Logo
শিরোনাম

আইনজীবীকে আক্রমণ করায় কুকুরের মৃত্যুদণ্ড

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ২৯৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানে এক আইনজীবীর ওপর হামলার ঘটনায় মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে দুটি কুকুরকে।

সম্প্রতি দেশটির করাচিতে ওই হামলার ঘটনার পর গত ৬ জুলাই আদালতের বাইরে কুকুর দুটির দণ্ড নির্ধারণ হয়। আইনজীবী মির্জা আখতার আলি সকালে হাঁটতে বের হয়েছিলেন।

এ সময় স্থানীয় হুমায়ুন খানের দুটি জার্মান শেপার্ড তার ওপর ঝাঁপিয়ে পড়ে। গুরুতর আহত হন আইনজীবী। সিসিটিভিতে ওই আক্রমণের ভিডিও ধরা পড়ে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর অনেকেই কুকুর মালিকের সমালোচনা করেন। অনেকে আবাসিক এলাকায় বিশেষ জাতের কুকুর রাখা নিয়ে প্রশ্ন তোলেন।

সমালোচনার মুখে বিষয়টি আপসে মিটিয়ে নিতে আইনজীবীকে অনুরোধ করেন কুকুর মালিক। আইনজীবী ক্ষমা করতে রাজি হন কয়েকটি শর্তে। শর্তগুলো হলো  প্রথমত কুকুর মালিক হুমায়ুন খান এ ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা চাইবেন। দ্বিতীয়ত বাড়িতে আর কোনো বিপজ্জনক বা উগ্র কুকুর পুষবেন না।

তৃতীয় শর্ত হলো হামলাকারী দুটি কুকুরকে অবিলম্বে একজন পশুচিকিৎসক দিয়ে মানবিকভাবে হত্যা করাতে হবে। এ ছাড়া ওই মালিকের আরও যেসব কুকুর রয়েছে, সেগুলো ছেড়ে দিতে হবে।

উভয়পক্ষ ও সাক্ষীর উপস্থিতিতে এ নিয়ে একটি চুক্তি হয়। চুক্তির কাগজপত্র পরে আদালতে জমা দেওয়া হয়।


আরও খবর

মৃত্যুর ৪০ দিন পর গিনেস বুকে রাণী'র নাম

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১

বিভিন্ন কুসংস্কারে কালো বিড়াল

সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১




নতুন ইসি ঐক্যমতের ভিত্তিতে হওয়া উচিত

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে গঠন করা উচিত বলে মনে করেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে ৮৬তম কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

বর্তমান ইসির মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। কমিশন গঠনের বিষয়ে এখনও কোনো আইন প্রণয়ন করা হয়নি। এ ক্ষেত্রে গত দুবার সার্চ কমিটির মাধ্যমে ইসি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। এবার এ নিয়ে আলোচনার সৃষ্টি হয়েছে নানা মহলে। বিএনপিসহ কিছু দল সার্চ কমিটির বিরোধিতাও করছে। এ অবস্থায় নতুন কমিশন গঠন নিয়ে সিইসির মতামত জানতে চান সাংবাদিকরা।

কেএম নূরুল হুদা বলেন, পরবর্তী নির্বাচন কমিশন রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে গঠন হওয়া উচিত। অবশ্যই এটা হওয়া উচিত; আমি এটাকে সমর্থন করি। যেন নতুন কমিশন সবার সমর্থনযোগ্য হয়- সে রকম হওয়া উচিত।

তিনি বলেন, নতুন কমিশন কী হবে সে বিষয়ে নির্বাচন কমিশনের কোন মতামত থাকে না। কমিশনের কাছে সাধারণত মতামত চাওয়া হয় না। যদি চাওয়া হয় তাহলে আমরা কমিশন বসে দেখবো আমাদের কোনো মতামত আছে কি-না।

কমিশন গঠনে আইন প্রণয়ন প্রসঙ্গে তিনি বলেন, এটা তৈরি করে সংসদ। আইন মন্ত্রণালয়ের মাধ্যমে আমাদের আইনগুলো হয়। তাদের কাছ থেকে এ রকম কোনো ইঙ্গিত আসেনি যে, আইন তৈরি করতে হবে, কি হবে না। তারা বলেন সাংবিধানিক যে ব্যবস্থা আছে সে অনুযায়ী করার কথা। এটা আমরা টেলিভিশন পত্রপত্রিকায় দেখি। এ বিষয়ে তাদের সঙ্গে আমাদের কোনো আলোচনা হয়নি।

ঐক্যমত কীভাবে হতে পারে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, এটা রাষ্ট্রপতি করতে পারেন। গতবার যেমন তিনি সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কথা বলেছিলেন। এটা ওনার বিষয়। আমাদের করণীয় কিছু নেই। ঐক্যমতের বিষয়ে আমাদের কোনো ভূমিকা থাকে না।

আইন হলেই আস্থার সঙ্কট দূর হবে কিনা- জানতে চাইলে তিনি বলেন, এটা কী ধরনের আইন হবে তার ওপর নির্ভর করবে।


আরও খবর



কুমিল্লার জেলা শহরে বিজিবি মোতায়েন

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৩৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লায় কথিত কুরআন অবমাননার অভিযোগের পর উত্তেজনা ছড়িয়ে পড়ায় জেলা শহরে বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া  সেখানে আসলে কী ঘটেছে, তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

কুমিল্লার একটি একটি মন্দিরকে নিয়ে বুধবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন খবর ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারাও তোপের মুখে পড়ে। সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে।

দুপুরের দিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়।

বিজিবির কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফজলে রাব্বি একটি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিক করে জানান, কুমিল্লায় যেন কোনো ধরনের আনরেস্ট পরিস্থিতি তৈরি না হয়, তাই দুপুরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

নিউজ ট্যাগ: বিজিবি মোতায়েন

আরও খবর



২৫-এ পা দেবে টাইটানিক, কেমন আছেন জ্যাক-রোজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পর্দায় ওঁরা জাহাজ ডুবির শিকার। তবে বাস্তবে হলিউডের মতো কঠিন ঠাঁইয়ে তাঁদের ভাসিয়েও ছিল সেই জাহাজ। টাইটানিক। জেমস ক্যামেরন পরিচালিত ১৯৯৭ সালের এই ছবিতে অভিনয় করার পর বহু অনামী, স্বল্পনামী, খ্যাতনামী অভিনেতা নিমেষে তারকা হয়ে উঠেছিলেন। ২১ বছরের অভিনেত্রী কেট উইন্সলেট তখন হলিউডে নতুন। ২২ বছরের লিওনার্দো দি ক্যাপ্রিও-ও কিছু দিন হল অভিনয় জগতে পা রেখেছেন। পরিচিতি পাননি। টাইটানিক ছবির সৌজন্যে বিশ্ব জুড়়ে বিখ্যাত হয়ে যান কেট-লিওরা।

এই ডিসেম্বরে ২৪ পূর্ণ করে ২৫-এ পা দেবে টাইটানিক। ২৫ বছর আগে বিখ্যাত হওয়া তারকারা এখন কে কোথায়, কী ভাবেই বা তাঁদের দিন কাটছে? তাঁরা কি এখনও ততটাই বিখ্যাত, না কি খ্যাতির শিখরে উঠে আবার নেমে এসেছেন?রেকর্ড বলছে, একদা ডুবন্ত জাহাজের সওয়ারিদের বেশিরভাগের জীবন উত্তাল হয়েছে গত ২৩ বছরে। কেউ নিজেকে যৌনতায় আগ্রহী নই বলে প্রকাশ্যে ঘোষণা করতে বাধ্য হয়েছেন, কেউ আবার ক্যান্সারের সঙ্গে লড়ে হারিয়েছেন দুটি স্তন। এক নজরে দেখে নিন।

চরিত্র: রোজ ডিউইট বুকাতার। অভিনেত্রী: কেট উইন্সলেট। টাইটানিকে অভিনয়ের পর ১২ বছরে ছটি অ্যাকাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন কেট। হলিউডে তিনিই কনিষ্ঠতম অভিনেত্রী, যিনি ৩৩ বছর বয়সে ছটি অস্কার মনোনয়ন পান। এমনকি আন্তর্জাতিক সিনেমায় চারটি বিখ্যাত পুরস্কার এমি, গ্র্যামি, অস্কার এবং টনি জেতার রেকর্ড রয়েছে কেটের।

তবে ব্যক্তিগত জীবনে অশান্তিতে ছিলেন দীর্ঘদিন। ২০০৮-এ থিতু হন। এখন প্রিয় মানুষকে বিয়ে করে সন্তানদের নিয়ে সাসেক্সের এক বাংলোয় থাকেন কেট। সুখী জীবন।

চরিত্র: জ্যাক ডসন। অভিনেতা: লিওনার্দো দিক্যাপ্রিও। কেটের মতো লিওনার্দোরও উত্থান টাইটানিক থেকে। টাইটানিকে তাঁর চরিত্রটি মুহূর্তে দর্শকদের মন কেড়ে নেয়। আবার জ্যাককে তলিয়ে যেতে দেখে বুকে কাঁটা বেঁধে দর্শকদের।

লিওনার্দো টাইটানিকের পর সেরা অভিনেতার পুরস্কার পাননি এটা যেমন ঠিক, তেমন এটাও ঠিক যে টাইটানিকের পর অজস্র ভাল সিনেমায় অভিনয় করেছেন লিও। তার অধিকাংশ হিট। একই সঙ্গে সমালোচকদের কাছে প্রশংসিত। তবে অস্কারের খরা কাটছিল না। শেষে ২০১৬ সালে টাইটানিকে অভিনয়ের ১৯ বছর পর দ্য রেভারেন্ট ছবির জন্য অস্কার আসে লিওর হাতে।

বিয়ে করেননি। ২০১৭ সাল থেকে তাঁর সঙ্গিনী এক আর্জন্টিনা-আমেরিকান মডেল। নাম ক্যামিলা মোরোন। দুজনেই লস অ্যাঞ্জেলেসের পার্ক সিটিতে একটি অ্যাপার্টমেন্টে থাকেন।


আরও খবর

অবশেষে জামিন পেলেন শাহরুখপুত্র

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

আজ ফের হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




গোপালগঞ্জে ব্যবসায়ী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ব্যবসায়ী সিরাজুল হক ছিরু মোল্লা হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১৭ জনকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজির আহমেদ এসব দণ্ডাদেশ দেন।

আদালত মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ও যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্তদের ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড করেছেন। এ ছাড়া ১০ বছর সাজাপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন।

মামলার নথি থেকে জানা যায়, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর আসামিরা সংঘবদ্ধ হয়ে ব্যবসায়ী ছিরু মোল্লাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে কাশিয়ানীর আড়ুয়াকান্দি গ্রামের খালের মধ্যে ফেলে দেয়। পরে নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামি করে কাশিয়ানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ১৭ বছর পর বিচারক আসামিদের সাজা দেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তদের মধ্যে জাকারিয়া সাপু ও শাহজাহান পলাতক রয়েছেন। আলিউজ্জামান, শাহাদৎ হোসেন ও হেমায়েত উদ্দিন বর্তমানে জেলহাজতে রয়েছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৭ জনের মধ্যে তিনজন পলাতক রয়েছে। বাকিরা সবাই জেলহাজতে রয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি শহীদুজ্জামান। আসামিপক্ষে ছিলেন ফজলুল হক খান খোকন ও তফসিরুল আমিন বিশ্বাস।


আরও খবর



করোনা: বিশ্বে আরও সাড়ে ৭ হাজার প্রাণহানি

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০১ জন

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে ৭ হাজার মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৫০ হাজার।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে এরপরই রয়েছে রাশিয়া-ইউক্রেন-মেক্সিকো-ব্রাজিল। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৪ কোটি ২৭ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৯ লাখ ৩৬ হাজার।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে তিন শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৯ লাখ ৩৬ হাজার ৮৮৫ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৪৫৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৪০ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ২৭ লাখ ৬৬ হাজার ৯০৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ১ হাজার ৯৯৮ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬০ লাখ ৮২ হাজার ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৫১ হাজার ৬৯২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ২৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৭৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮০ লাখ ৯৪ হাজার ৮২৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৬ হাজার ৩৫৩ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ১৩৯ জন এবং মারা গেছেন ১৭৯ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৮৫ লাখ ৮৯ হাজার ৭৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৯ হাজার ৩১ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬১০ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৪৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৩০৩ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৫৯ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ২৬ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ৮৪৪ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৬২ জন, তুরস্কে ২১৪ জন এবং ইউক্রেনে ৪৯৫ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪৪৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৯২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১