Logo
শিরোনাম

আজকের রাশিফল: ১১ ফেব্রুয়ারি ২০২৩

প্রকাশিত:শনিবার ১১ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ১১২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১১ ফেব্রুয়ারি শনিবার বিকেলে চন্দ্র কন্যা রাশি থেকে তুলা রাশিতে প্রবেশ করবে। এর সঙ্গে আজ সারাদিন নিজের প্রভাব বিস্তার করবে কার্যকরী চিত্রা নক্ষত্র। আজ বিকেল ৪টে বেজে ২১ মিনিট পর্যন্ত অম্লশূল থাকবে।এমন পরিস্থিতিতে আজকের দিনটি মিথুন ও কর্কট রাশির জাতকদের জন্য শুভ হতে পারে। রাশিচক্রে সব রাশির জাতকদের জন্য আজ কী অপেক্ষা করছে তা জানতে দেখে নিন আজকের রাশিফল। প্রখ্যাত জ্যোতিষী চিরাগ দারুওয়ালার কাছ থেকে জেনে নিন জ্যোতিষ গণনা অনুসারে আপনার আজকের দিনটি কেমন কাটতে চলেছে।

মেষ রাশির দৈনিক রাশিফল

মেষ রাশির জাতক জাতিকারা আজ খুব চিন্তায় থাকবেন এবং কিছু পরিবর্তনের কথা ভাবতে পারেন। আজ আপনার কাজের পরিবেশ উন্নত হবে। আপনার কর্মকর্তা ও সহকর্মীরা আপনাকে সহযোগিতা করবে এবং আপনি যদি কোনও নতুন কাজ করেন তবে আপনি তাতে সফলতা পাবেন। আজ আপনার শত্রুরা আপনাকে কষ্ট দেওয়ার চেষ্টা করতে পারে, কিন্তু তাদের বোকামিরর কারণে তারা সফল হতে পারবে না। আজ, কোনও পরিচিত ব্যক্তির সাহায্যে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।

আজ ভাগ্য ৬৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। ভগবান শ্রীকৃষ্ণকে মাখন-মিশ্রি নিবেদন করুন।

বৃষ রাশির দৈনিক রাশিফল

বৃষ রাশির জাতকদের আজ তাদের কাজের জন্য অন্যের উপর নির্ভর না করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটা করলে আপনার ক্ষতি হতে পারে, তাই নিজের কাজ নিজে করুন, অন্যদের উপর ছেড়ে দেবেন না। ব্যবসায়িক ক্ষেত্রে করা ভ্রমণ উপকারী হবে। আজ আপনার ব্যবসায় ভালো লাভ হবে, তবে আপনাকে যদি কারও কাছ থেকে অর্থের লেনদেন করতে হয় তবে তা সাবধানে করুন। ছাত্ররা আজ ভালো জ্ঞান এবং ভালো অভিজ্ঞতা পাবেন। আপনার পারিবারিক জীবনে মধুরতা বজায় থাকবে এবং সন্তানকে উন্নতির দিকে অগ্রসর হতে দেখে মন খুশি হবে।

আজ ভাগ্য ৯২ শতাংশ আপনার পক্ষে থাকবে। যোগব্যায়াম প্রাণায়াম অনুশীলন করুন।

মিথুন রাশির দৈনিক রাশিফল

মিথুন রাশির জাতকদের জন্য আজকের দিনটি লাভজনক হতে চলেছে। আজ আপনার পিতা আপনার পারিবারিক জীবন এবং ব্যবসায় আপনাকে সমর্থন করবেন এবং আজ কিছু লোক আপনার কাজে ব্যাঘাত ঘটাতে পারে, কিন্তু তাদের কথায় মনোযোগ দেবেন না। পারিবারিক জীবনে আজকের দিনটি শান্তিপূর্ণ হবে। জীবনসঙ্গীর কাজের অগ্রগতি আপনার আর্থিক অবস্থার উন্নতি ঘটাবে এবং আপনার সন্তানরা আজ যে ব্যবসায় বিনিয়োগ করবে তা লাভজনক হবে। আপনি যদি আজ কোনো সিদ্ধান্ত নিতে চান, তাহলে অবশ্যই আপনার স্ত্রী এবং তাদের পরিচিতদের পরামর্শ নিন, অন্যথায় আপনাকে ক্ষতির সম্মুখীন হতে হতে পারে।

আজ ভাগ্য ৬১ শতাংশ আপনার পক্ষে থাকবে। শিব জপ মালা পাঠ করুন।

কর্কট রাশির দৈনিক রাশিফল

আজ কর্কট রাশির জাতকদের সম্মান পাওয়ার দিন। সামাজিক কাজ করে আপনার খ্যাতি বাড়বে। পরিবারে কোনও ছোট সদস্যের আগমনের কারণে পরিবারের পরিবেশ আনন্দদায়ক হবে। ব্যস্ততার মাঝেও প্রেম জীবনের জন্য সময় বের করতে পারবেন। সততার সাথে কাজ করে লাভের অনেক সুযোগ নিতে পারেন। ভবিষ্যতের জন্য কিছু সঞ্চয় করতে সক্ষম হবেন, কিছু বিনিয়োগ লাভজনক হবে। ভাই-বোনের সহযোগিতায় ব্যবসা বাড়বে এবং তাদের চিন্তাভাবনা একটি ইতিবাচক পরিবেশ তৈরি করবে। আপনার শক্তি বৃদ্ধি পাবে এবং সমস্ত কাজ সম্পন্ন হবে।

আজ ভাগ্য ৭৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। দেবী লক্ষ্মীকে ক্ষীর নিবেদন করুন।

সিংহ রাশির দৈনিক রাশিফল

সিংহ রাশির জাতকদের জন্য আজকের দিনটি শুভ ফল হবে। কর্মক্ষেত্রে আপনি এখন পর্যন্ত যে প্রচেষ্টাই করেছেন, এবার তা ফল দেবে এবং আপনার আর্থিক অবস্থান শক্তিশালী হবে। আপনি আপনার সহকর্মীদের প্রতি উদার আচরণ করবেন এবং তাদের ভুলগুলিও ক্ষমা করতে প্রস্তুত থাকবেন। আজ যদি জীবনের কোনো সিদ্ধান্ত নিতে চান, তাহলে বাবা আপনাকে পথ দেখাবেন। পত্নীর সমস্ত ইচ্ছাকে সম্মান করুন, যার কারণে আপনার সম্পর্ক দৃঢ়ভাবে এগিয়ে যাবে।

আজ ভাগ্য ৬৬ শতাংশ আপনার পক্ষে থাকবে। গণেশজিকে লাড্ডু নিবেদন করুন।

কন্যা রাশির দৈনিক রাশিফল

কন্যা রাশির জাতকদের জন্য আজকের দিনটি খুব উদ্বেগজনক হবে। আজ আপনার নিজের সম্পর্কে আরও ভাবার দিন। কাজের পরিস্থিতি অনুকূলে আসছে। চাকরির ক্ষেত্রে পদমর্যাদা ও সম্মান বৃদ্ধি পাবে। শিক্ষার্থীরা শিক্ষা পাবে। বিবাহযোগ্যদের জন্য কিছু ভালো প্রস্তাব আসবে। পারিবারিক পরিবেশ খুব আনন্দদায়ক হবে, তবে বাড়াবাড়ির দিকে নজর রাখুন এবং প্রদর্শন এড়িয়ে চলুন। ব্যবসায়িক ক্ষেত্রে আপনার গৃহীত উদ্যোগ ইতিবাচক ফল বয়ে আনবে।

আজ ভাগ্য ৭৫ শতাংশ আপনার পক্ষে থাকবে। মা সরস্বতীর পূজা করুন।

তুলা রাশির দৈনিক রাশিফল

তুলা রাশির জাতকদের জন্য আজকের দিনটি ঝামেলাপূর্ণ হবে। আপনার কাজের জন্য অন্যের উপর নির্ভর করা উচিত নয়। কখনও কখনও একজনের নিজের শর্তেও কাজ করা উচিত, যে ছাত্ররা বিদেশ থেকে কিছু পড়াশোনা করছেন, তাদের জন্য আজকের দিনটি সুখবর নিয়ে আসবে। আজ আপনার প্রেম জীবন আপনাকে মানসিক শান্তি দেবে। পরিবারে কোনো সমস্যা চললে ধৈর্য ধরে তা সমাধান করতে পারবে। আপনি যদি আজ একটি সম্পত্তি কেনার মন তৈরি করে থাকেন, তাহলে আজ সময়টা ভালো নয়, সরকারি কর্মচারীদের দায়িত্ব আজ বাড়বে।

আজ ভাগ্য ৭১শতাংশ আপনার পক্ষে থাকবে। হলুদ জিনিস দান করুন।

বৃশ্চিক রাশির দৈনিক রাশিফল

বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি সুখের হবে। চাকরিজীবীরা উপকৃত হবেন। বাবার আশীর্বাদে আজ সে তার ভবিষ্যৎ উজ্জ্বল করার সুযোগ পাবে। নতুন বন্ধু তৈরি হবে। আজ আপনার অনুভূতি এবং আপনার হৃদয় সম্পর্কিত কিছু সুখ সামনে আসবে। পরিবারের সকল সদস্য আজ আপনাকে পূর্ণ সহযোগিতা করবেন এবং কর্মক্ষেত্রেও কর্মকর্তারা আপনাকে সহযোগিতা করবেন, যার কারণে আপনার প্রকল্পগুলি সম্পন্ন হবে।

আজ ভাগ্য ৬২ শতাংশ আপনার পক্ষে থাকবে। পিতামাতার আশীর্বাদ নিন।

ধনু রাশির দৈনিক রাশিফল

ধনু রাশির জাতকদের জন্য আজকের দিনটি খুব ভালো যাচ্ছে। আজ, অনেক দিন পরে, আপনি কিছু ভালো তথ্য পেতে পারেন এবং আপনি কিছু গুরুত্বপূর্ণ কাজ করে উপকার পাবেন। সামনের সময়টাও কাটবে উৎসাহে। কাজের চাপ বেশি থাকবে, তবে লক্ষ্যে সাফল্য পেয়ে মন খুশি থাকবে। আপনার জীবনসঙ্গী আপনার যে কোনও প্রচেষ্টায় সম্পূর্ণ সহযোগিতা করবেন এবং পারিবারিক পরিস্থিতি আপনার অনুকূলে আসতে শুরু করবে।

আজ ভাগ্য ৮৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। দেবী লক্ষ্মীর পূজা করুন।

মকর রাশির দৈনিক রাশিফল

অনেক বিভ্রান্তি আজ মকর রাশির মানুষের মনে থাকবে। যেখানে একদিকে আপনার প্রেমিকা বা প্রিয়জনের জন্য কোনো জিনিস বা উপহার কেনার তাড়া থাকবে। অন্যদিকে কর্মক্ষেত্রে কাজের চাপ বেশি থাকবে। ভাইবোনের সাথে সম্পর্কের উন্নতি হবে। সন্তান সংক্রান্ত সমস্যার অবসান হওয়ায় মন থেকে ভারী বোঝা হালকা হবে। সরকারি খাতে অর্থনৈতিক লাভের সম্ভাবনা রয়েছে। কোর্ট-কাছারি ক্ষেত্রে সিদ্ধান্ত আপনার পক্ষে আসতে পারে। প্রতিকূল পরিস্থিতির বিরুদ্ধে লড়াইয়ে বাবার সহযোগিতা সাহায্য পাবেন।

আজ ভাগ্য ৯০ শতাংশ আপনার পক্ষে থাকবে। মাছকে আটার ট্যাবলেট খাওয়ান।

কুম্ভ রাশির দৈনিক রাশিফল

কুম্ভ রাশির জাতক জাতিকাদের ভাগ্য আজ তাদের সমর্থন করছে। কর্মক্ষেত্রে আজ আপনার নেওয়া সিদ্ধান্তগুলি সঠিক বলে প্রমাণিত হবে এবং আপনি আপনার কঠোর পরিশ্রম এবং জ্ঞানের শক্তিতে সমস্ত সমস্যা থেকে মুক্ত হবেন। তবে আপনার পিতার সঙ্গে আপনার সম্পর্কের মধ্যে কিছুটা উত্তেজনা থাকতে পারে। আপনার পারিবারিক জীবনও কিছুটা টেনশনে ভুগবে এবং আপনাকে কোথাও মিথ্যা অভিযোগের সম্মুখীন হতে হতে পারে। আপনি আপনার প্রেমের জীবন থেকে সমর্থন পাবেন এবং আপনি সুখ পাবেন। শিক্ষার্থীদের জন্য আজকের দিনটি কঠোর পরিশ্রমী হবে।

আজ ভাগ্য ৯৩ শতাংশ আপনার পক্ষে থাকবে। হনুমানজিকে সিঁদুর নিবেদন করুন।

মীন রাশির দৈনিক রাশিফল

মীন রাশির জাতক জাতিকাদের দিনটি শুভ। আপনি আপনার পিতামাতার আশীর্বাদ পাবেন এবং তাঁরা আপনাকে একটি ভালো জীবন যাপনের জন্য গাইড করবে যাতে আপনি ভবিষ্যতে সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। যারা অবিবাহিত তাদের জন্য শুভ বিবাহের প্রস্তাব আসবে। চাকরির ক্ষেত্রে নারীদের সহযোগিতায় লাভবান হবেন। আপনি সরকারি প্রকল্পগুলির সম্পূর্ণ সুবিধাও পাবেন এবং কোনও নতুন উত্স থেকে আয়ও বাড়বে। আপনার সন্তানরা শিক্ষাক্ষেত্রে উন্নতি করবে এবং তাদের দেখে আপনার মন খুশি হবে।

আজ ভাগ্য ৬৪ শতাংশ আপনার পক্ষে থাকবে। বিষ্ণু সহস্ত্রাম পাঠ করুন।


আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৭৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর



জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৭৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৭৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর