Logo
শিরোনাম

আজকের রাশিফল ২০ জানুয়ারি ২০২৩

প্রকাশিত:শুক্রবার ২০ জানুয়ারী ২০23 | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো। মানসিক শান্তির জন্য আজ আপনি কোনো দান-ধ্যানের সাথে যুক্ত থাকতে পারেন। আপনার ভালোবাসার সঙ্গীর কাছ থেকে আজ একটি দুর্দান্ত চমক পাবেন। কোনো সামাজিক ক্রিয়াকলাপে আজ আপনি যুক্ত থাকবেন। আপনি আজ নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো। সামগ্রিকভাবে দিনটি আনন্দে কাটবে।

বৃষ রাশি: আত্মীয়দের সাথে আজ ভালো সময় কাটবে। পাশাপাশি, কোনো ভ্রমণেরও সম্ভাবনা রয়েছে আজ। আপনি আজ আপনার স্বাস্থ্য এবং চেহারা উন্নত করার জন্য যথেষ্ট সময় পাবেন। বাড়ির বাইরে যাওয়ার আগে আজ অবশ্যই প্রবীণ সদস্যদের আশীর্বাদ লাভ করুন। এটি আপনার উপকারে আসবে। প্রেমের জন্য দিনটি ভালো। পরিবারের সদস্যদের সাথে ভালো সময় কাটবে।

মিথুন রাশি: ভালোবাসার মানুষটির চরিত্র নিয়ে কখনোই সন্দেহ করবেন না। নাহলে আপনার সম্পর্কে প্রভাব পড়বে। সামগ্রিকভাবে দিনটি আনন্দে কাটবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো। পাশাপাশি, দীর্ঘদিনের কোনো ধার আজ মিটিয়ে ফেলা যাবে। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কর্মক্ষেত্রে ভালো দিন কাটবে।

কর্কট রাশি: বাড়ির কোনো কাজকর্মে আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। আজকে করা বিনিয়োগ আপনাকে দুর্দান্ত লাভ এনে দেবে। কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা সারাতে নিজের মনকে চাপমুক্ত রাখুন। পাশাপাশি, সবার সাথে মন খুলে কথা বলুন। কোনো বিনোদনমূলক কাজকর্ম আজ আপনি করতে পারেন। আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির কাছ থেকে একটি চমৎকার বিষ্ময় পেতে পারেন।

সিংহ রাশি: অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। নাহলে ভবিষ্যতে আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে হবে। আপনার কৌতুকবোধ আজ আপনাকে সকলের কাছে জনপ্রিয় করে তুলবে। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আলাপচারিতার সময় আপনার চোখ-কান অবশ্যই খোলা রাখুন। নাহলে তাঁদের দেওয়া কোনো গুরুত্বপূর্ণ পরামর্শ আপনি মিস” করতে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যা এলেও আপনারা তা মিটিয়ে নেবেন।

কন্যা রাশি: বন্ধুদের সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলে সতর্কতার সাথে অর্থব্যয় করুন। নাহলে আর্থিক সঙ্কটে ভুগতে পারেন। অন্যের সমালোচনার মাধ্যমে আজ সময় নষ্ট করবেন না। সন্ধ্যে নাগাদ বাড়িতে আজ কোনো অতিথি আসতে পারে। প্রেমের জন্য এটি দুর্দান্ত দিন। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে।

তুলা রাশি: আজ কর্মক্ষেত্রে আপনার কোনো পুরোনো কাজের প্রশংসা করা হতে পারে। পাশাপাশি, আপনার পদোন্নতিরও সম্ভাবনা রয়েছে। নতুন বিনিয়োগের ভালো উৎস আজ সন্ধান করুন। ব্যবসায়ীরা আজ তাঁদের ব্যবসা সম্প্রসারণের জন্য কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারেন। আজ আপনি কোনো সামাজিক কাজের প্ৰতি আকৃষ্ট হবেন।

বৃশ্চিক রাশি: পরিবারের কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে আজ আপনি আর্থিক দিক সম্পর্কে গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। শরীর সুস্থ রাখতে আজ অবশ্যই কিছুটা বিশ্রাম নিন। নাহলে আপনি ক্লান্ত হয়ে পড়বেন। আজ আপনার বাবা-মায়ের স্বাস্থ্যের প্রতি অতিরিক্ত নজর দেওয়া প্রয়োজন। প্রেমের জীবনে কোনো দুর্দান্ত মোড় আসবে। অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে।

ধনু রাশি: আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন। যার ফলে আপনার মানসিক শান্তি বজায় থাকবে। পরিবারের কোনো সদস্যের খারাপ আচরণ আজ আপনাকে কষ্ট দিতে পারে। যদিও, নিজেকে সংযত রাখার চেষ্টা করুন। সন্ধ্যেবেলায় কোনো সামাজিক ক্রিয়াকলাপ আপনার প্রত্যাশার থেকেও বেশি ভালো প্রমাণিত হবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো। বাড়িতে থাকা কোনো পুরোনো জিনিস খুঁজে পেয়ে আজ আপনি ছোটবেলার কিছু স্মৃতির সম্মুখীন হবেন।

মকর রাশি: প্রাচীন কোনো জিনিস কেনার ক্ষেত্রে অথবা গয়নায় বিনিয়োগ করলে লাভ এবং সমৃদ্ধি আসবে। আজ আপনি আপনার জীবনে দীর্ঘসময় ধরে চলা কোনো উত্তেজনা এবং চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। কর্মক্ষেত্রে আজ আপনি একটি ভালো খবর পেতে পারেন। আজকে কিছু গুরুত্বপূর্ণ মানুষদের সাথে আপনার সাক্ষাৎ ঘটবে। জীবনসঙ্গীর সাথে দুর্দান্ত সময় কাটবে।

কুম্ভ রাশি: বৈবাহিক বন্ধনে আবদ্ধ হওয়ার জন্য এই দিনটি ভালো। আজ আপনি অবসর যাপনের আনন্দ উপভোগ করবেন। কর্মক্ষেত্রে আজ কেউ আপনার কোনো পরিকল্পনা ভেস্তে দেওয়ার চেষ্টা করতে পারেন। তাই, সতর্ক থাকুন। পরিবারের কোনো বয়স্ক ব্যক্তির কাছ থেকে আজ আপনি আর্থিক দিক সম্পর্কে গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। এই রাশির পড়ুয়ারা আজ মোবাইলে অনেকটা সময় নষ্ট করতে পারে।

মীন রাশি: আপনার কোনো বন্ধু আজ আপনার কাছ থেকে ঋণ চাইতে পারেন। শরীর সুস্থ রাখতে আজ মদ্যপান করবেন না। কোনো মানসিক উত্তেজনা আজ বজায় থাকবে। কোনো বন্ধুর সাথে আজ কিছু সমস্যা হতে পারে। জীবনসঙ্গীর সাথে আজ কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হতে পারে। কর্মক্ষেত্রে আপনি আপনার দক্ষতা এবং প্রতিভা সঠিকভাবে প্রদর্শন করলে লাভবান হবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

অ্যাকনে যখন মাথার ত্বকে

বুধবার ২৫ জানুয়ারী ২০২৩




টিকিট কেটে মেট্রো স্টেশনে প্রবেশ করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২৮ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথম যাত্রী হিসেবে টিকিট কেটে মেট্রোরেলের স্ট্রেশনে প্রবেশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১টায় রাজধানীর উত্তরার দিয়াবাড়ি স্টেশনে তিনি টিকিট কাটেন। সেখান থেকে মেট্রোরেলে চড়ে আগারগাঁও স্টেশনের উদ্দেশে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী। ট্রেনটির চালক হিসেবে রয়েছেন নারী চালক মরিয়ম আফিজা।

এর আগে, বেলা ১১টায় দিয়াবাড়ি মাঠে মেট্রোরেলের নামফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। এরপর সেখানে এক সুধি সমাবেশে অংশ নেন। সমাবেশে শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে বাংলাদেশ এবং বাঙালি জাতি সারা বিশ্বে মর্যাদা পেয়েছে। আজকে আরেকটি নতুন অহংকারের পালক জনগণের মাথার মুকুটে সংযোজন করলাম।

তিনি বলেন, অনেক টাকা খরচ করে মেট্রোরেল করা হয়েছে। এটি সংরক্ষণ করা সবার দায়িত্ব। মেট্রোরেল ব্যবহারের ক্ষেত্রে সবাই যত্নবান হবেন। কেউ যেন আবর্জনা না ফেলে, খেয়াল রাখবেন।

সুধী সমাবেশে ৫০ টাকা মূল্যমানের একটি স্মারক নোট অবমুক্ত করেন তিনি। এ ছাড়া মেট্রোরেলের দিয়াবাড়ী স্টেশন প্রাঙ্গনে একটি তেঁতুল গাছের চারা রোপন করেন প্রধানমন্ত্রী।

এদিন সকালে মেট্রোরেল উদ্বোধন করতে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে উত্তরা পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মেট্রোরেল উদ্বোধনকে কেন্দ্র করে বুধবার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পুরো এলাকা নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র্যাবের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে মেট্রোরেল জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।


আরও খবর



রাষ্ট্রপতি নির্বাচন : স্পিকারের সাক্ষাৎ চেয়েছেন সিইসি

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণার জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে সময় চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রোববার (২২ জানুয়ারি) সাক্ষাতের জন্য স্পিকারের সময় চেয়ে সংসদ সচিবালয়ের সঙ্গে যোগাযোগ করেছে নির্বাচন কমিশন সচিবালয়।

এ বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়েছে। এই সপ্তাহেই সাক্ষাৎ হতে পারে।

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য জাতীয় সংসদের চলমান অধিবেশনের মেয়াদ বাড়ানোর প্রয়োজন হবে না বলেও জানিয়েছেন তিনি।

স্পিকার শিরীন শারমিন বলেন, যদি রাষ্ট্রপতি নির্বাচনে একাধিক প্রার্থী থাকেন, তাহলে সংসদে একটি বৈঠকের প্রয়োজন হবে। যেদিন ভোটের তারিখ ঠিক করা হবে, ওইদিন এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। রাষ্ট্রপতি নির্বাচনের শিডিউল নিয়ে সিইসির সঙ্গে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হবে।

তিনি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে একক প্রার্থী হলে আর ভোটের দিন সংসদে বৈঠকের দরকার হবে না। কারণ, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ওই প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম। রোববার (২২ জানুয়ারি) নির্বাচন ভবনে অনুষ্ঠিত এক বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।


আরও খবর



রাজশাহী-রংপুর বিভাগের ওপর দিয়ে বইছে শৈত্যপ্রবাহ

প্রকাশিত:বুধবার ১১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে গত কয়েকদিনের প্রচণ্ড শীতের পর তাপমাত্রা কিছুটা বাড়তে শুলেও রাজশাহী ও রংপুর বিভাগের মানুষেরা এখনও কাঁপছেন শীতে। বিভাগ দুটির কয়েকটি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (১১ জানুয়ারি) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে বলা হয়, রাজশাহী ও রংপুর বিভাগ এবং যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এতে আরও বলা হয়, সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও তা অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আরও খবর

কড়াইয়ের গরম তেলে পড়ে শিশুর মৃত্যু

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩




আরএসএসের সঙ্গে আপস নয়: রাহুল গান্ধী

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মাতৃসংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে কোনো প্রকার সমঝোতার জন্য একেবারেই প্রস্তুত নন দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী (৫২)। ভারতের সংবাদমাধ্যম বর্তমানে শাসকদলের প্রচারযন্ত্রে পরিণত হয়েছে বলে সমালোচনাও করেছেন তিনি।

আরএসএস প্রসঙ্গে কঠোর বার্তা দিয়েছেন কংগ্রেসের এই ডি ফ্যাক্টো নেতা। নিজের আপন চাচাত ভাই ও বিজেপির জেষ্ঠ্য নেতা বরুণ গান্ধী সম্পর্কিত এক ইঙ্গিতপূর্ণ প্রশ্নের উত্তরে রাহুল বলেন, আমি বরং শিরোচ্ছেদের শিকার হবো, কিন্তু তবু কখনও আরএসএসের কার্যালয়ে যাবো না; কোনো সমঝোতা করব না তাদের সঙ্গে।

ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ও সাবেক কংগ্রেস প্রেসিডেন্ট ইন্দিরা গান্ধীর দুই সন্তান ছিলেন রাজীব গান্ধী ও সঞ্জয় গান্ধী। রাজীব গান্ধীর দুই সন্তান রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী; আর সঞ্জয় গান্ধীর সন্তানের নাম বরুণ গান্ধী। ইন্দিরা গান্ধী প্রথমে তার ছোটো ছেলে সঞ্জয় গান্ধীকেই কংগ্রেসের শীর্ষপদে নিয়ে আসার পরিকল্পনা করেছিলেন; ভারতের কেন্দ্রীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার এমপিও ছিলেন সঞ্জয়। কিন্তু ১৯৮০ সালে দিল্লিতে এক বিমান দুর্ঘটনায় সঞ্জয় গান্ধীর মৃত্যু হলে কংগ্রেসের ভবিষ্যৎ নেতৃত্ব হিসেবে বড় ছেলে রাজীব গান্ধীকে নিয়ে আসেন ইন্দিরা গান্ধী। ১৯৮৪ সালে ইন্দিরা গান্ধী নিহত হওয়ার পর কংগ্রেসের সভাপতির পদে আসীন হন রাজীব। পরে ভারতের প্রধানমন্ত্রীও হন তিনি।

এদিকে, দলের অভ্যন্তরে ক্ষমতাচর্চা নিয়ে দ্বন্দ্বের জেরে গত শতকের নব্বইয়ের দশকে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন সঞ্জয় গান্ধীর বিধবা স্ত্রী মানেকা গান্ধী। সঞ্জয়-মানেকা দম্পতির একমাত্র সন্তান বরুণ গান্ধীও মায়ের পথ অনুসরণ করে যোগ দেন বিজেপিতে। বর্তমানে বরুণ গান্ধী (৪২) বিজেপির একজন জেষ্ঠ্য ও প্রভাবশালী নেতা। ভারতের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজ্য উত্তরপ্রদেশেল পিলভিট আসনের এমপিও তিনি।

রাজনৈতিক সফরে বর্তমানে ভারতের পাঞ্জাবে অবস্থান করছেন রাহুল গান্ধী। মঙ্গলবার রাজ্যের হুশিয়ারপুর শহরে এক সংবাদ সম্মেলনে বরুণ গান্ধী সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে রাহুল বলেন, বরুণ কোনো এক সময়ে আরএসএসের চিন্তাধারা, মতাদর্শকে আপন করে নিয়েছিল, এখনও সে পথেই আছে; কিন্তু আমার পক্ষে তা সম্ভব নয়। আমি তার ভাই; যদি কখনও আমাদের সাক্ষাৎ হয় তাকে জড়িয়ে ধরব। কিন্তু তার চিন্তাধারাকে কখনও গ্রহণ করতে পারব না। এবং আর একটি কথা হলো, যদি সে কখনও কংগ্রেসের কোনো কাজে বাধা দেওয়ার চেষ্টা করে তাহলে তার জন্য সমস্যা হবে। আমার চিন্তাধারার সঙ্গে তার মতাদর্শ মেলে না। আরএসএসের কার্যালয়ে যাওয়ার কোনো ইচ্ছেও আমার নেই।

ভারতের সংবাদমাধ্যমের ওপর ক্ষমতাসীন বিজেপির নিয়ন্ত্রণের সমালোচনা করে রাহুল গান্ধী বলেন, কংগ্রেস বরাবরই স্বাধীন, নিরপেক্ষ ও দায়িত্বশীল প্রচারমাধ্যমে বিশ্বাসী। তাদের কাজ হলো দেশের প্রকৃত চিত্র হাজির করা; কিন্তু দুঃখজনক হলেও সত্য ভারতের মিডিয়া ধীরে ধীরে শাসকদলের প্রচারযন্ত্রে রূপ নিচ্ছে এবং সমাজে প্রতিনিয়ত ঘৃণা-বিদ্বেষ ছড়াচ্ছে। ফলে সমাজে বিভাজনও দিন দিন অসহনীয় হয়ে উঠছে। এবং আমি অবশ্যই এজন্য সাংবাদিকদের দোষ দেবো না; আমি তাদের বাধ্যবাধকতা সম্পর্কে জানি। সাংবাদিকদের মালিকের নির্দেশ মেনে কাজ করতে হয়। এ কারণে আমি সাংবাদিকদের সমালোচনা করছি না, আমি সমালোচনা করছি সংবাদমাধ্যম কাঠামোর।

ভারতে আগামী লোকসভা নির্বাচন নির্বাচন হবে ২০২৪ সালে। সেই নির্বাচন বিজেপির জন্য বিপর্যয়কর  হবে মন্তব্য করে কংগ্রেসের এই নেতা বলেন, সামনে নির্বাচনে বিজেপিকে বিশাল বিপর্যয়ের সম্মুখীন হতে হবে। দিন দিন দেশে অর্থনৈতিক সংকট, বেকারত্ব ও মূল্যস্ফীতি প্রকট থেকে প্রকটতর হয়ে উঠছে। এসবের ফলে জনগণের মধ্যে যে ক্ষোভ জমছে, তারই প্রকাশ ঘটবে সামনের নির্বাচনে।

নিউজ ট্যাগ: রাহুল গান্ধী

আরও খবর



আইনসম্মতভাবে আড়ি পাতার ব্যবস্থা চালুর উদ্যোগ : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইন্টিগ্রেটেড লফুল ইন্টারসেপশন সিস্টেম বা আইনসম্মতভাবে মুঠোফোন ও ইন্টারনেট মাধ্যমে যোগাযোগে আড়ি পাতার ব্যবস্থা চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) জাতীয় সংসদে সরকার দলীয় সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিনে প্রশ্নের জবাবে এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইন্টারনেটে সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিংয়ের (নজরদারি) মাধ্যমে দেশ ও সরকারবিরোধী বিভিন্ন কার্যক্রম বন্ধে এনটিএমসিতে (ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার) ওপেন সোর্স ইন্টেলিজেন্স টেকনোলজির (ওএসআইএনটি) মতো আধুনিক প্রযুক্তি সংযোজিত হয়েছে। একই সঙ্গে একটি ইন্টিগ্রেটেড লফুল ইন্টারসেপশন সিস্টেম (আইনসম্মতভাবে মুঠোফোন ও ইন্টারনেট মাধ্যমে যোগাযোগে আড়ি পাতার ব্যবস্থা) চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

সরকার দলীয় সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিনে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিরোধ করে দেশের অগ্রগতি, অর্থনৈতিক উন্নয়ন, সমৃদ্ধি ও গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। যে কোন ধরনের ষড়যন্ত্র রুখে দিতে গোয়েন্দা সংস্থাগুলো ও আইন-শৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রে কোন ব্যক্তি, দল বা গোষ্ঠীর সংশ্লিষ্টতা পাওয়া গেলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে বলে জানান স্বরাষ্ট্র মন্ত্রী। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাম্প্রদায়িকতাবাদ, জঙ্গিবাদ ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে দৃঢ় অবস্থান ও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করায় দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে।


আরও খবর