Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও নেচপুন। আপনার শুভ সংখ্যা : ৭ ও ৩। শুভ বার : সোম ও বৃহস্পতি। শুভ রত্ন : পোখরাজ ও এমিথিস্ট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

মনের কোনও গোপন ইচ্ছা পূরণ হতে পারে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। বিলাসদ্রব্য ক্রয় করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। আবেগ সংযত রাখুন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। আপনজনদের সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলুন। তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে। কাজকর্মে প্রত্যাশিত সাফল্য বাধাগ্রস্ত হতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। মূল্যবোধ বজায় রাখুন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। মাথাব্যথায় ভুগতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

আত্মপ্রতিষ্ঠার চেষ্টা জোরদার করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করার চেষ্টা করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। শরীর খুব একটা ভালো না-ও থাকতে পারে। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ব্যয় কমানোর চেষ্টা করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আর্থিক দিক ভালো যেতে পারে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। বেকারদের কারও কারও চাকরি হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনও আশা পূরণ হতে পারেন। মন ভালো থাকবে। পেশাগত দিক ভালো যাবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন। নিজেকে সংযত রাখুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

কোনও ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ঘনিষ্ঠ কেউ শত্রুতা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছ।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

শরীর খুব একটা ভালো না-ও থাকতে পারে। আহারে-বিহারে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। কর্মস্থলে ঝামেলা হতে পারে। কর্মস্থলে প্রতিপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। সন্তানের প্রতি খেয়াল রাখবেন।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

ঘনকুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ

বুধবার ২৪ নভেম্বর ২০২১




পাকিস্তান ছিটকে গেলেও আক্ষেপ নেই ইমরান খানের

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি ক্রিকেট এক বলের খেলা। শাহিন শাহ আফ্রিদির ১৯তম ওভারে হাসান আলি ক্যাচ না ফেললে হয়তো রবিবার ফাইনাল খেলত পাকিস্তান। কিন্তু একটি ক্যাচ ফেলার পরেই পাল্টে গেল সব কিছু। ম্যাথু ওয়েড পর পর তিনটি ছয় মেরে ফাইনালে তুলে দিলেন অস্ট্রেলিয়াকে। পাকিস্তান ছিটকে গেলেও আক্ষেপ নেই ইমরান খানের।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং সে দেশের এখনকার প্রধানমন্ত্রীর মতে বাবর আজমরা গর্বিত করেছেন দেশকে। টুইট করে ইমরান লেখেন, বাবর আজম এবং ওর দল কীসের মধ্যে দিয়ে যাচ্ছে সেটা আমি জানি। বহু বার আমাকেও মাঠে এমন হতাশার সম্মুখীন হতে হয়েছে। যে ধরনের ক্রিকেট তোমরা খেলেছ তাতে গর্বিত হওয়া উচিত। জয়ের পর যে বিনয় তোমরা দেখিয়েছ তা গর্বিত করার মতো। অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা।

লিগ পর্বে সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। বাবরদের নিয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছিলেন ইমরানরা। কিন্তু সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯তম ওভারে খেলা ঘুরে যায়। পর পর তিনটি ছয় মেরে অস্ট্রেলিয়াকে জেতান ম্যাথু ওয়েড। 


আরও খবর



১৮ বছর পর মালদ্বীপকে হারাল বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
জামাল ভূঁইয়ার গোলে মালদ্বীপের বিপক্ষে ১-০ গোলের লিড নেয় লাল সবুজ জার্সিধারীরা। তবে ৩২ মিনিটে ম্যাচে সমতা ফেরায় মালদ্বীপ। আর ৮৭ মিনিটে তপুর পেনাল্টিতে ১৮ বছর

একসময় মালদ্বীপকে বলে কয়ে হারাতো বাংলাদেশ। ৮ গোলে জেতার রেকর্ডও আছে। কিন্তু সময়ের পরিক্রমায় ৫ লাখ জনসংখ্যার দেশটি দক্ষিণ এশিয়ার ফুটবলে রাজত্ব করেছে। এবারের সাফ চ্যাম্পিয়নশিপেও মালদ্বীপের বিপক্ষে জিততে পারেনি লাল-সবুজের দল। তবে শ্রীলঙ্কায় মহেন্দ্র রাজাপাকসে টুর্নামেন্টে সেই ভুল করেনি বাংলাদেশ। মালদ্বীপকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে জামাল-তপুরা। দলের হয়ে প্রথম গোলটি করেছেন জামাল ভুঁইয়া, শেষদিকে গোল করে দলকে জয়ের আনন্দে ভাসিয়েছেন ডিফেন্ডার তপু বর্মন।

২০০৩ সালে সাফ ফুটবলে সবশেষ মালদ্বীপকে হারিয়েছিল বাংলাদেশ। এরপর থেকে জয়হীন। তবে এবার শ্রীলঙ্কার চার জাতি প্রতিযোগিতায় ইতিহাস বদলালো বাংলাদেশ। আজ (শনিবার) এই জয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালের পথে এগিয়ে গেলো বাংলাদেশ।

অথচ খুব বেশি দিন আগের কথা নয়। গত মাসের সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার চার জাতি ফুটবল প্রতিযোগিতায় যখন আবারও সেই দ্বীপ দেশটির মুখোমুখি, তখন সাফের ম্যাচের স্মৃতি সামনে আসাই স্বাভাবিক। তবে পার্থক্যটা বাংলাদেশ কলম্বোর ম্যাচের শুরুতেই দেখিয়ে দিলো। জামাল ভূঁইয়ার গোলে মালদ্বীপের বিপক্ষে ১-০ গোলের লিড নেয় লাল সবুজ জার্সিধারীরা। তবে ৩২ মিনিটে ম্যাচে সমতা ফেরায় মালদ্বীপ। আর ৮৭ মিনিটে তপুর পেনাল্টিতে ১৮ বছর পর মালদ্বীপকে হারানোর উল্লাসে মাতে বাংলাদেশ।

আজ (শনিবার) কলম্বোর রেসকোর্স মাঠে ১১ মিনিটে জামালের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। জাতীয় দলের জার্সিতে এই প্রথম গোলের দেখা পেলেন বাংলাদেশ অধিনায়ক। এর আগে অনূর্ধ্ব-২৩ দলের হয়ে দুটি গোল আছে তার। তবে সেটি ছিল বয়সভিত্তিক দলে। মালদ্বীপের বিপক্ষে এই লড়াই দিয়েই তাই মূল দলের হয়ে প্রথম গোলের দেখা পেলেন ৫৮তম ম্যাচে এসে।

শুরু থেকেই আধিপত্য বিস্তার ছিল বাংলাদেশের খেলায়। গোলের দেখা পেতেও তাই খুব একটা দেরি হয়নি। ১১তম মিনিটে এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা। রহমত মিয়ার লম্বা থ্রো-ইনে বক্সের ভেতর মালদ্বীপের এক খেলোয়াড় লাফিয়ে হেড করতে চাইলেও পারেননি, ছুটে যাওয়া সেই বল আরেক খেলোয়াড়ও পায়ে ছোঁয়াতে পারেননি। অনেকটা ভাগ্যক্রমে বল চলে যায় দূরের পোস্টে। যেখানে একেবারে ফাঁকায় ছিলেন জামাল। প্লেসিং শটে সহজ সুযোগটা কাজে লাগেনি ভুল করেননি এই মিডফিল্ডার।

তবে বিপত্তি ঘটে সহকারী রেফারি অফসাইডের বাঁশি বাজালে। যদিও বাংলাদেশের খেলোয়াড়রা কড়া আপত্তি জানান। তাদের অবস্থান জোরালো হওয়ায় রেফারি তার সহকারীর সঙ্গে আলোচনা করে গোলের সিদ্ধান্ত জানান। যদিও লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ৩২ মিনিটে মালদ্বীপকে সমতায় ফেরান ইব্রাহিম আইসাম। কর্নার থেকে ৬ গজ দূরত্ব থেকে লক্ষ্যভেদ করেন এই ফুটবলার।

বিরতির পর মালদ্বীপ দাপট দেখানোর চেষ্টা করে। বেশ কয়েকবার ভয় ছড়িয়েছে বাংলাদেশের রক্ষণে। যদিও গোল পায়নি। বরং বাংলাদেশ তিনটি সুযোগ থেকে একটি গোল আদায় করে নেয়। বদলি নেমে ফয়সাল আহমেদ ফাহিম ও জুয়েল রানা নিজেদের প্রমাণ করার চেষ্টা করেছেন।

৬০ মিনিটে ফয়সাল বক্সের ভেতরে বল পেয়ে লক্ষ্যে শট নিতে পারেননি। মিনিট ছয়েক পর রহমত মিয়ার লম্বা থ্রো-ইন থেকে আবারও ফাহিমের শট দূরের পোস্ট দিয়ে যায়।

তবে ৮৭ মিনিটে বাংলাদেশ সফল। জুয়েল রানাকে নিজেদের সীমানায় ফেলে দেন মালদ্বীপ গোলকিপার আলী নাইজ। শ্রীলঙ্কান রেফারি পেনাল্টি দেন। স্পট কিকে গোলকিপারের বিপরীত দিক দিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করে ৩ পয়েন্ট এনে দেন তপু। এরই সঙ্গে বাংলাদেশের কোচ হিসেবে মারিও লেমসও পেয়ে যান  প্রথম জয়।

১৬ নভেম্বর রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

নিউজ ট্যাগ: সাফ ফুটবল

আরও খবর



করোনাভাইরাসে প্রাণহানির সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে

প্রকাশিত:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণহানির সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। অবশ্য শুক্রবারের তুলনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৬৬ হাজার।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে এরপরই রয়েছে রাশিয়া-ইউক্রেন-ভারত-ব্রাজিল-যুক্তরাজ্য। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৪ কোটি ৬৭ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫০ লাখ ৩ হাজার।

শনিবার (৩০ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৫৮০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দুই শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ৩ হাজার ৯৩৪ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৪০৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৮ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৬৭ লাখ ২৪ হাজার ৬০১ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৮৯৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৫৫৫ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৭ লাখ ৭০ হাজার ২৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬৫ হাজার ৭২২ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইউরোপের দেশ যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৪৬৭ জন এবং মারা গেছেন ১৮৬ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৮৯ লাখ ৭৯ হাজার ২৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪০ হাজার ৩৯২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৬৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৮৪৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৪ লাখ ৩২ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩৬ হাজার ২২০ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৯৬৫ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৯৩ হাজার ৪০১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৫০৪ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫২ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৮৯ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪২ লাখ ৫৯ হাজার ৭১৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৭ হাজার ৭৭৩ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১২৩ জন, তুরস্কে ২০৯ জন, ইউক্রেনে ৬৪৮ এবং ফিলিপাইনে ৪৪ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৩৫৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৩১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



হাফ ভাড়ার দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের বাস ভাঙচুর

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ২৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হাফ পাসের (ভাড়া) দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ৫টি বাস ভাঙচুর করেছেন শিক্ষার্থীরা। শনিবার (২০ নভেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে সিটি কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে ১০টি বাস ভাঙচুর করেছে বলে জানিয়েছে ধানমন্ডি থানা পুলিশ।

ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে সিটি কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যায়। দুপুর ১টা পর্যন্ত ঢাকা কলেজের শিক্ষার্থী সড়কে অবস্থান করেন।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া জানান, গণপরিবহনে বিশেষ করে বাসে হাফ ভাড়ার দাবিতে কয়েকদিন ধরেই ধানমন্ডি সাইন্সল্যাব এলাকার শিক্ষার্থীরা বিক্ষোভ করে রাস্তা অবরোধ করছেন। আজকেও দুপুর সোয়া ১২টার দিকে সিটি কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রাখেন। এ সময় শিক্ষার্থীরা কয়েকটি বাসের গ্লাস ভাঙচুর করেন। তিনি জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে থানা পুলিশ ঘটনাস্থলে আসে। দুই কলেজের শিক্ষকদের সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের ফেরানো হয়।

ওসি আরও বলেন, সিটি কলেজের শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাসে ফিরে গেছেন। তবে, ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী এখনও সড়কে অবস্থান করছেন। তাদেরকেও বুঝিয়ে ক্যাম্পাসে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।


আরও খবর



কনক সারোয়ার-দেলোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর শাহবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক আসামি ড. কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালত এই পরোয়ানা জারি করেন। ট্রাইব্যুনালের বেন্স সহকারী শামীম আল মামুন বিষয়টি জানিয়েছেন।

এদিন আদালত এ মামলার অভিযোগপত্র আমলে গ্রহণ করেন। এরপর আসামি ড. কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ বিষয় আগামী ২২ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা দুই আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

জানা যায়, আসামি কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক তথ্য প্রচার করেন। এ ছাড়া এটর্নি জেনারেল মাহবুব ও সেনাপ্রধানকে নিয়ে ব্যঙ্গাত্মক তথ্য ছড়ান। এ ঘটনায় তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।


আরও খবর