Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ চন্দ্র সূর্যের রাশি সিংহে সঞ্চার করবে। আবার আজ মঘা নক্ষত্রের প্রভাব থাকবে। এর ফলে আজ বৃষ রাশির জাতকরা আয়ের নতুন উৎস পাবেন। অন্যান্য় সমস্ত রাশির জন্য আজকের দিন কেমন কাটবে? জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি: আজ একাধিক উৎস থেকে আর্থিকভাবে লাভবান হবেন। আজকে আপনার কাজের চাপ কম থাকবে। সে কারণে আপনি পরিবারের সদস্যদের সাথে ভালো সময় উপভোগ করতে পারবেন। প্রণয়ীর রূঢ় আচরণ আপনার মেজাজকে বিচলিত করতে পারে। আজ আত্মীয়দের কারণে বিবাহিত জীবনে কোনো সমস্যা আসতে পারে। কোনো কারণবশত আজ মানসিক অস্থিরতায় ভুগতে পারেন।

বৃষ রাশি: আজকে আপনি কোনো নতুন বই কিনে সারাটাদিন জুড়ে তা পড়তে পারেন। পিতা মাতার প্রতি অমর্যাদা আপনার ভবিষ্যত সম্ভাবনাকে ক্ষুণ্ণ করতে পারে। আজ আপনি খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। নিজের কোনো কাজ আজ অন্যকে দিয়ে করাবেন না। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। অযথা অর্থব্যয় আজ করবেন না।

মিথুন রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো। পাশাপাশি, আজ আপনি কোনো প্রয়োজনীয় কেনাকাটা করতে পারেন। কোনো অপ্রত্যাশিত ভ্রমণ আজ ক্লান্তিকর হতে পারে। কোনো পুরোনো বন্ধুর সাথে ফোনে কথা বলার সময় পূর্বের কিছু স্মৃতি রোমন্থন করবেন আজ। এমন ব্যক্তিদের সাথে মেলামেশা বন্ধ করুন যারা আপনার সুনাম নষ্ট করে দেয়। আপনার স্ত্রী আজ সত্যিই ভালো মেজাজে থাকবেন।

কর্কট রাশি: কোনো অপরিচিত ব্যক্তির কারণে আপনার সঙ্গীর সাথে আজ মনোমালিন্য হতে পারে। কর্মক্ষেত্রের অত্যধিক চাপ এবং বাড়িতে চলা কোনো মতবিরোধের কারণে আজ আপনার মেজাজ খারাপ হয়ে যাবে। ফেলে রাখা কোনো বাড়ির কাজ শেষ করতে আজ কিছুটা সময় লাগবে। যাঁরা ট্যাক্স ফাঁকি দেন তাঁরা আজ বড় সমস্যায় পড়তে পারেন। তাই, সতর্ক থাকুন। কর্মক্ষেত্রে সহকর্মীদের কাছ থেকে আজ সহযোগিতা পেতে পারেন।

সিংহ রাশি: আজ আপনি নিজের জন্য বেশকিছুটা অবসর সময় পাবেন। পাশাপাশি, সেই সময়ে কোনো বহুপ্রতিক্ষিত কাজ করতে পারেন। কোনো আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আজ আশীর্বাদ লাভ করবেন এবং মানসিক শান্তিও বজায় থাকবে। বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যেযাপন অত্যন্ত সুখকর হবে। আজ আপনার প্রত্যাশামাফিক উপার্জন হবে না। চারপাশে কি ঘটছে সেই সম্পর্কে আজ সচেতন থাকুন। জীবনসঙ্গীর সাথে ভালো সময় কাটবে।

কন্যা রাশি: কোনো অংশীদারিত্বে যুক্ত হয়ে একটি নতুন উদ্যোগ শুরু করার পক্ষে আজ ভালো দিন। অতীতের উদ্যোগগুলি থেকে আসা সাফল্য আপনার মানসিক শক্তিকে আজ বাড়িয়ে তুলবে। পাশাপাশি, আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। আজ দিনের শুরুতে অর্ধাঙ্গিনীর সাথে কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হলেও পরে তা ঠিক হয়ে যাবে। পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দমুখর সময় কাটবে।

তুলা রাশি: আজ আপনি নিজের জন্য বেশকিছুটা অবসর সময় পাবেন। যদিও, সেই সময়ে আপনি কোনো অবৈধ কাজ করতে পারেন। কোনো অসুস্থতা থেকে সেরে উঠতে আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলুন। আজ আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। আজ কারোর মনোভাব নিয়ে চট করে কোনো সিদ্ধান্তে পৌঁছবেন না। আপনি আজ আপনার ভালোবাসার মানুষের কাছে নিজের অনুভূতিগুলিকে ব্যক্ত করতে অসমর্থ হবেন।

বৃশ্চিক রাশি: কোনো আত্মীয়ের কাছ থেকে আজ একটি বড় বিষ্ময় পেতে পারেন। আজ আপনার স্বাস্থ্য নিয়ে চিন্তা করার কোনো প্রয়োজন নেই। আর্থিক দিক থেকে দিনটি অত্যন্ত ভালো। আপনার চারপাশে থাকা মানুষজন কোনো কাজে আপনার মনোবল বহুগুণ বাড়িয়ে তুলবেন। আজ আপনি পরিবারের সদস্যদের এবং বন্ধুদের সময় দিতে পারবেন না বলে মন খারাপ করে ফেলবেন।

ধনু রাশি: নিজের লক্ষ্যপূরণের জন্য সঠিকভাবে পরিশ্রম করলেই সাফল্য এবং স্বীকৃতি দু’টোই আপনি পাবেন। আধ্যাত্মিক এবং শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করা উচিত। আজ আপনার প্রেমের জীবনটি ভালো হবে এবং আপনি আপনার সঙ্গীকে সুখী রাখতেও সক্ষম হবেন। বাড়ির একজন প্রবীণ সদস্যের সহায়তায় আপনি আর্থিকভাবে লাভবান হতে পারবেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

মকর রাশি: জীবনের জটিলতাগুলিকে বোঝার জন্য আজকে আপনি আপনার বাড়ির কোনো বড়ো সদস্যের সাথে সময় কাটাতে পারেন। বাইরের কোনো খেলাধূলার প্রতি আজ আপনি মনোযোগ দেবেন। দীর্ঘকালের সঞ্চিত অর্থ আজ আপনি কাজে লাগাতে পারেন। আজ বাচ্চারা আপনার বাড়ির কাজ সম্পূর্ণ করতে আপনাকে সাহায্য করবে। আধ্যাত্মিক এবং শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করা উচিত।

কুম্ভ রাশি: আজ আপনার প্রেমের জীবন প্রস্ফুটিত হবে। অত্যধিক খাওয়াদাওয়া এবং উচ্চ ক্যালোরির খাবার আজ এড়িয়ে চলা প্রয়োজন। অবশ্যই আজ সন্তানদের সাথে সময় কাটান। আপনার কোনো ভাই বা বোন আজ আপনার কাছ থেকে ঋণ নিতে পারেন। পরিবারের ইচ্ছে পূরণ করতে করতে আপনি বারংবার নিজেকে সময় দিতে ভুলে গেলেও আজকে আপনি নিজের জন্য সময় বার করতে পারবেন। দিনটি আপনার বিবাহিত জীবনের অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে পরিগণিত হবে।

মীন রাশি: বেশি পরিমানে অ্যালকোহল গ্রহণ বা ধূমপান আপনার স্বাস্থ্যকে আজ খারাপ করে দিতে পারে। কোনো কাজে আপনার চারপাশের মানুষের সম্মিলিত সমর্থন আপনাকে খুশি করবে। আজ ঘরোয়া কাজগুলিকে উপেক্ষা করলে আপনি যাঁর সাথে বাস করেন তিনি বিরক্ত হবেন। জমিজমায় বিনিয়োগ করলে তা লাভজনক হবে। রাত্রে অফিস থেকে বাড়ি আসার সময় আজকে আপনার সাবধানে গাড়ি চালানো উচিত। নাহলে দুর্ঘটনা ঘটতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




চলুন ঘুরে আসি কুমিল্লার দর্শনীয় স্থানগুলো

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা থেকে ১০০ কিলোমিটার দূরে দক্ষিণ-পূর্ব দিকে অবস্থিত কুমিল্লা জেলা চট্রগ্রাম বিভাগের অন্তর্ভুক্ত। কুমিল্লার আয়তন ৩০৮৫.১৭ বর্গ কিলোমিটার। এর উত্তরে ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জ, দক্ষিণে নোয়াখালী ও ফেনী, পূর্বে ভারতের ত্রিপুরা, পশ্চিমে মুন্সিগঞ্জ ও চাঁদপুর। কুমিল্লার প্রধান ৩টি নদী হচ্ছে মেঘনা, গোমতী ও ডাকাতিয়া নদী।

কুমিল্লা শহর গোমতী নদীর তীরে অবস্থিত। এই জেলাটি ১৭৯০ সালে ত্রিপুরা জেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়। ১৯৬০ সালে কুমিল্লা নামকরণ করা হয়। কুমিল্লা জেলায় উপজেলা ১৬ টি ও পৌরসভা আছে ২৭ টি। ঐতিহাসিক গ্র্যান্ড ট্র্যাঙ্ক রোড কুমিল্লায় অবস্থিত। কুমিল্লা কোর্ট রোড ঐতিহাসিক গ্র্যান্ড ট্র্যাঙ্ক রোডের বর্ধিতাংশ যা চট্রগ্রাম বন্দরের সাথে যোগাযোগ রক্ষার কাজে ব্যবহৃত হয়। কুমিল্লা ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক স্থানের জন্য বিখ্যাত। আসুন আজ জেনে নিই কুমিল্লার দর্শনীয় স্থান গুলো সম্পর্কে।

লালমাই, ময়নামতি এবং শালবন বিহার: কুমিল্লার ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক স্থান হচ্ছে লালমাই ময়নামতি এবং শালবন বিহার । এখানে অনেক টিলা আছে, এর উত্তরের অংশকে ময়নামতি এবং দক্ষিণের অংশকে লালমাই বলা হয় এবং শালবন বিহার হচ্ছে লালমাই ও ময়নামতির মধ্যস্থলে অবস্থিত। রাজা বুদ্ধদেব অষ্টম শতাব্দীতে এটি নির্মাণ করেন। এতে ১১৫ টি কক্ষ, প্রশস্ত চত্বর এবং মধ্যখানে ক্রুশাকারের মন্দির অবস্থিত। মন্দিরের একটাই মাত্র প্রবেশ পথ যা উত্তর দিকে মুখ করা অনেকটা পাহাড়পুর মঠের মত। এই কক্ষ গুলোতে বৌদ্ধ ভিক্ষুরা থাকতেন এবং জ্ঞানার্জন ও ধর্মচর্চা করতেন। শালবন বিহার থেকে ৫ কিলোমিটার উত্তরে ক্যান্টনমেন্টের ভিতরে কুটিলা মুড়া অবস্থিত যা বৌদ্ধ প্রতিষ্ঠার নিদর্শন বহন করছে। এখানে পর পর ৩টি বৌদ্ধস্তূপ আছে যা বুদ্ধ, ধর্ম্যা ও সংঘ এই ত্রি রত্নের প্রতিনিধিত্ব করছে। কুটিলা মুড়ার উত্তর-পশ্চিম অংশে ২.৫ কিলোমিটার  দূরে ছোট আয়তকার মঠ চারপত্র মুড়া অবস্থিত। এই মঠের শুধু পূর্ব দিকেই দরজা আছে যা একটি প্রশস্থ হল রুমের দিকে গেছে। এছাড়াও আছে ইটখোলা মুড়া, রুপবান মুড়া, লটিকত মুড়া ও ভুজ বিহার আছে। ময়নামতি যাদুঘরে সপ্তম ও অষ্টম শতাব্দীর অনেক ঐতিহাসিক নিদর্শন যেমন- তাম্রফলক, স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, ব্রোঞ্জের তৈরি মূর্তি, পাথরের ভাস্কর্য ও পোড়ামাটির ফলক সংরক্ষিত আছে।    

যেভাবে যাওয়া যায়: কুমিল্লা শহর হতে ট্যাক্সি যোগে যাওয়া যায়। কুমিল্লা সেনানিবাস বাসস্ট্যান্ড হতে ট্যাক্সি, বাস বা রিক্সা করেও যাওয়া যায়।

ওয়ার সিমেট্রি: ময়নামতি ক্যান্টনমেন্টে অবস্থিত ওয়ার সিমেট্রিতে দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় নিহত সৈনিকদের সমাধিস্থল। বাংলাদেশ, আসাম ও মিয়ানমারে ৯টি সমাধিক্ষেত্র তৈরি করা হয় এর মধ্যে বাংলাদেশে ২টি নির্মাণ করা হয়, একটি কুমিল্লাতে এবং অন্যটি চট্রগ্রামে। এই সমাধি ক্ষেত্রটিতে ১৯৩৯-১৯৪৫সাল পর্যন্ত দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় নিহত বিভিন্ন দেশের ৭৩৬টি কবর আছে। সমাধিক্ষেত্রটিতে প্রচুর গাছ রয়েছে।

যেভাবে যাওয়া যায়: কুমিল্লা শহর হতে ট্যাক্সি যোগে যাওয়া যায়।

বার্ড: বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী বার্ড নামে পরিচিত। এটি মূলত গ্রামীণ  জনগোষ্ঠীর উন্নয়নের জন্য প্রশিক্ষণ ও গবেষণার কাজ করে। এটি কুমিল্লা শহর থেকে ১০ কিলোমিটার দূরে কোটবাড়িতে ময়নামতি-লালমাই এলাকায় অবস্থিত। ১৫৬ একর জমি নিয়ে বার্ড গঠিত। এতে ট্রেনিং ক্যাম্পাস, মসজিদ, রেস্ট হাউজ, লাইব্রেরী, রেস্টুরেন্ট, অডিটরিয়াম, খেলার জায়গা, ছোট ছোট পাহাড় ও খোলা জায়গা আছে। বার্ড এর মূল পরিকল্পনাকারী ডা. আক্তার হামিদ খান। এটি চমৎকার একটি পর্যটন এলাকা।

ধর্ম সাগর: বড় পুকুরকে দীঘি বা সাগর বলা হয়। ধর্ম সাগর সেই রকম একটি দীঘি। এটি কুমিল্লা শহরের মধ্যস্থলে অবস্থিত। দীঘির পাশেই একটি পার্ক আছে। ত্রিপুরার রাজা ধর্ম মাণিক্য এই দীঘিটি খনন করিয়েছিলেন। এই দীঘির বাম পাশে প্রতিবছর এই দীঘির পাশে মেলা বসে এবং পহেলা বৈশাখে নৌকা বাইচ হয়।

কুমিল্লা শহরের মধ্যস্থলে রানী কুটিরের পাশে নজরুল ইন্সটিটিউট অবস্থিত। এছাড়াও আছে রুপ সাগর, শাহ্‌ সুজার মসজিদ, পাঁচ পীরের মাজার, চান্দিমুড়া মন্দির, রাজ্যেশ্বরী কালী বাড়ি, বীরচন্দ্র গণ পাঠাগার ও মিলনায়তন, নবাব ফয়জুন্নেসার বাড়ী, সংগীতজ্ঞ শচিন দেব বর্মণের বাড়ী, রাজেশপুর বন বিভাগের পিকনিক স্পট, কাজী নজরুল ইসলামের প্রথম স্ত্রী নার্গিসের বাড়ী, জোড়কানন দীঘি, জগন্নাথ দীঘি। কুমিল্লার মাত্রিভান্ডারের রসমলাই অনেক জনপ্রিয়। কুমিল্লার খাদি কাপড় ও বাটিকের কাপড়ের সুনাম ও আছে প্রচুর।

পরিবহন ও যোগাযোগ : গাড়ী, বাস বা ট্রেনে ঢাকা থেকে কুমিল্লা যাওয়া যায়। ঢাকার সায়েদাবাদ ও কমলাপুর বি আর টি সি বাস কাউন্টার থেকে বাস ছাড়ে। কুমিল্লায় শাসনগাছা বা জাঙ্গালিয়া এবং ষ্টেশন রোড বি আর টি সি বাস কাউন্টার প্রধান বাস টার্মিনাল। ঢাকা থেকে কুমিল্লায় পৌঁছাতে আড়াই থেকে সাড়ে তিন ঘন্টা সময় লাগে।

হোটেল :  কুমিল্লা জেলা স্কুলের সামনেই আছে বাংলা রেস্তোরা, পদুয়ার বাজার বিশ্ব রোডে আছে নুরজাহান হোটেল, চন্দুমিয়ার হোটেল, বাদশা মিয়ার বাজারে আছে ময়নামতি হোটেল, মেলোডি, কান্দিরপারে দিনা হোটেল, মনোহরপুরে ইয়াম ইয়াম ইত্যাদি উল্লেখযোগ্য।

নিউজ ট্যাগ: শালবন বিহার

আরও খবর

সংকটে সীমাবদ্ধ বাগেরহাটের পর্যটন শিল্প

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২

চলুন পদ্মা সেতু দেখে আসি

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ডভ্যান-বাস সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোরারগঞ্জ এলাকার সোনার পাহাড় পেট্রোল পাম্পের সামনে চট্টগ্রামগামী কাভার্ডভ্যানের সঙ্গে যাত্রীবাহী বাস জোনাকি পরিবহনের সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় এক পুলিশসহ আহত হয়েছেন ১০ জন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাপাহাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জোড়ারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক কামরুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর



বলিউডের নায়কদের নিয়ে বিস্ফোরক মন্তব্য সোহার!

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হৃতিক রোশন ও সাইফ আলি খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা বিক্রম বেদা শুক্রবার মুক্তি পাচ্ছে। ছবিতে এই দুই নায়ককে একে অপরের বিরুদ্ধে লড়াই করতে দেখা যাবে। যেখানে বিক্রম চরিত্রে থাকবেন সাইফ ও বেদা চরিত্রে থাকবেন হৃতিক। মুক্তির আগেই বলিউডে একাধিক নায়কের সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন সাইফ আলি খানের বোন সোহা আলি খান।

বলিউডে দুই নায়কের সিনেমার সংখ্যা একেবারেই কম। যেখানে দক্ষিণী ছবিতে দুই নায়ক দেখা যায় হরহামেশাই। বলিউডে কেনো এমন হয় না? সম্প্রতি এক সাক্ষাৎকারে সোহা আলি খান জানান, আমি এমন সেটেও কাজ করেছি যেখানে অনেককেই ভালো লাগেনি। তখন বই পড়ে সময় কাটাতাম। আবার এমন মানুষের সঙ্গেও কাজ করেছি যাদের সঙ্গে দারুণ জমেছে। তাদের মধ্যে অনেকেই খুব উদার, কেউ হয়তো আবার কম উদার।

দুজন নায়ক একসঙ্গে কাজ করতে গেলে সমস্যাটা আসলে কোথায় হয়? এর ব্যাখ্যায় সোহা বলেন, কখনো কখনো এরকমও হয় সমান গুরুত্ব দিয়ে কোনো স্ক্রিপ্ট আপনার সামনে প্রকাশ করা হল। আপনি রাজিও হয়ে গেলেন। এবার কাজের সময় বুঝতে পারলেন মোটেও সেভাবে হচ্ছে না। প্রত্যেকেই নিজের প্রতিনিধিত্ব করতে চায়। নিজেকে গুরুত্ব দিতে চায়। আপনার ভিতরে থাকা সত্তা আপনাকে তখন প্রশ্ন করবেই যে আপনাকে আগে কি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

এর আগে করণ জোহর আর অক্ষয় কুমারের মুখে অনেকবার এই কথা শোনা গিয়েছে। তারাও জানিয়েছেন হিরোরা একসঙ্গে একটা ছবিতে কাজ করতে চান না, কারণ তাদের মধ্যে নিরাপত্তাহীনতা কাজ করে। ওই বুঝি আরেকজন ভালো চরিত্র পেয়ে গেলো। সোহাও কি এই কথাই মেনে নিলেন? তিনি বললেন ইন্ডাস্ট্রির দুজন নায়ক একসঙ্গে ছবিতে কাজ করতে চান না, তবে নায়িকারা কিন্তু সেটা করে নেন।

উল্লেখ্য, আলি আব্বাস জাফর পরিচালিত বড়ে মিয়া ছোটে মিয়া ছবিতে অক্ষয় কুমার ও টাইগার শ্রফকে একসঙ্গে কাজ করতে দেখা যাবে।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




আজকের ভালো মন্দ

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ চন্দ্র কন্যা রাশিতে সঞ্চার করবে ও তার পর তুলা রাশিতে প্রবেশ করবে। আজকের দিন একাধিক রাশির জাতকদের জীবনে টকমিষ্টি অভিজ্ঞতা থাকবে। তুলা রাশির জাতকদের আয় বাড়বে, তবে তার পাশাপাশি ব্যয়ও বাড়বে। অন্যান্য রাশির জাতকদের আজকের দিন কেমন কাটবে? জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি: আপনার মাধুর্যতা এবং ব্যক্তিত্ব আজ আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। আপনার সামনে আজ একাধিক আর্থিক স্কিমের উপস্থাপন করা হবে। যদিও, সেগুলিতে বিনিয়োগের আগে অবশ্যই সবকিছু ভালোভাবে বুঝে নিন। নিজেকে সঠিক প্রমাণ করার জন্য আজ আপনি আপনার জীবনসঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। কোনো স্থগিত প্রকল্প বা পরিকল্পনা আজ চূড়ান্ত রূপ নিতে চলেছে।

বৃষ রাশি: আপনার নিজের করা কাজের কৃতিত্ব আজ অন্যকে নিতে দেবেন না। কর্মব্যস্ত দিন হওয়া সত্ত্বেও আজ স্বাস্থ্য সুন্দর থাকবে। সন্ধ্যে নাগাদ আজ আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতকরা আজকে অবসর সময়ে কোনো সৃজনাত্মক কাজ করার পরিকল্পনা করলেও কোনো কারণবশত তা সম্ভব হবে না। আজ আপনার অর্ধাঙ্গিনীর সাথে একটি সুন্দর সময় কাটবে।

মিথুন রাশি: আজকে আপনি অফিস থেকে তাড়াতাড়ি ছুটি নিয়ে বাড়ি পৌঁছে পরিবারের সদস্যদের নিয়ে কোনো সিনেমা বা পার্কে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। আপনার ভবিষ্যতকে সমৃদ্ধ করতে অতীতের করা কোনো বিনিয়োগ থেকে আজ আর্থিকভাবে লাভবান হবেন। বয়স্ক ব্যক্তিরা আজ তাঁদের স্বাস্থ্যের যত্ন নিন। বন্ধুরা সন্ধ্যেবেলায় আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটিকে উজ্জ্বল করে তুলবেন। ব্যবসায়ীদের জন্য আজ ভালো দিন।

কর্কট রাশি: আজ আপনি আপনার ভাই বা বোনের কাছ থেকে কোনো কাজে বিশেষ সাহায্য পাবেন। ব্যবসায়ীদের জন্য আজ ভালো দিন। কারণ বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোনো আকষ্মিক সফর আজ ইতিবাচক ফল প্রদান করবে। যাঁরা কর্মসূত্রে বাড়ি থেকে দূরে থাকেন, আজকে তাঁরা নিজের সব কাজ শেষ করে সন্ধ্যেবেলায় কোনো পার্ক বা নির্জন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন। আজ স্বাস্থ্য ভালোই থাকবে। কোনো ভুল যোগাযোগ আজ কিছু সমস্যার সৃষ্টি করতে পারে।

সিংহ রাশি: আজ আপনার ভালোবাসার জীবন একটি নতুন উচ্চতায় পৌঁছবে। নির্দিষ্ট কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আর্থিকভাবে আজ লাভবান হবেন। আজ আপনার উদার মানসিকতার সুযোগ বন্ধুদের নিতে দেবেন না। যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন আজ তাঁরা লাভবান হবেন। আজকে জীবনের কোনো মূল সমস্যার ব্যাপারে আপনি আপনার বাড়ির সদস্যদের সাথে বসে কথা বলতে পারেন। আপনার কথা বাড়ির লোকজনকে বিরক্ত করলেও সমস্যাটির সমাধান হয়ে যাবে।

কন্যা রাশি: কর্মক্ষেত্রে আজ সহকর্মীদের সহযোগিতায় কাজে গতি আসবে। নির্দিষ্ট কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আর্থিকভাবে আজ লাভবান হবেন। আজ একাকীত্বে ভুগলে অবশ্যই পরিবারের সদস্যদের সাহায্য নিন। আপনাদের মধ্যে কেউ কেউ আজ দূরের কোনো সফরে উদ্যোগী হবেন। যা ক্লান্তিকর হলেও অত্যন্ত লাভজনক প্রমাণিত হবে।

তুলা রাশি: দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোকনা কেন বেলা বাড়ার সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। আজ আমোদপ্রমোদ এবং মজায় দিনটি কাটবে। দিনের শেষে আজ আপনি আপনার জন্য অবসর সময় পেয়ে যাবেন এবং তখন আপনি কোনো কাছের মানুষের সাথে দেখা করে সেই সময়ের সঠিক ব্যবহার করবেন। বাড়িতে আজ হঠাৎ করে কোনো অতিথির আগমন ঘটতে পারে।

বৃশ্চিক রাশি: ভালোবাসার জীবনে হঠকারী পদক্ষেপ আজ এড়িয়ে চলুন। কোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আপনার জন্য মনের স্বচ্ছতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কোনো বিনিয়োগ করার আগে বিনিয়োগের সাথে জড়িত থাকা ব্যক্তির বিশ্বস্ততা এবং সত্যতা যাচাই করে নিন। কর্মক্ষেত্রে আজ সহকর্মীদের সহযোগিতায় কাজে গতি আসবে। একটি পারিবারিক জমায়েতে আপনি মধ্যমণি হয়ে উঠবেন। স্ত্রীর কোনো কাজে আজ আপনি বিচলিত হবেন।

ধনু রাশি: কোনো দূরসম্পর্কের আত্মীয়ের কাছ থেকে পাওয়া একটি চমকপ্রদ খবর আপনার দিনটিকে উজ্জ্বল করে তুলবে। খুব ছোট কোন সমস্যা নিয়ে আজ আপনার প্রেমিকার সাথে মনোমালিন্য হতে পারে। এই রাশিচক্রের কর্মরত ব্যক্তিরা আজ কর্মক্ষেত্রে তাঁদের মেধার পুরো ব্যবহার করতে পারেন। যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন আজ তাঁরা লাভবান হবেন।

মকর রাশি: আজ আপনার প্রতিযোগিতামূলক স্বভাব আপনাকে অন্যদের থেকে এগিয়ে থাকতে সাহায্য করবে। আপনি আজ প্রয়োজনীয় বিশ্রাম পাবেন। অতিরিক্ত অর্থ জমি-বাড়ি কেনার ক্ষেত্রে বিনিয়োগ করা উচিত। ভালোবাসার জীবনটি আজ সুন্দর হবে। জীবনসঙ্গীর সাথে আজ ভালো সময় কাটবে। আজ কোনো দ্বন্দ্বে জড়িয়ে পড়লেও নিজেকে শান্ত রাখুন।

কুম্ভ রাশি: আজ আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। আপনার সন্তানের কোনো পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আজ আপনি খুশি হবেন। পাশাপাশি, সে আপনার প্রত্যাশামাফিক ফল করে আপনার স্বপ্নকে বাস্তবায়িতও করবে। আজ স্ত্রীর সাথে আর্থিক বিষয়ে কোনো আলোচনা হতে পারে। আপনি আপনার জ্ঞান এবং অভিজ্ঞতা অন্যদের সাথে ভাগ করে আজ স্বীকৃতি লাভ করতে পারেন।

মীন রাশি: আজ আর্থিক লেনদেন নিরবিচ্ছিন্নভাবে সারাটা দিন চলতে থাকবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমানে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। স্বাস্থ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। সন্তানের অসুস্থতার কারণে আজ আপনি ব্যস্ত থাকবেন। প্রেমের জন্য দিনটি ভালো নয়।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




সাগরে ফের লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে আগামী তিন দিন (মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। আজ সোমবার আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশের চার সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এ অবস্থায় মঙ্গলবার সকাল ৯টার মধ্যে খুলনা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া, বিজলিসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এদিন পতেঙ্গা আবহাওয়া অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে। দেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।


আরও খবর