Logo
শিরোনাম

যুক্তারাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সেমিফাইনাল খেলা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের। শেষ ম্যাচে বাকি ছিল শুধু গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াটা। যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দলকে উড়িয়ে দিয়ে এ’ গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়নই হলো বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের নারীদেরকে ৫৫ রানে হারিয়েছে নিগার সুলতানার দল।

খেলাধুলায় নারীদের জয়জয়কার চলছেই। নারী ফুটবলে বাংলাদেশ হয়েছে সাফ চ্যাম্পিয়ন। ছাদখোলা বাসে করে সেই বিজয়ী দলকে রাজকীয় সংবর্ধনা দিয়ে বিমানবন্দর থেকে নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে।

যখন সাবিনা-সানজিদা-কৃষ্ণারা ছাদখোলা বাসে বিজয় উদযাপন করছিলেন, তখন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বিজয় রচনা করে চলেছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিগার সুলতানা। ব্যাট করতে নেমে শুধুমাত্র ওপেনার শামীমা সুলতানার উইকেট হারিয়ে (১ উইকেটে) ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।

৬৪ বলে ৭৭ রানের অবিস্মরণীয় ইনিংস খেলে অপরাজিত থাকেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন। অধিনায়ক নিগার সুলতানাও কম যাননি। ৪০ বলে ৫৬ রানের এক ঝড়ো ইনিংস খেলে তিনিও অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ১০৩ রান করতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের নারীরা। ৭১ বলে অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। তিনি ছিলেন অপরাজিত। বাকিদের মধ্যে লিসা রামজিত ৪১ বলে ২৬ রান করেন। বাংলাদেশের হয়ে সালমা খাতুন এবং নাহিদা আক্তার নেন ১টি করে উইকেট।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




মিয়ানমারে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিয়ানমারের মধ্যাঞ্চলে একটি মোটরওয়েতে দুটি যাত্রীবাহী বাসের সাথে একটি পার্ক করা গাড়ির সংঘর্ষে কমপক্ষে ১৩ জনের প্রাণহানী ও ২৩ জন আহত হয়েছে। উদ্ধারকারী পরিষেবা বিভাগ বৃহস্পতিবার এ কথা জানায়। খবর এএফপি’র।

বুধবার রাতে স্থানীয় সময় ৮ টা ২৫ মিনিটে মান্দালয় অঞ্চলের কেন্দ্রীয় কিয়াউকপাডাউং শহরের কাছে দুর্ঘটনাটি ঘটে।

মিয়ানমার ফায়ার সার্ভিস ডিপার্টমেন্ট জানিয়েছে, সর্বমোট ১০ জন পুরুষ ও তিনজন নারীর প্রাণহানী ঘটেছে।” গুরুতর আহত হয়েছেন, ১৩ জন পুরুষ এবং এক মহিলা।

এছাড়া, সামান্য আহত হয়েছেন পাঁচজন পুরুষ ও চারজন নারী। তাদের প্রত্যেককে নিকটবর্তী কিয়াউকপাডাং হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর উদ্ধারকারী গাড়ি, শ্রমিক ও সমাজসেবা সংস্থার কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন।

সংঘর্ষের কারণ জানা যায়নি। তবে গত বছরের ফেব্রুয়ারিতে সামরিক অভ্যূত্থানের পর থেকে, রাতের কারফিউকালে চালকদের তাড়াহুড়ো করে তাদের গন্তব্যে যেতে উৎসাহিত করা হয়েছে। পরিবহন নেটওয়াকের অবস্থা খারাপ হওয়ায় মিয়ানমারে আগে থেকেই সড়ক দুর্ঘটনা অত্যন্ত সাধারণ ঘটনা।  

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




কোটি কোটি পিঁপড়ে ঘিরে ফেলেছে গ্রাম

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কোটি কোটি বিষাক্ত পিঁপড়ে ঘিরে ফেলেছে গোটা গ্রাম। পিঁপড়ের হামলায়, আতঙ্কে ঘর ছাড়ছেন গ্রামবাসী। পিঁপড়ের কামড়ে গা ফুলে চাকা চাকা দাগ হয়ে যাচ্ছে। চুলকানির পর শুরু হচ্ছে শরীরে জ্বলুনি। রেহাই পাচ্ছে না গবাদিপশুও। যেদিকে চোখ যায় শুধু লাল আর লাল। রাস্তাঘাট, মাঠ, ঘরবাড়ি, গাছ, পুকুরপাড়, নদীর ধার-সবখানেই পিঁপড়ে। আর এদের সংখ্যা যত বাড়ছে ততই কোণঠাসা হয়ে পড়ছেন গ্রামবাসী। পিঁপড়ের হামলা থেকে বাঁচতে কীটনাশক পাউডার ছড়িয়েও কিছু হচ্ছে না বলে দাবি গ্রামবাসীর। টাইমস নাউ, আনন্দবাজার পত্রিকা।

ঘটনাটি ওড়িশার পুরীর পিপিলি ব্লকের চন্দ্রদেইপুর পঞ্চায়েতের। এই পঞ্চায়েতের ব্রাহ্মণশাহি গ্রাম বড় বড় লাল পিঁপড়ের (রেড এবং ফায়ার অ্যান্ট) জ্বালায় অতিষ্ঠ। গ্রামে ১০০ পরিবারের বাস। গ্রামটি নদী এবং জঙ্গলে ঘেরা। নদীর ধারে এবং জঙ্গলে এই বিষাক্ত পিঁপড়েগুলোর বাস। প্রবল বৃষ্টি কারণে পিঁপড়েগুলোর বাসায় জল ঢুকে যাওয়ায় কোটি কোটি পিঁপড়ে গ্রামের দিকে উঠে এসেছে।

নিউজ ট্যাগ: ওড়িশা

আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ভারতে ইলিশ রপ্তানি বন্ধে সরকারকে আইনি নোটিশ

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ৭ দিনের মধ্যে ভারতে ইলিশ মাছ রপ্তানি বন্ধ করতে সরকারকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

আজ রোববার মো. মাহমুদুল হাসান সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আইনি নোটিশ পাঠিয়ে বলেন, বাংলাদেশের মানুষের চাহিদা বিবেচনা না করেই বাণিজ্য মন্ত্রণালয় ইলিশ মাছ রপ্তানির অনুমতি দিয়েছে। আইনি নোটিশে তিনি বলেন, দাম বেশি হওয়ায় দেশের দরিদ্র মানুষের ইলিশ মাছ কেনার সামর্থ্য নেই। এতে আরও বলা হয়েছে, ভারতে ইলিশ রপ্তানির কারণে দেশের বাজারে এর দাম বেড়ে গেছে।

রপ্তানি নীতি ২০২১-২০২৪ এর উল্লেখ করে নোটিশে মাহমুদুল হাসান বলেন, ইলিশ মাছ রপ্তানিযোগ্য পণ্য নয়। কিন্তু বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশের জনগণের স্বার্থ উপেক্ষা করে এবং আইন লঙ্ঘন করে ভারতে ইলিশ মাছ রপ্তানির অনুমোদন দিয়েছে।

নোটিশে আরও বলা হয়েছে, সরকার ৭ দিনের মধ্যে ভারতে ইলিশ মাছ রপ্তানি বন্ধ না করলে তিনি যথাযথ আইনি ব্যবস্থা নেবেন।


আরও খবর



আবার বাড়লো স্বর্ণের দাম, ভাঙলো অতীতের রেকর্ড

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের বাজারে স্বর্ণের দাম আবার বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৮৪ হাজার ৫৬৪ টাকা হয়েছে।

আগামীকাল রোববার থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর আগে কখনো দেশের বাজারে স্বর্ণের এতো দাম হয়নি।

ভালো মানের স্বর্ণের পাশাপাশি বাড়ানো হয়েছে সব ধরনের স্বর্ণের দাম। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ১ হাজার ৫০ টাকা থেকে ১ হাজার ২৮৩ টাকা পর্যন্ত। তবে রুপার দামে কোনো অপরিবর্তিত আসেনি।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি শনিবার (১০ সেপ্টেম্বর) বৈঠক করে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। পরে মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূইয়া লিটন সই করা এক বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ১১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

এর আগে গত ২২ আগস্ট স্বর্ণের দাম বাড়ানো হয়। তার আগে ১৮ আগস্ট স্বর্ণের দাম কিছুটা কমানো হয়েছিল। তবে তার আগে ৪ ও ৭ আগস্ট এবং ২৭ ও ২৯ জুলাই স্বর্ণের দাম বাড়ানো হয়।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ৫৬৪ টাকা করা হয়েছে। এর আগে দেশের বাজারে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম ওঠে সর্বোচ্চ ৮৪ হাজার ৩৩১ টাকা। অর্থাৎ অতীতের সব রেকর্ড ভেঙে দেশের বাজারে এখন সর্বোচ্চ দামে স্বর্ণ।

এদিকে ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৮০ হাজার ৭১৫ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে ৬৯ হাজার ১৬৮ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে ৫৭ হাজার ৩৮৭ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম বাড়লেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ২২ আগস্ট সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়িয়ে ৮৩ হাজার ২৮১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়ে ৭৯ হাজার ৪৯০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৯২ টাকা বাড়িয়ে ৬৮ হাজার ১১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের ৯৩৩ টাকা বাড়িয়ে ৫৬ হাজার ২২০ টাকা করা হয়।

তার আগে ১৮ আগস্ট সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ২৭৫ টাকা কমিয়ে ৮২ হাজার ৫৬ টাকা করা হয়েছে। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ১৫৮ টাকা কমিয়ে ৭৮ হাজার ৩২৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৮৬৭ টাকা কমিয়ে ৬৭ হাজার ১২৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৬৯২ টাকা কমিয়ে ৫৫ হাজার ২৮৭ টাকা করা হয়।

এই দাম কমানোর আগে গত ৭ আগস্ট ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৯৮৩ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ৩৩১ টাকা করা হয়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৮৬৭ টাকা বাড়িয়ে ৮০ হাজার ৪৮২ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫৭৫ টাকা বাড়িয়ে ৬৮ হাজার ৯৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে ৫৬ হাজার ৯৭৯ টাকা করা হয়।

তার আগে ৪ আগস্ট ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে ৮২ হাজার ৩৪৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৪৯ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৬১৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৬৭ হাজার ৪১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৫২৫ টাকা বাড়িয়ে ৫৫ হাজার ৬৯৬ টাকা করা হয়।

এছাড়া ২৯ জুলাই ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৭৪১ টাকা বাড়িয়ে ৮১ হাজার ২৯৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৫৬৬ টাকা বাড়িয়ে ৭৭ হাজার ৫৬৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৯২৫ টাকা বাড়িয়ে ৬৬ হাজার ৪৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৪৫০ টাকা বাড়িয়ে ৫৫ হাজার ১৭১ টাকা করা হয়।

এর দুদিন আগে ২৭ জুলাই সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৫৫৭ টাকা করা হয়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৮৪ টাকা বাড়িয়ে ৭৫ হাজার এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে ৬৪ হাজার ৫৬০ টাকা করা হয়। সে সময় অপরিবর্তিত রাখা হয় সনাতন পদ্ধতির স্বর্ণের দাম।

তার আগে আন্তর্জাতিক বাজারে দাম কমার পরিপ্রেক্ষিতে ১৭ জুলাই দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়। সে সময় সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে করা হয় ৭৭ হাজার ২১৬ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৭৩ হাজার ৭১৬ টাকা করা হয়। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমিয়ে ৬৩ হাজার ২১৯ টাকা করা হয়। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫৮ টাকা কমিয়ে করা হয় ৫২ হাজার ৭২১ টাকা।

গত ৭ জুলাই আরেক দফা স্বর্ণের দাম কমায় বাজুস। ওই সময় সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে করা হয় ৭৮ হাজার ৩৮২ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০ টাকা কমিয়ে ৭৪ হাজার ৮৮৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমিয়ে ৬৪ হাজার ১৫২ এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫৯ টাকা কমিয়ে ৫৩ হাজার ৪৭৯ টাকা করা হয়।

তার আগে মার্কিন ডলার ও অন্যান্য মুদ্রার দাম নিম্নমুখী এবং আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম কমার পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২৬ মে আর এক দফা স্বর্ণের দাম কমানো হয়।

সে সময় সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৯১৭ টাকা কমিয়ে ৭৯ হাজার ৫৪৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৭৯৯ টাকা কমিয়ে ৭৫ হাজার ৯৩৩ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৪৯৯ টাকা কমিয়ে ৬৫ হাজার ৮৫ টাকা নির্ধারণ করা হয়। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৯৮২ টাকা কমিয়ে করা হয় ৫৪ হাজার ২৩৮ টাকা।


আরও খবর

৩১ ডিসেম্বরের পর পাম অয়েল বিক্রি বন্ধ

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




বিশ্বকাপের আম্পায়ারদের তালিকায় বাংলাদেশি নেই

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর বেশি দিন বাকি নেই। চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টির মেগা আসর। মূল টুর্নামেন্টকে সামনে রেখে আজ মঙ্গলবার অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যেই তালিকায় জায়গা হয়নি কোনো বাংলাদেশি আম্পায়ারের।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের জন্য মোট ২০ ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি। যার মধ্যে টুর্নামেন্টে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ১৬ জন। আর ৪ জন থাকছেন ম্যাচ রেফারি হিসেবে।

কিছুদিন আগে হওয়া এশিয়া কাপে বেশ প্রশংসার সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশের দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজি সোহেল। ভারত-পাকিস্তানের ম্যাচ সহ ফাইনালেও ছিলেন বাংলাদেশের প্রতিনিধি। তাই আশা করা হচ্ছিল, বিশ্বকাপেও হয়তো কাউকে দেখা যেতে পারে। কিন্তু সেই আশা পূরণ হয়নি।

বিশ্বকাপের আম্পারদের নিয়ে আইসিসির সিনিয়র ম্যানেজার আদ্রিয়ান গ্রিফিথ বলেছেন, আমরা ম্যাচ কর্মকর্তাদের নাম ঘোষণা করতে পেরে আনন্দিত। তারা আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করবে। যদিও এটি খুব চ্যালেঞ্জিং। তাদের সবার জন্য শুভকামনা রইল।

চলতি মাসের ১৬ অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে সরাসরি খেলবে বাংলাদেশ। সেক্ষেত্রে বাংলাদেশের মিশন শুরু হবে ২৪ অক্টোবর।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২