Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৯৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল ২৪ ফেব্রুয়ারি ২০২২ আজ বৃহস্পতি কুম্ভ রাশিতে অস্ত যাচ্ছে। গ্রহের এই অবস্থানের কারণে মীন রাশির জন্য আজকের দিনটি লাভজনক হবে। অন্যান্য রাশির জন্য গণেশের ভবিষ্যত কী, আজকের ভবিষ্যদ্বাণীগুলি দেখে নিন।

মেষ রাশি: মেষ রাশির জাতকদের আজকের দিনটি আপনার জন্য সোনালি হতে চলেছে। সমাজে ভালো কাজের জন্য মানুষ আপনার প্রশংসা করবে। আয় বাড়াতে কারো সাহায্য পেতে পারেন। ব্যবসায় কোনও চুক্তি পূরণ থেকে লাভ হতে পারে। জমি ও সম্পত্তি সংক্রান্ত কাজ হবে। মহিলারা যদি কোনও গার্হস্থ্য ব্যবসা শুরু করতে চান তবে আজকের দিনটি শুভ হবে। অফিসের কাজ প্রতিদিনের থেকে ভালো হবে।

বৃষ রাশি: আজ আপনার শক্তি খুব সক্রিয় থাকবে। আপনার চিন্তার কাজ সম্পন্ন হতে পারে। সম্পত্তি ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি বেশি লাভজনক হবে। কোনো কাজের কারণে ব্যবসায়িক সফরে যেতে পারেন। আটকে থাকা কাজে গতি লাভ হবে। পারিবারিক সম্পত্তি পাওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। ছাত্র-ছাত্রীদের মন পড়াশোনায় নিয়োজিত থাকবে। চিন্তা করেই বড় সিদ্ধান্ত নিন।

মিথুন রাশি: আজ আপনার অনেক সমস্যা দূর হতে পারে। কিছু রাজনৈতিক ব্যক্তির সাথে দেখা আপনার জনপ্রিয়তা বৃদ্ধি করবে। কর্মক্ষেত্রে ভালো সুযোগ আসতে পারে। পারিবারিক ব্যবসায় ভালো আর্থিক পরিকল্পনা করতে পারেন। তরুণদের নতুন চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আর্থিক লাভের ভালো সুযোগ আসবে। গৃহ সংস্কারে ব্যয় হতে পারে।

কর্কট রাশি: আজ আপনি স্বনির্ভরতার দিকে পদক্ষেপ নিন। সাহিত্যের সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য দিনটি ভালো। আপনি একটি সম্পত্তি কিনতে বা এটি সম্পর্কে একটি ধারণা করতে পারেন। দ্বন্দ্ব আপনার জন্য উপকারী হবে না। পরিবারের সদস্যদের উৎসাহ বাড়ানোর চেষ্টা করবেন। ঘনিষ্ঠ বন্ধুর পরামর্শ আপনার জন্য কার্যকর হবে।

সিংহ রাশি: আজ আপনার জন্য উন্নতির নতুন পথ খুলে দেবে। একটি বড় লক্ষ্য অর্জনের জন্য আপনার কারো সাহায্য লাগবে। পেশাগত জীবনে প্রতিটি বিষয়ে স্পষ্ট অবস্থান রাখুন। সঞ্চয় প্রকল্পে বিনিয়োগ লাভজনক হবে। আপনাকে কাজের সঙ্গে সম্পর্কিত বিবরণের যত্ন নিতে হবে।

কন্যা রাশি: আপনার দিনটি আরাম ও সুবিধার সাথে কাটানোর লক্ষণ রয়েছে। আপনি অন্যদের উপর একটি অত্যন্ত শক্তিশালী ছাপ ছেড়ে ক্ষমতা আছে. আজ আপনি সম্পত্তি কারবার থেকে একটি বড় আয়ের আশা করছেন। কঠোর পরিশ্রমের সাহায্যে কঠিন কাজগুলিও সহজে সম্পন্ন হবে। সময়মতো প্রকল্প বাস্তবায়ন করুন। ব্যবসায় লাভের সুযোগ আসবে। ব্যবসায়িক ক্ষেত্রে লাভের চেয়ে পরিশ্রম বেশি হবে।

তুলা রাশি: আজ ভাগ্যের চেয়ে কর্মে বিশ্বাস রাখুন। কিছু সময় একা কাটাতে ভালো লাগবে, আপনার জন্য ভালো হবে। আপনি কিছু ব্যবসায়িক বিষয় বুদ্ধিমানের সাথে পরিচালনা করতে পারেন। অর্থ বাড়তে পারে। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। চলমান কাজে অগ্রগতি হবে। বিদেশে কাজের সুযোগে তরুণদের আকৃষ্ট করতে পারে। চাকরিজীবীদের জন্য দিনটি ভালো যাবে।

বৃশ্চিক রাশি: আজ আপনার বুদ্ধি আপনাকে সব কিছুতেই সাহায্য করবে। কর্মক্ষেত্রে কোনো কাজের ফল চমৎকার হবে। অন্য কোনও উপায়ে অর্থ লাভ হবে। ঋণ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। নতুন কিছু সুযোগ পাওয়ার লক্ষণ রয়েছে। সরকারি কাজে অর্থ বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। তরুণদের কেরিয়ার নিয়ে নিজেদের মধ্যে একটু পরিবর্তন আনতে হবে।

ধনু রাশি: আজকের দিনটি আপনার জন্য সুনির্দিষ্ট ফল বয়ে আনবে। আপনার সামর্থ্য অনুযায়ী সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থ ও ব্যবসায়িক বিষয়ে খেয়াল রাখতে হবে। ব্যাঙ্কিং সেক্টরের সঙ্গে যুক্ত ব্যক্তিরা কিছু সুখবর পেতে পারেন। অর্থ সংক্রান্ত বিষয়ে আকর্ষণীয় অফার পাওয়া যাবে। আপনি বাড়িতে ব্যবহৃত জিনিস কিনতে পারেন. এই রাশির অবিবাহিতরা বিয়ের প্রস্তাব পেতে পারেন।

মকর রাশি: আজ আপনার চারপাশে চাঞ্চল্য থাকবে। মহিলারা এই দিনে কিছু বিশেষ সুখবর পেতে পারেন। ব্যবসা সম্প্রসারণের জন্য ব্যাংক থেকে ঋণ নিতে পারেন। কোথাও ধার দেওয়া টাকা ফেরত পেতে পারেন। যারা আগে থেকেই ব্যবসা করছেন তাদের জন্য আজ কিছু ভালো তথ্য নিয়ে আসবে। নতুন কেনাকাটায় আপনার আনন্দ বাড়তে পারে।

কুম্ভ রাশি: আজ আপনার চারপাশের পরিবেশ মনোরম হবে। অন্যদের মতামত মনোযোগ সহকারে শুনুন, যদি আপনি সত্যিই আজ আপনার সুবিধা চান। আর্থিক অবস্থার উন্নতির সাথে সাথে আপনি ব্যয় করার মেজাজে থাকবেন। নতুন কাজে কিছু বাধা আসতে পারে। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। বাড়ি থেকে কাজ করা লোকজনের কাজ সময়মতো সম্পন্ন হবে।

মীন রাশি: মীন রাশির জাতকদের আজ যশ-খ্যাতি বৃদ্ধির যোগফল তৈরি হচ্ছে। অটোমোবাইলের সাথে যুক্ত ব্যক্তিরা আজ উপকৃত হবেন। সাধারণত টাকা পাওয়া যাবে। আপনি যদি কেনাকাটা করতে যান, অতিরিক্ত পকেট বহন এড়িয়ে চলুন। নতুন কিছু সুযোগ পাওয়ার লক্ষণ রয়েছে। সরকারি কাজে অর্থ বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। অসহায়কে সাহায্য করে তৃপ্তি পাওয়া যাবে।


আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৯৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর