Logo
শিরোনাম

আজকের রাশিফল: ০২ ফেব্রুয়ারি ২০২৩

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী 2০২3 | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ চন্দ্র দিন-রাত মিথুন রাশিতে অবস্থান করবে। এই রাশির অধিপতি বুধ। এদিন আর্দ্রা নক্ষত্রের প্রভাব থাকবে। এর অধিপতি গ্রহ রাহু। এর ফলে সমস্ত রাশির ওপর বুধ ও রাহুর প্রভাব পড়বে। মিথুন রাশির জাতক নিজেকে প্রাণশক্তিতে ভরপুর অনুভব করবেন। এ ছাড়াও বৃশ্চিক ও মকর রাশির জাতকদের জন্য দিন অত্যন্ত উত্তম। কোন রাশির জন্য দিন বিশেষ ভালো না বা কাদের সতর্ক থাকতে হবে? সে সব আজকের রাশিফলের মাধ্যমে এখানে জেনে নিন।

মেষ দৈনিক রাশিফল

মেষ রাশির জাতকদের আজকের দিনটি মিশ্র ফলাফল প্রদান করবে। কাজে কিছু সমস্যা দেখা দেবে। স্বাস্থ্যে ওঠা-পড়া দেখা দিতে পারে। তাই আপনাদের সাবধানতা অবলম্বন করতে হবে। কাজের ক্ষেত্রে যে প্রচেষ্টা করবেন তা সফল হবে। পাশাপাশি আপনাদের আয় বাড়বে। ঘর ও পরিবারের সহযোগিতা লাভ করবেন এই রাশির জাতকরা। বিবাহিত জীবনে আনন্দ থাকবে। প্রেম জীবনে রয়েছেন যাঁরা তাঁদের নিজের প্রিয় মানুষের আবদার পূরণ করতে হবে।

৮২ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে। পিঁপড়েকে আটা খাওয়ান।

বৃষ দৈনিক রাশিফল

বৃষ রাশির জাতকদের জন্য আজকের দিনটি নতুন কিছু করার জন্য উৎসাহিত করবে। গৃহস্থ জীবনকে আনন্দপূর্ণ করে তুলবেন। সম্পর্কে রোম্যান্স বজায় থাকবে। প্রেম জীবনের জন্য দিন অনুকূল। মধুর ও সহযোগিতা পূর্ণ সম্পর্ক গড়ে উঠবে। কাজের ক্ষেত্রে আপনার পরিশ্রম চরমে থাকবে। পরিশ্রমের পূর্ণ ফল ভোগ করবেন। স্বাস্থ্যোন্নতি হবে। ভাগ্যের তারা চরমে থাকবে। এর ফলে কাজে সাফল্য লাভ করবেন।

ভাগ্য ৮৬ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। বিষ্ণুকে বেসনের লাড্ডুর ভোগ নিবেদন করুন।

মিথুন দৈনিক রাশিফল

মিথুন রাশির জাতকরা আজ এনার্জিতে ভরে থাকবেন। উৎসাহিত থাকবেন ও কর্মক্ষেত্রে ইতিবাচকতার মাধ্যমে আনন্দ উপভোগ করতে পারবেন। স্বাস্থ্য ভালো থাকবে। কুশল বুদ্ধির কারণে সমস্ত কাজে এগিয়ে যাবেন। কাজের ক্ষেত্রে প্রচেষ্টা সফল হবে। ধৈর্য ও সংযমের সঙ্গে কঠিন পরিস্থিতি থেকে নিজেকে বের করতে পারবেন। গৃহস্থ জীবনে অবসাদ থাকবে। প্রেম জীবনে জটিলতার মুখে পড়তে পারেন।

ভাগ্য ৮৩ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। বজরংবাণ পাঠ করুন।

কর্কট দৈনিক রাশিফল

কর্কট রাশির জাতকরা প্রেম জীবনকে আনন্দ পূর্ণ করে তুলতে কোনও ত্রুটি রাখবেন না। প্রিয় মানুষকে খোলাখুলি ভাবে নিজের মনের কথা বলবেন। দাম্পত্য জীবন ঠিকঠাক থাকবে। দুজনেই দৃঢ়তার সঙ্গে এই সম্পর্কে এগিয়ে যাবেন। কাজের ক্ষেত্রে কিছু সমস্যার মুখে পড়তে পারেন এই রাশির জাতকরা। কাজ আটকে যেতে পারে। আয় ভালো হওয়ার পাশাপাশি ব্যয় বাড়বে। আর্থিক বিষয়ে দিন সাধারণ থাকবে।

আজ ৬২ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। বিষ্ণুর পুজো করুন।

সিংহ দৈনিক রাশিফল

আজকের দিনটি সিংহ রাশির পক্ষে। কর্মক্ষেত্রে আপনার ভাবমূর্তি মজবুত হবে। কর্মক্ষমতা ও একাগ্রতার কারণে সম্মানিত হতে পারেন। প্রভাব বাড়তে পারে। গৃহস্থ জীবনে কিছু সমস্যা দেখা দিতে পারে। জীবনসঙ্গীর ব্যবহার আপনার ভালো না-ও লাগতে পারে। এর ফলে মেজাজ খারাপ হবে। প্রেম জীবনের জন্য আজকের দিনটি উৎসাহজনক। প্রেমীর সঙ্গে সম্পর্ক উন্নত হবে।

ভাগ্য ৬৯ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। গোরুকে গুড় খাওয়ান।

কন্যা দৈনিক রাশিফল

কন্যা রাশির জাতকদের জন্য আজ দিন ভালো থাকতে পারে। নতুন ও সৃজনশীল করতে ভালোবাসবেন। স্বাস্থ্য ভালো থাকবে। কাজে মনোনিবেশ করবেন, এর ফলে ভালো ফলাফল লাভ করবেন। ভাগ্যের তারা চরমে থাকবে। এর ফলে আপনার একাধিক কাজ পূর্ণ হবে। কোথাও থেকে অর্থ লাভ সম্ভব। কোনও নতুন ব্যবসা শুরুর কথা চিন্তা করতে পারেন। আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। গৃহস্থ জীবনে ভালোবাসা থাকবে। প্রেম জীবনে কোনও কঠিন সিদ্ধান্ত নিতে পারেন।

আজ ৭৮ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। সাদা চন্দনের তিলক লাগান ও শিবকে তামার লোটায় জল নিবেদন করুন।

তুলা দৈনিক রাশিফল

তুলা রাশির জাতকদের জন্য গ্রহের পরিস্থিতি ভালো নয়। আপনার স্বাস্থ্য খুব একটা ভালো থাকবে না, সতর্ক থাকুন। অর্থ আগমন সম্ভব। আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। পরিবারে সকলে আনন্দিত থাকবে। কাজের ক্ষেত্রে ভালো ফলাফল পাবেন। প্রেম জীবনে কিছু সমস্যার মুখে পড়তে পারেন। বিবাহিত জাতকদের দাম্পত্য জীবন খুব ভালো কাটবে। জীবনসঙ্গীর কাছ থেকে লাভজনক তথ্য জানতে পারবেন।

৭৬ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে। গণেশ চালিসা পাঠ করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল

বৃশ্চিক রাশির জাতকদের জন্য আজকের দিনটি খুব ভালো। এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন। মানসিক দিক দিয়ে মজবুত থাকেবন ও মন দিয়ে আনন্দিত হবেন। এর ফলে অন্যান্যরাও আনন্দিত হবে। গৃহস্থ জীবন আনন্দপূর্ণ ও রোম্যান্সে ভরপুর থাকবে। প্রেম জীবনের জন্যও আজকের দিন ভালো কাটবে। প্রিয় মানুষকে মনের কথা বলার সুযোগ পাবেন। কাজের ক্ষেত্রে ভালো ফলাফল পাবেন। কাজের জন্য প্রশংসিংত হবেন এই রাশির জাতকরা।

আজ ৯৬ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। গণপতিকে দূর্বা নিবেদন করুন।

ধনু দৈনিক রাশিফল

ধনু রাশির জাতকদের জন্য আজকের দিনে মানসিক চিন্তা থাকবে। অবসাদগ্রস্ত হওয়ায় শরীর ও স্বাস্থ্য প্রভাবিত হবে। গৃহস্থ জীবনে আনন্দ থাকবে। মিষ্টি কথায় জীবনসঙ্গী আপনার মন ভুলিয়ে রাখবে। প্রেম জীবনের জন্য দিন ভালো। প্রেম জীবন উপভোগ করুন। কাজের ক্ষেত্রে ভালো ফলাফল পাবেন। কাজের জন্য খুব বেশি দৌড়ঝাপ করতে হবে। অর্থ লগ্নি করবেন।

ভাগ্য আজ ৮৮ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। সকালে সূর্যকে তামার লোটায় জল অর্পণ করুন।

মকর দৈনিক রাশিফল

মকর রাশির জাতকদের জন্য আজ অনেক কিছু রয়েছে। অসাধারণ হারে আয় বাড়বে। ব্যয় কমবে। এর ফলে আর্থিক পরিস্থিতি মজবুত হবে। গৃহস্থ জীবন আনন্দপূর্ণ থাকবে ও একে অপরকে বুঝতে পারবেন, ঘনিষ্ঠতা বাড়বে। প্রেম জীবনে রোম্যান্স থাকবে। একে অপরকে ভালোভাবে বুঝতে পারবেন। চাকরি পরিবর্তনের কথা চিন্তা করবেন। দৌড়ঝাপ করতে হবে।

ভাগ্য আজ ৮১ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। হলুদ কাপড়ে ছোলার ডাল ও গুড় বেঁধে বিষ্ণু মন্দিরে নিবেদন করুন।

কুম্ভ দৈনিক রাশিফল

কুম্ভ রাশির জাতকদের আজকের দিনটি ওঠাপড়ায় ভরে থাকবে। কোনও কারণে চিন্তিত থাকতে পারেন। তাই সতর্ক থাকুন। কাজে মনোনিবেশ করুন। সহকর্মীদের সঙ্গে ভালো ব্যবহার করুন। দাম্পত্য জীবন ঠিকঠাক থাকবে। জীবনসঙ্গী পরিবারের কাজে ব্যস্ত থাকবেন। প্রেম জীবনে নিজের প্রিয় মানুষের মুখে হাসি ফোটাতে সফল হবেন।

৭৯ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। দরিদ্র বস্ত্র ও ভোজন দান করুন।

মীন দৈনিক রাশিফল

আজ মীন রাশির জাতকদের নিজের ওপর বিশ্বাস বাড়বে। কোনও যাত্রায় যেতে পারেন। কাজের ক্ষেত্রে ঠিকঠাক ফলাফল পাবেন। ব্যয় হবে। আয় বৃদ্ধি পাবে। গৃহস্থ জীবনে ভালোবাসা থাকবে। প্রেম সম্পর্কে আবদ্ধ রয়েছেন যে মীন রাশির জাতকরা তাঁরা নিজের মনের কথা বলার জন্য কোনও সুন্দর স্থানে যেতে পারেন।

আজ ৮৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। কৃষ্ণকে মাখন-মিশ্রীর ভোগ নিবেদন করুন।


আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৬৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৬২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর



জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৫৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর