Logo
শিরোনাম

নাজিরপুরে কালীগঙ্গা নদীতে সেতু নির্মাণের খবরে এলাকাবাসীর উচ্ছ্বাস

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ৩৬২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিরোজপুরের নাজিরপুর উপজেলার কালীগঙ্গা নদীর (অতুল নগর খেয়াঘাট থেকে ১ হাজার মিটার) উপর সেতু নির্মিত হচ্ছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ-আল- মাসুদের সই এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম রবিবার (২৬ সেপ্টেম্বর) চিঠিটি তার ফেসবুক আইডিতে শেয়ার করেছেন। খবরটি শোনার পরেই এলাকাবাসীর মনে বইছে আনন্দের ঢেউ।

জানতে চাইলে বিষয়টি নিশ্চিত করে মন্ত্রী বলেন, উন্নত-সমৃদ্ধ পিরোজপুর গড়াই আমার লক্ষ্য।

তিনি জানান, গত ৫ সেপ্টেম্বর পিরোজপুর-গোপালগঞ্জ-ঢাকা মহাসড়কের চেইনেজ ৩১৫০ মিটার অংশে কালিগঙ্গা নদীর অতুলনগর ঘাটে ১ হাজার মিটার ব্রিজ নির্মাণের ডিও লেটার দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব  আব্দুল্লাহ-আল- মাসুদের সই করা ওই চিঠিতে উল্লেখ করা হয়, কালিগঙ্গা নদীর ওপর অতুলনগর ঘাটে  ব্রিজ নির্মানের ফিজিবিলিটি স্ট্যাডি সম্পাদন করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে সংশ্লিষ্টদের।

এ বিষয়ে মালিখালী এলাকার বাসিন্দা নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষ্ণ বসু জানান, কালীগঙ্গা নদীতে (অতুল নগর এলাকায়) সেতু হচ্ছে এ খবরে আমরা আনন্দিত।

এরপর তিনি বলেন, এ নদী আমাদেরকে খেয়ায় পার হতে হচ্ছে। বর্ষাকালে এ নদী থাকে খুবই উত্তাল। খেয়া পার হতে গিয়ে অনেক সময় নৌকাডুবির ঘটনা ঘটেছে। একবার একটি মোটরসাইকেল ডুবে যায় নদীতে। সেটিকে আর উদ্ধার করা যায়নি।

কৃষ্ণ বসু  বলেন, আমরা কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর প্রতি।

মালিখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য তপন মন্ডল বলেন, বর্ষাকালে কালীগঙ্গা নদী থাকে উত্তাল। এ নদীতে সেতু হওয়ার খবরে আমরা খুবই আনন্দিত। বর্তমানে এলাকার মানুষকে চিকিৎসা করাতে যেতে হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। সেতু হয়ে গেলে তারা নাজিরপুরে চিকিৎসা করাতে যেতে পারবে।

স্থানীয় শিক্ষক অধ্যাপক প্রাণ কৃষ্ণ বিশ্বাস বলেন, পিরোজপুর-১ আসনের নাজিরপুর উপজেলা ছিল সবচেয়ে বেশি অবহেলিত। শ ম রেজাউল করিম সংসদ সদস্য এবং মন্ত্রী হওয়ার পর তার নির্বাচনী এলাকায় (পিরোজপুর- নাজিরপুর- স্বরুপকাঠী) একের পর এক উন্নয়ন করে যাচ্ছেন।


আরও খবর