Logo
শিরোনাম

১৭ ঘণ্টা পর উদ্ধার শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চ

প্রকাশিত:সোমবার ২১ মার্চ ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৩৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় ডুবে যাওয়া লঞ্চ আফসারউদ্দিন ১৭ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। তবে লঞ্চের ভেতরে কোনো মরদেহ পাওয়া যায়নি বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক তানহারুল ইসলাম।

রোববার (২০ মার্চ) দুপুর ২টার দিকে সদর উপজেলার আল-আমিন নগর এলাকায় রূপসী-৯ নামের একটি পণ্যবাহী কার্গোর ধাক্কায় মুন্সিগঞ্জগামী এম এম আশরাফ উদ্দিন নামে একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনা ঘটে৷ বেলা সাড়ে ৩টা থেকে উদ্ধারে কাজ শুরু করে জেলা প্রশাসন, পুলিশ, রেডক্রিসেন্ট ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তারা।

সোমবার (২১ মার্চ) সকাল ৫ টার দিকে বিআইডব্লিউটিএ’র একটি উদ্ধারকারী জাহাজ ও একটি বার্জের সহায়তায় লঞ্চটিকে পানির নিচ থেকে উপরে উঠিয়ে নদীর তীরে আনা হয়। পানির উপরে উঠানোর পর লঞ্চটির ভেতর তল্লাশি চালিয়ে কোনো মরদেহ খুঁজে পায়নি উদ্ধারকারী দল।

এদিকে স্বজনদের মরদেহ না পেয়ে বিক্ষোভ করছে উপস্থিত জনতা। পরে পুলিশ তাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করে।

রোববার দুপুরে ঢাকা থেকে যাত্রী নিয়ে মুন্সিগঞ্জের উদ্দেশে যাচ্ছিল লঞ্চটি। নারায়ণগঞ্জের আল আমিন নগরের কয়লাঘাটে এমভি রূপসী নামের একটি মালবাহী জাহাজের ধাক্কায় ডুবে যায় এমএল আফসারউদ্দিন। ফায়ার সার্ভিসের ডুবুরিরা গতকাল পর্যন্ত ৬ জনের মরদেহ উদ্ধার করে।

এদিকে লঞ্চ ডুবির এই ঘটনা তদন্তে নৌপরিবহন মন্ত্রণালয়, নৌপরিবহন অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে এ পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিন করা হয়েছে।


আরও খবর

জাজিরায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩