Logo
শিরোনাম

আজকের রাশিফল ২ জুন ২০২২

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল বৃহস্পতিবার ২ জুন ২০২২ সারা দিন-রাত চন্দ্র মিথুন রাশিতে গোচর করবে। আজকের দিন কন্যা রাশির জাতকদের জন্য লাভপ্রদ। তুলা রাশির জাতকদের জন্যও দিন ভালো। জেনে নিন অন্য সমস্ত রাশির দিন কেমন কাটবে ।

মেষ রাশি: আজ মেষ জাতকদের কথায় সকলে প্রভাবিত হবেন। পেশাগত জীবনে ইচ্ছানুকুল পরিস্থিতি থাকবে। ব্যবসায় কোনও কাজ দীর্ঘদিন ধরে আটকে থাকলে, তা আজ পূর্ণ হতে পারে। বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটাবেন। চাকরিজীবীদের ওপর কাজের চাপ থাকবে।

বৃষ রাশি: আজ বৃষ জাতকরা সুসংবাদ লাভ করবেন। আয়ের অতিরিক্ত উৎস পাওয়ায় আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কাজ করার সময় বিশেষ সাবধানতা অবলম্বন করুন। কোনও প্রভাবশালী জাতকের পথপ্রদর্শন লাভ করবেন। অর্থ লাভের পথে বাধা দূর হবে। সমাজে আপনার প্রতিষ্ঠা বাড়বে।

মিথুন রাশি: মিথুন রাশির জাতকদের আজকের দিন ঠিক-ঠাক থাকবে। সকলে আপনার ব্যবহারের দ্বারা প্রভাবিত হবে। কোনও স্কিমে হাত দেওয়ার আগে ভালো ভাবে চিন্তাভাবনা করে নিন। ব্যবসায়ীরা গ্রাহকদের সঙ্গে টাকা-পয়সা নিয়ে কোনও বিবাদ করবেন না। কাজের সঙ্গে জড়িত সমস্ত ছোটখাটো বিষয় মনোনিবেশ করুন।

কর্কট রাশি: কর্কট রাশির জাতকরা নিজের মন একাগ্র করার চেষ্টা করবেন। আর্থিক পরিস্থিতি দৃঢ় থাকবে। বোধবুদ্ধি প্রয়োগ করে কাজ করল সমস্ত সমস্যার সমাধান হবে। ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। কোনও কারণে চিন্তা ও অবসাদ থাকবে। যুবকরা কেরিয়ারে বড়সড় সাফল্য লাভ করতে পারেন। খাওয়া-দাওয়ায় যত্ন নিন, স্বাস্থ্য ভালো থাকে।

সিংহ রাশি: অত্যন্ত ব্যস্ততায় সিংহ রাশির জাতকদের দিন কাটবে। আর্থিক বিষয় লাভ হবে। নতুন চাকরির খোঁজে থাকলে সাফল্য লাভের পূর্ণ সম্ভাবনা রয়েছে। কাজে বরিষ্ঠ জাতকদের সহযোগিতা লাভ করবেন। পরিবারে সুখ-শান্তি থাকবে। পরিবারের ছোট সদস্যরা আপনার সাহায্যের জন্য এগিয়ে আসবেন। সম্পর্কে ভারসাম্য বজায় রেখে চলুন।

কন্যা রাশি: কন্যা রাশির জাতকদের দিন ভালো কাটবে। ছোটখাটো লগ্নির ফলে ভবিষ্যতে লাভ হতে পারে। আজ কোনও যাত্রায় গেলে তা পূর্ণ রূপে উপভোগ করবেন। তবে নিজের ভাইয়ের সহযোগিতা লাভ করবেন। অংশীদারীর ব্যবসায় কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। মহিলারা বাড়ির কাজে অধিক ব্যস্ত থাকবেন। পরিজনদের কাছ থেকে সুসংবাদ লাভ করবেন।

তুলা রাশি: তুলা রাশির জাতকরা আজ আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। পরিশ্রমের জোরে বিপরীত পরিস্থিতি কাটিয়ে উঠতে পারেন। আপনার পক্ষে প্রপার্টি ডিলের সিদ্ধান্ত নেওয়া হবে। সতর্কতার সঙ্গে নিজের রোজগার ব্যয় করুন। প্রেমিকাকে কোনও রোম্যান্টিক স্থানে ঘোরাতে নিয়ে যেতে পারেন। সাবধানে গাড়ি চালান।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকদের আজকের দিন সাধারণ কাটবে। অসুস্থ জাতকদের স্বাস্থ্যোন্নতি হতে পারে। বাড়িতে থেকেই অধিকাংশ কাজ পূর্ণ করার চেষ্টা করুন। জমি, বাড়ি, দোকান, শোরুম ও ফ্যাক্টরি ইত্যাদির ক্রয়-বিক্রয় সম্ভব। ব্যবসায়ীদের জন্য কঠিন সময়, তবে হতাশ হবেন না। আধিকারিকরা আপনার কাজের প্রশংসা করবেন। শ্বশুরবাড়ির তরফে সুসংবাদ পাবেন।

ধনু রাশি: ধনু রাশির জাতকদের স্বপ্ন সত্যি হতে চলেছে আজ। আর্থিক পরিস্থিতি মজবুত হবে। অনলাইন শপিং করতে পারেন। লোভবশত কোনও অনৈতিক কাজ করে বসবেন না। উস্কানি এড়িয়ে চলুন, না-হলে আপনার কাজ ভেস্তে যেতে পারে। আবেগতাড়িত হয়ে কোনও সিদ্ধান্ত নেবেন না। কোনও আত্মীয় আপনার কাছ থেকে সাহায্য চাইতে পারে।

মকর রাশি: মকর রাশির জাতকরা ধীর গতিতে অগ্রসর হবেন। ব্যবসায় প্রত্যাশামতো লাভ অর্জন করতে পারেন। ব্যবসায়ীরা আজ বড়সড় লগ্নি করবেন না। পরিবারে আনন্দের পরিবেশ থাকবে। আজ বন্ধুদের সহযোগিতা লাভ করবেন মকর রাশির জাতকরা। পরিবারে আনন্দ থাকবে। শ্বশুরবাড়ির সদস্যদের সঙ্গে দেখা হবে।

কুম্ভ রাশি: নিজের ইচ্ছা অন্যের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করবেন না। প্রশাসনিক কাজ সহজে পূর্ণ হবে। বর্তমান পরিস্থিতির কারণে ব্যবসায়িক ক্রিয়াকলাপ দুর্বল হবে। নতুন কাজ শুরুর পরিকল্পনা করবেন। চাকরিতে উচ্চাধিকারিকদের প্রশংসা লাভ করবেন। অভিজ্ঞ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে। আপনার ওপর বাবার বিশ্বাস বজায় থাকবে।

মীন রাশি: মীন জাতকদের আজকের দিন সুখ-শান্তিতে ভরে থাকবে। এই রাশির ব্যবসায়ী জাতকরা নিজের জনসংযোগ মজবুত করুন। ব্যবসা বৃদ্ধির বিষয় চিন্তাভাবনা করতে পারেন। আধিকারিকরা চাকরিজীবীদের কাজে সন্তুষ্ট থাকবেন। চাকরিজীবীদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বিবাহযোগ্য যুবক-যুবতীরা বিয়ের প্রস্তাব পেতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর



আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৯৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর