Logo
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেষ (২১ মার্চ ২০ এপ্রিল) 

অন্য লোকের বুদ্ধির জন্য বিপদ বাড়তে পারে। ব্যবসার দিকে কোনো লোকের সাহায্যে উন্নতি হতে পারে।

বাড়িতে কোনো আত্মীয় আসতে পারে। প্রেমের সমস্যা কেটে যেতে পারে।

বৃষ (২১ এপ্রিল ২১ মে)

কাজের দিকে ভালো সুযোগ বাড়তে পারে। ব্যবসার জন্য কোনো বাধা আসতে পারে। শরীরের কষ্ট বাড়তে পারে। চাকরির স্থানে তর্ক থেকে সাবধানে থাকুন। 

মিথুন (২২মে ২১ জুন)

কোনো কাজে কেউ বারবার বাধা দিতে পারে। ব্যবসার দিকে চিন্তা বাড়তে পারে। অপরের কাজে করতে গিয়ে নিজের ক্ষতি। শরীরে কোনো ব্যাথা বাড়তে পারে। প্রেমযোগ শুভ।

কর্কট (২২ জুন ২২ জুলাই)

ব্যবসার দিকে কোনো কারণে রাগ বাড়তে পারে। পরিচিত ব্যক্তির থেকে প্রেমের বিষয়ে সমস্যা বাড়তে পারে। কাজে বাধা। বাড়তি আয় বাড়িতে আসতে পারে।

সিংহ (২৩ জুলাই - ২৩ আগস্ট) 

ভালো সঙ্গ পাওয়ার জন্য মনে আনন্দ বাড়বে। পাওনা থেকে বঞ্চিত হতে পারেন। প্রেমের জন্য মনে আনন্দ বাড়তে পারে। বিদেশে যাওয়ার জন্য আলোচনা হতে পারে। আর্থিকযোগ মিশ্র।

কন্যা (২৪ আগস্ট ২৩ সেপ্টেম্বর) 

প্রেমের জন্য আনন্দ বাড়তে পারে। সত্য কথা বলার জন্য বিপদ বাড়তে পারে। নিজের বুদ্ধির জন্য আজ সুনাম বাড়তে পারে। পড়াশুনার জন্য চিন্তা বাড়বে।

তুলা (২৪ সেপ্টেম্বর ২৩ অক্টোবর)

ছোট সমস্যা নিয়ে বাড়িতে কোনো বিবাদ বাড়তে পারে। চাকরির স্থানে আপনার বিরুদ্ধে মিথ্যা প্রচার হতে পারে। জটিল কোনো সমস্যার সমাধান হতে পারে। প্রেম নিয়ে সমস্যার সমাধান হবে।

বৃশ্চিক (২৪ অক্টোবর ২২ নভেম্বর)

প্রতিবেশীর সঙ্গে শত্রুতা বাড়তে পারে। শরীরে কোনো রোগের জন্য খরচ বাড়তে পারে। কাজের দায়িত্ব বাড়বে। প্রেমিক-প্রেমিকার সঙ্গে বিবাদ হতে পারে।

ধনু (২৩ নভেম্বর ২১ ডিসেম্বর)

সকালের দিকে কোনো বিবাদ আনন্দ নষ্ট করতে পারে। তর্কে জয়লাভ হতে পারে। বাড়িতে কিছু অতিথি আসতে পারে। ব্যবসার দিকে অর্থ নিয়ে বিশেষ চিন্তা বাড়তে পারে। প্রেমযোগ মিশ্র। বিদেশযাত্রার যোগ।

মকর (২২ ডিসেম্বর ২০ জানুয়ারি)

সম্পত্তি নিয়ে চিন্তা বাড়তে পারে। ব্যবসার দিকে কোনো চাপ বাড়তে পারে। বাতের ব্যথার কারণে কাজের ক্ষতি হতে পারে। গুরুজনের সঙ্গে সম্পর্ক অবনতি হতে পারে। রক্তচাপ বাড়বে।

কুম্ভ (২১ জানুয়ারি ১৮ ফেব্রুয়ারি) 

একাধিক পথে রোজগার করতে গিয়ে বিপদ হতে পারে। উচ্চ ব্যক্তির দ্বারা উপকার। অতিরিক্ত রাগের কারণে বাড়িতে অশান্তি বাড়তে পারে। বাড়ির কোনো কাজের জন্য খরচ বাড়বে।

মীন (১৯ ফেব্রুয়ারি ২০ মার্চ)

সামান্য কারণে বন্ধু বিচ্ছেদ হতে পারে। প্রেম নিয়ে মনের দিক দিয়ে বিষণ্ণ ভাব থাকতে পারে। অপরের উপকার করতে গিয়ে আজ খরচ হতে পারে। হাড়ের কোনো সমস্যা বাড়বে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

বুধবার ২৭ অক্টোবর ২০২১

বাটা মসলার স্বাদে চিংড়ির কোরমা

মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১




করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে ভাইরাসটি দেশের ২৭ হাজার ৭৮৫ জনের প্রাণ কেড়ে নিল। মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৬৯ জন। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৬ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৩০৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২ দশমিক ২০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৬৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৯ হাজার ৬৮ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় চলতি বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন শুরু ১০ অক্টোবর

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত করার লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত করার লক্ষ্যে আগামী ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www. dshe.gov.bd) এবং বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ওয়েবসাইটে (www.banbeis.gov.bd) Online MPO Application শিরোনামে প্রদর্শিত লিংকের মাধ্যমে আবেদন করা যাবে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন সরাসরি, ই-মেইল বা চিঠির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ অথবা অধীনস্থ কোনো দপ্তরে গ্রহণ করা হবে না। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তিকরণের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করা হবে। এ পদ্ধতিতে নীতিমালা অনুযায়ী নির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতে যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের তালিকা প্রস্তুত করা হবে।

 


আরও খবর



ভারতীয় সিনেমায় অধরার অভিষেক

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকাই সিনেমার এ সময়ের নায়িকা অধরা খানের অভিষেক হয়েছে ভারতীয় সিনেমায়। মালয়ালম নির্মাতা কারু নাক্কারের পরিচালনায় একটি সিনেমায় অভিনয় করছেন তিনি। যাতে অধরার সঙ্গে জুটি বাঁধছেন কলকাতার নবীন এক নায়ক। মুম্বাই থেকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

অধরা বলেন, বর্তমানে সিনেমাটির শুটিংয়ের কাজে ভারতে আছি। ২০ অক্টোবর পর্যন্ত সেখানে সিনেমাটির টানা শুটিং চলবে। এরপর প্রয়োজন পড়লে আগামী মাসে আবারও কলকাতায় যাবো। গত সেপ্টেম্বরে মালদ্বীপে সিনেমাটির শুটিং শুরু হয়। তখন সেখানে দুটি গানের চিত্রায়নে অংশ নেন তারা। তবে নির্মাতা সংস্থার বারণ থাকায় সিনেমাটি নিয়ে আর বিস্তারিত তথ্য আপাতত দিতে পারছেন না।

নায়িকা আরও বলেন, প্রথমবারের মতো কলকাতার সিনেমায় অভিনয় করছি। এটা আমার জন্য অনেক আনন্দের একটি খবর। নিজের সর্বোচ্চটা দিয়ে কাজটি করছি। তবে এজন্য আমাকে অনেক অপেক্ষা করতে হয়েছে। কারণ ২০২০ সালের ফ্রেুয়ারির দিকে কলকাতায় গিয়ে সিনেমাটির কথা চূড়ান্ত করি। তখন শুটিংও শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। অবশেষে কাজটি শুরু হওয়ায় ভালো লাগছে।

নিউজ ট্যাগ: অধরা খান

আরও খবর

অবশেষে জামিন পেলেন শাহরুখপুত্র

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

আজ ফের হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




এবি ব্যাংকের ডিএমডি আব্দুর রহমান গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রতারণার মামলায় এবি ব্যাংকের ডিএমডি আব্দুর রহমানকে গ্রেপ্তার করেছে গুলশান থানা পুলিশ। মঙ্গলবার (০৫ অক্টোবর) সকালে তাকে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের সহকারী কমিশনার (এসি) নিউটন দাস জানান, প্রতারণার মামলায় এবি ব্যাংকের ডিএমডি আব্দুর রহমানের বিরুদ্ধে আদালতের একটি ওয়ারেন্ট ছিল। ওয়ারেন্টের ভিত্তিতে রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।


আরও খবর



এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেছিলেন, বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছেন বিএনপি চেয়ারপারসন। শরীরে তাপমাত্রাও আছে কিছুটা

স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল ৪টা ৪ মিনিটে হাসপাতালে পৌঁছান তিনি।

হাসপাতালের মেডিকেল সার্ভিসেসের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আরিফ মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেছিলেন, বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছেন বিএনপি চেয়ারপারসন। শরীরে তাপমাত্রাও আছে কিছুটা। সেজন্য মেডিকেল টিমের চেকআপের জন্য ম্যাডামকে বিকেল ৩টায় বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার সব কিছু পর্যালোচনা করবেন। বোর্ড তাকে দেখবে, এরপর জানানো হবে ম্যাডামের সর্বশেষ অবস্থা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডামকে হাসপাতালে নেওয়ার আগে তার সঙ্গে দেখা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ফিরোজায় কিছু সময় থেকে ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে গেছেন।

এর আগে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনার রিপোর্ট পজিটিভ আসে। শুরুতে গুলশানের বাসভবন ফিরোজার একটি কক্ষে চিকিৎসা চলছিল বিএনপি চেয়ারপারসনের। এরপর ১৫ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করানো হয় খালেদা জিয়ার। তখন সেখান থেকে গুলশানের বাসভবনেই ফিরিয়ে আনা হয়। পরে অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল তাকে একই হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার করোনা মুক্তির খবর দেওয়া হয় ৯ মে।

সিসিইউতে থাকা অবস্থায় হঠাৎ জ্বরে আক্রান্ত হন খালেদা জিয়া। ৩ জুন চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিনে ফিরিয়ে আনা হয়। এর ১৬ দিন পর বাসায় ফেরেন তিনি।


আরও খবর