Logo
শিরোনাম

১৩ তারিখ ১৩টা ১৩ মিনিটে বাজ পড়ে ১৩ বছরের কিশোরের উপর!

প্রকাশিত:শনিবার ১৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১৩ সংখ‍্যাটি নিয়ে চর্চা হয় বিস্তর। কথায় রয়েছে আনলাকি থার্টিন। কিছু ক্ষেত্রে এই ধারণা বদলে যায়। আবার কিছু ক্ষেত্রে এই সংখ‍্যার অভিঘাত জীবনে এমন ভাবে পড়ে যে, মনে থেকে যায় আজীবন।

সমুদ্রের ধারে খেলা করছিল এক কিশোর। আকাশের অবস্থা ভাল ছিল না। ঘন ঘন বিদ‍্যুৎ চমকাচ্ছিল। কালো হয়ে এসেছিল চারদিক। প্রাকৃতিক বিপর্যয়ের ইঙ্গিত তোয়াক্কা না করেই খেলা করছিল সে। আকাশে আলোর এই ঝলকানি তাকে মোহাবিষ্ট করে তুলেছিল। বজ্রাঘাত হতে পারে জেনেও সে চলে যায়নি।

হঠাৎই তার কাঁধে বাজ পড়ে। ব্রজাঘাতে কাঁধের প্রায় ৯০ শতাংশ পুড়ে যায়। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে।এত দূর জেনে অনেকেরই মনে হতে পারে, এই ঘটনার সঙ্গে ১৩-র যোগ কোথায়। বজ্রাঘাতে আহত হওয়া, এমনকি মৃত্যুর ঘটনা নতুন নয়। আকছারই হয়ে থাকে এমন।

১৩ সংখ্যাটি এই ঘটনার সঙ্গে কী ভাবে জড়িত? এমন প্রশ্ন ওঠা স্বাভাবিক। অনেকের মনেই উঁকি দিচ্ছে সে প্রশ্ন। বজ্রাঘাতে আক্রান্ত কিশোরের বয়স ১৩ বছর। ঘটনাটি যখন ঘটে, ঘড়িতে তখন ১৩টা বেজে ১৩ মিনিট। দিনটি ছিল শুক্রবার, ১৩ তারিখ। ইংল্যান্ডের এক সমুদ্রসৈকতে এই ঘটনাটি ঘটে। ওই কিশোরের কাঁধের অংশটি এমন ভাবে ঝলসে গিয়েছিল যে বাঁচার আশা ছিল না।

বাজ পড়ার সঙ্গে সঙ্গে ওই কিশোরকে অ্যাম্বুল্যান্সে করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কিশোর শারীরিক অবস্থা কতটা আশঙ্কাজনক ছিল, তা জানিয়েছেন অ্যাম্বুল্যান্সের চালক রেক্স ক্লার্ক।

রেক্সের কথায়, কাঁধ পুরো পুড়ে গিয়েছিল। বাঁচার আশা ছিল না একেবারে। জোরে শ্বাস নিচ্ছিল। অজ্ঞানও হয়নি। বরং সচেতন ছিল। যে অবস্থায় আহত ওই কিশোরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, তাতে শুধু রেক্স নয়, বাকিদেরও মনে হয়েছিল বাঁচবে না। ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন আরও দুজন। বজ্রাঘাতে আক্রান্ত হন তাঁরাও। তবে তাঁদের আঘাত ওই কিশোরের মতো গুরুতর ছিল না।


আরও খবর



চরিত্রবানদের রাজনীতিতে নিয়ে আসতে হবে : ওবায়দুল কাদের

প্রকাশিত:রবিবার ০৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চরিত্রবানদের রাজনীতিতে নিয়ে আসতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (৮ ডিসেম্বর) দুপুরে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, আমরা রাজনীতিকে ভালো মানুষের জন্য উপযুক্ত করতে পারিনি। চরিত্রবানদের রাজনীতিতে নিয়ে আসতে হবে। তারা না এলে রাজনীতি খারাপ হয়ে যাবে।

তিনি বলেন, স্বাধীনতার পর আওয়ামী লীগে টানা তিনবার কেউ সাধারণ সম্পাদক হতে পারেননি। এটা আমার জন্য সৌভাগ্যের ব্যাপার। ওপরে আল্লাহ আর নিচে শেখ হাসিনার কল্যাণে।

অনুষ্ঠানে জাতীয় পার্টির (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে ১৪ দলের জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু, কৃষক শ্রমিক জনতা লীগের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী, ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



পঞ্চগড়ে আর্থিক কেলেঙ্কারি মামলায় চেয়ারম্যানের জেল

প্রকাশিত:রবিবার ১৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৪০জন দেখেছেন

Image

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে নিয়োগ পরীক্ষায় জালিয়াতি ও আর্থিক কেলেঙ্কারির অভিযোগে দায়ের করা মামলায় সাইফুল ইসলাম দুলাল নামে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহেদী হাসান মন্ডল জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত বছরের ২৮ নভেম্বর দুই পরীক্ষার্থীকে পরীক্ষা জালিয়াতির অভিযোগে মৌখিক পরীক্ষায় আটক করে নিয়োগ বোর্ড। এর পর তাদের দেয়া তথ্য মতে দুই সহযোগীসহ মোট চারজনকে আটক করে। এদিকে পরীক্ষা না দিয়ে প্রক্সির মাধ্যমে পাশ করে দেয়ার নামে টাকা নেয়ার অভিযোগ উঠে চেয়ারম্যান সাইফুল ইসলাম দুলালের নামে। এদিকে ৫ জনের নামে নিয়োগ বোর্ড মামলা দায়ের করে চার জনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। এর মাঝে চেয়ারম্যান দুলাল ঢাকা হাইকোর্ট থেকে জামিন নেন। জামিনের সময় শেষ হয়ে আসলে রোববার আদালতে জামিনের আবেদন করলে আদালত সত্যতা পেয়ে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সরকারি কৌঁসুলি (পিঃ পিঃ) এরশাদ হোসেন সরকার বিষয়টি নিশ্চিত করেন।

আটক ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম দুলাল পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।


আরও খবর



ছাত্রলীগের অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে গেলেন কাদের

প্রকাশিত:শুক্রবার ০৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছাত্রলীগের আনন্দর‍্যালির উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতাকর্মীরা।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলায় এ ঘটনা ঘটে।

বিকেল চারটার কিছুক্ষণ আগে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শুরু করেন ওবায়দুল কাদের। এসময় মঞ্চের ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক ও বর্তমান নেতারা উপস্থিত ছিলেন। বক্তব্যের এক পর্যায়ে মঞ্চ ভেঙে সবাই পড়ে যান।

এর আগে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শোভাযাত্রায় যোগ দিতে রাজধানীর সব থানা এবং ইউনিটের নেতাকর্মীরা জড়ো হোন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্যাম্পাস থেকে এই শোভাযাত্রা শুরু হওয়ার কথা। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অংশ নেয়ার কথা আছে। এছাড়া বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান সভাপতি, সাধারণ সম্পাদকসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এর অন্তর্গত সকল থানা ও ওয়ার্ড ও ইউনিটির নেতাকর্মীরা এই শোভাযাত্রায় অংশ নেবেন বলে জানা গেছে।

শোভাযাত্রায় অংশ নিতে নেতাদের পিছনে মিছিলে যাওয়ার সময় কলা ভবনের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের কয়েক দফায় মুখোমুখি সংঘর্ষের ঘটনাও ঘটে।


আরও খবর



থাইল্যান্ডে জীবন্ত পুড়ে মরল ১১ জন

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ১২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

থাইল্যান্ডে চন্দ্রবর্ষ ছুটিতে যাত্রীবাহী এক ভ্যান দুর্ঘটনার কবলে পড়েছে। এতে দুই শিশুসহ ১১জন পুড়ে মারা গেছেন। আজ সোমবার দেশটির পুলিস এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

পুলিশ কর্নেল ইঙ্গিওস পোলদেজ বলেন, ভ্যানে ১২ জন যাত্রী ছিলেন। আমনাত চারওয়িন প্রদেশ থেকে ব্যাংককে যাচ্ছিল, পথিমধ্যে যখন মধ্যে নাখন রাসছাসিমা প্রদেশের এক হাইওয়েতে শনিবার রাতে মোড় নেয় তখন দুর্ঘটনার কবলে পড়ে।

বার্তাসংস্থা এএফপিকে ইঙ্গিওস বলেন, একজন যাত্রী কেবল ভ্যানের জানালা দিয়ে বের হয়ে আসতে পারেন কিন্তু বাকি যাত্রীরা আটকা পড়ে এবং আগুনে পুড়ে মারা যান।

বেঁচে যাওয়া ২০ বছর বয়সী থানাচিত কিংকায়েও জানান, তিনি ঘুমিয়ে ছিলেন কিন্তু চিৎকারে হুট করে ঘুম ভেঙে যায়। তিনি বলেন, আমি জেগে উঠি এরপর যা বুজতে পারি যে ভ্যানটি উল্টে গেছে। আমি কি হয়েছে কিছুই দেখিনি।

কিংকায়েও আরও বলেন, দুর্ঘটনার পর পেছন থেকে আগুন পুরো ভ্যানকে গ্রাস করে। এরমধ্যে আমি একটি জানালায় লাথি দিতে থাকি এবং ছোট ফাঁকা দিয়ে বের হতে সক্ষম হয়। বের হওয়ার কিছুক্ষণ পরেই ভ্যানটি বিস্ফোরিত হয়।

দেশটিতে প্রায়শই দুর্ঘটনা ঘটে থাকে বলে প্রতিবেদনে বলা হয়েছে। বিশেষ করে ছুটির দিনে ব্যস্ত রাস্তায় দেশটিতে অহরহ দুর্ঘটনা ঘটে।


আরও খবর



গেম খেলা যাবে স্মার্টওয়াচেই

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে সস্প্রতি লঞ্চ হয়েছে দেশীয় সংস্থা গিজমোরের নতুন স্মার্টওয়াচ গিজমোর ব্লেজ ম্যাক্স। ব্লুটুথ কলিং ফিচার, স্টেপ কাউন্টার, ব্লাড অক্সিজেন ট্র্যাকার, ক্যালোরি বার্ন, হার্ট রেট মনিটর সহ অসংখ্য ফিচারের সঙ্গে এসেছে স্মার্টওয়াচটি। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে মিনি গেম খেলতে পারবেন এই স্মার্টওয়াচে।

নতুন এ স্মার্টওয়াচটিতে একটি বড় ১.৮৫ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ব্লুটুথ কলিং সুবিধা এবং বিটি মিউজিক পাবেন স্মার্টওয়াচটিতে। কলিং এবং মেসেজিং ফিচারের সঙ্গে এতে কল মিউট, আনমিউট, ফোনে কল সুইচের মতো ফিচারও পাবেন ব্যবহারকারী।

স্টেপ কাউন্টার, ব্লাড অক্সিজেন ট্র্যাকার, ক্যালোরি বার্ন, হার্ট রেট মনিটর, স্লিপ ট্র্যাকার এবং ব্লাড অক্সিজেন, স্লিপ মনিটর এবং স্ট্রেস মনিটরের সেন্সরের মতো অনেক ফিচারও এই ঘড়িতে দেওয়া হয়েছে। এছাড়াও নারীদের জন্য়ও থাকছে বিশেষ ফিচার। নারী ব্যবহারকারীরা স্মার্টওয়াচের মাধ্যমে পিরিয়ড ট্র্যাক করতে পারবেন।

এছাড়াও ঘড়িটিতে আছে স্ট্রেস মনিটর। ক্যালকুলেটর এবং মিনি গেমসও দেওয়া আছে ঘড়িটিতে। সংস্থার দাবি, এটি এক চার্জে ১৫ দিন চালানো যাবে ঘড়িটি। ধুলা এবং পানি প্রতিরোধের জন্য স্মার্টওয়াচটি IP67-রেটযুক্ত। অ্যান্ড্রয়েড এবং আইওএস স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা যাবে ব্লুটুথের মাধ্যমে। ইংরেজি ছাড়াও বিভিন্ন ভাষা পরিবর্তনও করা যাবে স্মার্টওয়াচটিতে।

ব্ল্যাক, বারগান্ডি এবং গ্রে-এই তিন রঙে ঘড়িটি বেছে নিতে পারবেন। ভারতে গিজমোর ব্লেজ ম্যাক্সের দাম থাকছে ১ হাজার ১৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পাবেন ১ হাজার ৫০০ টাকা। বর্তমানে ফ্লিপকার্ট থেকে কেনা যাবে ঘড়িটি।

নিউজ ট্যাগ: স্মার্টওয়াচ

আরও খবর