Logo
শিরোনাম

আজকের রাশিফল ২৩ ডিসেম্বর ২০২২

প্রকাশিত:শুক্রবার ২৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ৭১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আজ আপনার ব্যক্তিত্ব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। আর্থিক দিক থেকে দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো আকষ্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আজ আপনাকে বিভ্রান্ত করতে পারে। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্ত কাটবে। আপনার মেজাজ আজ সারা দিন ভালো থাকবে। যার ফলে আপনি লাভবান হবেন। কোনো অংশীদারিত্বে দায়বদ্ধ হওয়ার আগে সতর্ক থাকুন।

বৃষ রাশি: কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্ত কাটবে। আজ কাউকে অর্থ ঋণ দেওয়ার চেষ্টা করবেন না। পাশাপাশি, যদি ঋণ দিতেই হয় সেক্ষেত্রে কোনো লিখিত প্রমাণ রাখুন। আজ কোনো কারণবশত আপনার মনে উদ্বেগের সৃষ্টি হবে। পরিবারের সদস্যদের প্রয়োজনীয়তাকে অবশ্যই অগ্রাধিকার দিন। আজকে আপনি কোনো নতুন বই কিনে সেটিকে সারাটা দিন ধরে পড়তে পারেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

মিথুন রাশি: মন ভালো রাখতে আজ কোনো সামাজিক অনুষ্ঠানে অংশ নিন। জটিল পরিস্থিতিতে আজ ঘাবড়ে না গিয়ে মাথা ঠান্ডা রাখুন। আজ আপনার ব্যক্তিত্ব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। কোনো কাজ কর্মক্ষেত্রে আটকে থাকার কারণে সন্ধ্যে নাগাদ আপনার মূল্যবান সময় নষ্ট হতে পারে। ভালোবাসার মানুষটির মধ্যে আজ রোমান্টিক মেজাজ বজায় থাকবে। বিবাহিত জীবনে আজ কোনো সমস্যা হতে পারে।

কর্কট রাশি: দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করুন। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। কোনো বন্ধু তাঁর ব্যক্তিগত সমস্যা সমাধানের জন্য আপনার কাছ থেকে পরামর্শ চাইতে পারেন। কর্মক্ষেত্রে আজ আপনি আত্মবিশ্বাসী থাকবেন। আজকে কোনো ডেটে গেলে তর্ক হতে পারে এমন বিষয় নিয়ে আলোচনা করবেন না। জীবনসঙ্গীর সাথে ভালো সময় কাটবে।

সিংহ রাশি: আত্মীয়দের সাথে আজ একটি দুর্দান্ত সন্ধ্যেযাপন হবে। দিনের শেষভাগে আজ আর্থিক দিকটি ভালো হবে। আজকে আপনি আপনার কঠোর পরিশ্রমের জেরে কোনো কাজে সাফল্য পাবেন। কোনো অপ্রয়োজনীয় কাজে আজ সময় নষ্ট করবেন না। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই প্রতিটি দিক বিবেচনা করুন। প্রেমের জীবনে আজ কোনো অবিশ্বাস্য মোড় আসবে।

কন্যা রাশি: আপনার কোনো ভাই কিংবা বোন আজ আপনার কাছ থেকে ঋণ চাইতে পারেন। কোনো শারীরিক যন্ত্রণায় ভুগতে পারেন আজ। দিনের শেষে আজকে আপনি আপনার পরিবারের সদস্যদেরকে সময় দিতে চাইলেও আপনার কাছের কোনো মানুষের সাথে আপনার তর্ক হতে পারে। যেকারণে আপনার মেজাজ খারাপ হয়ে যাবে। কোনো ধর্মীয় স্থানে আজ আপনি যেতে পারেন। সবার সাথে আজ ভালোভাবে কথা বলুন।

তুলা রাশি: পরিবারের কোনো সদস্য অসুস্থ হয়ে পড়ায় আজ আপনার অর্থব্যয় ঘটবে। পাশাপাশি, পূর্ব নির্ধারিত কোনো ভ্রমণের পরিকল্পনা পরিবারের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার জন্য স্থগিত হয়ে যেতে পারে। প্রেমিক-প্রেমিকারা পরিবারের অনুভূতির প্রতি আজ অত্যধিক সহানুভূতিশীল হবেন। দিনের শেষে আজকে আপনি আপনার পরিবারের সদস্যদেরকে সময় দিতে চাইলেও আপনার কাছের কোনো মানুষের সাথে আপনার তর্ক হতে পারে। যেকারণে আপনার মেজাজ খারাপ হয়ে যাবে। প্রতিটি কাজ করার আগে মাথা ঠান্ডা রাখুন। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

বৃশ্চিক রাশি: আজ যদি কর্মক্ষেত্রে আপনি আপনার ধারণাকে ভালোভাবে উপস্থাপন করতে পারেন সেক্ষেত্রে আপনি লাভবান হবেন। আপনার স্বাস্থ্য আজ সুন্দর থাকবে। পাশাপাশি, আপনার সুস্বাস্থ্যের কারণে আজ আপনি আপনার বন্ধুদের সাথে কোনো খেলাধূলার পরিকল্পনা করতে পারেন। আজ আপনি অর্থ সঞ্চয় করতে সক্ষম না হলেও আর্থিক দিক থেকে দিনটি খুব একটা খারাপ হবে না। আজকে আপনি নিজের জন্য অনেকটা সময় পাবেন।

ধনু রাশি: বাড়িতে আজ কোনো অপ্রত্যাশিত অতিথি আসতে পারেন। প্রতিটি কাজ আজ ধৈর্য সহকারে করুন। আপনি আজ বেশ কিছুটা অবসর সময় পাবেন। তাই, সেটিকে কাজে লাগান। গৃহস্থালির কোনো জিনিস কিনতে গিয়ে আজ খরচের সম্ভাবনা রয়েছে। আপনার স্ত্রী আজ আপনাকে একটি দুর্দান্ত চমক দেবেন। আপনি আজ বিবাহের প্রস্তাব পেতে পারেন। স্বাস্থ্যের বিকাশ ঘটবে আজ।

মকর রাশি: আপনার স্ত্রীর সাথে আজ একটি নিরুদ্বেগ দিন কাটাবেন। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, দিনটিকে কাজে লাগান। প্রতিটি কাজ আজ ধৈর্য সহকারে করুন। প্রেমের জন্য দিনটি খুব একটা ভালো না। সহায়ক গ্রহগুলি আজ আপনাকে সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আপনি যে অর্থ দীর্ঘকাল থেকে সঞ্চয় করেছিলেন তা আজ কাজে লাগতে পারে।

কুম্ভ রাশি: সন্ধ্যের দিকে জীবনসঙ্গীর সাথে আজ একটি দুর্দান্ত সময় কাটবে। অর্থনৈতিক দিকটি আজ শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, যদি আপনি কোনো ব্যক্তিকে অর্থ ধার দিয়ে থাকেন সেক্ষেত্রে আপনি আজ সেই টাকা ফেরত পাবেন। বাড়ির বাইরে বেরিয়ে আজ সবার সাথে যোগাযোগ বৃদ্ধির চেষ্টা করুন। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে অবশ্যই ব্যবসায় নজরদারী বজায় রাখুন।

মীন রাশি: মদ্যপান এবং সিগারেটের প্রতি আসক্তি আজ কমান। নাহলে স্বাস্থ্যের ওপর প্রভাব পড়বে। আজ আপনার পক্ষে প্রিয়জন ছাড়া সময় কাটাতে অসুবিধা হবে। ব্যবসায়িক অংশীদাররা আজ সহায়ক আচরণ করবে। পাশাপাশি, অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজও করবেন। বাড়িতে আজ কোনো অপ্রত্যাশিত অতিথি আসতে পারেন। প্রতিটি কাজ আজ ধৈর্য সহকারে করুন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৬০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর



জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৫৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৬৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর