুধবার (১১ মে) বিকেলে পাশের বাসার সাড়ে চার বছরের শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে নিয়ে যায়। বাসায় ধর্ষণের চেষ্টা করলে ঐ শিশুর চিৎকার শুনে আশেপাশে মানুষ ছুটে আসেন। এ সময় লিটনকে আটক করেন স্থানীয় বাসিন্দারা। 

এ বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বনিক জানান, সাড়ে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে এক যুবককে স্থানীয়রা আটক করেন। রাত সোয়া নয়টার দিকে থানায় হস্তান্তর করেন৷ এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।  


আরও খবর



হায়দরাবাদের বিপক্ষে গুজরাটের অবিশ্বাস্য জয়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটা মোটেও ভালো যাচ্ছিল না রশিদ খানের। বল হাতে আরেকটু হলে অর্ধশতকই ছুঁয়ে ফেলছিলেন। তবে ব্যাট হাতে শেষ ওভারে সে যেন সুদে আসলে পুষিয়ে দিলেন আফগান মহাতারকা। মার্কো ইয়ানসেনের সেই ওভারে মারলেন তিন ছক্কা, তাতে শেষ ওভারে ২৫ রান তুলে জেতার অবিশ্বাস্য কাজটাও করে বসেছে গুজরাট টাইটান্স। জিতেছে পাঁচ উইকেটের ব্যবধানে। তাতে আট ম্যাচ শেষে আইপিএল পয়েন্ট তালিকার শীর্ষেও চলে এসেছেন রশিদরা।

দিনের শুরুটা অবশ্য তেমন কিছুর আভাস দেয়নি মোটেও। টস জিতে ফিল্ডিংয়ে নামা গুজরাট শুরু থেকেই ঝড়ের মুখে পড়েছে। পাওয়ারপ্লেতে কেন উইলিয়ামসন আর রাহুল ত্রিপাঠিকে ফেরালেও দিয়ে বসেছিল ৫৩ রান, যা হায়দরাবাদকে দিয়েছিল বড় রানের ভিত।

এরপর সেই ভিতে দাঁড়িয়ে অভিষেক শর্মা আর এইডেন মার্করাম মিলে রানটা বড় করার কাজটা করে গেছেন। তৃতীয় উইকেট জুটিতে দুজন মিলে যোগ করেছেন ৬০ বলে ৯৬ রান। তবে এরপরই যেন কিছুটা ছন্দপতন ঘটে দলটির। দলীয় ১৪০ রানে অভিষেক ফেরেন ৪২ বলে ৬৫ রান করে। এরপর নিকলাস পুরান ফেরেন দুই অঙ্কে পৌঁছানোর আগেই। ১৮তম ওভারের শেষ বলে যখন ৪০ বলে ৫৬ করা মার্করাম বিদায় নিলেন, দলের রান তখন ১৬২; 'লড়াকু' সংগ্রহটা বড় রানে রূপ দেওয়ার আশায় তখন ঢেকে গেছে ধোঁয়াশায়। এক বল পর ফিরলেন ওয়াশিংটন সুন্দরও। শঙ্কাটা গাঢ় হলো আরও।

১৬২ থেকে যে দশ বলের ব্যবধানে ১৯৫ পর্যন্ত গিয়ে ঠেকেছে হায়দরাবাদের সংগ্রহ, সেটার কৃতিত্বের সিংহভাগ পাবেন শশাঙ্ক সিং। সাতে নেমে তিনি খেলেছেন ৬ বলে ২৫ রানের দারুণ এক ক্যামিও। মেরেছেন একটি চার আর তিনটি ছয়। তাতেই গুজরাটকে রান পাহাড়ে চাপা দেয় হায়দরাবাদ। প্রতিপক্ষের এমন সংগ্রহের দিনে গুজরাটের বোলারদের দিনটা স্বাভাবিকভাবেই কেটেছে খুব বাজে। তবে সবচেয়ে বেশি ঝড়টা গিয়েছে রশিদ আর দলটির আরেক বিদেশি বোলার লোকি ফার্গুসনের ওপর দিয়ে। রশিদ বল হাতে চার ওভারে দিয়েছেন ৪৬, আর লোকি ফার্গুসন ফিফটিই করে ফেলেছেন রীতিমতো, দিয়েছেন ৫২ রান।


আরও খবর